কম্পিউটার

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

স্মার্টফোনের বাজারে অ্যান্ড্রয়েডের আধিপত্য অন্য কোনো কোম্পানির মতো নয়। এর বিভিন্ন ধরনের অ্যাপ এবং কাস্টমাইজযোগ্য বৈশিষ্ট্য অন্যান্য অপারেটিং সিস্টেমকে তুলনামূলকভাবে ফ্যাকাশে করে তোলে। অ্যান্ড্রয়েড তার ব্যবহারকারীদের জন্য অ্যাপের আধিক্য অফার করে এবং তাদের মধ্যে কিছু এটিতে আগে থেকে ইনস্টল করা হয়। এই অ্যাপগুলির বেশিরভাগই অ্যান্ড্রয়েডে ডিফল্টরূপে দৃশ্যমান হয় তবে কিছু অ্যাপ অ্যান্ড্রয়েড দ্বারা লুকানো থাকে। এই অ্যাপগুলির বেশিরভাগই এমন সিস্টেম অ্যাপ যা অ্যান্ড্রয়েড চায় না যে ব্যবহারকারীদের সাথে হস্তক্ষেপ করুক এবং কিছু ক্ষেত্রে, অ্যাপগুলি আপনার অজান্তেই ইনস্টল হয়ে যায় এবং Android এ লুকিয়ে থাকে। আপনি যদি ভাবছেন, আমি কীভাবে Android 10-এ লুকানো অ্যাপগুলিকে আনহাইড করব তাহলে আপনি সঠিক জায়গায় আছেন। অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশানগুলি লুকানো কঠিন হতে পারে তবে আমাদের গাইড আপনাকে যত্ন সহকারে শিখিয়ে দেবে কীভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপগুলিকে লুকানো যায়৷

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

Android-এ অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

অ্যান্ড্রয়েড তার ব্যবহারকারীদের অনেক ধরনের সেটিংস প্রদান করে যা তারা তাদের ইচ্ছামত পরিবর্তন করতে পারে। কিছু সেটিংস পরিবর্তন করে, আপনি Android এ অ্যাপগুলিকে কীভাবে আনহাইড করবেন তা শিখতে পারেন৷ নিচের ধাপগুলো অনুসরণ করুন।

দ্রষ্টব্য: স্মার্টফোনে একই সেটিংস বিকল্প নেই। এগুলি প্রস্তুতকারক থেকে প্রস্তুতকারকের মধ্যে পরিবর্তিত হয় তাই কোনও পরিবর্তন করার আগে সঠিক সেটিংস পরীক্ষা করুন৷

1. আপনার ডিভাইস সেটিংস চালু করুন৷ .

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

2. অ্যাপগুলি সনাক্ত করুন এবং আলতো চাপুন৷ বিকল্প।

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

3. নিশ্চিত করুন যে সমস্ত অ্যাপস উপরের বাম কোণে অবস্থিত ড্রপ-ডাউন মেনুতে বিকল্পটি নির্বাচন করা হয়েছে।

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

এখন আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করা সমস্ত অ্যাপ দেখতে সক্ষম হবেন যাতে কিছু লুকানো অ্যাপও অন্তর্ভুক্ত করা উচিত।

অন্য যেভাবে আপনি সমস্ত লুকানো অ্যাপগুলি অ্যাক্সেস করতে পারেন তা হল সমস্ত সিস্টেম অ্যাপ দেখা এবং তা করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

4. আরো-এ আলতো চাপুন৷ (বা তিনটি বিন্দু আইকন ) নীচে উপস্থিত।

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

5. সিস্টেম দেখান-এ আলতো চাপুন৷ বিকল্প।

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

এখন সমস্ত সিস্টেম অ্যাপ দৃশ্যমান হবে এবং আপনি অনেক লুকানো অ্যাপ দেখতে পারবেন। আপনি এখন জানেন কিভাবে Android-এ অ্যাপগুলিকে আনহাইড করতে হয়৷

আপনি যদি কিছু অ্যাপ্লিকেশান অক্ষম করে থাকেন এবং সেগুলি আনহাইড করতে চান তাহলে আপনি অক্ষম নির্বাচন করতে পারেন অ্যান্ড্রয়েডে অ্যাপস লুকানোর প্রক্রিয়া শুরু করার বিকল্প। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

6. অক্ষম-এ আলতো চাপুন৷ ধাপ 3 এ দেখানো ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প . এখন আপনি সমস্ত অক্ষম অ্যাপ দেখতে সক্ষম হবেন৷

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

7. আপনি যে অ্যাপটি আনহাইড করতে চান সেটি খুঁজুন এবং অক্ষম চিহ্নিত বাক্সে আলতো চাপুন .

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

8. সক্ষম এ আলতো চাপুন৷ বিকল্প নীচে উপস্থিত।

অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন

সক্ষম এ আলতো চাপার পরে, এই নির্দিষ্ট অ্যাপটি আবার দৃশ্যমান হবে এবং আপনি এটিকে যেকোনো নিয়মিত অ্যাপের মতো ব্যবহার করতে পারবেন। এখন আপনি বুঝতে পারছেন কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপস আনহাইড করতে হয়।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন (FAQs)

প্রশ্ন 1. আপনি কি Android এ ফোল্ডার লুকাতে পারেন?

উত্তর। হ্যাঁ, অ্যান্ড্রয়েডের একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের ফোল্ডারগুলি লুকানোর অনুমতি দেয়। এটি অ্যান্ড্রয়েড ডিফল্ট ফাইল এক্সপ্লোরার অ্যাপ ব্যবহার করে এবং এটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড সিস্টেম পরিচালনা করে করা যেতে পারে। এছাড়াও অনেক থার্ড-পার্টি অ্যাপ উপলব্ধ রয়েছে যা আপনাকে Android এ ফোল্ডার লুকিয়ে রাখতে দেয়।

প্রশ্ন 2। অ্যান্ড্রয়েডে অ্যাপ ড্রয়ার কি?

উত্তর। অ্যাপ ড্রয়ার হল সেই অবস্থান যেখানে ডিভাইসের সমস্ত ইনস্টল করা অ্যাপ পাওয়া যায়। এটি অ্যান্ড্রয়েডের একটি বৈশিষ্ট্য যা ট্যাবলেটেও পাওয়া যায়। হোম স্ক্রীন থেকে ভিন্ন Android ডিভাইসের, অ্যাপ ড্রয়ার কাস্টমাইজ করা যাবে না।

প্রশ্ন ৩. অ্যান্ড্রয়েডে কোন অ্যাপ স্পাইওয়্যার আছে তা কিভাবে চেক করবেন?

উত্তর। আপনি যদি বাইরে থেকে Google Play Store থেকে কোনো অ্যাপ ডাউনলোড করেন তাহলে এটি সমস্যাযুক্ত হতে পারে এবং তারা আপনার কার্যকলাপ ট্র্যাক করতে পারে। এই ধরনের অ্যাপ আপনার অজান্তেই ব্যাকগ্রাউন্ডে কাজ করতে পারে। এই ধরনের সমস্যা এড়াতে সর্বদা প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করার বিষয়টি নিশ্চিত করুন।

প্রস্তাবিত:

  • Windows 10 এ কিভাবে ভিডিও ট্রিম করবেন
  • Android-এ WPS ব্যবহার করে WiFi নেটওয়ার্কের সাথে কিভাবে সংযোগ করবেন
  • ফোনপে লেনদেনের ইতিহাস কীভাবে মুছবেন
  • বিনামূল্যে পেইড অ্যাপ ডাউনলোড করার জন্য 14টি সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি আমি Android 10-এ লুকানো অ্যাপগুলি কীভাবে আনহাইড করব সে সম্পর্কে আপনার প্রশ্নের উত্তর দিতে সাহায্য করেছে এবং আপনি Android-এ অ্যাপগুলি কীভাবে আনহাইড করবেন তা শিখতে পেরেছেন। . যদি আপনার কোন প্রশ্ন বা পরামর্শ থাকে তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে ড্রপ করুন।


  1. অ্যান্ড্রয়েড ওরিওতে অ্যাপগুলি সাইডলোড করার উপায়

  2. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন?

  3. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

  4. অ্যান্ড্রয়েডে অ্যাপগুলি কীভাবে লুকাবেন