কম্পিউটার

কিভাবে বুটলোডার আনলক করবেন এবং OnePlus 6T রুট করবেন

OnePlus এর সমর্থন করার একটি শক্তিশালী ইতিহাস রয়েছে (এবং দ্বারা সমর্থিত হচ্ছে) ডেভেলপমেন্ট সম্প্রদায় - আসলে, এগুলি হল সবচেয়ে সহজে পরিমার্জিত কিছু অ্যান্ড্রয়েড ফোন, যেখানে সমস্ত বিভিন্ন OnePlus ডিভাইসের জন্য এক টন মোড উপলব্ধ৷

ডিভাইসের প্রকাশের একই দিনে OnePlus 6T কার্নেল উত্সগুলি কীভাবে উপলব্ধ করা হয়েছিল তা দেখে, এই ডিভাইসটি রুট করার আগে মোটেই সময় ছিল না। একমাত্র সতর্কতা হল OnePlus 6T-এর T-Mobile সংস্করণটি একটি লক করা বুটলোডার, সহ আসে। যেটিকে আনলক করা যাবে না যতক্ষণ না এটি সম্পূর্ণভাবে পরিশোধ করা হয় . OnePlus 6T-এর অন্য সব ভেরিয়েন্টে সহজেই তাদের বুটলোডার আনলক করা যাবে।

আপনি যদি সর্বশেষ OnePlus 6T ডিভাইসের একজন খুশি নতুন মালিক হন এবং OnePlus 6T বুটলোডার আনলক করতে এবং এটি রুট করতে চান, তাহলে আমাদের ব্যাপক নির্দেশিকা পড়ুন। যাইহোক, সতর্ক থাকুন যে পদ্ধতিটি আপনার ফোনকে মুছে ফেলবে এবং ফ্যাক্টরি রিসেট করবে – তাই আপনার গুরুত্বপূর্ণ ডেটার একটি ব্যাকআপ তৈরি করা একেবারেই বাঞ্ছনীয়৷

প্রয়োজনীয়তা

  • OnePlus 6T-এর জন্য blu_spark TWRP
  • ম্যাজিস্ক
  • ADB এবং ফাস্টবুট (অ্যাপুল গাইড দেখুন কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন)

 

  1. প্রথমে আপনাকে OEM আনলকিং সক্ষম করতে হবে৷ এটি বিকাশকারী বিকল্পগুলিতে করা হয়। ডেভেলপার মোড আনলক করতে সেটিংস> ফোন সম্পর্কে> বিল্ড নম্বরে ৭ বার ট্যাপ করুন।
  2. এর পরে সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান> OEM আনলকিং সক্ষম করুন৷
  3. এখন আপনার OnePlus 6T বন্ধ করুন এবং বুটলোডার মোডে রিবুট করুন (ভলিউম ডাউন + পাওয়ার একসাথে ধরে রাখুন, স্ক্রিন চালু হলে ছেড়ে দিন) .
  4. এখন আপনার পিসিতে একটি ADB টার্মিনাল চালু করুন এবং নিম্নলিখিত কমান্ডটি চালান:fastboot oem আনলক
  5. দ্রুত বুটলোডার মোডে প্রবেশের জন্য একটি বিকল্প পদ্ধতি হল ADB-তে টাইপ করা:adb reboot bootloader (ভবিষ্যত রেফারেন্সের জন্য)।
  6. এখন আমাদের TWRP এ বুট করতে হবে এবং ম্যাজিস্ক সিস্টেমলেস রুট ফ্ল্যাশ করতে হবে। যাইহোক, OnePlus 6T A/B পার্টিশন সিস্টেম ব্যবহার করে, তাই একটি কাস্টম পুনরুদ্ধার ফ্ল্যাশ করা স্বাভাবিকের চেয়ে কিছুটা জটিল।
  7. এই গাইডের ডাউনলোড বিভাগ থেকে TWRP সংস্করণটি ডাউনলোড করুন – আপনার .zip এবং .img ফাইল উভয়ই প্রয়োজন। আমরা সরাসরি ফোনে .zip ফ্ল্যাশ করব, যাতে এটি আপনার ডিভাইসের স্টোরেজে কপি করা প্রয়োজন। TWRP .img তবে আপনার প্রধান ADB পাথওয়ের ভিতরে স্থাপন করা প্রয়োজন।
  8. একটি ADB টার্মিনালে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন:fastboot boot twrp-3.2.3-x_blu_spark_v9.86_op6.img
  9. আপনার OnePlus 6T একটি অস্থায়ী এ বুট করা উচিত TWRP এর সংস্করণ। এখন Install এ যান, TWRP .zip বেছে নিন এবং ফ্ল্যাশ করতে সোয়াইপ করুন।
  10. বিকল্পভাবে, আপনি আপনার প্রধান ADB পাথওয়ের ভিতরে TWRP .zip রাখতে পারেন এবং ADB সাইডলোড করতে পারেন। এটি উপরে থেকে ফাস্টবুট বুট কমান্ড ব্যবহার করে TWRP-এ বুট করার মাধ্যমে সম্পন্ন করা হয়, কিন্তু তারপরে অ্যাডভান্সড> ADB সাইডলোডে গিয়ে। তারপরে আপনি আপনার পিসিতে ADB টার্মিনালে এই কমান্ডটি টাইপ করুন:adb sideload twrp-3.2.3-x_blu_spark_v9.86_op6.zip
  11. উভয় ক্ষেত্রেই, একবার আপনি আপনার OnePlus 6T-এ TWRP .zip ফ্ল্যাশ করলে, TWRP-এর ভেতর থেকে "রিবুট রিকভারি" বেছে নিন। এখন আপনি একই পদ্ধতির যেকোনো একটি ব্যবহার করে Magisk .zip ফ্ল্যাশ করতে পারেন (ইনস্টল করুন> ফ্ল্যাশ করতে সোয়াইপ করুন বা ADB সাইডলোড করুন) .
  12. সেটা হয়ে গেলে, আপনি সিস্টেমে রিবুট করতে পারেন।

T-Mobile OnePlus 6T ভেরিয়েন্টের একটি নোট

আপনি যদি T-Mobile এর মাধ্যমে আপনার OnePlus 6T কিনে থাকেন, তাহলে আপনি আপনার প্ল্যান অনুযায়ী ডিভাইসটি সম্পূর্ণ পরিশোধ না করা পর্যন্ত বুটলোডার আনলক করতে পারবেন না এবং আপনি এটি T-Mobile নেটওয়ার্কে চল্লিশ দিনের জন্য ব্যবহার করছেন।

এই পূর্বশর্তগুলি সন্তুষ্ট হওয়ার পরে, আপনাকে OnePlus অনলাইন ফর্মের মাধ্যমে আপনার বুটলোডার আনলক করতে হবে৷

আপনি সাধারণত ফর্মটি পূরণ করবেন এবং আপনার IMEI নম্বর সহ OnePlus/T-Mobile প্রদান করবেন। আপনি আপনার ফোন ডায়ালারে *#06# ডায়াল করে এটি পাবেন এবং এটি আপনার IMEI কোড প্রদর্শন করবে – এটি কপি করুন।

OnePlus/T-Mobile থেকে আপনার আনলক কোড হয়ে গেলে, আপনি ফাস্টবুট মোডে রিবুট করুন (অথবা ADB কমান্ড 'adb reboot bootloader' ব্যবহার করুন) .

ADB-তে আপনি তারপর টাইপ করুন:fastboot oem get_unlock_code

এটি একটি দীর্ঘ টোকেন কী ফিরিয়ে দেবে, যা আপনি অন্যকে প্রদান করবেন T-Mobile থেকে ফর্ম, এবং তারা আপনাকে একটি ফাইল ইমেল করবে যা আপনি বুটলোডারটিকে সম্পূর্ণরূপে আনলক করতে আপনার OnePlus 6T-এ ফ্ল্যাশ করতে পারেন। আপনি কয়েক সপ্তাহের মধ্যে আপনার ইমেলে ফাইলটি পাবেন৷

আপনি আপনার ADB পাথের ভিতরে T-Mobile থেকে ফাইলটি রাখুন এবং ADB কমান্ডটি টাইপ করুন:fastboot ফ্ল্যাশ কাস্ট-আনলক

তারপরে আপনি আপনার বুটলোডারটিকে সাধারণ পদ্ধতিতে আনলক করুন, যেমনটি আমরা আপনাকে এই নির্দেশিকায় আগে দেখিয়েছি (ADB কমান্ড 'fastboot oem আনলক')। তারপরে আপনি TWRP / Magisk পদ্ধতি ব্যবহার করে আপনার OnePlus 6T রুট করতে এগিয়ে যেতে পারেন যা আমরা আগেও দেখিয়েছি।

T-Mobile ভেরিয়েন্ট আনলক করার জন্য অফিসিয়াল OnePlus পৃষ্ঠায় আরও তথ্য পাওয়া যাবে।


  1. কিভাবে OnePlus 6 রুট করবেন

  2. কিভাবে ZTE Axon 7 আনলক এবং রুট করবেন

  3. কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

  4. TWRP এর মাধ্যমে Xiaomi Mi5 বুটলোডার এবং রুট কিভাবে আনলক করবেন