কম্পিউটার

প্লেক্স মিডিয়া প্লেয়ারে 'ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)'

ত্রুটির কোড S1001 (নেটওয়ার্ক)  প্লেক্স মিডিয়া প্লেয়ারের ভিতরে প্রদর্শিত হয় যখনই প্লেয়ারকে কিছু ট্রান্সকোড করার প্রয়োজন হয়। 4k কন্টেন্ট, ফুল এইচডি কন্টেন্ট এবং 1080p থেকে 480p পর্যন্ত নমুনা নামানোর চেষ্টা করার সময় এই সমস্যাটি ঘটে।

প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)

এটি দেখা যাচ্ছে, বেশ কয়েকটি ভিন্ন পরিস্থিতি প্লেক্স মিডিয়া প্লেয়ারের ভিতরে এই বিশেষ সমস্যা সৃষ্টি করতে পারে। এখানে কিছু সম্ভাব্য অপরাধী রয়েছে:

  • Plex সার্ভারের অসঙ্গতি - সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা এই ত্রুটিটিকে ট্রিগার করবে তা হল একটি খারাপ আপডেট যা আপনার Plex সার্ভারের সাথে একটি অসঙ্গতি তৈরি করে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি প্রতিটি সংশ্লিষ্ট নির্ভরতার সাথে আপনার প্লেক্স সার্ভার পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • অতিরিক্ত মেনুর মধ্যে কাস্টম URL – যেহেতু দেখা যাচ্ছে, এই সমস্যাটি এমন পরিস্থিতিতে ঘটতে পারে যেখানে ব্যবহারকারীরা পূর্বে আপনার Plex সার্ভার মেনুর অতিরিক্ত মেনুতে মুভি প্রি-রোল ভিডিও বক্স তৈরি করেছেন। এই ক্ষেত্রে, মুভি প্রি-রোল ভিডিও বক্স থেকে লিঙ্কগুলি সাফ করলে সমস্যাটি ভালভাবে সমাধান করা উচিত৷
  • দুষ্ট Plex সার্ভার ডেটাবেস - কিছু নির্দিষ্ট পরিস্থিতিতে, স্থানীয়ভাবে সংরক্ষিত আপনার Plex সার্ভার ডাটাবেসে দূষিত এন্ট্রির কারণেও এই সমস্যাটি দেখা দিতে পারে। এই সমস্যাটি সমাধান করার জন্য, আপনাকে মেরামত ফাংশন ব্যবহার করার জন্য কমান্ড প্রম্পট কমান্ডের একটি সিরিজ চালাতে হবে।
  • তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়াল হস্তক্ষেপ - যদি আপনি একটি 3য় পক্ষের ফায়ারওয়াল বা অ্যান্টিভাইরাস ব্যবহার করেন, এটি সম্ভব যে আপনার Plex মিডিয়া সার্ভার সম্পর্কিত মিথ্যা-পজিটিভ সংযোগটি সময়ের আগেই বিঘ্নিত করে। এই ক্ষেত্রে, আপনাকে রিয়েল-টাইম সুরক্ষা অক্ষম করতে হবে বা অতিরিক্ত সুরক্ষা স্যুট আনইনস্টল করতে হবে৷

পদ্ধতি 1:Plex সার্ভার পুনরায় ইনস্টল করা

সবচেয়ে সাধারণ উদাহরণগুলির মধ্যে একটি যা এই ত্রুটির জন্ম দেবে তা হল একটি খারাপ আপডেট যা জুলাই 2019-এ প্রকাশিত হয়েছিল৷ আপনি যদি সেই সময়ের থেকে আপনার Plex সংস্করণটি আপডেট না করে থাকেন বা আপনি সম্প্রতি সেই সময়ের থেকে একটি পুরানো বিল্ড ইনস্টল করেন, তাহলে সম্ভবত এটিই কারণ ত্রুটির কোড:s1001 (নেটওয়ার্ক)।

দ্রষ্টব্য: তারপর থেকে, Plex এই সমস্যার জন্য একটি হটফিক্স প্রকাশ করেছে, তাই নতুন সংস্করণগুলি একই ধরণের আচরণের কারণ হওয়া উচিত নয়৷

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি Plex সার্ভার পুনরায় ইনস্টল করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। এটি পূর্ববর্তী আপডেটগুলির দ্বারা অবশিষ্ট যেকোন সমস্যাগুলিকে দূর করবে৷

আপনি যদি এই পদ্ধতির সাথে এগিয়ে যেতে চান, তাহলে Plex মিডিয়া সার্ভার সম্পূর্ণরূপে আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং নতুন সংস্করণটি পরিষ্কারভাবে পুনরায় ইনস্টল করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে, তারপর এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা প্রোগ্রামগুলির তালিকার মধ্যে দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Plex Media Server-এর সাথে যুক্ত এন্ট্রিটি সনাক্ত করুন . যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  3. আনইন্সটলেশন স্ক্রিনের ভিতরে, আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।
  4. Windows কী + R টিপুন আরেকটি চালান খুলতে সংলাপ বাক্স. পাঠ্য বাক্সের ভিতরে, 'regedit' টাইপ করুন এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে ইউটিলিটি প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)

    দ্রষ্টব্য: যখন আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হয় প্রম্পট, হ্যাঁ ক্লিক করুন রেজিস্ট্রি এডিটরকে প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  5. রেজিস্ট্রি এডিটরের ভিতরে, নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন:
    HKEY_CURRENT_USER\Software\
  6. সেখানে পৌঁছে গেলে, Plex, Inc-এ ডান-ক্লিক করুন . কী, এবং মুছুন নির্বাচন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  7. Plex এর সাথে যুক্ত একটি রেজিস্ট্রি কী মুছে ফেলা হয়েছে, রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন এবং Windows কী + R টিপুন আরেকটি রান খুলতে সংলাপ বাক্স. এইবার, টেক্সট বক্সের ভিতরে নিম্নলিখিত কমান্ডটি পেস্ট করুন এবং এন্টার টিপুন লুকানো অ্যাপডেটা ফোল্ডার অ্যাক্সেস করতে (ডিফল্টভাবে লুকানো):
    %LOCALAPPDATA%
  8. অ্যাপ ডেটা> স্থানীয় ফোল্ডারের ভিতরে , ফোল্ডারগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং Plex Media Server নামে ফোল্ডারটি সনাক্ত করুন৷ যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  9. একবার ফোল্ডারটি সরানো হলে, আপনি মূলত আপনার আগের Plex ইনস্টলেশনের প্রতিটি উপাদান মুছে ফেলেছেন। এখন, অপারেশনটি সম্পূর্ণ করতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন৷
  10. আপনার কম্পিউটার বুট ব্যাক আপ হওয়ার পরে, প্লেক্স মিডিয়া সার্ভার ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং Windows-এর জন্য প্লেক্স মিডিয়া সার্ভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।

    প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  11. ডাউনলোড সম্পূর্ণ হলে, ইন্সটলেশন এক্সিকিউটেবলে ডাবল ক্লিক করুন ইনস্টল করুন ক্লিক করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)

    দ্রষ্টব্য: যখন আপনাকে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ প্রম্পট) দ্বারা অনুরোধ করা হয়,  হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে।

  12. আপনার Plex সার্ভারের সাথে সংযোগ করার জন্য অবশিষ্ট প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য আপনার কম্পিউটারকে একবার পুনরায় চালু করুন এবং দেখুন ত্রুটি কোড s1001 (নেটওয়ার্ক)  এখন ঠিক করা হয়েছে।

Plex মিডিয়া সার্ভার পুনরায় ইনস্টল করার ফলে আপনার জন্য সমস্যাটি সমাধান না হলে, নীচের পরবর্তী সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 2:অতিরিক্ত মেনু থেকে কাস্টম ইউআরএল সরানো

উপরের পদ্ধতিটি আপনার জন্য কাজ না করলে, এটা সম্ভব যে সমস্যাটি এক বা একাধিক কাস্টম ইউআরএলের কারণে হচ্ছে যা সেটিংস> অতিরিক্ত-এর মধ্যে সংরক্ষিত আছে। তালিকা. যাইহোক, যদি আপনার Plex অ্যাকাউন্টটি একেবারে নতুন হয়, তাহলে এই সমাধানটি প্রযোজ্য হবে না কারণ কোনো কাস্টম URL স্ট্রিমিং কাজকে ব্লক করার কোনো সম্ভাবনা নেই।

বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা মুভি প্রি-রোল ভিডিও-এর মধ্যে থাকা প্রতিটি কাস্টম URL মুছে ফেলার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে। . এই দৃশ্যটি প্রযোজ্য হলে, অতিরিক্ত থেকে কাস্টম URL গুলি সাফ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন আপনার Plex সার্ভার অ্যাকাউন্ট সেটিংসে মেনু:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার থেকে আপনার Plex সার্ভার অ্যাক্সেস করুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে লগ ইন করুন।
  2. একবার আপনি ভিতরে গেলে, আপনার অ্যাকাউন্ট আইকনে ক্লিক করুন (উপরে-ডান কোণায়), তারপর অ্যাকাউন্ট-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  3. এরপর, সেটিংস-এ স্ক্রোল করতে বাম দিকের মেনুটি ব্যবহার করুন সাব-মেনু, তারপর অতিরিক্ত-এ ক্লিক করুন
  4. অতিরিক্ত এর ভিতরে মেনু, ডানদিকের বিভাগে যান এবং মুভি প্রি-রোল ভিডিও নামের বক্সটি সাফ করুন . প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  5. অবশেষে, পরিবর্তনগুলি সংরক্ষণ করুন-এ ক্লিক করুন অপারেশন সম্পূর্ণ করতে।
  6. যে ক্রিয়াটি আগে সমস্যা সৃষ্টি করেছিল সেটির পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

একই ক্ষেত্রে ত্রুটি কোড s1001 (নেটওয়ার্ক) এখনও ঘটছে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:দুর্নীতিগ্রস্ত Plex ডেটাবেস মেরামত

যদি উপরের কোনো সমাধান আপনার জন্য কাজ না করে, তাহলে আপনাকে বিবেচনা করা শুরু করা উচিত যে আপনি একটি দূষিত ডাটাবেসের সাথে ডিল করছেন। এই ক্ষেত্রে, আপনার ক্ষতিগ্রস্থ Plex ডাটাবেস মেরামত করতে এবং ত্রুটি কোড s1001 (নেটওয়ার্ক) ঠিক করতে একটি উন্নত কমান্ড প্রম্পট ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত।

মনে রাখবেন যে মেরামত পদ্ধতি SQLite3 সরঞ্জাম এবং নির্ভরতা ব্যবহার করবে এবং উইন্ডোজে এটি ডিফল্টরূপে ইনস্টল করা নেই। সুতরাং নীচের নির্দেশাবলী নিয়ে এগিয়ে যাওয়ার আগে, অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠা থেকে SQLite3 এর সর্বশেষ সংস্করণটি ইনস্টল করুন .

এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনার Plex ডাটাবেস সার্ভারে একটি ডাটাবেস মেরামত শুরু করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. প্লেক্স মিডিয়া সার্ভার সম্পূর্ণরূপে বন্ধ হয়েছে তা নিশ্চিত করে শুরু করুন।
  2. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি উন্নত কমান্ড প্রম্পট খুলতে . যখন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দ্বারা অনুরোধ করা হয় , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  3. উন্নত কমান্ড প্রম্পটের ভিতরে, নিম্নোক্ত কমান্ডগুলি টাইপ করুন এবং এন্টার টিপুন আপনার ডাটাবেসের অবস্থানে নেভিগেট করতে এবং মেরামত শুরু করার জন্য প্রত্যেকটির পরে:
    cd "%LOCALAPPDATA%\Plex Media Server\Plug-in Support\Databases" copy com.plexapp.plugins.library.db com.plexapp.plugins.library.db.original
    sqlite3 com.plexapp.plugins.library.db "DROP index 'index_title_sort_naturalsort'"
    sqlite3 com.plexapp.plugins.library.db "DELETE from schema_migrations where version='20180501000000'"
    sqlite3 com.plexapp.plugins.library.db .dump > dump.sql
    del com.plexapp.plugins.library.db
    sqlite3 com.plexapp.plugins.library.db < dump.sql

    দ্রষ্টব্য: আপনি কিছু রিটার্ন পেতে পারেন যা এই কমান্ডগুলির মধ্যে কিছু চালানোর সময় ত্রুটির মত দেখায়। তবে তাদের সম্পর্কে চিন্তা করবেন না কারণ তারা প্রত্যাশিত এবং তারা কিছুই প্রভাবিত করবে না।

  4. উপরের প্রতিটি কমান্ড সফলভাবে প্রক্রিয়া হয়ে গেলে, এলিভেটেড কমান্ড প্রম্পট বন্ধ করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  5. পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে, পূর্বে ত্রুটি কোড s1001 (নেটওয়ার্ক) সৃষ্টিকারী ক্রিয়াটি পুনরাবৃত্তি করুন এবং দেখুন সমস্যার সমাধান হয়েছে কিনা।

আপনি সফলভাবে Plex ডাটাবেস মেরামত করার পরেও যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে নীচের সম্ভাব্য সম্ভাব্য সমাধানে যান৷

পদ্ধতি 4:তৃতীয় পক্ষের হস্তক্ষেপ অক্ষম করা (যদি প্রযোজ্য হয়)

যদি উপরের কোনো সম্ভাব্য সমাধান আপনার জন্য কাজ না করে এবং আপনি একটি 3য় পক্ষের নিরাপত্তা স্যুট ব্যবহার করেন, তাহলে এটা সম্ভব যে আপনার Plex মিডিয়া সার্ভারটিকে একটি সম্ভাব্য নিরাপত্তা থ্রেড হিসাবে বিবেচনা করা হচ্ছে যা সংশোধনে বাধা সৃষ্টি করে।

এই ক্ষেত্রে, আপনার 3য় পক্ষের অ্যান্টিভাইরাস বা ফায়ারওয়ালের রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে শুরু করা উচিত। বেশিরভাগ 3য় পক্ষের নিরাপত্তা স্যুটের সাথে, আপনি সরাসরি আপনার অ্যান্টিভাইরাসের ট্রে-বার আইকন থেকে এটি করতে পারেন।

প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি যদি তৃতীয় পক্ষের ফায়ারওয়াল ব্যবহার করেন, তাহলে রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করা যথেষ্ট হবে না কারণ আপনি রিয়েল-টাইম সুরক্ষা বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করার পরেও একই বিধিনিষেধ এবং সুরক্ষা নিয়মগুলি বহাল থাকবে৷

আপনি যদি ফায়ারওয়াল কম্পোনেন্ট সহ একটি 3য় পক্ষের নিরাপত্তা স্যুট ব্যবহার করেন, তাহলে এটিকে সাময়িকভাবে আনইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং এটি Plex মুভি প্লেয়ারে সার্ভারের সমস্যা সমাধান করে কিনা তা দেখুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. রান এর ভিতরে ডায়ালগ বক্সে, 'appwiz.cpl' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মাধ্যমে নীচে স্ক্রোল করুন এবং আপনার 3য় পক্ষের নিরাপত্তা স্যুটটি সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন৷ প্রসঙ্গ মেনু থেকে। প্লেক্স মিডিয়া প্লেয়ারে  ত্রুটি কোড:S1001 (নেটওয়ার্ক)

    দ্রষ্টব্য :আপনি যদি অতিরিক্ত পুঙ্খানুপুঙ্খ হতে চান, তাহলে আপনি আপনার অ্যান্টিভাইরাস ইনস্টলেশনের পরে অবশিষ্ট যেকোন ফাইলও সরিয়ে ফেলতে পারেন।

  3. আন-ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন।

  1. উইন্ডোজ মিডিয়া প্লেয়ার সার্ভার এক্সিকিউশন ব্যর্থ ত্রুটি ঠিক করুন

  2. উইন্ডোজ 10 এ মিডিয়া সংযোগ বিচ্ছিন্ন ত্রুটি ঠিক করুন

  3. MHW এরর কোড 50382-MW1 ঠিক করুন

  4. উইন্ডোজ 10-এ সিস্টেম ত্রুটি কোড 1231 ঠিক করুন