কম্পিউটার

কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

কি জানতে হবে

  • Facebook.com:মেসেঞ্জার নির্বাচন করুন> মেসেঞ্জারে সব দেখুন যে কোনো চ্যাট > একটি বার্তার উপর কার্সার হভার করুন> তিনটি উল্লম্ব বিন্দু> সরান।
  • মেসেঞ্জার অ্যাপ:যে কোনো চ্যাট খুলুন , আলতো চাপুন এবং ধরে রাখুন একটি বার্তা , তারপর সরান নির্বাচন করুন> আপনার জন্য সরান .
  • একটি কথোপকথন মুছুন:এটির উপর ঘুরুন> তিনটি অনুভূমিক বিন্দু নির্বাচন করুন> চ্যাট মুছুন . প্রক্রিয়াটি অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ ভিন্ন৷

এই নিবন্ধে Facebook ওয়েবসাইট এবং মেসেঞ্জার অ্যাপ ব্যবহার করে মেসেঞ্জার থেকে বার্তা মুছে ফেলার নির্দেশাবলী রয়েছে৷

Facebook.com-এ কিভাবে বার্তা মুছে ফেলবেন

মেসেঞ্জার আপনার সমস্ত বার্তা আপনার ইনবক্সে রাখে যতক্ষণ না আপনি নিজে সেগুলি মুছে ফেলার সিদ্ধান্ত নেন৷ আপনার ইনবক্স পরিষ্কার করতে সাহায্য করার জন্য আপনি পৃথক চ্যাট বার্তা এবং সম্পূর্ণ কথোপকথন মুছে ফেলতে পারেন। নিম্নলিখিত নির্দেশাবলী আপনাকে দেখায় কিভাবে Facebook.com এ বার্তা মুছে ফেলতে হয়।

  1. মেসেঞ্জার নির্বাচন করুন উপরের ডান কোণায় বোতাম।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন
  2. মেসেঞ্জারে সমস্ত দেখুন নির্বাচন করুন৷ মেসেঞ্জার উইন্ডোর নীচে৷

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন
  3. একটি পৃথক চ্যাট বার্তা মুছতে, কেন্দ্র চ্যাট উইন্ডোতে এটি খুলতে বাম কলাম থেকে একটি চ্যাট নির্বাচন করুন। তারপরে আপনি যে বার্তাটি মুছতে চান তার উপর আপনার কার্সারটি হোভার করুন। তিনটি বিকল্প উপস্থিত হয়৷

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন
  4. তিনটি উল্লম্ব বিন্দু নির্বাচন করুন৷ (আরো) এর পরে সরান .

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন
  5. সরান নির্বাচন করুন৷ নিশ্চিত করতে পপআপ বক্স থেকে।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

    দ্রষ্টব্য

    বার্তাটি শুধুমাত্র আপনার অ্যাকাউন্ট থেকে অদৃশ্য হয়ে যায়। চ্যাটে থাকা অন্য যে কেউ এখনও বার্তাটি দেখতে পারেন৷

  6. একটি সম্পূর্ণ কথোপকথন মুছে ফেলতে, বাম কলামের যেকোনো চ্যাটের উপর আপনার কার্সারটি ঘোরান এবং তিনটি অনুভূমিক বিন্দু নির্বাচন করুন যেটি প্রদর্শিত হয়।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন
  7. চ্যাট মুছুন নির্বাচন করুন ড্রপডাউন তালিকা থেকে।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

    টিপ

    বিকল্পভাবে, আর্কাইভ চ্যাট নির্বাচন করুন বাম কলামে আপনার চ্যাট থেকে এটি সরাতে। আপনার লুকানো চ্যাটগুলি দেখতে, কলামের শীর্ষে তিনটি অনুভূমিক বিন্দু নির্বাচন করুন, তারপরে আর্কাইভ করা চ্যাটগুলি .

  8. চ্যাট মুছুন নির্বাচন করুন নিশ্চিত করতে পপআপ বক্স থেকে।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

কিভাবে মেসেঞ্জার অ্যাপে মেসেজ ডিলিট করবেন

iOS বা Android এর জন্য মেসেঞ্জার অ্যাপে বার্তাগুলি কীভাবে মুছবেন তা নিম্নলিখিত পদক্ষেপগুলি আপনাকে দেখায়৷ এগুলি অ্যাপের উভয় সংস্করণেই প্রযোজ্য, তবে স্ক্রিনশটগুলি iOS অ্যাপের।

  1. একটি পৃথক চ্যাট বার্তা মুছে ফেলতে, চ্যাটটি খুলতে কথোপকথনে আলতো চাপুন, তারপরে পৃথক বার্তাটিতে আপনার আঙুলটি আলতো চাপুন এবং ধরে রাখুন৷

  2. সরান আলতো চাপুন স্ক্রিনের নীচে৷

  3. সরান আলতো চাপুন আপনার জন্য নিশ্চিত করতে।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

    দ্রষ্টব্য

    আপনি যে কোনো বার্তা মুছে দেন শুধুমাত্র আপনার নিজের মেসেঞ্জার অ্যাকাউন্ট থেকে অদৃশ্য হয়ে যায়। (এগুলি এখনও চ্যাটে জড়িত অন্যদের কাছে দৃশ্যমান।) তবে, আপনি আনসেন্ড বেছে নিতে পারেন আপনার পাঠানো যেকোন বার্তার জন্য, অন্যের ইনবক্স থেকে কতদিন আগে এটি সরানো হোক না কেন।

  4. Android এর জন্য Messenger ব্যবহার করে একটি সম্পূর্ণ কথোপকথন মুছে ফেলতে, আলতো চাপুন এবং ধরে রাখুন আপনার আঙুল নিচে একটি কথোপকথন, তারপরেমুছুন আলতো চাপুন৷ .

    iOS এর জন্য মেসেঞ্জার ব্যবহার করে একটি সম্পূর্ণ কথোপকথন মুছতে, বাম দিকে সোয়াইপ করুন একটি কথোপকথন, আরো আলতো চাপুন , তারপর মুছুন৷ আলতো চাপুন৷

    টিপ

    আপনি যদি iOS বা Android এর জন্য Messenger ব্যবহার করেন, তাহলে আপনি আর্কাইভও নির্বাচন করতে পারেন যদি আপনি কথোপকথনটি স্থায়ীভাবে মুছে ফেলতে না চান।

  5. মুছুন আলতো চাপুন৷ নিশ্চিত করতে।

    কিভাবে ফেসবুক মেসেঞ্জারে বার্তাগুলি মুছবেন

টিপ

বাল্ক কথোপকথন মুছে ফেলতে চান? Facebook.com বা অ্যাপে একবারে মুছে ফেলার জন্য একাধিক কথোপকথন নির্বাচন করার কোনো উপায় নেই। যাইহোক, আপনি ফাস্ট ডিলিট মেসেজ নামে একটি তৃতীয় পক্ষের ক্রোম এক্সটেনশনের মাধ্যমে এই সীমাবদ্ধতা অতিক্রম করতে সক্ষম হতে পারেন।

FAQ
  • আপনি কিভাবে Facebook মেসেঞ্জার নিষ্ক্রিয় করবেন?

    প্রথমত, আপনাকে আপনার Facebook অ্যাকাউন্ট নিষ্ক্রিয় করতে হবে। তারপর, মোবাইল অ্যাপ থেকে, চ্যাট -এ যান৷> প্রোফাইল ছবি> আইনি ও নীতি> মেসেঞ্জার নিষ্ক্রিয় করুন> নিষ্ক্রিয় করুন .

  • আপনি কিভাবে Facebook Messenger থেকে লগ আউট করবেন?

    iPhone এ, মেনু খুলুন, নীচে স্ক্রোল করুন, এবং লগ আউট চয়ন করুন৷ . আপনি যদি একটি ওয়েব ব্রাউজার বা Android মোবাইল অ্যাপে থাকেন, তাহলে সেটিংস এবং গোপনীয়তা-এ যান সেটিংস > নিরাপত্তা এবং লগইন> যেখানে আপনি লগ ইন করেছেন . আপনার ডিভাইস খুঁজুন এবং তিনটি উল্লম্ব বিন্দু নির্বাচন করুন , তারপর লগ আউট নির্বাচন করুন .

  • আপনি কিভাবে Facebook মেসেঞ্জারে কাউকে আনব্লক করবেন?

    iOS এবং Android এ, আপনার প্রোফাইল ছবিতে যান৷> গোপনীয়তা > অবরুদ্ধ অ্যাকাউন্ট , আপনি যাকে আনব্লক করতে চান তাকে নির্বাচন করুন এবং আনব্লক বার্তা এবং কল চয়ন করুন . Messenger.com ওয়েবসাইট থেকে, আপনার ফটো নির্বাচন করুন> অভিরুচি > অ্যাকাউন্ট সেটিংস> ব্লক করা হচ্ছে > ব্লক বার্তা> আনব্লক করুন .

  • ফেসবুক মেসেঞ্জারের ভ্যানিশ মোড কী?

    ভ্যানিশ মোড হল একটি Facebook মেসেঞ্জার বৈশিষ্ট্য যা আপনাকে বার্তা, ফটো, ইমোজি এবং আরও অনেক কিছু পাঠাতে দেয় যা আপনি যাকে পাঠান তাকে একবার দেখার জন্য এবং চ্যাট উইন্ডো বন্ধ করে দিলে অদৃশ্য হয়ে যায়। এটা গ্রুপ চ্যাটে কাজ করে না, এবং আপনাকে এতে অপ্ট-ইন করতে হবে।


  1. কিভাবে Facebook মেসেঞ্জারে নিজেকে আনব্লক করবেন

  2. কিভাবে Facebook মেসেঞ্জারে গান পাঠাবেন

  3. কিভাবে স্থায়ীভাবে উভয় পক্ষ থেকে ফেসবুক মেসেঞ্জার বার্তা মুছে ফেলুন

  4. মেসেঞ্জারে স্থায়ীভাবে মুছে ফেলা ফেসবুক বার্তাগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন