কম্পিউটার

Samsung Galaxy Tab S4 কিভাবে রুট করবেন

Galaxy Tab S4 হল 2018 সালের সেরা ট্যাবলেট কম্পিউটার ডিভাইসগুলির মধ্যে একটি, কিন্তু কিছু ব্যবহারকারীর এটি রুট করতে অসুবিধা হয়েছে৷ সবচেয়ে সাধারণ অভিযোগ হল যে ম্যাজিস্ক রুট টিডব্লিউআরপিতে ফ্ল্যাশ করার পরে 'স্টিক' করে না। এই অ্যাপুলস গাইডে, আমরা আপনাকে দেখাব কিভাবে স্থায়ীভাবে Samsung Galaxy Tab S4 রুট করতে হয়।

প্রয়োজনীয়তা

  • স্যামসাং ইউএসবি ড্রাইভার
  • স্যামসাং ওডিন
  • Galaxy Tab S4 এর জন্য TWRP পুনরুদ্ধার: twrp_3.2.3-2_sm-t830_26918.tar
  • DM-Verity প্যাচড বুট: T830XXU1ARH8_dmverity_patched_boot_permissive.tar
  • ফোর্সড-এনক্রিপশন নিষ্ক্রিয়কারী: TabS4_oreo_forced_encryption_disabler.zip
  • Magisk 17.2: Magisk-v17.2.zip

আমরা শুরু করার আগে, আপনার জানা উচিত যে এই ডিভাইসটিকে রুট করার জন্য আপনার সমস্ত ডেটা সম্পূর্ণ মুছতে হবে। এই নির্দেশিকাটির সাথে এগিয়ে যাওয়ার আগে আপনার সমস্ত ব্যক্তিগত ডেটার একটি ব্যাকআপ তৈরি করা উচিত - আপনি রুট করার আগে এটিকে ফ্ল্যাশ করার পরে আপনি TWRP-এ একটি ব্যাকআপ তৈরি করতে পারেন৷

  1. প্রথমে আপনার পিসিতে Samsung USB ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. আপনার ডেস্কটপে Samsung Odin .zip ডাউনলোড করুন এবং বের করুন।
  3. আপনার Galaxy Tab S4-এ গিয়ে সেটিংস> সম্পর্কে> বিল্ড নম্বর 7 বার ট্যাপ করুন, যতক্ষণ না ডেভেলপার মোড সক্রিয় হয়।
  4. এখন সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান> সক্ষম করুন OEM আনলক .
  5. আপনার Galaxy Tab S4 সম্পূর্ণরূপে বন্ধ করুন, এবং এটি ডাউনলোড মোডে চালু করুন। ডাউনলোড মোডে বুট করতে, ডিভাইস ভাইব্রেট না হওয়া পর্যন্ত ভলিউম ডাউন এবং পাওয়ার একসাথে ধরে রাখুন, তারপর দ্রুত ভলিউম ডাউন ছেড়ে দিন এবং ভলিউম আপ + পাওয়ার বোতামটি ধরে রাখুন। ডিভাইসটি পুনরুদ্ধার মোডে বুট করা উচিত, সেখান থেকে আপনি 'বুটলোডারে রিবুট' বেছে নিতে পারেন।
  6. এখন USB তারের মাধ্যমে আপনার Galaxy Tab S4 আপনার PC এর সাথে সংযুক্ত করুন এবং আপনার ডেস্কটপে Odin সফ্টওয়্যার চালু করুন।
  7. ওডিন উইন্ডোতে, আপনার "ID:COM"-এর বাক্সটি দেখতে হবে নীল আলোতে, এটি নিশ্চিত করতে এটি আপনার গ্যালাক্সি ট্যাব S4 এর সাথে সংযোগ স্থাপন করেছে। যদি এটি নীল না হয়, তাহলে আপনাকে আপনার USB সংযোগ বা USB ড্রাইভার ইনস্টলেশনের সমস্যার সমাধান করতে হতে পারে৷
  8. এখন ওডিনে, 'AP' বোতামে ক্লিক করুন এবং 'T830XXU1ARH8_dmverity_patched_boot_permissive.tar' ফাইলটি বেছে নিন। এর পর 'স্টার্ট' চাপুন।
  9. Odin ফাইলটি ফ্ল্যাশ করবে, তারপর Android OS এ Galaxy Tab S4 রিবুট করবে। এটিকে আবার বন্ধ করুন এবং ডাউনলোড মোডে পুনরায় বুট করুন৷
  10. ওডিনে, আবার AP বোতামে ক্লিক করুন, এবং এবার 'twrp_3.2.3-2_sm-t830_26918.tar' ফাইলটি বেছে নিন। এটি ফ্ল্যাশ করতে স্টার্ট টিপুন, এবং ওডিন আপনার গ্যালাক্সি ট্যাব S4 এ TWRP ফ্ল্যাশ করতে এগিয়ে যাবে।
  11. আপনাকে এই বিষয়ে দ্রুত হতে হবে - TWRP ফ্ল্যাশ হওয়ার পরে, আপনাকে অবশ্যই TWRP-এ সরাসরি বুট করতে হবে। এটিকে অ্যান্ড্রয়েড ওএসে বুট করার অনুমতি দেবেন না! ডিভাইস বন্ধ না হওয়া পর্যন্ত ভলিউম ডাউন + পাওয়ার ধরে রাখুন, তারপর TWRP এ বুট করতে ভলিউম আপ + পাওয়ার ধরে রাখুন।
  12. আপনি একবার TWRP-এ গেলে, পরিবর্তনের অনুমতি দেওয়ার জন্য সোয়াইপ করুন (একটি প্রম্পট 'কিপ সিস্টেম রিড অনলি' প্রদর্শন করবে) .
  13. আপনার এখন বাধ্যতামূলক-এনক্রিপশন নিষ্ক্রিয়কারী .zip ফাইলটি আপনার SD স্টোরেজে স্থানান্তর করা উচিত।
  14. TWRP প্রধান মেনুতে, Install> SD Card> 'TabS4_oreo_forced_encryption_disabler.zip' এ আলতো চাপুন এবং এটি ফ্ল্যাশ করতে সোয়াইপ করুন।
  15. এটি সফলভাবে ফ্ল্যাশ হওয়ার পরে, TWRP প্রধান মেনুতে ফিরে যান (রিবুট করবেন না!) , এবং Wipe> Format Data> YES এ যান।
  16. এটি গ্যালাক্সি ট্যাব S4 সম্পূর্ণরূপে মুছে ফেলবে ! অভ্যন্তরীণ স্টোরেজ সহ! এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, কারণ এটি ডিভাইসের এনক্রিপশন সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করবে এবং TWRP-এ অভ্যন্তরীণ স্টোরেজ অ্যাক্সেসের অনুমতি দেবে।
  17. একবার ফর্ম্যাটিং শেষ হলে, আপনি এখন সিস্টেমে রিবুট করতে পারেন। আপনার Galaxy Tab S4 Android OS এ রিবুট হবে।
  18. এখন ম্যাজিস্ক 17.2 জিপ ফাইলটি আপনার বাহ্যিক স্টোরেজে স্থানান্তর করুন এবং ডিভাইসটিকে TWRP-এ পুনরায় বুট করুন।
  19. আবার ইন্সটল বোতামে যান, এবং এইবার ম্যাজিস্ক .জিপটি ফ্ল্যাশ করুন যা আপনি এইমাত্র স্থানান্তর করেছেন।
  20. Magisk ফ্ল্যাশ হওয়ার পরে, আপনি এখন সিস্টেমে রিবুট করতে পারেন। আপনি দেখতে পাবেন আপনার ডিভাইসে ম্যাজিস্ক ম্যানেজার অ্যাপ ইনস্টল করা হয়েছে এবং ডিভাইসটি সফলভাবে রুট করা হয়েছে কিনা তা নিশ্চিত করতে আপনি এটি চালু করতে পারেন (এটি হওয়া উচিত) .

  1. স্যামসাং গ্যালাক্সি ট্যাব রিবুট লুপ কীভাবে ঠিক করবেন

  2. রুট Samsung Galaxy S4 SGH-I337

  3. কীভাবে স্যামসাং গ্যালাক্সি S8+ রিসেট করবেন

  4. কীভাবে স্যামসাং গ্যালাক্সি নোট 8 রিসেট করবেন