কম্পিউটার

কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

দ্রষ্টব্য:আপনার কম্পিউটারে ADB ইনস্টল করতে হবে। এই নির্দেশিকা দেখুনর জন্য কিভাবে উইন্ডোজে ADB ইনস্টল করবেন কম্পিউটার। আপনার কাছে আপনার সমস্ত ব্যবহারকারী সেটিংসের একটি ব্যাকআপও কোথাও সংরক্ষণ করা উচিত, কারণ এই পদক্ষেপগুলির মধ্যে একটিতে আপনার ফোন ফ্যাক্টরি-রিসেট করা জড়িত৷

দয়া করে এই নির্দেশিকায় দেওয়া ধাপগুলিতে মনোযোগ দিন এবং সেগুলিকে সঠিকভাবে অনুসরণ করুন৷ নির্দেশ না দেওয়া পর্যন্ত আপনার ফোন রিবুট করবেন না বা TWRP থেকে প্রস্থান করবেন না।

  1. এখান থেকে TWRP 3.0.4-1 ডাউনলোড করুন এবং .img ফাইলটিকে আপনার প্ল্যাটফর্ম-টুল ফোল্ডারে সংরক্ষণ করুন (আপনার ADB ইনস্টলেশন ফোল্ডারের ভিতরে অবস্থিত, উদাহরণ C:\android-sdk\platform-tools )।
  2. আপনার ফোনের সেটিংসে নেভিগেট করুন> ফোন সম্পর্কে> বিকাশকারী বিকল্পগুলি সক্ষম করতে 7 বার "বিল্ড নম্বর" এ আলতো চাপুন৷
  3. সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান এবং "OEM আনলক" সক্ষম করুন৷
    কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন
  4. আপনার OnePlus 3T বন্ধ করুন এবং ফাস্টবুট মোডে বুট করুন (ভলিউম আপ + পাওয়ার)। বিকল্পভাবে আপনি পাওয়ার মেনু থেকে রিবুট টিপে ভলিউম আপ + পাওয়ার ধরে রাখতে পারেন।
  5. ইউএসবি এর মাধ্যমে আপনার কম্পিউটারে আপনার ফোন সংযোগ করুন এবং একটি ADB কমান্ড টার্মিনাল খুলুন। এখন এই কমান্ডটি চালান (সতর্কতা:এটি আপনার বুটলোডার আনলক করবে এবং সম্পূর্ণরূপে আপনার ফোনকে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করবে) :
    fastboot oem আনলক
    কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন
  6. এখন আমাদের এই কমান্ড দিয়ে ADB-তে আপনার ফোনে TWRP ফ্ল্যাশ করতে হবে:
    fastboot ফ্ল্যাশ twrp-3.0.4-1-oneplus3.img
  7. ফ্ল্যাশ সফল হলে, আপনার ভলিউম কী দিয়ে TWRP রিকভারিতে নেভিগেট করুন এবং পাওয়ার বোতাম দিয়ে এটি নির্বাচন করুন। আপনি সিস্টেম পরিবর্তনের অনুমতি দিতে চান কিনা তা জিজ্ঞাসা করবে – যদি আপনি আপনার ফোন রুট করতে চান তাহলে ডানদিকে সোয়াইপ করুন৷ আপনি যদি রুট করতে না চান, ডানদিকে সোয়াইপ করবেন না, এটি DM-Verity সক্ষম করবে এবং আপনি রুট করার ধাপগুলি অনুসরণ করা চালিয়ে না গেলে আপনি আপনার ডিভাইস বুট করতে পারবেন না। আপনি যদি রুট করতে চান তবে এখনও TWRP থেকে প্রস্থান করবেন না।
  8. এখানে আপনার পিসিতে SuperSu Stable-এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন এবং TWRP’S MTP সংযোগের মাধ্যমে আপনার ডিভাইসে স্থানান্তর করুন।
  9. TWRP-এ SuperSu.zip ফ্ল্যাশ করুন। এটি শেষ হওয়ার পরে, আপনি এখন আপনার ফোনটিকে Android সিস্টেমে রিবুট করতে পারেন৷
  10. গুগল প্লে স্টোর থেকে SuperSu অ্যাপটি ডাউনলোড করতে ভুলবেন না।

বিকল্প রুট / বুটযোগ্য সিস্টেম:

  1. এখানে সর্বশেষ DM-Verity এবং Forsed Encryption Disabler ডাউনলোড করুন
  2. TWRP-এর MTP সংযোগ ব্যবহার করে, উপরের ডাউনলোড করা জিপটি আপনার ডিভাইসে স্থানান্তর করুন এবং এটিকে TWRP-এ ফ্ল্যাশ করুন।
  3. এখন TWRP এর রিবুট মেনু থেকে আপনার ফোন রিবুট করুন (সিস্টেম রিবুট নির্বাচন করুন)।
  4. আপনার ফোনটি তার ব্যবসা করার সময় একা ছেড়ে দিন, রুট করার প্রক্রিয়া চলাকালীন আপনার ফোন কয়েকবার রিবুট হবে। যখন আপনার ফোন সম্পূর্ণরূপে Android এ বুট হবে তখন আপনি জানতে পারবেন এটি হয়ে গেছে৷
  5. আপনার ডিভাইসের সেট আপ শেষ হওয়ার জন্য 2-5 মিনিট অপেক্ষা করুন৷ (SuperSU আপনাকে কয়েকবার রিবুট করবে)

কিভাবে ইট থেকে পুনরুদ্ধার করবেন

  1. এখানে OnePlus 3T আনব্রিক টুল ডাউনলোড করুন এবং ফাইলগুলিকে আপনার ডেস্কটপে এক্সট্র্যাক্ট করুন।
  2. আপনাকে এখন উইন্ডোজে ড্রাইভার সিগনেচার এনফোর্সমেন্ট অক্ষম করতে হবে। Windows Key+X টিপুন এবং খোলা মেনু থেকে "কমান্ড প্রম্পট (অ্যাডমিন)" নির্বাচন করুন৷
  3. কমান্ড প্রম্পটে এটি টাইপ করুন:
    bcdedit /set testsigning on

**আপনি যদি এমন একটি বার্তা পান যা বলে যে "মানটি সুরক্ষিত বুট নীতি দ্বারা সুরক্ষিত", আপনাকে আপনার BIOS-এ সুরক্ষিত বুট নিষ্ক্রিয় করতে হবে৷ এর জন্য আপনার BIOS ম্যানুয়াল বা একটি অনলাইন গাইড পড়ুন৷

কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন

  1. কমান্ড সফল হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। আপনি আপনার ডেস্কটপ স্ক্রিনের নীচে-ডানে একটি "পরীক্ষা মোড" ওয়াটারমার্ক দেখতে পাবেন। এটি একটি ভাল জিনিস৷
    কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন
  2. পাওয়ার বোতাম দিয়ে আপনার ফোন বন্ধ করুন। এখন USB এর মাধ্যমে আপনার কম্পিউটারে আপনার ফোন সংযোগ করার সময় প্রায় 10 সেকেন্ডের জন্য ভলিউম আপ ধরে রাখুন।
  3. আপনার উইন্ডোজ ডিভাইস ম্যানেজার খুলুন এবং চেক করুন যে আপনি অজানা ডিভাইসের অধীনে "QHUSB_BULK" দেখতে পাচ্ছেন।
  4. "QHUSB_BULK"-এ রাইট ক্লিক করুন এবং "আপডেট ডিভাইস সফ্টওয়্যার" বেছে নিন। আপনি পূর্বে আপনার ডেস্কটপে এক্সট্রাক্ট করা ড্রাইভার ফোল্ডারটি নির্বাচন করুন এবং এটি ইনস্টল করুন৷
  5. ড্রাইভারগুলি ইনস্টল করার পরে, ডিভাইসটিকে এখন "Qualcomm 9008" হিসাবে নিবন্ধন করা উচিত৷ আপনার ডেস্কটপে এক্সট্র্যাক্ট করা টুল ফোল্ডারটি খুলুন এবং প্রশাসক হিসাবে MSM ডাউনলোড টুল চালান।
    কিভাবে OnePlus 3T আনলক এবং রুট করবেন
  6. স্টার্ট বোতামে ক্লিক করুন এবং সবুজ টেক্সট না দেখা পর্যন্ত কিছুক্ষণ অপেক্ষা করুন। এখন আপনার ফোন সংযোগ বিচ্ছিন্ন করুন এবং Android সিস্টেমে বুট করুন!

  1. কিভাবে ZTE Axon 7 আনলক এবং রুট করবেন

  2. TWRP এর মাধ্যমে Xiaomi Mi5 বুটলোডার এবং রুট কিভাবে আনলক করবেন

  3. কিভাবে মার্শম্যালোতে LG G4 সহজে রুট করবেন

  4. কিভাবে অ্যান্ড্রয়েড ফোন রুট করবেন