কম্পিউটার

উইন্ডোজে কীভাবে 'লাইভ কার্নেল ইভেন্ট কোড:193' ঠিক করবেন?

কিছু উইন্ডোজ ব্যবহারকারী একটি অদ্ভুত সমস্যা রিপোর্ট করছেন যেখানে পিসি অনির্দিষ্টকালের জন্য হ্যাং হয়ে যাবে একবার তারা এটিকে কয়েক মিনিটের জন্য নিষ্ক্রিয় মোডে রেখে দিলে। স্ক্রীন বন্ধ থাকে (যেমন কম্পিউটারটি স্লিপ মোডে আছে) কিন্তু তারা যাই করুক না কেন জেগে উঠবে না। ইভেন্ট ভিউয়ারের মধ্যে ক্র্যাশ ডাম্পের তদন্ত করার পরে, বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা একটি ক্রিপ্টিক হার্ডওয়্যার ত্রুটি আবিষ্কার করছেন (LiveKernelEvent 193 )।

উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?

আমরা এই সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এটি দেখা যাচ্ছে যে এই বিশেষ সমস্যাটি একটি নির্দিষ্ট Windows সংস্করণের জন্য একচেটিয়া নয়। আমরা Windows 7, Windows 8.1, Windows 10, এমনকি Windows 11-এও LiveKernelEvent 193 ত্রুটির ব্যবহারকারীর রিপোর্ট দেখেছি।

এটি সক্রিয় আউট, এই সিস্টেম ক্র্যাশ জন্য প্রায়ই দায়ী যে বেশ কিছু সাধারণ কারণ আছে. এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • সেকেলে বা দূষিত ইন্টেল ওয়াই-ফাই ড্রাইভার৷ - এই আচরণের পিছনে সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি হল ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস ড্রাইভারের সাথে একটি অসঙ্গতি। কিছু ব্যবহারকারী যে আমরা LiveKernelEvent 193 ত্রুটির সাথে ক্র্যাশের সম্মুখীন হচ্ছি তারা নিশ্চিত করেছেন যে তারা সর্বশেষ সামঞ্জস্যপূর্ণ পুনরাবৃত্তির সাথে তাদের Intel Wi-Fi ড্রাইভার আপডেট করার পরে সমস্যাটি সম্পূর্ণরূপে সমাধান করা হয়েছে৷
  • সাধারণ হার্ডওয়্যার অসঙ্গতি - আপনি একটি নতুন পেরিফেরাল সংযোগ করার সাথে সাথেই এই সমস্যার মুখোমুখি হওয়া অস্বাভাবিক নয়। এই সমস্যাটি বেশিরভাগই নতুন বাহ্যিক ড্রাইভগুলির সাথে ঘটতে রিপোর্ট করা হয়েছে যেগুলি সবেমাত্র একটি Windows 11 কম্পিউটারের সাথে সংযুক্ত। আপনি সাধারণত হার্ডওয়্যার এবং ডিভাইস ট্রাবলশুটার চালিয়ে এবং সবেমাত্র সংযুক্ত ডিভাইসে নতুন ড্রাইভারের সাথে আপনার পিসির স্বতঃ-আপডেট করার ক্ষমতা সক্ষম করার জন্য প্রস্তাবিত সমাধান প্রয়োগ করে এগুলি সমাধান করতে পারেন।
  • NordVPN অসঙ্গতি – যদি আপনার Windows 11 কম্পিউটার বুট আপ করার সময় NordVPN ইনস্টল এবং খোলার জন্য কনফিগার করা থাকে, তবে মনে রাখবেন যে এই অপ্রত্যাশিত সিস্টেম বাধা NordVPN এবং একটি কার্নেল সাব-প্রক্রিয়ার মধ্যে একটি অসঙ্গতির কারণে হতে পারে। এই ক্ষেত্রে, একমাত্র কার্যকর সমাধান হল বিরোধপূর্ণ সফ্টওয়্যারটি আনইনস্টল করা (অন্যান্য অনুরূপ VPN টুল থাকতে পারে যা Windows 11-এ একই আচরণ তৈরি করবে।
  • সেকেলে চিপসেট ড্রাইভার - আরেকটি পরোক্ষ কারণ যা এই অপ্রত্যাশিত সিস্টেম ক্র্যাশের সম্ভাব্য কারণ হতে পারে তা হল একটি পুরানো চিপসেট ড্রাইভার। আপনি যদি সম্প্রতি Windows 11-এ আপডেট করেন এবং আপনি অবিলম্বে এই সমস্যাটি অনুভব করতে শুরু করেন, তাহলে আপনার চিপসেট ড্রাইভারটিকে Windows 11-এর সাথে সামঞ্জস্যপূর্ণ সর্বশেষ রিলিজে আপডেট করা উচিত – আপনার AMD বা Intel ড্রাইভারের প্রয়োজন হলে নির্দেশাবলী ভিন্ন হবে।
  • সিস্টেম ফাইল দুর্নীতি - আরও গুরুতর পরিস্থিতিতে, আপনি কিছু ধরণের সিস্টেম ফাইল দুর্নীতির কারণে এই ত্রুটি কোডটি ঘটতে দেখার আশা করতে পারেন যা আপনার অপারেটিং সিস্টেমের স্থায়িত্বকে প্রভাবিত করছে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা একটি পরিষ্কার ইনস্টল বা মেরামত ইনস্টল (ইন-প্লেস মেরামত) অপারেশন শুরু করার পরে অবশেষে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

এখন যেহেতু আপনি এই সমস্যার জন্য দায়ী হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য অপরাধীর সাথে পরিচিত, চলুন কিছু পদ্ধতির উপর নজর দেওয়া যাক যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে এই সমস্যার তলানিতে যেতে ব্যবহার করেছে।

ইন্টেল ওয়াই-ফাই ড্রাইভার আপডেট করুন (কেবলমাত্র উইন্ডোজ 10)

আপনি যদি উইন্ডোজ 10 ব্যবহার করেন, তাহলে আপনাকে প্রথমে যে জিনিসটি পরীক্ষা করতে হবে তা হল আপনি ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন কিনা। নিষ্ক্রিয় সময়কালে ঘটতে থাকা এই ধরনের ক্র্যাশগুলি সাধারণত একটি লিগ্যাসি ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস ড্রাইভারের সাথে যুক্ত থাকে। এই সমস্যাটি প্রায় ল্যাপটপ এবং আল্ট্রাবুকের জন্য একচেটিয়া৷

আপনি যদি জেনেরিক ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস ড্রাইভার ব্যবহার করেন, আমাদের সুপারিশ হল Intel Dual-Band Wireless-AC 3160 ড্রাইভারের সর্বশেষ স্থিতিশীল সংস্করণ ইনস্টল করুন এবং আপনার সিস্টেমের স্থায়িত্ব উন্নত হয় কিনা তা দেখুন৷

একই ধরণের সমস্যা নিয়ে কাজ করছেন এমন অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে তারা এই ওয়্যারলেস ড্রাইভারটি ইনস্টল করার পরে LiveKernelEvent 193 সিস্টেম ক্র্যাশ সম্পূর্ণভাবে বন্ধ হয়ে গেছে৷

Intel Wi-Fi ডুয়াল-ব্যান্ড ড্রাইভার ইনস্টল করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলুন এবং এর অফিসিয়াল ডাউনলোড পৃষ্ঠাতে যান Intel® ডুয়াল ব্যান্ড ওয়্যারলেস-এসি ড্রাইভার।
  2. আপনি একবার এই পৃষ্ঠার ভিতরে গেলে, বিশদ বিবরণ দেখুন এ ক্লিক করুন৷ ফ্যামিলি এবং ইন্টেল ডুয়াল-ব্যান্ড ওয়্যারলেস-এসি 3160 ড্রাইভারের সাথে যুক্ত বোতাম। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  3. ডাউনলোড পৃষ্ঠার ভিতরে, ডাউনলোড-এ ক্লিক করুন আপনার অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ আর্কিটেকচারের সাথে যুক্ত বোতাম (32-বিট এবং 64-বিট)। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  4. পরবর্তী স্ক্রিনে, আমি লাইসেন্স চুক্তির শর্তাবলী স্বীকার করছি-এ ক্লিক করুন , তারপর ডাউনলোড সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  5. একবার ড্রাইভার স্থানীয়ভাবে ডাউনলোড হয়ে গেলে, এটিতে ডাবল ক্লিক করুন, তারপরে ক্লিক করুন, তারপরে ক্লিক করুন হ্যাঁ ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ-এ অ্যাডমিন অ্যাক্সেস মঞ্জুর করার জন্য উইন্ডো।
  6. ড্রাইভার ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার পিসি রিবুট করুন এবং পরবর্তী স্টার্টআপ ঠিক হয়ে গেলে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

যদি সমস্যাটি এখনও ঠিক না হয় বা আপনি ইতিমধ্যেই সর্বশেষ ড্রাইভার সংস্করণ ব্যবহার করছেন, তাহলে নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

হার্ডওয়্যার এবং ডিভাইস সমস্যা সমাধানকারী চালান

মনে রাখবেন যে এই LiveKernelEvent 193 ত্রুটির আবির্ভাবের পিছনে কারণ হল এমন একটি দৃশ্য যেখানে আপনার Windows ইনস্টলেশন বর্তমানে ইনস্টল করা যেকোনো ডিভাইসের সবচেয়ে আপ-টু-ডেট ড্রাইভার চেক করার জন্য কনফিগার করা হয়নি।

যদি আপনি সম্প্রতি একটি অতিরিক্ত পেরিফেরাল বা একটি নতুন বাহ্যিক ড্রাইভ সংযুক্ত করেছেন, তাহলে সম্ভবত এই কারণেই আপনি LiveKernelEvent দেখতে পাচ্ছেন। 193।

এই পরিস্থিতিতে, সমস্যাটি সমাধান করার সবচেয়ে সহজ উপায় (এছাড়া কয়েকটি অতিরিক্ত সম্ভাব্য পরিস্থিতি) হল হার্ডওয়্যার এবং ডিভাইস সমস্যা সমাধানকারী চালানো এবং প্রস্তাবিত সমাধান প্রয়োগ করুন।

দ্রষ্টব্য: এই টুলটি স্বয়ংক্রিয় ফিক্সারগুলির পুনরায় নির্বাচনের সাথে সজ্জিত যা একটি পরিচিত দৃশ্য সনাক্ত করা হলে স্বয়ংক্রিয়ভাবে প্রয়োগ করা যেতে পারে৷

চালাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷ হার্ডওয়্যার এবং ডিভাইস সমস্যা সমাধানকারী :

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স . এরপর, 'ms-settings:troubleshoot' টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন হার্ডওয়্যার এবং ডিভাইস সমস্যা সমাধানকারী খুলতে . উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  2. আপনি একবার সমস্যা নিবারণ-এর ভিতরে গেলে৷ ট্যাবে, অন্যান্য সমস্যা সমাধানকারী-এ ক্লিক করুন ডানদিকের ফলকে মেনু থেকে। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  3. পরবর্তী, একবার অতিরিক্ত সমস্যা সমাধানকারীর সম্পূর্ণ তালিকাটি দেখুন, এর অধীনে স্ক্রোল করুন অন্যান্য সমস্যাগুলি খুঁজুন এবং সমাধান করুন , তারপর হার্ডওয়্যার এবং ডিভাইস এর সাথে যুক্ত তালিকা প্রসারিত করুন , তারপর ত্রুটি সমাধানকারী চালান-এ ক্লিক করুন . উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  4. হার্ডওয়্যার এবং ডিভাইস এর ভিতরে সমস্যা সমাধানকারী, প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ না হওয়া পর্যন্ত ধৈর্য ধরে অপেক্ষা করুন।
  5. যদি ইউটিলিটি একই সমস্যা আবিষ্কার করে যা আমরা সন্দেহ করছি, আপনাকে সক্ষম এ ক্লিক করতে হবে আপনার উইন্ডোজ ইনস্টলেশন কনফিগার করার জন্য যখন নতুন হার্ডওয়্যার সংযুক্ত থাকে তখন সর্বদা নতুন ড্রাইভার স্বাক্ষর অনুসন্ধান করতে। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?

    দ্রষ্টব্য: যদি একটি ভিন্ন সমাধান সুপারিশ করা হয়, তাহলে এই সমাধানটি প্রয়োগ করুন-এ ক্লিক করুন অথবা ফিক্স কার্যকর করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

  6. সফলভাবে ফিক্স প্রয়োগ করার পরে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং আপনার পিসি পুনরায় চালু করার পরে সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা দেখুন।

যদি আপনি এখনও একই LiveKernelEvent 193 ত্রুটির সাথে কাজ করছেন, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

নর্ডভিপিএন আনইনস্টল করুন (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, আপনি এমন একটি পরিস্থিতিতে LiveKernelEvent 193 ধরণের ক্র্যাশের মুখোমুখি হওয়ার আশা করতে পারেন যেখানে আপনার নেটওয়ার্ক ড্রাইভার NordVPN-এর একটি পটভূমি প্রক্রিয়ার সাথে দ্বন্দ্ব করে। এই সমস্যাটি সাধারণত সিস্টেম ইন্টারাপ্টস-এর 100% CPU ব্যবহারের সাথে যুক্ত। কম্পিউটার অনির্দিষ্টকালের জন্য হ্যাং করার সময় প্রক্রিয়া করুন৷

যদি উপরের দৃশ্যটি পরিচিত মনে হয় এবং আপনার কাছে NortVPN ইনস্টল করা থাকে এবং প্রতিটি সিস্টেম স্টার্টআপের সাথে খোলার জন্য কনফিগার করা থাকে, তাহলে আপনি একই ধরণের দ্বন্দ্বের সাথে মোকাবিলা করছেন।

এই সমস্যাটি সমাধান করতে, আপনাকে NordVPN এর বর্তমান সংস্করণটি আনইনস্টল করতে হবে এবং সর্বশেষ সংস্করণটি ইনস্টল করতে হবে (একটি সিস্টেম রিবুট করার পরে):

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন পাঠ্য বাক্সের ভিতরে এবং এন্টার টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে তালিকা. উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে মেনু, ইনস্টল করা প্রোগ্রামের তালিকার মধ্য দিয়ে নিচে স্ক্রোল করুন এবং NordVPN-এর সাথে যুক্ত এন্ট্রিটি সনাক্ত করুন।
  3. আপনি সঠিক তালিকাটি সনাক্ত করার পরে, NordVPN-এ ডান-ক্লিক করুন এবং আনইনস্টল করুন নির্বাচন করুন প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  4. নর্ডভিপিএন আনইনস্টল করতে এবং কাস্টম নেটওয়ার্ক সেটিংস থেকে মুক্তি পেতে আনইনস্টলেশন প্রম্পটগুলি অনুসরণ করুন, তারপর আপনার পিসি রিবুট করুন৷
  5. আপনার উইন্ডোজ কম্পিউটার বুট হয়ে গেলে, একই LiveKernelEvent 193 ত্রুটি এখনও ঘটছে কিনা তা দেখুন।

যদি সমস্যাটি এখনও ঠিক না হয় বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয়, তাহলে নিচের পরবর্তী নির্দেশাবলী অনুসরণ করুন।

চিপসেট ড্রাইভার আপডেট করুন

আরেকটি সম্ভাব্য অপরাধী যা পরোক্ষভাবে LiveKernelEvent 193 ত্রুটির কারণ হতে পারে একটি বেমানান বা পুরানো চিপসেট ড্রাইভার৷

দ্রষ্টব্য: চিপসেট ড্রাইভার প্রধানত প্রসেসর, GPU, হার্ড ড্রাইভ এবং সিস্টেম মেমরির মধ্যে যোগাযোগ নিয়ন্ত্রণ ও পরিচালনার জন্য দায়ী।

অনুপযুক্ত চিপসেট ড্রাইভার আপনার সিস্টেমকে রিসোর্স-ইনটেনসিভ টাস্কে অস্থির করে তুলতে পারে যা LiveKernelEvent 193 ত্রুটির কারণ হতে পারে। যেহেতু দেখা যাচ্ছে, এই সমস্যাটি বেশিরভাগ ল্যাপটপ, আল্ট্রাবুক এবং নোটবুকের ক্ষেত্রে দেখা যায়।

সৌভাগ্যবশত, যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয় এবং আপনি প্রকৃতপক্ষে একটি অনুপযুক্ত চিপসেট ড্রাইভারের সাথে কাজ করছেন, তাহলে আপনার চিপসেট ড্রাইভারগুলিকে সর্বশেষ সামঞ্জস্যপূর্ণ সংস্করণে আপডেট করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হওয়া উচিত।

তবে মনে রাখবেন যে আপনি AMD বা Intel-এর সাথে সামঞ্জস্যপূর্ণ হার্ডওয়্যার ব্যবহার করছেন কিনা তার উপর নির্ভর করে আপনার চিপসেট ড্রাইভার আপডেট করার প্রক্রিয়া ভিন্ন হবে।

উভয় সম্ভাব্য পরিস্থিতি কভার করার জন্য, আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে AMD বা Intel সমতুল্য সহ আপনার চিপসেট ড্রাইভার আপডেট করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যাবে৷

AMD চিপসেট ড্রাইভার আপডেট করুন

  1. আপনার ডিফল্ট ব্রাউজার খুলে শুরু করুন এবং AMD ড্রাইভার এবং সমর্থন পৃষ্ঠার ডাউনলোড পৃষ্ঠা অ্যাক্সেস করুন।
  2. এরপর, আপনার পণ্য বিভাগে অনুসন্ধান করুন-এ স্ক্রোল করুন।
  3. আপনি একবার আপনার পণ্য বিভাগের জন্য অনুসন্ধান করুন এর ভিতরে গেলে , চিপসেট বেছে নিন বাম দিকের কলাম থেকে, তারপর ডানদিকের কলাম থেকে উপযুক্ত প্রসেসর সকেট বেছে নিন।
  4. তৃতীয় কলাম থেকে আপনার প্রসেসর নির্বাচন করুন, তারপর জমা দিন এ ক্লিক করুন সামঞ্জস্যপূর্ণ চিপসেট ড্রাইভারের একটি তালিকা পেতে। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  5. আপনি সাবমিট বোতামে চাপ দেওয়ার পরে, আপনাকে একটি পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে যেখানে আপনি চিপসেট ড্রাইভার ডাউনলোড করতে পারবেন। একবার আপনি ভিতরে গেলে, আপনার সামঞ্জস্যপূর্ণ OS আর্কিটেকচারের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন এবং ডাউনলোড করুন-এ ক্লিক করুন নতুন প্রদর্শিত মেনু থেকে বোতাম। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  6. অবশেষে ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, এগিয়ে যান এবং চিপসেট ড্রাইভার ইন্সটলারে ডাবল ক্লিক করুন, তারপর হ্যাঁ এ ক্লিক করুন একবার আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হলে৷ উইন্ডো।
  7. চিপসেট ড্রাইভার ইনস্টলার উইন্ডোর ভিতরে, উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপনার চিপসেট ড্রাইভার আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  8. ইনস্টলেশন সম্পূর্ণ করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপরে আপনার কম্পিউটারকে একবার রিবুট করুন এবং দেখুন LiveKernelEvent 193 ত্রুটি এখন ঠিক করা হয়েছে কিনা।

ইন্টেল চিপসেট ড্রাইভার আপডেট করুন

  1. আপনার ব্রাউজার খুলুন এবং চিপসেট INF ইউটিলিটির ডাউনলোড পৃষ্ঠা দেখুন।
  2. সঠিক ডাউনলোড পৃষ্ঠার ভিতরে, ডাউনলোড-এ ক্লিক করুন বোতাম  (স্ক্রীনের উপরের-ডান কোণে)। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  3. একবার আপনি পরবর্তী স্ক্রিনে গেলে, আমি লাইসেন্স চুক্তির শর্তাবলী স্বীকার করছি-এ ক্লিক করুন লাইসেন্সিং শর্তাবলীর সাথে একমত হতে। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  4. কয়েক সেকেন্ড পরে, ডাউনলোড স্বয়ংক্রিয়ভাবে শুরু হবে - সংরক্ষণাগারটি স্থানীয়ভাবে ডাউনলোড না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর চিপসেট ড্রাইভার আপডেটার সফ্টওয়্যারটির বিষয়বস্তু বের করতে একটি নিষ্কাশন ইউটিলিটি (যেমন 7Zip, WinZip বা Winrar) ব্যবহার করুন৷
  5. আর্কাইভের বিষয়বস্তু বের হয়ে গেলে, SetupChipset.exe-এ ডাবল-ক্লিক করুন এক্সিকিউটেবল, তারপর সর্বশেষ চিপসেট ড্রাইভার ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?
  6. চিপসেট ড্রাইভার ইন্সটল হয়ে গেলে, আপনার পিসি রিবুট করুন এবং পরবর্তী সিস্টেম স্টার্টআপ থেকে ত্রুটিটি ঠিক করা হয়েছে কিনা তা দেখুন।

যদি আপনি এখনও একই LiveKernelEvent 193 ত্রুটির দিকে নির্দেশ করে সিস্টেম ক্র্যাশের সম্মুখীন হন, নীচের পরবর্তী পদ্ধতিতে যান

BIOS ড্রাইভার আপডেট করুন

আরেকটি সম্ভাব্য দৃশ্য (বিশেষ করে যদি আপনি সম্প্রতি Windows 11-এ আপগ্রেড করে থাকেন) হল একটি পুরানো BIOS ড্রাইভার যা নতুন OS-এর সাথে সামঞ্জস্য করার জন্য এখনও আপডেট করা হয়নি।

একটি পুরানো BIOS সংস্করণের কারণে সৃষ্ট সিস্টেমের অস্থিরতা অস্বাভাবিক নয়, বিশেষ করে উত্তরাধিকারী মাদারবোর্ডগুলিতে৷

মনে রাখবেন যে আপনার মাদারবোর্ডে BIOS সংস্করণ আপডেট করা আগের মতো কঠিন নয় - এখন পর্যন্ত, প্রতিটি প্রধান মাদারবোর্ড প্রস্তুতকারক একটি ফ্ল্যাশিং ইউটিলিটি তৈরি করেছে যা আপনাকে খুব বেশি প্রযুক্তিগত না হয়ে আপনার BIOS আপডেট করতে সাহায্য করবে৷

কর্মের সর্বোত্তম পদ্ধতি হল আপনার মাদারবোর্ড প্রস্তুতকারকের ওয়েবসাইটে যাওয়া এবং ড্রাইভার ডাউনলোড চেক করা। একটি BIOS আপডেট করার ইউটিলিটির জন্য পৃষ্ঠা – ASUS এর E-Z Flash আছে, MSI এর MFlash আছে, গিগাবাইটে @BIOS লাইভ আপডেট আছে ইত্যাদি।

উইন্ডোজে কীভাবে  লাইভ কার্নেল ইভেন্ট কোড:193  ঠিক করবেন?

দ্রষ্টব্য: আপনার BIOS প্রস্তুতকারক নির্বিশেষে, আপনার BIOS আপডেট করার অপারেশন শুরু করার আগে আপনি অফিসিয়াল ডকুমেন্টেশনগুলি পুঙ্খানুপুঙ্খভাবে পড়েছেন তা নিশ্চিত করুন৷ এই প্রক্রিয়াটি ভুলভাবে করার ফলে আপনি হার্ডওয়্যারটি ইট করতে পারেন যার জন্য একজন দক্ষ টেকনিশিয়ানের হস্তক্ষেপ প্রয়োজন।

আপনার BIOS সংস্করণটি সর্বশেষে আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপরে আপনার পিসি রিবুট করুন এবং LiveKernelEvent 193 ত্রুটি সংশোধন করা হয়েছে কিনা তা দেখুন৷

যদি আপনার কাছে ইতিমধ্যেই আপনার মাদারবোর্ডের জন্য BIOS-এর সর্বশেষ সংস্করণ থাকে বা এই পদ্ধতিটি প্রযোজ্য না হয়, তাহলে নীচের চূড়ান্ত সমাধানে যান৷

ইনস্টল পরিষ্কার বা মেরামত ইনস্টল করুন

যদি উপরের পদ্ধতিগুলির কোনোটিই আপনার ক্ষেত্রে কার্যকর প্রমাণিত না হয় এবং আপনি একটি হার্ডওয়্যার সমস্যা হওয়ার সম্ভাবনা নাকচ করে দেন, তাহলে এই LiveKernelEvent 193 ত্রুটির একমাত্র সম্ভাব্য ব্যাখ্যা যা একটি সিস্টেম ক্র্যাশের দিকে পরিচালিত করে তা হল অন্তর্নিহিত সিস্টেম ফাইল দুর্নীতি৷

যেহেতু আক্ষরিক অর্থে হাজার হাজার সম্ভাব্য অপরাধী রয়েছে, তাই সিস্টেম ফাইল দুর্নীতির কারণে আপনার সিস্টেমটি যাতে এই ত্রুটির সাথে ক্র্যাশ না হয় তা নিশ্চিত করার সবচেয়ে কার্যকর উপায় হল প্রতিটি উইন্ডোজ ফাইলকে একটি সুস্থ সমতুল্য দিয়ে প্রতিস্থাপন করা।

যখন এটি করার কথা আসে, তখন আপনার সামনে দুটি উপায় থাকে:

  • ক্লিন ইন্সটল - এই অপারেশনটি গুচ্ছের মধ্যে সবচেয়ে সহজ, তবে অপারেটিং সিস্টেম ড্রাইভে উপস্থিত যেকোনো ব্যক্তিগত ডেটা হারানোর জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে। এটি স্ক্র্যাচ থেকে উইন্ডোজ ইনস্টল করার সমতুল্য, তাই এই অপারেশনটি শুরু করার আগে আপনি যদি বর্তমানে OS ড্রাইভে কোনও সংবেদনশীল ড্রাইভ সংরক্ষণ করছেন তবে আপনার ডেটা ব্যাক আপ করা নিশ্চিত করুন৷
  • ইন্সটল মেরামত করুন - যদি আপনার কাছে এই পদ্ধতিতে যাওয়ার সময় থাকে তবে আপনার উচিত - এই অপারেশনটি কেবলমাত্র আপনার উইন্ডোজ সিস্টেম ফাইলগুলিকে প্রতিস্থাপন করবে এবং আপনাকে অন্য সবকিছু রাখার অনুমতি দেবে। মেরামত ইন্সটল করার মাধ্যমে আপনি আপনার ব্যক্তিগত ফাইল, অ্যাপ্লিকেশন, গেমস, এমনকি কিছু ব্যবহারকারীর সেটিংসও রাখতে পারবেন যা বর্তমানে OS ড্রাইভে সংরক্ষিত আছে।

  1. Windows 10 এ ত্রুটি কোড 0x8007007b কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ড্রাইভার এরর কোড 43 কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন:Windows 10 এ DRIVER_IRQL_NOT_LESS_OR_EQUAL

  4. উইন্ডোজ কার্নেল ইভেন্ট আইডি 41 ত্রুটি ঠিক করুন