কম্পিউটার

আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?

গোপনীয়তা থেকে ব্যক্তিগত সমস্যা পর্যন্ত অনেক কারণ থাকতে পারে যখন একজন ব্যবহারকারী মেসেঞ্জার নিষ্ক্রিয় করতে চাইতে পারেন। Facebook ডেটা ফাঁসের কথা জানিয়েছে যা গোপনীয়তার জন্য দুঃস্বপ্ন বা Messenger-এ প্রতিদিন 1000 বার্তা পাওয়া অনেক ব্যবহারকারীর জন্য সুখকর অভিজ্ঞতা নাও হতে পারে৷

আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?

মেসেঞ্জার একটি ব্যবহারকারীর Facebook অ্যাকাউন্টের গভীরে একত্রিত এবং বর্তমানে, Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় না করে মেসেঞ্জার নিষ্ক্রিয় করা সম্ভব নয়। যদি কোনো ব্যবহারকারী তার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে না চান, তাহলে তিনি মেসেঞ্জারের অনলাইন স্ট্যাটাস পরিবর্তন করতে পারেন (পরে আলোচনা করা হবে)।

এছাড়াও, এমন কিছু ঘটনা ঘটতে পারে, যেখানে একজন ব্যবহারকারী তার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করেছেন কিন্তু মেসেঞ্জার এখনও সক্রিয় আছে দেখে অবাক হয়েছেন এবং তিনি মেসেঞ্জারকেও নিষ্ক্রিয় করতে চাইতে পারেন। যদিও, এমন কিছু ব্যবহারকারী থাকতে পারে যারা মনে করতে পারেন মেসেঞ্জার অ্যাপ আনইনস্টল করা কৌশলটি করতে পারে তবে ব্যবহারকারী যেহেতু তার অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় করার চেষ্টা করছেন, তার অ্যাকাউন্ট মুছে ফেলছেন না, এর অর্থ হল ব্যবহারকারী মেসেঞ্জারে ফিরে আসতে পারেন এবং যদি তার মেসেঞ্জার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় না করা হয়, মেসেঞ্জার অ্যাপটি পুনরায় ইন্সটল করার সময় তাকে বার্তা দিয়ে বোমাবর্ষণ করা হতে পারে।

মেসেঞ্জার নিষ্ক্রিয় করার প্রভাব

একবার একজন ব্যবহারকারীর মেসেঞ্জার নিষ্ক্রিয় হয়ে গেলে, তার প্রোফাইল না হবে৷ দেখানো হবে অনুসন্ধান ফলাফলে মেসেঞ্জার বা Facebook এবং অন্যান্য ব্যবহারকারীরা না তাকে বার্তা পাঠাতে সক্ষম . যাইহোক, ব্যবহারকারীর বার্তা , মন্তব্য , চ্যাট , ছবি, ভিডিও, ইত্যাদি এখনও দৃশ্যমান হবে৷ অন্যান্য ব্যবহারকারীদের কাছে৷

ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন

সুতরাং, মেসেঞ্জার নিষ্ক্রিয় করার প্রথম ধাপে, একজন ব্যবহারকারীকে অবশ্যই তার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে হবে (যদি ইতিমধ্যে নিষ্ক্রিয় করা থাকে, একজন ব্যবহারকারী অংশটি এড়িয়ে যেতে পারেন)। একটি অ্যান্ড্রয়েড ফোন এবং আইফোনে Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার প্রক্রিয়া প্রায় অভিন্ন (নিচে আলোচনা করা হয়েছে)। একটি ব্যবসায়িক Facebook অ্যাকাউন্টের ক্ষেত্রে মনে রাখবেন, Facebook অ্যাকাউন্ট এবং মেসেঞ্জার নিষ্ক্রিয় করতে অ্যাডমিন-লেভেল অ্যাক্সেসের প্রয়োজন হবে৷

  1. ফেসবুক চালু করুন অ্যাপ এবং মেনু খুলুন তিনটি অনুভূমিক বারে ট্যাপ করে।
  2. এখন সেটিংস এবং গোপনীয়তা প্রসারিত করুন৷ এবং সেটিংস নির্বাচন করুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  3. তারপর ব্যক্তিগত এবং অ্যাকাউন্ট তথ্য খুলুন এবং অ্যাকাউন্ট মালিকানা এবং নিয়ন্ত্রণ-এ আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  4. এখন নিষ্ক্রিয়করণ এবং মুছে ফেলা নির্বাচন করুন এবং যখন বলা হবে, অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখুন .
  5. তারপর অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন নির্বাচন করুন এবং অ্যাকাউন্ট নিষ্ক্রিয়করণ চালিয়ে যান-এ আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  6. এখন একটি কারণ নির্বাচন করুন অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করার জন্য (যেমন এটি অস্থায়ী। আমি ফিরে আসব) এবং চালিয়ে যান আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  7. তারপর নিষ্ক্রিয়করণের সময়কাল নির্বাচন করুন বা স্বয়ংক্রিয়ভাবে পুনরায় সক্রিয় করবেন না নির্বাচন করতে পারেন .
  8. পরে, আমার অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করুন-এ আলতো চাপুন , এবং Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হবে।

মেসেঞ্জার নিষ্ক্রিয় করুন

একবার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় হয়ে গেলে, ব্যবহারকারী মেসেঞ্জার নিষ্ক্রিয় করা চালিয়ে যেতে পারেন৷

  1. মেসেঞ্জার চালু করুন অ্যাপ এবং উপরের বাম দিকে, ব্যবহারকারীর প্রোফাইল আইকনে আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  2. এখন আইনি ও নীতি খুলুন (বা গোপনীয়তা ও শর্তাবলী) এবং মেসেঞ্জার নিষ্ক্রিয় করুন-এ আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  3. তারপর অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখুন এবং চালিয়ে যান এ আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  4. এখন ট্যাপ করুন নিষ্ক্রিয়-এ এবং মেসেঞ্জার নিষ্ক্রিয় করা হবে। আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?

যদি মেসেঞ্জারের নিষ্ক্রিয় করার বোতাম থাকে দেখানো হয়নি৷ অথবা কাজ করছেন, নিশ্চিত করুন ফেসবুক অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করা হয়েছে৷ এবং যদি তাই হয়, আপনি পুনঃ ইনস্টল করতে পারেন৷ মেসেঞ্জার নিষ্ক্রিয় বোতাম সক্রিয় করতে অ্যাপ্লিকেশন। পরে, একজন ব্যবহারকারী উপরে বর্ণিত ধাপগুলি অনুসরণ করতে পারেন৷

যদি নিষ্ক্রিয় করার বোতামটি দেখা না হয় বা মেসেঞ্জার অ্যাপ পুনরায় ইনস্টল করার পরেও কাজ করে, তাহলে একজন ব্যবহারকারী একটি PC ব্রাউজার ব্যবহার করতে পারেন এবং সেটিংস-এ যান ফেসবুকের পাতা . এখন ডিভাইস ট্যাবে যান এবং সংযোগ বিচ্ছিন্ন করা নিশ্চিত করুন৷ Facebook ওয়েবসাইট অ্যাক্সেস করতে ব্যবহৃত ডিভাইস ছাড়া সবকিছু (ফোন, পিসি, ইত্যাদি)। তারপর নিষ্ক্রিয় করুন৷ ফেসবুক অ্যাকাউন্ট ওয়েবসাইটের মাধ্যমে এবং মেসেঞ্জার নিষ্ক্রিয় করা নিশ্চিত করুন৷ সেইসাথে প্রক্রিয়ায় মেসেঞ্জার ব্যবহার করে রাখুন-কে আনচেক করে।

আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?

যদি একজন ব্যবহারকারী শুধুমাত্র তার ফোন নম্বর ব্যবহার করেন একটি মেসেঞ্জার অ্যাকাউন্ট তৈরি করতে , তাকে প্রথমে একটি Facebook অ্যাকাউন্ট তৈরি করতে হবেএকই ফোন নম্বর সহ এবং তারপর অনুসরণ করুন মেসেঞ্জার নিষ্ক্রিয় করতে উপরের নির্দেশাবলী।

Messenger Lite এর ক্ষেত্রে , একজন ব্যবহারকারী ওয়েবসাইটের মাধ্যমে এটি নিষ্ক্রিয় করতে পারে।

মেসেঞ্জারে সক্রিয় স্থিতি অক্ষম করুন

কিছু ব্যবহারকারী শুধুমাত্র মেসেঞ্জার নিষ্ক্রিয় করতে তাদের Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে না। এই ব্যবহারকারীরা যখন আপনি সক্রিয় থাকবেন তখন প্রদর্শন অক্ষম করতে পারে৷

  1. মেসেঞ্জার চালু করুন অ্যাপ এবং ব্যবহারকারীর প্রোফাইল ছবি-এ আলতো চাপুন . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  2. এখন সক্রিয় অবস্থা খুলুন এবং অক্ষম করুন যখন আপনি সক্রিয় থাকবেন দেখান . আমি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করব?
  3. পরে, নিশ্চিত করুন সক্রিয় স্থিতি নিষ্ক্রিয় করতে।

এছাড়াও, এই ব্যবহারকারীরা তাদের সময় সীমিত করতে পারে৷ (যদি মেসেঞ্জারে সময় ব্যয় করা একটি সমস্যা হয়) মেসেঞ্জারে স্ক্রিন টাইম ব্যবহার করে (iOS) বা ডিজিটাল ওয়েলবিয়িং (অ্যান্ড্রয়েড)।


No
  1. কিভাবে Facebook মেসেঞ্জারে নিজেকে আনব্লক করবেন

  2. ফেসবুক মেসেঞ্জারে কীভাবে একটি গ্রুপ চ্যাট ছাড়বেন

  3. কিভাবে Facebook মেসেঞ্জারে গান পাঠাবেন

  4. ফেসবুক নিষ্ক্রিয় হয়ে গেলে কীভাবে ফেসবুক মেসেঞ্জার নিষ্ক্রিয় করবেন?