কম্পিউটার

স্থির:Windows 10-এ টাস্কবার ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না

কখনও কখনও, যখন আপনি আপনার পিসিকে পূর্ণস্ক্রীনে সেট করেন, শুধুমাত্র উইন্ডোজ 10 টাস্কবার লুকিয়ে না এবং ফুলস্ক্রীনে দেখানোর জন্য।

আপনি যা চান তা হল একটি পূর্ণস্ক্রীন Windows 10, কিন্তু টাস্কবারটি অদৃশ্য হয়ে যায় না, যা বরং বিরক্তিকর৷

সাধারণত, আপনি Windows 10 এ কোন প্রোগ্রামগুলি চলছে তা টাস্কবারে চেক করতে পারেন এবং এটি থেকে প্রস্থান করার চেষ্টা করতে পারেন। কখনও কখনও, আপনি এই অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করার পরে, টাস্কবার সম্পূর্ণ স্ক্রিনে স্বয়ংক্রিয়ভাবে লুকিয়ে যাবে৷

কিন্তু যদি Windows 10 টাস্কবার ফুলস্ক্রিনে থাকে?

উইন্ডোজ পূর্ণস্ক্রীনে টাস্কবার চলে যাবে না তা সমাধান করার জন্য আপনি যে পদ্ধতিগুলি গ্রহণ করতে পারেন সেগুলি এখানে এসেছে৷

ফুলস্ক্রিন উইন্ডোজ 10-এ টাস্কবার লুকিয়ে নেই তা কীভাবে ঠিক করবেন?

যখন আপনার টাস্কবার ফুলস্ক্রিনে থাকার কারণগুলির কথা আসে, তখন মূল কারণগুলি আপনার পিসির কিছু প্রোগ্রাম আপনার মনোযোগ আকর্ষণ করার আশা করে। অতএব, এই অ্যাপ্লিকেশনগুলি টাস্কবারে চলে যায় এবং আপনাকে তাদের উপস্থিতির কথা মনে করিয়ে দেয়।

এইভাবে, Windows 10 পূর্ণস্ক্রীনে টাস্কবার দেখানো থেকে সম্পূর্ণরূপে বন্ধ করতে, আপনি আপনার পিসিতে চলমান ব্যাকগ্রাউন্ড প্রোগ্রামগুলিকে সরিয়ে ফেলার জন্যও কিছু ব্যবস্থা গ্রহণ করবেন।

সমাধান 1:বিজ্ঞপ্তি এলাকায় সমস্ত আইকন দেখান

প্রথম স্থানে, এটি প্রস্তাবিত যে আপনি বিজ্ঞপ্তি এলাকায় সমস্ত প্রোগ্রাম আইকন দেখাতে পরিচালনা করুন৷

এই পরিস্থিতিতে, আপনি স্পষ্টতই দেখতে পাচ্ছেন যে উইন্ডোজ 10 এ কোন প্রোগ্রামগুলি পারফর্ম করছে এবং টাস্কবারকে ফুলস্ক্রিনেও দেখানোর জন্য অনুরোধ করছে। এবং আপনি Windows 10-এ টাস্কবার আরও কার্যকরভাবে অদৃশ্য না হওয়া ঠিক করার চেষ্টা করার অধিকারী৷

1. ডেস্কটপ-এ ডান ক্লিক করুন এবং তারপর ব্যক্তিগতকরণ নির্বাচন করুন তালিকা থেকে।

2 তারপর টাস্কবার এর অধীনে , বিকল্পটি চাপুন টাস্কবারে কোন আইকন প্রদর্শিত হবে তা নির্বাচন করুন .

স্থির:Windows 10-এ টাস্কবার ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না

এখানে আপনি ট্যাবলেট মোডে টাস্কবার দেখাবেন কিনা তাও সেট করতে পারেন।

3. তারপরে টাস্কবারে কোন আইকনগুলি উপস্থিত হবে তা নির্বাচন করুন৷ , সর্বদা বিজ্ঞপ্তি এলাকায় সমস্ত আইকন দেখান বিকল্পটি চালু করুন৷ .

স্থির:Windows 10-এ টাস্কবার ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না

এই অর্থে, এখন আপনি আপনার পিসিতে সমস্ত প্রোগ্রাম আইকন লক্ষ্য করার যোগ্য৷

এবং সম্ভবত আপনি জানেন যে Windows 10 পূর্ণ স্ক্রিনে টাস্কবার সরানোর জন্য কোন সফ্টওয়্যারটি বন্ধ বা ঠিক করতে হবে৷

সমাধান 2:উইন্ডোজ এক্সপ্লোরার পরিষেবা পুনরায় চালু করুন

যেমনটি অনেক ব্যবহারকারীর দ্বারা পরামর্শ দেওয়া হয়েছে, উইন্ডোজ এক্সপ্লোরার পরিষেবা কিছু পরিমাণে অপরাধী হতে পারে যা আপনার মনোযোগ চায় এবং আশা করে যে টাস্কবারটি ফুলস্ক্রিনে থাকবে৷

তাই, যদি আপনি খুঁজে পান যে টাস্কবারটি Windows 10-এ ফুলস্ক্রিনে লুকিয়ে নেই, তাহলে আপনি Windows Explorer পরিষেবা পুনরায় চালু বা শেষ করার সিদ্ধান্ত নিতে পারেন।

1. স্টার্ট-এ ডান ক্লিক করুন মেনু এবং তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন তালিকা থেকে অথবা আপনি কম্বিনেশন কী Ctrl + Alt + Delete ব্যবহার করতে পারেন টাস্ক ম্যানেজার খুলতে।

2. প্রক্রিয়া এর অধীনে tab, Windows Explorer খুঁজে বের করুন পরিষেবা এবং পুনঃসূচনা করতে ডান ক্লিক করুন Windows 10-এ এই পরিষেবা।

স্থির:Windows 10-এ টাস্কবার ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না

অথবা এখানে আপনি কাজ শেষ করুন নির্ধারণ করতে পারেন .

3. কার্যকর করতে Windows 10 রিস্টার্ট করুন৷

আপনি Windows 10-এ Windows Explorer-এর পরিষেবা রিবুট করার পরে, টাস্কবারে মনোযোগ দেওয়ার প্রয়োজন এমন কোনও প্রোগ্রাম থাকবে না। অবশ্যই, আপনার টাস্কবার এই সময়ে উইন্ডোজ 10-এ ফুল স্ক্রিনে লুকিয়ে থাকবে।

সমাধান 3:সিস্টেম ফাইল চেকার চালান

Windows 10-এ ফাইল দুর্নীতি এড়াতে যা টাস্কবারকে ফুলস্ক্রিনে দেখাতে পারে, আপনাকে দৃঢ়ভাবে SFC (সিস্টেম ফাইল চেকার)-এর সুবিধা নেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। সিস্টেম ফাইল পরীক্ষা করার জন্য।

টাস্কবার ঠিক করতে SFC ব্যবহার করা উপকারী বলে মনে করা হয় Windows 10-এ ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না।

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে কমান্ড প্রম্পট চালাতে সেরা-মিলিত ফলাফলে ডান ক্লিক করুন .

2. তারপর sfc/scannow ইনপুট করুন কমান্ড প্রম্পটে SFC চালানোর জন্য।

স্থির:Windows 10-এ টাস্কবার ফুলস্ক্রিনে লুকিয়ে থাকবে না

যখন সিস্টেম ফাইল চেকার স্ক্যানিং শেষ করে, তখন এর মানে Windows 10-এ কোনো ফাইল দুর্নীতি বিদ্যমান নেই এবং আপনি উইন্ডোজ ফুলস্ক্রিনে টাস্কবার লুকিয়ে রাখতে পারবেন।

উপসংহারে, উইন্ডোজ 10-এ সম্পূর্ণ স্ক্রিনে লুকিয়ে না থাকা আমার টাস্কবার মোকাবেলা করতে, আপনি সিস্টেম ফাইল চেকার চালানো এবং উইন্ডোজ এক্সপ্লোরার পরিষেবা পুনরায় চালু করতে বেছে নিতে পারেন। অথবা একবার এই দুটি উপায়ে টাস্কবার সমাধান করতে ব্যর্থ হলে Windows 10 এ অদৃশ্য হয়ে যাবে না, হয়ত আপনি একটি ক্লিন বুট করার চেষ্টা করতে পারেন। Windows 10 এ।


  1. উইন্ডোজ 10 টাস্কবার স্বয়ংক্রিয়ভাবে লুকাবে না ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ফুলস্ক্রিনে দেখানো টাস্কবার ঠিক করুন

  3. Windows 10 বা Windows 11 এ কিভাবে টাস্কবার লুকাবেন

  4. Windows 10 এ সার্চ বার কিভাবে লুকাবেন