কম্পিউটার

মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?

ব্যবহারকারীরা যখন প্রথমবারের মতো মাইক্রোসফ্ট এজ খুলবে, তখন এটি একটি স্বাগত পৃষ্ঠা লোড করবে যা ফার্স্ট রান ওয়েবপেজ নামেও পরিচিত। এই পৃষ্ঠাটি মাইক্রোসফ্ট এজের নতুন পরিবর্তন সম্পর্কে কিছু তথ্য দেখাবে। এটি টিপসও দেখাবে এবং ব্যবহারকারীকে তাদের অভিজ্ঞতা উন্নত করার জন্য নেওয়া উচিত এমন পদক্ষেপের সুপারিশ করবে। যাইহোক, আপনি শুধুমাত্র একবারের জন্য এই পৃষ্ঠাটি দেখতে পাবেন না, এটি নতুন বৈশিষ্ট্য আপডেট ইনস্টল করার পরেও দেখাবে। এটি এন্টারপ্রাইজ বা উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামের সদস্যদের জন্য কিছুটা বিরক্তিকর হতে পারে। যেহেতু Windows Insider Program এর সদস্যরা নিয়মিতভাবে Windows 10 এর নতুন সংস্করণ ইন্সটল করবে।

মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?

Microsoft স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক এবং রেজিস্ট্রি ব্যবহার করে স্বাগত পৃষ্ঠা দেখানো বন্ধ করার বিকল্প অন্তর্ভুক্ত করেছে। এই নিবন্ধে, আমরা আপনাকে সেই পদ্ধতিগুলি দেখাব যার মাধ্যমে আপনি সহজেই মাইক্রোসফ্ট এজ-এ ফার্স্ট রান এক্সপেরিয়েন্স অক্ষম করতে পারেন৷

পদ্ধতি 1:রেজিস্ট্রি এডিটর ব্যবহার করা

উইন্ডোজ রেজিস্ট্রি অ্যাপ্লিকেশন এবং অপারেটিং সিস্টেমের জন্য সমস্ত ধরণের সেটিংসের জন্য একটি ডাটাবেস। আপনি প্রশাসক হিসাবে রেজিস্ট্রির মাধ্যমে অনেকগুলি সেটিংস কনফিগার করতে পারেন। এটি উইন্ডোজ 10 হোম ব্যবহারকারীদের জন্য একমাত্র পদ্ধতি। স্থানীয় গ্রুপ পলিসি এডিটর পদ্ধতির তুলনায় এটি একটু ভিন্ন। সেটিংটি কাজ করার জন্য ব্যবহারকারীকে অনুপস্থিত কী এবং মান তৈরি করতে হবে। নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং এটি কীভাবে কাজ করে তার প্রক্রিয়াটি পরীক্ষা করুন:

  1. উইন্ডোজ টিপুন এবং R একটি চালান খুলতে একসাথে কীগুলি সংলাপ বাক্স. এখন টাইপ করুন “regedit ” এবং Enter টিপুন রেজিস্ট্রি এডিটর খুলতে কী . যদি UAC দ্বারা অনুরোধ করা হয় (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ), হ্যাঁ বেছে নিন বোতাম মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  2. আপনি একটি রেজিস্ট্রি ব্যাকআপ তৈরি করতে পারেন৷ কোনো নতুন পরিবর্তন করার আগে। ফাইল-এ ক্লিক করুন মেনু বারে মেনু এবং রপ্তানি বেছে নিন বিকল্প তারপর, ব্যাকআপ ফাইলের নাম দিন এবং আপনি যেখানে এটি সংরক্ষণ করতে চান সেটি নির্বাচন করুন। সংরক্ষণ করুন-এ ক্লিক করুন বোতাম মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  3. রেজিস্ট্রি এডিটর উইন্ডোতে, দেখানো হিসাবে নিম্নলিখিত অবস্থানে যান:
    HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft\Edge
  4. যদি এজ কী অনুপস্থিত, আপনি Microsoft-এ ডান-ক্লিক করে এটি তৈরি করতে পারেন কী এবং নতুন> কী বেছে নিন বিকল্প এখন কীটির নাম “Edge " মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  5. এজ নির্বাচন করুন কী, ডান ফলকে ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন বিকল্প মানটিকে “HideFirstRunExperience হিসাবে নাম দিন " মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  6. HideFirstRunExperience-এ ডাবল-ক্লিক করুন মান এবং এটি একটি ডায়ালগ বক্স খুলবে। এখন প্রথম রানের অভিজ্ঞতা নিষ্ক্রিয় করতে, মান ডেটা পরিবর্তন করুন 1 . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  7. যদি ব্রাউজারে সেটিংস অবিলম্বে প্রয়োগ না করা হয়, তাহলে আপনাকে পুনরায় চালু করতে হবে পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনার কম্পিউটার।
  8. আপনি সর্বদা এটিকে সরিয়ে ডিফল্ট সেটিংয়ে ফিরিয়ে আনতে পারেন রেজিস্ট্রি এডিটর থেকে মান।

পদ্ধতি 2:স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক ব্যবহার করা

গ্রুপ পলিসি এডিটরে অপারেটিং সিস্টেম এবং উইন্ডোজ অ্যাপ্লিকেশনের জন্য সমস্ত নীতি সেটিংস রয়েছে। উইন্ডোজ রেজিস্ট্রির তুলনায় এটির একটি ভালো ইন্টারফেস এবং অনেক সহজ প্রক্রিয়া রয়েছে। যাইহোক, পুরানো নীতি ফাইলগুলি নতুন Microsoft Edge Chromium-এর জন্য কাজ নাও করতে পারে৷ এজন্য আপনাকে Microsoft Edge Chromium-এর জন্য সর্বশেষ নীতি সেটিংস ডাউনলোড করতে হবে। এখন নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং দেখুন কিভাবে আমরা এটিকে ঘিরে কাজ করতে পেরেছি:

দ্রষ্টব্য :আপনি যদি Windows 10 হোম সংস্করণ ব্যবহার করেন, তাহলে এই পদ্ধতিটি এড়িয়ে যান, কারণ GPO সেই সংস্করণে উপলব্ধ নেই।

  1. ব্রাউজার খুলুন এবং মাইক্রোসফ্ট সাইটে নেভিগেট করুন। তারপর, আপনার Microsoft Edge-এর সংস্করণের বিবরণ নির্বাচন করুন এবং GET POLICY FILES-এ ক্লিক করুন . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  2. জিপ বের করুন WinRAR ব্যবহার করে ফাইল করুন বা অনুরূপ কোনো অ্যাপ্লিকেশন। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  3. ফোল্ডারটি খুলুন এবং “MicrosoftEdgePolicyTemplates\windows\admx-এ যান পথ তারপর, কপি করুনmsedge.admx ” এবং “msedge.adml ” ফাইল এবং পেস্ট করুন সেগুলিকে “C:\Windows\Policy Definitions-এ " ফোল্ডার। মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?

    দ্রষ্টব্য :ফোল্ডারে ভাষা ফাইল ADML পাওয়া যাবে। স্ক্রিনশটে দেখানো হিসাবে এটি একটি ফোল্ডার থেকে অন্য ফোল্ডারে অনুলিপি করুন৷

  4. উইন্ডোজ টিপুন এবং R চালান খুলতে আপনার কীবোর্ডে একসাথে কীগুলি ডায়ালগ এখন টাইপ করুন “gpedit.msc ” এবং Enter টিপুন কী বা ঠিক আছে-এ ক্লিক করুন বোতাম এটি স্থানীয় গ্রুপ নীতি সম্পাদক খুলবে৷ জানলা. মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  5. লোকাল গ্রুপ পলিসি এডিটর উইন্ডোতে নিচের পাথে নেভিগেট করুন যেমন দেখানো হয়েছে:
    Computer Configuration\ Administrative Templates\ Microsoft Edge\
    মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  6. "প্রথম রানের অভিজ্ঞতা এবং স্প্ল্যাশ স্ক্রীন লুকান নামের সেটিংটিতে ডাবল-ক্লিক করুন এবং এটি অন্য উইন্ডোতে খুলবে। এখন প্রথম-চালিত অভিজ্ঞতা অক্ষম করতে, টগল বিকল্পটিকে সক্ষম এ পরিবর্তন করুন . মাইক্রোসফ্ট এজ ক্রোমিয়ামে প্রথম রানের অভিজ্ঞতা কীভাবে অক্ষম করবেন?
  7. অবশেষে, আপনি অ্যাপ্লাই/ওকে ক্লিক করতে পারেন করা পরিবর্তনগুলি সংরক্ষণ করতে বোতাম৷
  8. আপনি সর্বদা টগল বিকল্পটিকে কনফিগার করা হয়নি তে পরিবর্তন করে এটিকে ডিফল্ট সেটিংয়ে ফিরিয়ে আনতে পারেন। ধাপ 6 এ।

  1. মাইক্রোসফ্ট এজে উইন্ডোজ 10 ফ্ল্যাশ প্লেয়ার কীভাবে সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. মাইক্রোসফ্ট এজ ব্রাউজার কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ 10 এ মাইক্রোসফ্ট এজে অ্যাডোব ফ্ল্যাশ কীভাবে অক্ষম করবেন

  4. Windows 11 এ Microsoft Edge কিভাবে নিষ্ক্রিয় করবেন