কম্পিউটার

আপনার Android ডিভাইসে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

ট্যাবলেট কম্পিউটার আজকের দিন এবং যুগের সবচেয়ে দরকারী এবং বৈপ্লবিক আবিষ্কারগুলির মধ্যে একটি। প্রায় প্রত্যেক ব্যক্তিই জানেন, ট্যাবলেটের বাজারে বর্তমানে অ্যান্ড্রয়েড ওএস-এর আধিপত্য রয়েছে - একটি অপারেটিং সিস্টেম যা সারা বিশ্বের মানুষের চাহিদা মেটাতে এবং যতটা সম্ভব বৈচিত্র্যময় হওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। যেহেতু এটিই তাই, অ্যান্ড্রয়েড ওএসে চলমান ট্যাবলেটগুলিকে বিভিন্ন ভাষায় তথ্য প্রদর্শনের জন্য প্রোগ্রাম করা যেতে পারে, তালিকায় আরও ভাষা ক্রমাগত যোগ করা হচ্ছে৷

যে ভাষায় গড় অ্যান্ড্রয়েড ট্যাবলেট বাক্সের বাইরে তথ্য প্রদর্শন করে তা হল সেই দেশ বা দেশগুলির সরকারী ভাষা যেখানে এর লক্ষ্যযুক্ত ভোক্তা বাস করে। যাইহোক, এটি কখনও কখনও একটি সমস্যা হতে পারে। উদাহরণ স্বরূপ, যে ব্যক্তি জাপানি ভাষার কয়েকটি শব্দ জানেন তিনি অবশ্যই জাপান থেকে কেনা অ্যান্ড্রয়েড ট্যাবলেটের ভাষা ইংরেজিতে পরিবর্তন করতে চাইবেন। যদিও এটি করা অবশ্যই সম্ভব, এটি বেশ কঠিন এবং বিভ্রান্তিকর হতে পারে, বিশেষ করে যখন একটি Android ট্যাবলেট এমন একটি ভাষায় হয় যা ব্যবহারকারী বুঝতে পারে না। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলমান একটি ট্যাবলেটে ভাষা পরিবর্তন করার জন্য একজন ব্যক্তিকে যে সমস্ত ধাপগুলি সম্পূর্ণ করতে হবে তা নিম্নলিখিতগুলি হল:

1. ট্যাবলেটের সেটিংসে নেভিগেট করুন, OS এর একটি এলাকা যা বেশিরভাগ ট্যাবলেটে একটি গিয়ার দ্বারা চিত্রিত হয়৷

আপনার Android ডিভাইসে কীভাবে ভাষা পরিবর্তন করবেন
2. বাম-হাতের কলামে ডিভাইসের জন্য ভাষা এবং ইনপুট সেটিংস সনাক্ত করুন এবং খুলুন যেখানে বিভিন্ন ধরণের সেটিংস তালিকাভুক্ত রয়েছে৷ যারা একটি ট্যাবলেট ব্যবহার করে এমন একটি ভাষায় যা তারা বুঝতে পারে না, ভাষা এবং ইনপুট সেটিংসের বোতামটি সহজেই পাওয়া যাবে যদি কেউ A অক্ষর সহ একটি টাইল এবং বর্ণমালার নীচে তিনটি ছোট সারিবদ্ধ বিন্দুর সন্ধান করে।

আপনার Android ডিভাইসে কীভাবে ভাষা পরিবর্তন করবেন
৩. ভাষা এবং ইনপুট সেটিংসের তালিকার প্রথম বিকল্পটিতে আলতো চাপুন। এটি করার ফলে ব্যবহারকারীরা কোন Android ট্যাবলেট ব্যবহার করছেন তা নির্বিশেষে ভাষা সেটিংসে নিয়ে যায়৷

আপনার Android ডিভাইসে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

4. তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং পছন্দসই ভাষা খুঁজুন এবং আলতো চাপুন

আপনার Android ডিভাইসে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

5. ট্যাবলেটটি নির্বাচন প্রক্রিয়া করতে কিছু সংক্ষিপ্ত মুহূর্ত নেবে এবং তারপর ব্যবহারকারীকে পূর্ববর্তী স্ক্রিনে নিয়ে যাবে যেখানে ব্যবহারকারী সহজেই লক্ষ্য করতে পারবে যে ট্যাবলেটের ভাষাটি তাদের পছন্দসই ভাষায় পরিবর্তন করা হয়েছে।


  1. কিভাবে আপনার Android ফোনের ব্যাটারি দ্রুত চার্জ করবেন

  2. আপনার Android ফোনে ফন্টের ধরন কীভাবে পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার Android ডিভাইস থেকে একটি Google অ্যাকাউন্ট সরাতে হয়

  4. আপনার Android ডিভাইসে ওয়ালপেপার হিসাবে একটি ভিডিও কীভাবে সেট করবেন