কম্পিউটার

উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?

যখনই ব্যবহারকারীরা লোড করার অনুমতি নেই এমন ফাইলগুলি অ্যাক্সেস করার চেষ্টা করেন, ব্যবহারকারীরা একটি কারণ সহ একটি অ্যাক্সেস অস্বীকার বার্তা পাবেন। একজন প্রশাসক অন্যান্য স্ট্যান্ডার্ড ব্যবহারকারীদের জন্য নির্দিষ্ট ফাইল এবং অ্যাপ্লিকেশনগুলির অনুমতিগুলি পরিচালনা করতে পারেন। একটি স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট সেই ফাইল বা অ্যাপ্লিকেশনগুলি অ্যাক্সেস করতে অক্ষম হওয়ার জন্য একটি অ্যাক্সেস অস্বীকার বার্তা পাবে। উইন্ডোজের একটি অতিরিক্ত সেটিং রয়েছে যা অ্যাডমিনিস্ট্রেটরদের অন্য ব্যবহারকারীদের জন্য অ্যাক্সেস অস্বীকৃত বার্তাটি কাস্টমাইজ করতে দেয়। তারা নিম্নলিখিত ফাইল/অ্যাপ্লিকেশানগুলিতে অ্যাক্সেসের অনুরোধ করার জন্য একটি লিঙ্কও অন্তর্ভুক্ত করতে পারে।

আমরা রেজিস্ট্রি এডিটর পদ্ধতিও অন্তর্ভুক্ত করেছি যেহেতু Windows হোম সংস্করণ ব্যবহারকারীদের তাদের সিস্টেমে স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক থাকবে না।

উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?

কাস্টমাইজ করা অ্যাক্সেস অস্বীকার করা বার্তা

ডিফল্ট অ্যাক্সেস অস্বীকৃত বার্তাটি কেবল ইঙ্গিত দেবে কেন ব্যবহারকারী প্রোগ্রাম বা ফোল্ডার অ্যাক্সেস করতে পারবেন না। যাইহোক, মালিক আরও অতিরিক্ত পাঠ্য এবং অ্যাক্সেস অস্বীকৃত বার্তাটিতে সহায়তা লিঙ্ক সরবরাহ করতে পারেন। এটি করার মাধ্যমে আপনি ব্যবহারকারীকে জানাতে পারেন যে তাদের কার সাথে যোগাযোগ করা উচিত এবং কেন আপনার নিজের কথায় অ্যাক্সেস অনুমোদিত নয়৷ এটি অ্যাক্সেস অস্বীকৃত বার্তার জন্য অতিরিক্ত বিকল্পও প্রদান করে যা ব্যবহারকারীরা সাধারণ ব্যবহারকারীদের সাহায্য করতে ব্যবহার করতে পারে।

নীচের পদ্ধতিতে ব্যবহৃত নিম্নলিখিত সেটিংটি অন্তত-এ সমর্থিত Windows 8, Windows RT, অথবা Windows Server 2012.

পদ্ধতি 1:গ্রুপ নীতি সম্পাদক ব্যবহার করে অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কাস্টমাইজ করা

ইতিমধ্যেই উপলব্ধ সমস্ত বিকল্প সহ সেটিং স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকে রয়েছে৷ ব্যবহারকারীরা কেবল এটি খুলতে পারেন এবং তাদের প্রয়োজন অনুযায়ী সেটিংস পরিবর্তন করতে পারেন। কাস্টমাইজড বার্তাটি ব্যবহারকারীরা যেভাবে চান তা লেখা যেতে পারে। এই সেটিং কনফিগার করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

যদি আপনার সিস্টেমে স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক না থাকে , তারপর পদ্ধতি 2 এ যান সরাসরি।

  1. একটি চালান খুলুন Windows + R টিপে আপনার সিস্টেমে ডায়ালগ করুন চাবি একসাথে। টাইপ করুন “gpedit.msc ” রান ডায়ালগে এবং এন্টার টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে কী .
    নোট :হ্যাঁ বেছে নিন UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ)-এর জন্য বোতাম প্রম্পট।

    উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  2. স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক-এ , নিম্নলিখিত পথে নেভিগেট করুন:
    Computer Configuration\ Administrative Templates\ System\ Access-Denied Assistance
    উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  3. এর পরে, “অ্যাক্সেস অস্বীকার করা ত্রুটির জন্য কাস্টমাইজ বার্তা-এ ডাবল-ক্লিক করুন। " স্থাপন. একটি নতুন উইন্ডো খুলবে, কনফিগার করা হয়নি থেকে টগল পরিবর্তন করুন সক্ষম করতে . তারপর কাস্টম বার্তা সেট করুন ব্যবহারকারীদের জন্য যারা অ্যাক্সেস অস্বীকৃত হবে।
    নোট :আপনি সহায়তার অনুরোধও সক্ষম করতে পারেন৷ ব্যবহারকারীদের কাছে যা তাদের অ্যাক্সেসের অনুরোধের জন্য মালিকের কাছে একটি ইমেল পাঠাতে অনুমতি দেবে। ইমেলের জন্য অতিরিক্ত সেটিংসও রয়েছে যা প্রকৃত মালিক পাবেন। আপনার প্রয়োজন অনুযায়ী তাদের সামঞ্জস্য করুন।

    উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  4. প্রয়োগ/ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি প্রয়োগ করতে বোতাম। ফলস্বরূপ, মানক ব্যবহারকারীরা কাস্টমাইজড বার্তা দেখতে পাবেন৷

পদ্ধতি 2:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করে অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কাস্টমাইজ করা

এই কাস্টমাইজেশনটি বেশ কয়েকটি অতিরিক্ত বিকল্পের সাথে আসে। লোকাল গ্রুপ পলিসি এডিটরে সমস্ত অপশন ইতিমধ্যেই উপলব্ধ ছিল; যাইহোক, তারা ইতিমধ্যে রেজিস্ট্রি এডিটরে বিদ্যমান নেই। অতএব, ব্যবহারকারীদের এটি সেট আপ করার জন্য প্রতিটি মান নিজেরাই তৈরি করতে হবে। অনেকগুলি অতিরিক্ত বিকল্প রয়েছে, তাই প্রতিটির জন্য একটি নির্দিষ্ট মান এবং মান ডেটা প্রয়োজন হবে। এটি পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দ্রষ্টব্য :মান ডেটা 1 নিম্নলিখিত ধাপে সক্ষম/সত্য মান এর জন্য এবং 0 অক্ষম/মিথ্যা-এর জন্য মান . তাই ধাপগুলো পড়ে আপনার চাহিদা অনুযায়ী মান সেট করুন।

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন একটি রান খুলতে ডায়ালগ টাইপ করুন “regedit ” বাক্সে এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে . এছাড়াও, হ্যাঁ বেছে নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন৷ ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণের জন্য শীঘ্র. উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  2. রেজিস্ট্রি এডিটর-এর বাম ফলকে নিম্নলিখিত পাথে নেভিগেট করুন :
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Windows\ADR\AccessDenied
  3. কিছু ​​কী অনুপস্থিত থাকতে পারে, তাই উপলব্ধ কীটিতে ডান ক্লিক করে এবং নতুন> কী বেছে নিয়ে এটি তৈরি করুন বিকল্প আমাদের ক্ষেত্রে, “ADR ” এবং তারপর “অ্যাক্সেস অস্বীকৃত দুটি চাবি অনুপস্থিত ছিল। উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  4. প্রথম যে মানটির প্রয়োজন হবে তা হল “সক্ষম " আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> DWORD (32-বিট মান) বেছে নিয়ে এটি তৈরি করতে পারেন। . এটিতে ডাবল ক্লিক করুন, ডেটা মান সেট করুন 1 সক্ষম করার জন্য। উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  5. নতুন> মাল্টি-স্ট্রিং মান বেছে নিতে আবার ডান-ক্লিক করুন এবং এটির নাম দিন “ErrorMessage " এটিতে ডাবল ক্লিক করুন এবং আপনার কাস্টমাইজড বার্তা লিখুন৷ এটা. উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  6. সক্ষম করতে সহায়তার অনুরোধ করুন , আপনি ডান ফলকে ডান-ক্লিক করে এবং নতুন> DWORD (32-বিট মান) বেছে নিয়ে মান তৈরি করতে পারেন। . এটিকে “AllowEmailRequests হিসেবে নাম দিন ” এবং মান ডেটাকে 1 এ পরিবর্তন করুন . উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  7. ইমেলের শেষে টেক্সট যোগ করার জন্য, আপনি নতুন> মাল্টি-স্ট্রিং মান বেছে নিয়ে আরেকটি মান তৈরি করতে পারেন। . এটিকে “EmailMessage হিসেবে নাম দিন এবং আপনার ইচ্ছামত লেখা যোগ করুন। উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  8. ইমেল প্রাপক যোগ করতে, ব্যবহারকারীরা একাধিক মান তৈরি করতে পারেন। আপনি একই নতুন> DWORD (32-বিট মান) বেছে নিয়ে দুটি মান তৈরি করতে পারেন বিকল্প ফোল্ডার মালিকের জন্য, আপনি এটির নাম দিতে পারেন “PutDataOwnerOnTo ” এবং মান ডেটাকে 1 এ পরিবর্তন করুন . সার্ভার প্রশাসকের জন্য এটির নাম “PutAdminOnTo ” এবং মান ডেটা 1 এ পরিবর্তন করুন . উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  9. অতিরিক্ত প্রাপকদের জন্য, নতুন> স্ট্রিং মান বেছে নিয়ে একটি স্ট্রিং মান তৈরি করুন . এটিকে “অতিরিক্ত ইমেইলটি হিসাবে নাম দিন ” এবং ইমেল ঠিকানা যোগ করুন সেই মানের টেক্সটবক্সে। উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  10. আরও, আপনি ইমেল সেটিংসের জন্য আরও মান তৈরি করতে পারেন। আপনি নতুন> DWORD (32-বিট মান) বেছে নিয়ে আরও দুটি মান তৈরি করতে পারেন। বিকল্প ইমেলে ডিভাইসের দাবিগুলি অন্তর্ভুক্ত করার জন্য, মানটিকে “IncludeDeviceClaims হিসাবে নাম দিন ” এবং মান ডেটা 1-এ সেট করুন . ইমেলে ব্যবহারকারীর দাবিগুলি অন্তর্ভুক্ত করার জন্য, মানটিকে “IncludeUserClaims হিসাবে নাম দিন ” এবং মান ডেটা 1-এ সেট করুন . উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?
  11. অবশেষে, আপনি অ্যাপ্লিকেশন এবং পরিষেবা ইভেন্ট লগে লগ ইমেলের জন্য মানও তৈরি করতে পারেন। নতুন> DWORD (32-বিট মান) বেছে নিয়ে এটি তৈরি করুন বিকল্প, এটির নাম দিন “GenerateLog ” এবং মান ডেটা 1-এ সেট করুন . উইন্ডোজ 10-এ অ্যাক্সেস অস্বীকৃত বার্তা কীভাবে কাস্টমাইজ করবেন?

  1. উইন্ডোজ 10 এ কীভাবে সাউন্ড কন্ট্রোল প্যানেল অ্যাক্সেস করবেন

  2. উইন্ডোজ 10-এ সিস্টেম ত্রুটি 5 অ্যাক্সেস অস্বীকৃত ঠিক করুন

  3. কিভাবে উইন্ডোজ 11 এ টাস্কবার কাস্টমাইজ করবেন।

  4. Windows 11 এ ফোল্ডার অ্যাক্সেস অস্বীকৃত ত্রুটি কীভাবে ঠিক করবেন