কম্পিউটার

মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?

মাইক্রোসফ্ট এজ ব্রাউজারে অন্তর্নির্মিত মাইক্রোসফ্ট ট্রান্সলেটর রয়েছে যা ওয়েব পৃষ্ঠাগুলি অনুবাদ করতে সহায়তা করে। ব্যবহারকারী যদি তাদের ভাষার থেকে ভিন্ন কোনো পৃষ্ঠায় যান, তাহলে Microsoft Edge স্বয়ংক্রিয়ভাবে ঠিকানা বারে অনুবাদক বোতামটি নিয়ে আসবে। যাইহোক, এই বৈশিষ্ট্যটি স্কুল এবং কলেজের মতো প্রতিষ্ঠানের জন্য অক্ষম করা যেতে পারে। এটি অক্ষম করা যেতে পারে যদি ব্যবহারকারী প্রতিবার বিদেশী ভাষার ওয়েব পৃষ্ঠাগুলি দেখার সময় অনুবাদের অনুরোধগুলি দেখে খুশি না হন। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই Microsoft Edge ক্রোমিয়ামে অনুবাদ বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় বা সক্ষম করতে পারেন৷

মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?

ব্রাউজারের সেটিংসের মাধ্যমে অনুবাদ পৃষ্ঠা বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা হচ্ছে

অনুবাদ পৃষ্ঠা বৈশিষ্ট্যের জন্য সেটিংস Microsoft Edge এর সেটিংসে পাওয়া যাবে। এটি পেজ অনুবাদ করার অফার অক্ষম করার ডিফল্ট উপায়। ব্রাউজার ব্যবহার করে এমন যেকোনো ব্যবহারকারীর দ্বারা এটি সক্ষম এবং অক্ষম করা যেতে পারে। আপনি গ্রুপ পলিসি এডিটর এবং রেজিস্ট্রি পদ্ধতি ব্যবহার করে অন্য ব্যবহারকারীদের এই সেটিং পরিবর্তন করা থেকে আটকাতে পারেন। এটি পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Microsoft Edge খুলুন ব্রাউজার শর্টকাট-এ ডাবল-ক্লিক করে অথবা Windows অনুসন্ধান বৈশিষ্ট্য এর মাধ্যমে অনুসন্ধান করা . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  2. সেটিংস এবং আরও কিছু-এ ক্লিক করুন উপরের ডানদিকে (তিনটি বিন্দু) আইকন এবং সেটিংস বেছে নিন তালিকায় বিকল্প। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  3. ভাষা নির্বাচন করুন বাম ফলকে এবং তারপরে টগল করুন বন্ধআমার পড়া ভাষায় নয় এমন পৃষ্ঠাগুলি অনুবাদ করার প্রস্তাব৷ "বিকল্প। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  4. এটি নতুন Microsoft Edge ক্রোমিয়ামে অনুবাদ বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করবে৷

রেজিস্ট্রি এডিটরের মাধ্যমে অনুবাদ পৃষ্ঠা বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা হচ্ছে

উইন্ডোজ রেজিস্ট্রি হল একটি শ্রেণীবদ্ধ ডাটাবেস যা অপারেটিং সিস্টেমের জন্য সমস্ত সেটিংস ধারণ করে। এমনকি যদি আপনার কাছে নতুন Microsoft Edge-এর নীতি ফাইল না থাকে, তবুও আপনি এটি সংশোধন করতে রেজিস্ট্রি ব্যবহার করতে পারেন। যাইহোক, এই সেটিংটি কাজ করার জন্য ব্যবহারকারীদের অনুপস্থিত কী এবং মান তৈরি করতে হবে। রেজিস্ট্রিতে একটি একক ভুল কনফিগারেশন সিস্টেমে সমস্যা সৃষ্টি করতে পারে। যাইহোক, নীচের ধাপগুলি অনুসরণ করে, আপনি নিরাপদে Microsoft Edge ক্রোমিয়ামের জন্য সেটিংস কনফিগার করতে পারেন৷

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং R টিপুন রান খুলতে সংলাপ বাক্স. এখন টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন কী বা ঠিক আছে এ ক্লিক করুন রেজিস্ট্রি এডিটর খুলতে . হ্যাঁ-এ ক্লিক করুন৷ UAC-এর জন্য বোতাম (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) প্রম্পট। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  2. রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে, নিম্নলিখিত পাথে যান:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Edge
  3. যদি এজ আপনার রেজিস্ট্রিতে কী অনুপস্থিত, তারপর Microsoft-এ ডান-ক্লিক করুন কী এবং নতুন> কী বেছে নিন একটি নতুন কী তৈরি করার বিকল্প। এই কীটিকে “Edge হিসেবে পুনঃনামকরণ করুন " মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  4. এখন ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প এই মানটিকে “TranslateEnabled হিসাবে নাম দিন৷ " মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  5. মানটি খুলতে ডাবল-ক্লিক করুন এবং তারপর মান ডেটা পরিবর্তন করে 0 . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  6. এখন এই পরিবর্তনগুলি প্রয়োগ করতে, পুনরায় শুরু করুন নিশ্চিত করুন৷ সিস্টেম।
  7. আপনি সবসময় সক্ষম করতে পারেন এটিকে সরিয়ে ফেরত দিন রেজিস্ট্রি থেকে এই মান. এছাড়াও আপনি এই মানের মান ডেটা 1 এ পরিবর্তন করতে পারেন .

স্থানীয় গ্রুপ নীতি সম্পাদকের মাধ্যমে অনুবাদ পৃষ্ঠা বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করা হচ্ছে

নতুন Microsoft Edge ক্রোমিয়ামের জন্য নীতি সেটিং আপনার সিস্টেমে উপলব্ধ নাও হতে পারে৷ আপনাকে মাইক্রোসফ্ট সাইট থেকে সর্বশেষ নীতি ফাইল ডাউনলোড করতে হবে। এই সেটিংটি ব্রাউজারের সেটিংসে টগল বিকল্পের ফাংশনটিকেও নিষ্ক্রিয় করবে৷

আপনি প্রথমে “কম্পিউটার কনফিগারেশন\Administrative Templates\Windows Components\Microsoft Edge-এ চেক করতে পারেন ” অথবা “ব্যবহারকারী কনফিগারেশন\প্রশাসনিক টেমপ্লেট\Windows উপাদান\Microsoft Edge " যদি একই সেটিং পাওয়া যায়, তাহলে সেটি ব্যবহার করুন এবং নিচের ধাপে নতুন নীতি ফাইল ডাউনলোড করা এড়িয়ে যান।

দ্রষ্টব্য :গ্রুপ পলিসি এডিটর উইন্ডোজ হোম সংস্করণের জন্য উপলব্ধ নয়৷

  1. Microsoft সাইটে যান, সংস্করণ বিবরণ নির্বাচন করুন Microsoft Edge-এর জন্য, এবং GET POLICY FILES-এ ক্লিক করুন ডাউনলোড করতে নতুন নীতি ফাইল। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  2. জিপ বের করুন WinRAR বা অনুরূপ অ্যাপ্লিকেশন ব্যবহার করে ফাইল করুন। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  3. ফোল্ডার খুলুন এবং “MicrosoftEdgePolicyTemplates\windows\admx-এ যান পথ।
  4. এখন “msedge.admx কপি করুন ” এবং “msedge.adml " ফাইলগুলি এবং সেগুলিকে "C:\Windows\Policy Definitions-এ আটকান " ফোল্ডার। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?

    দ্রষ্টব্য :ভাষা ফাইলটি ভাষা ফোল্ডারে অনুলিপি করা উচিত।

  5. আপনি পুনঃসূচনা না করা পর্যন্ত এই ফাইলগুলি গ্রুপ নীতি সম্পাদকে প্রদর্শিত নাও হতে পারে আপনার সিস্টেম।
  6. উইন্ডোজ টিপুন + R একটি চালান খুলতে আপনার কীবোর্ডে কী বাক্স এখন টাইপ করুন “gpedit.msc ” এবং Enter টিপুন স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলতে কী জানলা. মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  7. লোকাল গ্রুপ পলিসি এডিটরে নিচের পাথে যান।
    Computer Configuration\ Administrative Templates\ Microsoft Edge
    মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  8. অনুবাদ সক্ষম করুন নামের সেটিংটিতে ডাবল-ক্লিক করুন এবং এটি অন্য উইন্ডোতে খুলবে। এখন এখানে আপনাকে Not Configured থেকে টগল বিকল্পটি পরিবর্তন করতে হবে অক্ষম করতে . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে পৃষ্ঠাগুলি অনুবাদ করার অফার কীভাবে অক্ষম করবেন?
  9. অবশেষে, আবেদন/ওকে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম। এটি মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে অনুবাদ পৃষ্ঠা বৈশিষ্ট্যটিকে নিষ্ক্রিয় করবে৷
  10. আপনি সর্বদা টগল বিকল্পটিকে কনফিগার করা হয়নি এ পরিবর্তন করে এটিকে ফিরিয়ে আনতে পারেন অথবা সক্ষম গ্রুপ পলিসি এডিটরে।

  1. কীভাবে মাইক্রোসফ্ট এজ আনইনস্টল করবেন

  2. মাইক্রোসফ্ট এজে উইন্ডোজ 10 ফ্ল্যাশ প্লেয়ার কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  3. মাইক্রোসফ্ট এজ ব্রাউজার কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন