কম্পিউটার

কিভাবে OnePlus 6 রুট করবেন

OnePlus 6 হল OnePlus-এর সর্বশেষ ফ্ল্যাগশিপ ডিভাইস, এই মে মাসে মুক্তি পেয়েছে। এটি 1080×2280 রেজোলিউশনে একটি 6.28” স্ক্রিন, Adreno 630 চিপসেট সহ Snapdragon 845, 8GB RAM, 128GB/256GB অভ্যন্তরীণ স্টোরেজ সংস্করণ এবং একটি 16MP প্রাথমিক ক্যামেরা খেলা করে৷

OnePlus 6 রুট করা একটি মোটামুটি সহজ প্রক্রিয়া - আমরা বুটলোডার আনলক করতে ADB ব্যবহার করব, এবং তারপর পুনরুদ্ধারের জন্য TWRP ফ্ল্যাশ করব, এবং রুটের জন্য Magisk। গাইডটি ঘনিষ্ঠভাবে অনুসরণ করুন এবং আপনার কোনো সমস্যা হবে না। 

সতর্কতা:আপনার বুটলোডার আনলক করা আপনার ডিভাইসে একটি ফ্যাক্টরি রিসেট সঞ্চালিত করবে - এই নির্দেশিকাটির সাথে এগিয়ে যাওয়ার আগে আপনি সমস্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিগত ডেটা ব্যাকআপ করেছেন তা নিশ্চিত করুন!

প্রয়োজনীয়তা

  • ADB এবং ফাস্টবুট টুলস (অ্যাপুল-এর নির্দেশিকা "কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন" দেখুন)
  • OnePlus 6 USB ড্রাইভার
  • TWRP
  • Magisk

অতিরিক্ত নোট

এই নির্দেশিকা জুড়ে, আমরা নির্দিষ্ট কাজগুলি উল্লেখ করতে পারি (ফাস্টবুট মোডে প্রবেশ করুন, পুনরুদ্ধার মোডে প্রবেশ করুন, ইত্যাদি)। OnePlus 6:

    -এ এইভাবে কাজ করা হয়
  • ফাস্টবুট / বুটলোডার মোড:OnePlus 6 বন্ধ করুন, তারপরে ফাস্টবুট স্ক্রীন না আসা পর্যন্ত ভলিউম আপ + পাওয়ার ধরে রাখুন।
  • পুনরুদ্ধার মোডে প্রবেশ করুন:OnePlus 6 বন্ধ করুন, তারপর OnePlus লোগো প্রদর্শিত না হওয়া পর্যন্ত ভলিউম ডাউন + পাওয়ার ধরে রাখুন।

OnePlus 6 রুট করার প্রস্তুতি

  1. আপনার পিসিতে ADB টুল এবং OnePlus USB ড্রাইভার ইনস্টল করে শুরু করুন, তারপর TWRP এবং Magisk ফাইলগুলি ডাউনলোড করুন এবং আপনার প্রধান ADB ফোল্ডারের মধ্যে রাখুন।
  2. আপনার OnePlus 6-এ, সেটিংসে যান> ফোন সম্পর্কে> বিল্ড নম্বর 7 বার ট্যাপ করুন, যতক্ষণ না ডেভেলপার মোড সক্রিয় হচ্ছে বলে নিশ্চিত করা হয়।
  3. এখন সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান> USB ডিবাগিং এবং OEM আনলকিং উভয়ই সক্ষম করুন৷ এছাড়াও "অ্যাডভান্সড রিবুট" সক্ষম করুন৷
  4. এখন আপনার OnePlug 6 বন্ধ করুন এবং ফাস্টবুট মোডে বুট করুন (ভলিউম আপ + পাওয়ার বা অ্যাডভান্সড রিবুট মেনুর মাধ্যমে)।
  5. আপনার OnePlus 6 কে USB এর মাধ্যমে আপনার PC এর সাথে সংযুক্ত করুন, তারপরে আপনার প্রধান ADB ইনস্টলেশন ফোল্ডারে নেভিগেট করুন, Shift + রাইট ক্লিক করুন এবং "এখানে কমান্ড উইন্ডো খুলুন" বেছে নিন।
    কিভাবে OnePlus 6 রুট করবেন
  6. যখন ADB টার্মিনাল খোলে, টাইপ করুন:adb ডিভাইস
  7. এটি ADB টার্মিনালে আপনার OnePlus 6 এর সিরিয়াল নম্বর প্রদর্শন করবে – যদি না হয়, তাহলে আপনাকে আপনার USB ড্রাইভার ইনস্টলেশন, USB সংযোগ, বা ADB ইনস্টলেশনের সমস্যা সমাধান করতে হতে পারে৷
  8. যদি আপনার ডিভাইস সফলভাবে প্রদর্শিত হয়, এগিয়ে যান এবং টাইপ করুন:fastboot oem আনলক
  9. আপনাকে একটি আনলক বুটলোডার সতর্কবার্তা দিয়ে স্বাগত জানানো হবে, "হ্যাঁ" নির্বাচন করতে ভলিউম কী ব্যবহার করুন এবং নিশ্চিত করার জন্য শক্তি। আপনার OnePlus 6 রিবুট হবে এবং সমস্ত ডেটা মুছে ফেলার জন্য এগিয়ে যাবে এবং এটি শেষ হয়ে গেলে, আপনাকে Android সিস্টেমে রিবুট করা হবে৷
  10. যখন ফোনটি অ্যান্ড্রয়েড সিস্টেমে ফিরে আসে, তখন আগের মতো একই পদ্ধতি ব্যবহার করে বিকাশকারী বিকল্পগুলি পুনরায় সক্ষম করুন এবং এছাড়াও USB ডিবাগিং / OEM আনলকিং / অ্যাডভান্সড রিবুট পুনরায় সক্ষম করুন৷
  11.   এখন আপনার OnePlus 6 কে ফাস্টবুট/বুটলোডার মোডে বুট করুন এবং ADB উইন্ডোতে টাইপ করুন:fastboot Flash recovery (file name).img
  12.   এটি TWRP পুনরুদ্ধার চিত্র ফ্ল্যাশ করা উচিত। এখন ADB টাইপ করুন:adb push (magisk file).zip /sdcard/
  13. যখন এটি সম্পূর্ণ হবে, আপনার পিসি থেকে আপনার OnePlus 6 সংযোগ বিচ্ছিন্ন করা উচিত, তারপর ম্যানুয়ালি রিকভারি মোডে বুট করা উচিত।
  14. যখন আপনার OnePlus 6 টিডব্লিউআরপিতে বুট হয়, আপনি পরিবর্তনগুলি সক্ষম করতে ডানদিকে সোয়াইপ করতে পারেন যা আপনাকে একটি সিস্টেম দেবে। রুট - এটি সাধারণত এমন অ্যাপ দ্বারা সনাক্ত করা যেতে পারে যা রুট করা ফোনগুলিকে ব্লক করে দেয়। আপনি যদি একটি সিস্টেমহীন চান রুট (/সিস্টেম পার্টিশন পরিবর্তন করে না) তারপর সোয়াইপ না করেই এগিয়ে যান।
  15. TWRP প্রধান মেনুতে ইনস্টল বোতামে আলতো চাপুন, এবং Magisk .zip বেছে নিন যা আমরা আগে আপনার SD কার্ডে পুশ করেছি। ফ্ল্যাশ নিশ্চিত করতে সোয়াইপ করুন এবং তারপর সিস্টেম রিবুট করুন।
  16. রুট করার পরে আপনি প্রথমবার আপনার ফোনটি রিবুট করার সময় এটি কিছুটা সময় নিতে পারে – ডিভাইসটি তার ডালভিক ক্যাশে এবং কিছু অন্যান্য প্রক্রিয়া পুনর্নির্মাণ করছে, তাই আপনার ফোনটিকে একা ছেড়ে দিন যতক্ষণ না এটি সম্পূর্ণরূপে অ্যান্ড্রয়েড সিস্টেমে বুট হয়৷
  17.   যদি কিছু ভুল হয়ে যায় এবং আপনি এই পদক্ষেপগুলির যে কোনও একটির সময় নিজেকে বুট-লুপে খুঁজে পান এবং আপনাকে সম্পূর্ণ স্টক/ফ্যাক্টরি সেটিংসে ফিরে যেতে হবে, আপনি এই সর্বশেষ স্টক ROM:OOS 5.1.3:
    ফ্ল্যাশ করতে পারেন এএফএইচ

চেঞ্জলগ:
* মে মাসে আপডেট করা অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ
* প্রিলোডেড ওয়ানপ্লাস সুইচ অ্যাপ্লিকেশন
* নচ শো/লুকাতে কনফিগারেশন যোগ করা হয়েছে
* ক্যামেরা - সুপার স্লো মোশন সমর্থন করে (480fps এ 720p এবং 1080p এ 240fps)
* ক্যামেরা – পোর্ট্রেট মোডে দ্রুত ক্যাপচার সমর্থন করে
* গ্যালারি – সম্প্রতি মুছে ফেলা ফাইলগুলির জন্য আরও অ্যাকশন সমর্থন করে


  1. কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

  2. কিভাবে মার্শম্যালোতে LG G4 সহজে রুট করবেন

  3. কীভাবে ম্যাকে রুট ব্যবহারকারী সক্ষম করবেন

  4. কিভাবে লিনাক্সে রুট পাসওয়ার্ড রিসেট করবেন