কম্পিউটার

স্থির করুন:সিম প্রভিশন করা হয়নি MM2

সিম নট প্রভিশনড mm#2 সমস্যাটি বিশেষত যারা একটি নতুন সিম কার্ড দিয়ে একটি নতুন ফোন কেনেন বা একটি নতুন সিম কার্ডে তাদের নম্বর স্থানান্তর করেন তাদের মধ্যে বেশ সাধারণ৷ সিম নট প্রভিশনড mm#2 এররটি আপনার ফোনে শুধুমাত্র জরুরী কল বিকল্পের সাথে দেখানো হবে। আপনার ফোনে এই ত্রুটির কারণে, আপনি 911 ব্যতীত অন্য কারো সাথে যোগাযোগ করতে পারবেন না। যাইহোক, আপনি কোনো সমস্যা ছাড়াই আপনার ফোন এবং এর অন্যান্য বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে সক্ষম হবেন।

সিমটি mm#2 প্রভিশন না করার প্রধান কারণ হল আপনার সিম সক্রিয় করা হয়নি বা পরিষেবা প্রদানকারীর কাছ থেকে সাসপেন্ড করা হয়েছে বা সেল ফোনে তোলা হয়নি। আপনি যদি এইমাত্র একটি নতুন সিম কার্ড কিনে থাকেন তবে আপনি সম্ভবত এই ত্রুটিটি দেখতে পাবেন কারণ আপনাকে আপনার সিমটি সক্রিয় করতে হতে পারে৷ যদি আপনার সিম ঠিকঠাক কাজ করে এবং এই ত্রুটি দেওয়া শুরু করে তবে এর অর্থ দুটি জিনিস হতে পারে। প্রথম দৃশ্য হল যে সিম কার্ডটি মৃত এবং তাই নিষ্ক্রিয় (যদি এটি খুব পুরানো হয়)। দ্বিতীয় দৃশ্য হল যে আপনার সিম কার্ডটি আপনার পরিষেবা প্রদানকারী থেকে নিষ্ক্রিয় করা হয়েছে কারণ আপনি একটি নতুন সিম কার্ডে আপনার নম্বর স্থানান্তর করতে বলেছেন। আরও অনেক ক্ষেত্রেই হতে পারে কিন্তু আপনি বুঝতে পেরেছেন, এটি সবসময় আপনার সিম কার্ড নিষ্ক্রিয় এবং নেটওয়ার্ক ছাড়াই ফিরে আসবে।

স্থির করুন:সিম প্রভিশন করা হয়নি MM2

1. পরিষেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করা হচ্ছে

আপনার পরিষেবা প্রদানকারীরাই আপনার সিম কার্ড সক্রিয় বা নিষ্ক্রিয় করতে পারে। তাই এই সিম নট প্রভিশনড mm#2 সমস্যার একমাত্র সমাধান হল পরিষেবা প্রদানকারীর গ্রাহক সহায়তার সাথে যোগাযোগ করা। বর্তমানটি ত্রুটিপূর্ণ হলে তারা হয় আপনাকে একটি নতুন সিম কার্ড দেবে অথবা কোনো সমস্যা না থাকলে সিম কার্ডটি সক্রিয় করে দেবে।

2. সঠিকভাবে সিম কার্ড সংযোগ করা হচ্ছে

কখনও কখনও সমস্যাটি আপনার প্রদানকারীর সাথে না হলেও ফোন এবং সিম কার্ডের সাথে হতে পারে। আপনার সিম কার্ড সঠিকভাবে সংযুক্ত না হলে আপনি ত্রুটি দেখতে পাবেন। আপনি সিম কার্ডটি স্পর্শ না করলেও একটি ত্রুটিপূর্ণ সিম হোল্ডারের কারণে এটি কিছুটা সরে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আপনি সঠিকভাবে সিম কার্ড ঢোকিয়েছেন তা নিশ্চিত করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন।

  1. আপনার সেল ফোন বন্ধ করুন।
  2. আপনার ফোনের পিছনের কভারটি খুলুন। প্রতিটি ফোন আলাদাভাবে খোলে তাই আপনি নিশ্চিত না হলে আপনার ফোনের ম্যানুয়াল চেক করুন।
  3. সিম ধারক সনাক্ত করুন। আপনি যদি সিম ধারকটি দেখতে না পান তবে আপনাকে ব্যাটারিটি বের করতে হতে পারে। এটি ব্যাটারির নিচে থাকতে পারে।
  4. সিম ধারক থেকে আপনার সিমটি সরান এবং এটি আবার রাখুন। নিশ্চিত করুন যে এটি সঠিকভাবে এবং সম্পূর্ণরূপে ঢোকানো হয়েছে। সিম ধারকের পাশে একটি ছোট চিহ্ন থাকা উচিত যাতে আপনি বুঝতে পারেন যে সিমের কোন দিকটি প্রবেশ করে।

এখন ফোনে ব্যাটারি ঢোকান (যদি আপনি এটি বের করেন) এবং পিছনের কভারটি বন্ধ করুন। আপনার ফোন পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

উপরে দেখানো এই পদ্ধতিগুলির কোনোটিই যদি আপনাকে সাহায্য না করে, তাহলে আপনার ফোন বা সিম কার্ডে কিছু ভুল হতে পারে। শুধুমাত্র পরীক্ষার উদ্দেশ্যে অন্য মোবাইলে সিম কার্ড রাখার চেষ্টা করুন। যদি এটি সেই ফোনে কাজ করে তবে এর অর্থ হল আপনার ফোনে কিছু ভুল আছে যা সংশোধন করা প্রয়োজন, আপনি এই বিষয়ে আরও তথ্য পেতে একটি স্থানীয় মোবাইল মেরামতের দোকানে যোগাযোগ করতে পারেন৷ যদি সিমটি সেই ফোনে সঠিকভাবে কাজ না করে তবে সিমেই কিছু ভুল হতে পারে। সেক্ষেত্রে, আপনাকে একটি সিম প্রতিস্থাপন করতে হবে।


  1. অ্যান্ড্রয়েডে সিম কার্ড কাজ করছে না তা ঠিক করুন

  2. স্যামসাং গ্যালাক্সি নোট 5 সিম কার্ডের ত্রুটি ঠিক করুন

  3. আইফোনে "কোন সিম কার্ড ইনস্টল করা হয়নি" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. অ্যান্ড্রয়েডে সিম প্রভিশন করা হয়নি ত্রুটি বার্তা