কম্পিউটার

কিভাবে করবেন ClockworkMod Recovery

অ্যান্ড্রয়েড ওএসের প্রকৃত সম্ভাবনা আনলক করা - একটি ডিভাইস রুট করা থেকে শুরু করে তার ডিফল্ট অপারেটিং সিস্টেমকে একটি কাস্টম রম দিয়ে প্রতিস্থাপন করা - একটি কাস্টম পুনরুদ্ধার ফ্ল্যাশিং (ইনস্টল) দিয়ে শুরু হয়। সমস্ত অ্যান্ড্রয়েড ডিভাইস স্টক পুনরুদ্ধারের সাথে আসে যা ব্যবহারকারীদের অপারেটিং সিস্টেমে অফিসিয়াল আপডেটগুলি ফ্ল্যাশ করতে, ডিভাইসগুলি পুনরায় সেট করতে এবং তাদের ক্যাশে মুছতে দেয়৷ অন্যদিকে, কাস্টম পুনরুদ্ধারগুলি, Android OS-এর প্রকৃত অভ্যন্তরীণ কার্যকারিতাগুলির সাথে ঘুরে বেড়ানোর ক্ষমতা সহ অনেক বেশি উন্নত অফার সহ আসে৷

কাস্টম পুনরুদ্ধারগুলি স্টক পুনরুদ্ধার সফ্টওয়্যার প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে এবং যে কোনও সময়ে একটি Android ডিভাইসে সংরক্ষিত প্রতিটি বিটের সম্পূর্ণ ব্যাকআপ চিত্র এবং টুকরো ডেটা তৈরি করার ক্ষমতা সহ আসে৷ কাস্টম রিকভারি সফ্টওয়্যারের ক্ষেত্রে সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ব্যবহৃত ব্র্যান্ড হল ক্লকওয়ার্কমড (CWM) রিকভারি। আপনার ডিভাইসে একটি ClockworkMod পুনরুদ্ধার ফ্ল্যাশ করার জন্য আপনাকে যা যা জানতে হবে তা নিম্নলিখিত। এটি উল্লেখ করা উচিত যে, একটি কাস্টম রিকভারি ইমেজ একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করার আগে, এর বুটলোডার অবশ্যই আনলক করা উচিত, এটি করার পদ্ধতিটি একটি ডিভাইস থেকে অন্য ডিভাইসে পরিবর্তিত হয়৷

কিভাবে করবেন ClockworkMod Recovery

আপনার যা প্রয়োজন

  1. একটি কম্পিউটার যেটিতে Android SDK এর উভয় সর্বশেষ সংস্করণ (এখানে ডাউনলোড করা যেতে পারে), ADB ড্রাইভার এবং আপনার ডিভাইসের জন্য সর্বশেষ USB ড্রাইভার এতে ইনস্টল করা আছে।
  2. আপনার ডিভাইসের জন্য ClockworkMod রিকভারি ইমেজের লেটেস্ট ভার্সন ডাউনলোড করা যেতে পারে এখানে গিয়ে, আপনার ডিভাইসের লোকেশন করে এবং এর জন্য লেটেস্ট রিকভারি ইমেজ ডাউনলোড করে।

আপনাকে যা করতে হবে

  1. সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে গিয়ে, USB ডিবাগিং-এ ট্যাপ করে এবং অ্যাকশন নিশ্চিত করে আপনার ডিভাইসে USB ডিবাগিং সক্ষম করুন৷

কিভাবে করবেন ClockworkMod Recovery

কিভাবে করবেন ClockworkMod Recovery

কিভাবে করবেন ClockworkMod Recovery

কিভাবে করবেন ClockworkMod Recovery

কিভাবে করবেন ClockworkMod Recovery

2. একটি USB তারের মাধ্যমে আপনার ডিভাইসটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন৷

3. কম্পিউটারে একটি কমান্ড প্রম্পট খুলুন৷

কিভাবে করবেন ClockworkMod Recovery

4. আপনি কম্পিউটারে Android SDK কোথায় ইনস্টল করেছেন তা খুঁজুন, প্ল্যাটফর্ম টুল ফোল্ডারে পাথটি অনুলিপি করুন। পথটি এমন কিছু দেখাবে “C:/Android SDK/adt-bundle-windows-x86_64-20131030/sdk/platform-tools/ ”।

5. কপি করা পথটি কমান্ড প্রম্পটে পেস্ট করুন, এটির সামনে একটি "cd" রাখুন। শেষ ফলাফল "cd C:/Android SDK/adt-bundle-windows-x86_64-20131030/sdk/platform-tools/ এর মত দেখতে হবে ”।

6. কমান্ডটি চালান৷

7. টাইপ করুন “adb ডিভাইসগুলি” কমান্ড প্রম্পটে এবং নিশ্চিত করুন যে আপনার ডিভাইস তালিকাভুক্ত আছে।

8. টাইপ করুন “adb রিবুট বুটলোডার” এবং ডিভাইসটিকে বুটলোডারে রিবুট করার অনুমতি দিন .

9. কম্পিউটারে, প্ল্যাটফর্ম টুল সাবফোল্ডারে যান৷ Android SDK ফোল্ডারের ভিতরে অবস্থিত৷ .

10. প্ল্যাটফর্ম টুল ফোল্ডারে একটি কমান্ড প্রম্পট খুলুন Shift কী টিপে এবং ডান মাউস ক্লিক করুন এবং তারপর 'এখানে কমান্ড উইন্ডো খুলুন' নির্বাচন করুন৷

11. টাইপ করুন “fastboot” ডিভাইসগুলি এবং আপনার ডিভাইস তালিকাভুক্ত আছে কিনা তা নিশ্চিত করতে চেক করুন।

12. "ফাস্টবুট ফ্ল্যাশ পুনরুদ্ধার" টাইপ করুন৷ (যে পুনরুদ্ধারের ফাইলের নাম আপনি বন্ধনী ছাড়াই ফ্ল্যাশ করতে চান) . একটি পুনরুদ্ধার চিত্রের ফাইলের নাম সাধারণত “cwm-6.0.4.6-MotoG4.4.img এর মত দেখায় ”।

13. একবার কাস্টম ClockworkMod পুনরুদ্ধার ইমেজ আপনার ডিভাইসে ফ্ল্যাশ করা হয়েছে, আপনি যা করতে চান তা হল ডিভাইসটিকে যথারীতি রিবুট করুন। পরিবর্তে, আপনাকে হাইলাইট করার জন্য ভলিউম রকার এবং নিশ্চিত করতে পাওয়ার বোতাম ব্যবহার করে বুটলোডার থেকে রিকভারি মোডে প্রবেশ করতে হবে।

14. একবার আপনি পুনরুদ্ধার মোড প্রবেশ করুন , আপনি একটি কাস্টম ClockworkMod পুনরুদ্ধার দেখতে সক্ষম হবেন৷ ফ্ল্যাশ করা হয়েছে 'রিবুট সিস্টেম এখন' বিকল্প ব্যবহার করে রিকভারি মোড থেকে ডিভাইসটি রিবুট করা নিরাপদ।


  1. আমার ফোন আনলক করা আছে কিনা তা আমি কীভাবে জানব?

  2. কিভাবে পিসি ছাড়া অ্যান্ড্রয়েড রুট করবেন

  3. কিভাবে দূরবর্তীভাবে একটি Android ফোন নিয়ন্ত্রণ করবেন

  4. Android-এ অটো-স্টার্ট অ্যাপগুলি কীভাবে অক্ষম করবেন