কম্পিউটার

উইন্ডোজ 7 এ 651 ত্রুটি

উইন্ডোজ 7 এ 651 ত্রুটি

উইন্ডোজ 7 ত্রুটি 651 এটি একটি ইঙ্গিত যে মডেম ডিভাইস ড্রাইভারের সাথে একটি সমস্যা আছে৷ আপনি যখন PPPoE সংযোগ ব্যবহার করে ইন্টারনেট অ্যাক্সেস করার চেষ্টা করছেন তখন সাধারণত এই ত্রুটির সম্মুখীন হয়। এই ত্রুটি Windows 7 সিস্টেমের মধ্যে মোটামুটি সাধারণ এবং Windows XP এবং Vista সংস্করণে প্রদর্শিত হবে বলে মনে হয় না। সমস্যাটি মূলত যেভাবে উইন্ডোজ একটি ফাইল প্রক্রিয়া বা সঠিকভাবে সেটিং করতে সক্ষম হয় না তার কারণে হয়। ইন্টারনেটের সাথে সংযোগ করতে সক্ষম হওয়ার জন্য আপনাকে PPPoE সংযোগের আশেপাশের সমস্যাগুলি সমাধান করতে হবে৷ এই টিউটোরিয়ালটি আপনাকে Windows 7 সিস্টেমে ত্রুটি 651 ঠিক করতে সাহায্য করবে।

Windows 7-এ 651 ত্রুটির কারণ কী?

উইন্ডোজ 7-এ 651 ত্রুটিটি প্রাথমিকভাবে একটি ত্রুটিপূর্ণ rasppoe.dll ফাইলের কারণে হয় যা আপনাকে ইন্টারনেটে অ্যাক্সেস পেতে বাধা দেয়। ত্রুটিটি dll ফাইলটি নষ্ট হয়ে যাওয়া বা অনুপস্থিত হওয়ার কারণে বা রেজিস্ট্রির ভিতরে সমস্যা হওয়ার কারণে হতে পারে। আপনার মোডেমের আশেপাশের সমস্যাগুলি সমাধান করতে এবং দক্ষতার সাথে সমাধান করতে আপনাকে সক্ষম হতে হবে - যা নীচের পদক্ষেপগুলি ব্যবহার করে সম্পাদন করা যেতে পারে:

উইন্ডোজ 7-এ 651 ত্রুটি কীভাবে ঠিক করবেন

ধাপ 1 – “RASPPOE.dll” নতুন সংস্করণ দিয়ে প্রতিস্থাপন করুন

সমস্যা সমাধানের জন্য, আপনাকে যে প্রথম পদক্ষেপটি করতে হবে তা হল একটি নতুন সংস্করণ দিয়ে rasppoe.dll প্রতিস্থাপন করুন৷ আপনি ইন্টারনেট থেকে dll ফাইলের একটি নতুন অনুলিপি পেতে পারেন এবং তারপর এটি আপনার উইন্ডোজ সিস্টেমে নিবন্ধন করতে পারেন। আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে:

  1. ইন্টারনেট থেকে rasppoe.dll ডাউনলোড করুন
  2. সংরক্ষণ করুনrasppoe.dll আপনার কম্পিউটারের হার্ড ড্রাইভে ফাইল করুন
  3. c:WindowsSystem32-এ ব্রাউজ করুন
  4. বর্তমানটি সনাক্ত করুন rasppoe.dll আপনার সিস্টেমে
  5. বর্তমান rasppoe.dll এর নাম পরিবর্তন করুন rasppoeBACKUP.dll-এ
  6. নতুন rasppoe.dll কপি করে পেস্ট করুন C:WindowsSystem32-এ
  7. শুরু> চালান-এ ক্লিক করুন (অথবা অনুসন্ধান করুন ”চালান ” Vista &Win7)-এ
  8. টাইপ করুন “cmd " যে বাক্সে প্রদর্শিত হবে
  9. টাইপ করুন “regsvr32 rasppoe.dll ” কালো পর্দায়
  10. এন্টার টিপুন ”

ধাপ 2 - আপনার পিসিতে যেকোনো মডেম ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

আপনার মডেম সঠিকভাবে কাজ করবে তা নিশ্চিত করার জন্য, আপনার পিসিতে ইনস্টল করা যেকোনো মডেম ড্রাইভার পুনরায় ইনস্টল করার সুপারিশ করা হয়। মডেম ড্রাইভার পুনরায় ইনস্টল করতে, নিম্নলিখিতগুলি করুন:

  • শুরু এ ক্লিক করুন
  • My Computer-এ ডান-ক্লিক করুন
  • বৈশিষ্ট্য নির্বাচন করুন
  • ডিভাইস ম্যানেজার-এ ক্লিক করুন বাম দিকের লিঙ্ক
  • মডেম সনাক্ত করুন এবং প্রসারিত করুন৷ ” এন্ট্রি
  • মডেম ডিভাইস ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং "ড্রাইভার সফ্টওয়্যার আপডেট করুন নির্বাচন করুন " আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ করতে আপডেট উইজার্ড অনুসরণ করুন

ধাপ 3 - আপনার পিসির রেজিস্ট্রি পরিষ্কার করুন

"রেজিস্ট্রি" ফাইল এবং প্রোগ্রাম বিকল্প এবং সেটিংস সম্পর্কে তথ্য ধারণ করে যা উইন্ডোজ ক্রমাগত অ্যাক্সেস করে যখনই এটি একটি ফাইল বা প্রোগ্রাম লোড করার প্রয়োজন হয়। ফাইল এবং প্রোগ্রাম সেটিংসের জন্য একটি কেন্দ্রীয় সংগ্রহস্থল হিসাবে, এটি আপনার সিস্টেমের মসৃণ অপারেশনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যাইহোক, এর জটিল ডিজাইনের কারণে, আপনি আপনার পিসি ব্যবহার করার সাথে সাথে এটি ত্রুটিগুলি জমা করতে থাকে। রেজিস্ট্রির অভ্যন্তরে ত্রুটিগুলি তৈরি হয় যখন উইন্ডোজ রেজিস্ট্রি কীগুলিকে ভুল উপায়ে ক্ষতিগ্রস্থ বা দূষিত রেজিস্ট্রি কীগুলি তৈরি করে সংরক্ষণ করে। আপনার Windows 7 সিস্টেমে 651 ত্রুটি ঠিক করতে, আপনাকে একটি 'রেজিস্ট্রি ক্লিনার' ব্যবহার করে আপনার রেজিস্ট্রির ত্রুটিগুলি পরিষ্কার করতে হবে যা আপনার জন্য স্ক্যানিং এবং মেরামত করতে পারে। এটি অত্যন্ত বাঞ্ছনীয় যে আপনি এই টুলটি ব্যবহার করুন কারণ এটি কার্যকরভাবে আপনার পিসির 99% ত্রুটি দূর করতে পারে৷


  1. স্কাইপ ত্রুটি 1603

  2. ত্রুটি কোড 0xc0000409 (উইন্ডোজ 10)

  3. CRITICAL_STRUCTURE_CORRUPTION ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 এ ত্রুটি 651 কিভাবে ঠিক করবেন