কম্পিউটার

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?

উইন্ডোজ এরর কোড 0x80070437 ব্যবহারকারীরা তাদের উইন্ডোজকে সর্বশেষ নিরাপত্তা প্যাচে আপডেট করার চেষ্টা করার সময় তাদের সম্মুখীন হয়। উইন্ডোজ আপডেটের কয়েকটি সার্ভিস প্যাক ইনস্টল করার পরে, এই ত্রুটিটি একটি বিজ্ঞপ্তির সাথে পপ আপ হয় “এই পরিষেবার জন্য নির্দিষ্ট অ্যাকাউন্টটি একই প্রক্রিয়ায় চলমান অন্যান্য পরিষেবাগুলির জন্য নির্দিষ্ট করা অ্যাকাউন্ট থেকে আলাদা "।

উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?

এই ত্রুটির ফলে স্বয়ংক্রিয় সিস্টেম পুনরায় চালু হবে, হঠাৎ স্ক্রীন জমা হবে এবং কখনও কখনও এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সমস্ত সক্রিয় প্রোগ্রাম বন্ধ করে দেবে। ব্যবহারকারীরা এটিকে খুব বিরক্তিকর বলে মনে করেন এবং এই ত্রুটির কারণে ব্যক্তিগত কর্মক্ষেত্র হতাশাজনকভাবে বিরক্ত হয়। ব্যবহারকারীকে উইন্ডোজ দ্বারা নিম্নরূপ অবহিত করা হয়:

Windows Update Error Code 0x80070437 এর কারণ কি?

ব্যবহারকারীদের প্রতিক্রিয়া এবং সংশ্লিষ্ট অফিসিয়াল কর্তৃপক্ষের পর্যালোচনার উপর ভিত্তি করে বেশ কয়েকটি কারণ তালিকাভুক্ত করা হয়েছে যা Windows 10 আপডেটের সময় ত্রুটি কোড 0x80070437 হতে পারে। নিচের তালিকাভুক্ত যেকোনো কারণে এই ত্রুটি ঘটতে পারে:

  • দরিদ্র ইন্টারনেট সংযোগ: যদিও এটি স্পষ্ট যে আপনার যদি সক্রিয় ইন্টারনেট সংযোগ (ভাল ব্যান্ডউইথ) না থাকে তবে আপনি উইন্ডোজ আপডেটগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে সক্ষম হবেন না। প্রতিষ্ঠিত ইন্টারনেট সংযোগ থাকা সত্ত্বেও সীমিত ইন্টারনেট অ্যাক্সেস থাকার ফলেও এই ত্রুটি হতে পারে।
  • ড্রাইভের অপর্যাপ্ত স্থান: এটি একটি সম্ভাবনা যে আপনার উইন্ডোজ ড্রাইভে (যা ডিফল্ট সি ড্রাইভ) উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করার জন্য পর্যাপ্ত জায়গা নাও থাকতে পারে, শেষ পর্যন্ত এই ত্রুটির কারণ। অতএব, নিশ্চিত করুন যে আপনি যদি 32-বিট উইন্ডোজ 10 ব্যবহার করেন এবং আপনি যদি 64-বিট উইন্ডোজ 10 ব্যবহার করেন তবে আপনার সি ড্রাইভে কমপক্ষে 16GB ফাঁকা জায়গা রয়েছে৷
  • বাহ্যিক হার্ডওয়্যার ডিভাইস: অ-প্রয়োজনীয় বাহ্যিক হার্ডওয়্যার ডিভাইস যেমন হেডফোন, প্রিন্টার, স্ক্যানার, ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ, স্পিকার ইত্যাদি বিবেচনাধীন ত্রুটির কারণ হতে পারে। এছাড়াও, যদি আপনার পিসি একটি ডকিং স্টেশনে প্লাগ করা থাকে, তাহলে আপনি সম্ভবত এই ধরনের ত্রুটির সম্মুখীন হতে পারেন৷
  • ব্যাকগ্রাউন্ড প্রোগ্রাম: আপনি যখন আপনার কম্পিউটার চালু করেন, তখন বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন স্বয়ংক্রিয়ভাবে ব্যাকগ্রাউন্ডে চলতে শুরু করে যেমন অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যার, মৌলিক সিস্টেম প্রক্রিয়া এবং অন্যান্য পূর্বে ইনস্টল করা সফ্টওয়্যার৷ এই পরিষেবাগুলি আপনার উইন্ডোজ আপডেটগুলি ইনস্টল করার প্রচেষ্টায় হস্তক্ষেপের কারণ, শেষ পর্যন্ত ত্রুটি সৃষ্টি করে৷
  • দুর্ঘটনাজনিত সাইন-আউট: আপনি যদি ভুলবশত সাইন আউট করেন বা আপনার পিসি রিস্টার্ট করেন তাহলে Windows আপডেটের ত্রুটি ঘটতে পারে। আবার আপডেট করার চেষ্টা করুন এবং নিশ্চিত করুন যে আপনার পিসি চালু আছে এবং প্লাগ ইন আছে।

প্রাক-প্রয়োজনীয়:

সমাধানের দিকে এগিয়ে যাওয়ার আগে, আমাদের সুপারিশ হল এই সংক্ষিপ্ত সংশোধনগুলি চেষ্টা করুন যা ত্রুটিটি সমাধান করতে সাহায্য করতে পারে৷ কিন্তু যদি ত্রুটিটি এখনও প্রদর্শিত হয়, এই সংশোধনগুলি এই ত্রুটির পিছনের কারণগুলিকে ছোট করবে এবং আপনি পরবর্তী বিভাগে দেওয়া সমাধানগুলির জন্য যেতে পারেন৷ সংক্ষিপ্ত কিন্তু প্রতিশ্রুতিশীল সংশোধনগুলি নীচে উল্লেখ করা হয়েছে:

  1. কিছু ​​ডিস্ক স্পেস খালি করুন: উপরের কারণগুলিতে তালিকাভুক্ত হিসাবে, আপনি যে উইন্ডোজ বিট সংস্করণ ব্যবহার করছেন সেই অনুযায়ী আপনার ড্রাইভের স্থান পরীক্ষা করুন এবং আপনার যদি পর্যাপ্ত ডিস্ক স্থান না থাকে তবে আপনি এই নিবন্ধটি পড়ে স্থান খালি করতে পারেন।
  2. অতিরিক্ত হার্ডওয়্যার আনপ্লাগ করুন: সমস্ত বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলি সরান যেমন ড্রাইভ, ডক বা আপনার ডিভাইসে প্লাগ করা যেকোন হার্ডওয়্যার যা বর্তমানে ব্যবহার করা হচ্ছে না৷
  3. তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যার নিষ্ক্রিয়/সরান: উইন্ডোজ আপডেট ইনস্টলেশনের সময় আপনার ডিভাইসটিকে সুরক্ষিত করতে Windows Defender ব্যবহার করার চেষ্টা করুন। নন-মাইক্রোসফ্ট অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার কখনও কখনও উইন্ডোজ আপগ্রেড করার সময় ত্রুটি সৃষ্টি করে। আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে অস্থায়ীভাবে তৃতীয় পক্ষের নিরাপত্তা সফ্টওয়্যারটিকে নিষ্ক্রিয় করতে বা সরাতে পারেন:
    “কন্ট্রোল প্যানেল”> “প্রোগ্রামস”> “প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য” খুলুন> “থার্ড-পার্টি সফ্টওয়্যার”> “আনইনস্টল”> নির্বাচন করুন "হ্যাঁ"।
  4. হার্ড ড্রাইভ ত্রুটিগুলি মেরামত করুন:৷ কখনও কখনও হার্ড ড্রাইভ ত্রুটিগুলি বিবেচনাধীন একটির মতো সমস্যার পরিণতি হয় তাই একটি হার্ড ড্রাইভ মেরামত প্রক্রিয়া চালানো ভাল। হার্ড ড্রাইভের ত্রুটিগুলি মেরামত করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:“কমান্ড প্রম্পট” খুলুন> টাইপ করুন “chkdsk/f C:”> “এন্টার” টিপুন। মেরামত সম্পূর্ণ হওয়ার পরে, আপনাকে আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে বলা হবে।
  5. সিস্টেম ফাইল পুনরুদ্ধার ও মেরামত করুন: কিছু ক্ষতিগ্রস্থ বা দূষিত সিস্টেম ফাইলের কারণে এই ত্রুটি দেখা দিতে পারে। প্রদত্ত পদক্ষেপগুলি দ্বারা সিস্টেম ফাইলগুলি পুনরুদ্ধার বা মেরামত করার চেষ্টা করুন:"কমান্ড প্রম্পট" খুলুন> টাইপ করুন "DISM.exe /Online /Cleanup-image /Restorehealth"> "Enter" টিপুন।
  6. ম্যালওয়্যার স্ক্যান চালান: কখনও কখনও ম্যালওয়্যার আপডেটের ইনস্টলেশন বাধাগ্রস্ত করতে পারে এবং ত্রুটির ফলাফল হতে পারে। ম্যালওয়্যারের জন্য সিস্টেম স্ক্যান করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:Windows Security>Virus and Threat Protection>Quick Scan.

যদি এগুলোর কোনোটিই আপনার জন্য কাজ না করে তবে এটি শুধুমাত্র একটি সমস্যার দিকে নির্দেশ করে, সেটি হল:Windows Defender Firewall Services startup to set না স্বয়ংক্রিয়। নীচের সমাধানে সবকিছু ব্যাখ্যা করা হয়েছে।

উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল পরিষেবা সক্রিয় করুন

উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল পরিষেবা সক্রিয় করে সমাধান করা যেতে পারে। একরকম, উইন্ডোজ আপডেট ইনস্টলেশনের সময় ফায়ারওয়াল অক্ষম হয়ে যায় এবং সিস্টেমটি ত্রুটি দেখায়। এটি একাধিক কারণে হতে পারে যেমন, উইন্ডোজ সিকিউরিটি আপডেট ডিফেন্ডার ফায়ারওয়ালকে ডাউন করতে বাধ্য করে, প্রক্রিয়া চলাকালীন ব্যর্থ ইন্টারনেট সংযোগের কারণে উইন্ডোজ আপডেট প্যাচ নষ্ট হয়ে গেছে ইত্যাদি। আপডেট ইনস্টল করার সময়, সাধারণত উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়। কোনো ত্রুটি এড়াতে এটি প্রথমে আপডেট প্যাচ স্ক্যান করে, মাইক্রোসফ্ট সার্ভারে উপলব্ধ কর্তৃপক্ষের তথ্য যাচাই করে এবং তারপর ডাউনলোড এবং ইনস্টলেশন প্রক্রিয়ার দিকে এগিয়ে যায়। উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল সক্ষম করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. শুরুতে ক্লিক করুন, অনুসন্ধান করুন পরিষেবা, এবং এটি খুলুন। এটি Windows Services Manage খুলবে৷ r যেখানে Windows অপারেশন সিস্টেম দ্বারা প্রদত্ত সমস্ত পরিষেবা থাকে৷ উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?
  2. Windows Defender Firewall নির্বাচন করুন , এটিতে ডান ক্লিক করুন, এবং বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন৷ বিকল্প একটি পপ-আপ উইন্ডো আপনাকে আপনার পিসিতে ডিফেন্ডার ফায়ারওয়ালের সমস্ত বৈশিষ্ট্য যেমন জেনারেল, লগ অন, রিকভারি ইত্যাদি প্রদান করবে। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?
  3. লগ অন-এ স্যুইচ করুন ট্যাবে, এই অ্যাকাউন্ট নির্বাচন করুন বিকল্প এবং টাইপ করুন স্থানীয় পরিষেবা উপলব্ধ ক্ষেত্রে। যদি আপনার সিস্টেম পাসওয়ার্ড সুরক্ষিত থাকে তাহলে সংশ্লিষ্ট ক্ষেত্রে আপনার পাসওয়ার্ড দুবার টাইপ করুন এবং প্রয়োগ করুন ক্লিক করুন . এটি আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টকে আপনার পিসিতে উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল সক্ষম করার ক্ষমতা পেতে সহায়তা করবে। উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?
  4. সাধারণ-এ স্যুইচ করুন ট্যাব, স্টার্টআপ প্রকার স্বয়ংক্রিয় সেট করুন ড্রপ-ডাউন মেনু থেকে, এবং তারপর ঠিক আছে ক্লিক করুন . এটি অবশেষে আপনার ডিভাইসে উইন্ডোজ ডিফেন্ডার ফায়ারওয়াল পরিষেবাগুলিকে সক্ষম করবে যা আপনাকে সম্মুখীন ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সহায়তা করবে৷ উইন্ডোজ 10 এ উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80070437 কিভাবে ঠিক করবেন?
  5. পুনরায় শুরু করুন৷ আপনার পিসি পরিবর্তনগুলি সংরক্ষণ করার জন্য এবং ক্যাশে মেমরিতে জাঙ্ক ফাইলগুলি এড়াতে যা সমস্যার কারণ হতে পারে (এটি ঘটতে পারে উইন্ডোজ আপডেট করার পূর্বের ব্যর্থতার কারণে)।
  6. উইন্ডোজ সম্পূর্ণরূপে লোড হয়ে গেলে, আপডেট এবং নিরাপত্তা সেটিংস থেকে আপনার উইন্ডোজ আপডেট করার চেষ্টা করুন। এটি অবশেষে আপনার সমস্যার সমাধান করা উচিত। এই সমাধান আপনার ত্রুটি সংশোধন করা হবে.

  1. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80004005 কিভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজ 7 / 8.1 / 10 এ ত্রুটি কোড 800F0922 কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ কীভাবে আপডেট 'ত্রুটি কোড:0x800707e7' ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 আপডেট ত্রুটির কোড ঠিক করবেন:80072ee2