কম্পিউটার

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

আপনি যদি একজন আগ্রহী Instagrammer হন, তাহলে আপনার Instagram হওয়ার সম্ভাবনা রয়েছে ফিড হাজার হাজার ব্যবহারকারীর সাথে প্লাবিত হয়েছে যেগুলি আপনি এখন আর অনুসরণ করতে চান না৷ যদিও ইনস্টাগ্রাম একটি জনপ্রিয় সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম, এটিতে অবশ্যই এমন একটি বৈশিষ্ট্যের অভাব রয়েছে যা ব্যবহারকারীদের প্রচুর পরিমাণে Instagram ব্যবহারকারীদের অনুসরণ করতে দেয় না। আপনাকে প্রতিটি ব্যবহারকারীকে পৃথকভাবে আনফলো করতে হবে যা খুবই ক্লান্তিকর এবং সময়সাপেক্ষ কাজ।

আপনি কেন ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অনুসরণ করতে চান না তার অনেক কারণ থাকতে পারে, আপনার অনুসারী/অনুসরণ অনুপাত দুর্বল, আপনি আপনার ইনস্টাগ্রাম ফিডে কম স্প্যাম চান, আপনি এমন লোকদের অনুসরণ করতে চান না যারা আপনাকে অনুসরণ করে না বা নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলিকে অনুসরণ করতে চান না। কারণ যাই হোক না কেন, আপনি যদি এক-ট্যাপে সমস্ত Instagram ব্যবহারকারীদের অনুসরণ না করে দিতে চান তাহলে বেশি সময় নষ্ট না করে এই সহজ ধাপে ধাপে নির্দেশিকা অনুসরণ করুন।

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

ইনস্টাগ্রামের জন্য সেরা আনফলো অ্যাপস

যেহেতু প্ল্যাটফর্মটি প্রচুর পরিমাণে অনুসরণ না করার অনুমতি দেয় না এবং আপনি তাত্ক্ষণিকভাবে আপনার Instagram ফিড সাফ করার বিভিন্ন উপায় খুঁজছেন। আপনার একটি ডেডিকেটেড ইনস্টাগ্রাম আনফলো টুল দরকার যা আপনাকে ইনস্টাগ্রাম থেকে ফলোয়ারদের দক্ষতার সাথে সরাতে সাহায্য করতে পারে। এখানে সেরা বাল্ক আনফলো ইনস্টাগ্রাম টুল রয়েছে!

1. অনফলোয়ার + ইনস্টাগ্রামের জন্য

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

আনফলোয়ারস + ফর ইনস্টাগ্রাম হল ইনস্টাগ্রামের জন্য সেরা ক্লিনার অ্যাপগুলির মধ্যে একটি যা আমরা পেয়েছি। এটি আপনাকে একটি তালিকায় আপনার অনুসরণকারীদের, অনুসরণকারীদের এবং অনুরাগীদের জানাতে দেয় যাতে আপনি সহজেই পর্যালোচনা করতে পারেন কোন ইনস্টাগ্রাম প্রোফাইলগুলিকে আনফলো করতে হবে বা কয়েকটি সাধারণ ক্লিকে প্রচুর পরিমাণে আনফলো করতে হবে৷ এই নিফটি টুলটি আপনাকে নিম্নলিখিত তালিকার আকারে আপনার ইনস্টাগ্রাম প্রোফাইলের সম্পূর্ণ বিশ্লেষণ দেয়:অ-অনুসরণকারী – যারা আপনাকে অনুসরণ করে না, ভক্ত – যাদের আপনি অনুসরণ করেন না, মিউচুয়াল – যারা আপনাকে অনুসরণ করেন এবং আপনিও অনুসরণ করেন তাদের।

2. ইনসের জন্য ক্লিনার

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

প্রচুর পরিমাণে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের স্বয়ংক্রিয়ভাবে আনফলো করার আরেকটি সেরা উপায়ের সাথে দেখা করুন - ইনসের জন্য ক্লিনার! একটি বিনামূল্যের সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট পরিষেবা যা আপনাকে সবচেয়ে কার্যকর উপায়ে আপনার Instagram প্রোফাইল বিশ্লেষণ করতে সাহায্য করে। এই ইন্সটা ক্লিনার আপনাকে একাধিক ফাংশন সঞ্চালনের অনুমতি দেয় যেমন:ব্যবহারকারীদের ব্যাপকভাবে আনফলো করা, ফটো ও ভিডিওর বিপরীতে বাল্ক করা, প্রচুর পরিমাণে পোস্ট মুছে ফেলা এবং আরও অনেক কিছু।

3. ইনস্টাগ্রামের জন্য ব্যাপকভাবে আনফলো করুন

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

ইনস্টাগ্রামের জন্য সেরা ক্লিনারগুলির মধ্যে একটি, এই আশ্চর্যজনক আনফলো টুলটিতে প্রচুর বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীদের তাদের ইন্সটা ফিডকে সুন্দর ও ঝরঝরে দেখাতে সাহায্য করে। নাম অনুসারে, ইনস্টাগ্রামের জন্য মাস আনফলো আপনাকে প্রচুর পরিমাণে আনফলো করার অনুমতি দেয়, এতে ব্যাপক ব্লক করা, বাল্ক ফটো এবং ভিডিও মুছে ফেলা, পোস্টের বিপরীতে বাল্ক এবং আরও অনেক কিছু রয়েছে। এই ইনস্টাগ্রাম অ্যাপ ক্লিনিং টুলটিকে যা আলাদা করে তোলে তা হল, এটি আপনার ইনস্টাগ্রাম ফিডকে আকর্ষণীয় করতে অসংখ্য ফিল্টার সমর্থন করে৷

4. দ্রুত-আনফলো করুন

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

ইনস্টাগ্রামের জন্য আমাদের সেরা আনফলো অ্যাপগুলির তালিকাটি ফাস্ট-আনফলো টুল উল্লেখ না করে অসম্পূর্ণ যা ব্যবহারকারীদের প্রতিদিন 1400টি পর্যন্ত আনফলো করতে দেয়। এটি দ্রুত ইঞ্জিনগুলির সাথে কাজ করে যা বাল্ক অনুসরণকারীদের সরিয়ে দ্রুত ফলাফল দেয়৷ এটি মাল্টি-অ্যাকাউন্টিং বৈশিষ্ট্য অফার করে যা ব্যবহারকারীদের আপনার অ্যাকাউন্টে 40+ Instagram প্রোফাইল যোগ করতে দেয় এবং এটি সবগুলি একবারে সমস্ত প্রোফাইল অ্যাক্সেস করার জন্য একটি একক পুনরায় লগইন প্রয়োজন৷

5. অনুগামী প্রধান

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

আপনার Instagram প্রোফাইল পরিচালনা করার সবচেয়ে কার্যকর উপায়গুলির মধ্যে একটি, অনুসরণকারী প্রধান হল আরেকটি সেরা Instagram ক্লিনার অ্যাপ্লিকেশন যা Android এবং iOS উভয়ের জন্য উপলব্ধ। স্টাইলিশ ইন্টারফেস দিয়ে সজ্জিত, এই ইনস্টাগ্রাম ফলোয়িং ক্লিনারে বেশ কিছু অটোমেশন টুল রয়েছে যা অটো-লাইক, অটো আনফলো ইনস্টাগ্রাম ব্যবহারকারী, অটো কমেন্ট, অটো ডিএম এবং আরও অনেক কিছুতে সাহায্য করে। ফলোয়ার চিফ সম্পূর্ণ পরিসংখ্যান উপস্থাপন করে যা আপনার Instagram অ্যাকাউন্টের সাথে প্রাসঙ্গিক যেমন ফলোয়ার/অনুসরণকারীর সংখ্যা, আপলোড করা/শেয়ার করা মিডিয়ার সংখ্যা ইত্যাদি।

এই ব্লগের জন্য, আমরা "Unfollowers + for Instagram" অ্যাপ ব্যবহার করছি যা ব্যবহার করা খুবই সহজ এবং ব্যবহারকারীদের কার্যকরভাবে সেই অ্যাকাউন্টগুলি খুঁজে পেতে দেয় যেগুলি তাদের অনুসরণ করছে না৷

কিভাবে ইনস্টাগ্রামে ফলোয়ারদের থেকে মুক্তি পাবেন?

এই আশ্চর্যজনক ইনস্টাগ্রাম ক্লিনার অ্যান্ড্রয়েড অ্যাপটি এর কার্যকারিতার জন্য একটি নাম। শুরুতে, ইনস্টাগ্রামে ব্যাপকভাবে আনফলো করুন, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- Google Play Store থেকে Insta ক্লিনার ‘Unfollowers+ for Instagram’ ডাউনলোড করুন।

ধাপ 2- এই আনফলোয়ার অ্যাপ ইনস্টল করার পরে, লগইন করতে আপনার Instagram ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন।

ধাপ 3- আপনাকে বিভিন্ন বিকল্পের সাথে একটি পরিষ্কার ইন্টারফেস উপস্থাপন করা হবে যেমন – আনফলোয়ার, ফ্যান, মিউচুয়াল ইত্যাদি।

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

পদক্ষেপ 4- প্রতিটিতে শ্রেণীবদ্ধ ব্যবহারকারীদের তালিকা দেখতে বিভিন্ন বিকল্পে ক্লিক করুন।

ধাপ 5- হয় আপনি প্রতিটি তালিকার উপর ভিত্তি করে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের ম্যানুয়ালি আনফলো করতে পারেন। অথবা আপনি স্বয়ংক্রিয়ভাবে ইন্সটা আনফলোয়ারদের থেকে মুক্তি পেতে ‘অটো আনফলো ইউজার’ বিকল্প ব্যবহার করতে পারেন।

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

ধাপ 6- শুধু আনফলো কাউন্ট বেছে নিন এবং 'আনফলো' বোতামে ক্লিক করুন। অ্যাপটি তাদের অনুসরণ করা শুরু করবে যারা আপনাকে অনুসরণ করে না।

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

পদক্ষেপ 7- ধৈর্য ধরুন এবং অ্যাপটিকে সমস্ত Instagram ব্যবহারকারীদের অনুসরণ বন্ধ করতে দিন। 'অনফলো কাউন্ট' এর সংখ্যার উপর ভিত্তি করে অ্যাপটি আপনার অ্যাকাউন্ট পরিষ্কার করতে সময় নিতে পারে।

কিভাবে ইনস্টাগ্রামে আনফলো করতে হয়

এখানেই শেষ! আপনি সফলভাবে মুহুর্তের ভগ্নাংশে প্রচুর পরিমাণে ইনস্টাগ্রাম অনুসরণকারীদের সাফ করেছেন!

দ্রষ্টব্য: আপনি যদি iPhone ব্যবহার করেন, তাহলে আপনি Ins এর জন্য ক্লিনার ব্যবহার করতে পারেন অ্যাপ স্টোরে উপলব্ধ। ইনস্টাগ্রামে ব্যাপকভাবে আনফলো করতে, প্রক্রিয়াটি প্রায় অ্যান্ড্রয়েডের মতোই।

র্যাপ আপ:টপ 5 ইনস্টাগ্রাম ফলোয়িং ক্লিনার

যাইহোক, সর্বদা মনে রাখবেন যে আপনাকে অবশ্যই আক্রমনাত্মক অনুসরণ/অনুসরণে জড়িত হওয়া এড়াতে হবে। কারণ ইনস্টাগ্রামের নিজস্ব সীমাবদ্ধতা রয়েছে এবং আপনি প্রতি ঘণ্টায় কতজনকে অনুসরণ করেন বা আনফলো করেন তার উপর ভিত্তি করে আপনার অ্যাকাউন্ট সাময়িকভাবে নিষিদ্ধ হতে পারে।

অস্বীকৃতি: অ্যাপটি Instagram এর সাথে সম্পর্কিত বা স্পনসর নয়। এই নিবন্ধটি শুধুমাত্র তথ্যের উদ্দেশ্যে লেখা হয়েছে। WeTheGeek-এ, আপনি এই অ্যাপগুলি ব্যবহার করে যে কোনও পদক্ষেপের জন্য আমরা দায়ী নই। আমরা কোনো অ্যাপ্লিকেশন ব্যবহার করা সমর্থন করি না, কারণ এটি অ্যাকাউন্ট ব্যান হতে পারে!

আপনি যদি ইনস্টাগ্রামের জন্য অন্য সেরা আনফলো অ্যাপ জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে শেয়ার করুন!


  1. কিভাবে Facebook এবং Instagram অ্যাকাউন্টগুলি আনলিঙ্ক করবেন

  2. কিভাবে ইনস্টাগ্রামে অর্থ উপার্জন করবেন

  3. কিভাবে Instagram ব্যবহারকারীর নাম পরিবর্তন করবেন

  4. কিভাবে ইনস্টাগ্রামে একটি সহযোগিতা পোস্ট করবেন