কম্পিউটার

অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?

Avast Secure Browser হল Avast দ্বারা প্রদত্ত একটি ওয়েব ব্রাউজার যা আপনাকে নিরাপদে ইন্টারনেট ব্রাউজ করতে সাহায্য করে। যাইহোক, বেশিরভাগ সময় এটি ব্যবহারকারীর অজান্তেই Avast অ্যান্টিভাইরাসের মাধ্যমে ইনস্টল করা হবে। ব্যবহারকারীরা Avast অ্যান্টিভাইরাস অপসারণ না করেই এটিকে সরাতে পারেন। এই নিবন্ধে, আমরা আপনাকে বিভিন্ন পদ্ধতি দেখাব যার মাধ্যমে আপনি আপনার সিস্টেম থেকে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার সরাতে পারেন।

অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?

1. Windows সেটিংস এর মাধ্যমে এটি সরান৷

Windows এ যেকোনো অ্যাপ্লিকেশন আনইনস্টল করার প্রাথমিক উপায় হল সেটিংস অ্যাপ বা কন্ট্রোল প্যানেল ব্যবহার করে। এটিতে সিস্টেমে ইনস্টল করা যেকোনো অ্যাপ্লিকেশন আনইনস্টল করার বিকল্প রয়েছে। আপনি সহজভাবে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারটি অ্যাপ্লিকেশানের তালিকা থেকে খুঁজে পেতে পারেন এবং নীচের ধাপে দেখানো হিসাবে এটি সরিয়ে ফেলতে পারেন:

  1. উইন্ডোজ ধরে রাখুন কী এবং I টিপুন সেটিংস খুলতে অ্যাপ এখন অ্যাপস-এ ক্লিক করুন বিভাগ এটি খুলতে. অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  2. অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলি নিচে স্ক্রোল করুন অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার খুঁজে পেতে তালিকা . এটিতে ক্লিক করুন এবং তারপরে আনইনস্টল করুন ক্লিক করুন৷ বোতাম অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  3. অ্যাপ্লিকেশন আনইনস্টল করার উইন্ডো পপ আপ হবে, আনইনস্টল করুন এ ক্লিক করুন বিকল্প একবার শেষবার।
    দ্রষ্টব্য :আপনি “এছাড়াও ব্রাউজিং ডেটা মুছুন নির্বাচন করতে পারেন৷ ” ব্রাউজার সম্পর্কিত যেকোন ডেটা অপসারণ করার বিকল্প।

    অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  4. অন্য উপায় হল পুরানো কন্ট্রোল প্যানেল ব্যবহার করা . কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করে এটি খুলুন উইন্ডোজ অনুসন্ধান বৈশিষ্ট্যের মাধ্যমে।
  5. এখন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ ক্লিক করুন বিকল্প দেখুন নিশ্চিত করুন৷ বিকল্পটি ছোট আইকন হিসাবে নির্বাচিত হয়েছে। অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  6. নীচে স্ক্রোল করুন এবং অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার অনুসন্ধান করুন . এটিতে ডান-ক্লিক করুন এবং আনইনস্টল চয়ন করুন৷ বিকল্প অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  7. আপনি আবার অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারের আনইনস্টল উইন্ডো পাবেন যেখানে আপনি এটি আনইনস্টল করতে পারবেন।

2. আনইনস্টলারের মাধ্যমে এটি সরান

ইনস্টল করার সময় বেশিরভাগ অ্যাপ্লিকেশন একটি আনইনস্টলার প্রদান করে। আনইনস্টলারটি অ্যাপ্লিকেশন ফোল্ডারে পাওয়া যাবে। আপনি অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার পাথে নেভিগেট করতে পারেন এবং আনইনস্টলার খুঁজতে পারেন। যদি এটি উপলব্ধ না হয় তবে আপনি এটি অফিসিয়াল সাইট থেকেও ডাউনলোড করতে পারেন। নিচের ধাপগুলো দেখুন এবং দেখুন কিভাবে এটি কাজ করে:

  1. ফাইল এক্সপ্লোরার খুলুন আপনার সিস্টেমে এবং নিম্নলিখিত পথে নেভিগেট করুন:
    C:\Program Files (x86)\AVAST Software\Browser
    অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  2. আপনি AvastBrowserUninstall.exe পাবেন সেখানে ফাইল করুন। খুলতে এটিতে ডাবল-ক্লিক করুন৷ এটি৷
    দ্রষ্টব্য৷ :এটি স্বয়ংক্রিয়ভাবে প্রশাসক হিসেবে চলবে এবং UAC প্রম্পট পপ আপ করবে।
  3. এটি অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার আনইনস্টল উইন্ডো খুলবে যেখানে আপনি আনইনস্টল ক্লিক করতে পারেন আপনার সিস্টেম থেকে অ্যাপ্লিকেশনটি সম্পূর্ণরূপে সরাতে বোতাম। অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  4. যদি আনইনস্টলার ফাইলটি উপলব্ধ না হয়, তাহলে আপনি ডাউনলোডও করতে পারেন৷ এটি অফিসিয়াল অ্যাভাস্ট সাইট থেকে। সহজভাবে ডাউনলোড করুন এটি এবং চালান এটি আপনার সিস্টেম থেকে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার আনইনস্টল করতে।

3. তৃতীয় অংশের অ্যাপ্লিকেশনের মাধ্যমে এটি সরান

এছাড়াও কিছু তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যা উইন্ডোজ প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য বিকল্পের মতো আনইনস্টল বিকল্প সরবরাহ করে। আপনি কন্ট্রোল প্যানেল বা সেটিংস অ্যাপ অ্যাক্সেস করতে না পারলে আপনি এটি ব্যবহার করতে পারেন। এই পদ্ধতিতে, আমরা অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার আনইনস্টল করার জন্য CCleaner অ্যাপ্লিকেশন ব্যবহার করতে যাচ্ছি। এটি আনইনস্টল করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. আপনার ব্রাউজার খুলুন এবং ডাউনলোড করুন CCleaner অ্যাপ্লিকেশন। একবার ডাউনলোড হয়ে গেলে, ইনস্টল করুন৷ ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করে অ্যাপ্লিকেশন. অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  2. এখন CCleaner খুলুন অ্যাপ্লিকেশন এবং সরঞ্জাম-এ ক্লিক করুন বিকল্প অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার খুঁজুন , তালিকা থেকে এটি নির্বাচন করুন, এবং আনইনস্টল করুন-এ ক্লিক করুন৷ বোতাম অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার কিভাবে রিমুভ করবেন?
  3. এটি অ্যাভাস্ট সিকিউর ব্রাউজারের জন্য আনইনস্টলেশন উইন্ডো নিয়ে আসবে। আপনি আনইন্সটল এ ক্লিক করে অ্যাপ্লিকেশনটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন৷ বোতাম।
  4. একবার এটি আনইনস্টল হয়ে গেলে, ঠিক আছে, নিশ্চিত-এ ক্লিক করুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে বোতাম।

  1. কিভাবে Windows 10 থেকে Avast সরাতে হয়

  2. How to Remove Chromium Browser (Malware)।

  3. কিভাবে অ্যাভাস্ট ইমেল স্বাক্ষর অপসারণ করবেন

  4. কিভাবে অ্যাভাস্ট সিকিউর ব্রাউজার আনইনস্টল করবেন – ৩টি উপায়