কম্পিউটার

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনি সেরা গেমিং কীবোর্ড খুঁজছেন কিনা , দৈনন্দিন ব্যবহারের জন্য একটি ক্ল্যাকার বা একটি পেশাদার পেরিফেরাল, এটি সব স্পর্শ সম্পর্কে। এই কারণেই যান্ত্রিক কীবোর্ডগুলি ফসলের ক্রিম:এগুলি আরও প্রিমিয়াম টাইপিং অভিজ্ঞতা অফার করে যা আপনার আঙুলগুলিকে ক্লান্ত করবে না বা ঝিল্লি বা অন্যান্য ধরণের কীবোর্ডের মতো চিকন বোধ করবে না। এবং সেই "অভিজ্ঞতা" সবসময় একই রকম অনুভব করতে হবে না।

একটি সময় ছিল যখন চেরি যান্ত্রিক সুইচ প্রযুক্তির উপর ধারণ করেছিল, কিন্তু এখন অবিশ্বাস্য পরিমাণে সুইচ তৈরিকারী সংস্থা রয়েছে। কাইলহ আছে , Gateron এবং Outemu শুরু করতে, এবং এমনকি পেরিফেরাল বিক্রেতাও আছে, যেমন Razer (নতুন ট্যাবে খোলে), লজিটেক (নতুন ট্যাবে খোলে) এবং HyperX , তাদের নিজস্ব সুইচ তৈরি.

আপনার পছন্দের জন্য নিখুঁত সুইচ সহ, টাইপ করা অসীমভাবে আরও মজাদার। এমনকি আপনি নিজেকে দ্রুত, আরও সঠিকভাবে এবং কম ক্লান্তির সাথে টাইপ করতে পারেন। আপনি স্পৃশ্য যান্ত্রিক সুইচগুলি পছন্দ করেন যা আপনি চাপলে একটি বাম্প দেখায়, রৈখিক সুইচগুলি যা সরাসরি নীচে চলে যায়, কিছু অতিরিক্ত জোরে এবং ক্লিকি বা অতিরিক্ত কম এবং দ্রুত, এটি সবই সুইচ সম্পর্কে।

এই নিবন্ধে, আমরা আপনাকে একটি যান্ত্রিক কীবোর্ডের সুইচ পরিবর্তন করার এবং আপনার পছন্দেরগুলি ইনস্টল করার সবচেয়ে সহজ উপায় দেখাব। কিন্তু কীভাবে তা জানার আগে, আসুন দ্রুত আলোচনা করি কেন।

আমি কেন আমার কীবোর্ডের সুইচগুলি অদলবদল করতে চাই?

আপনার যান্ত্রিক কীবোর্ডে সুইচ পরিবর্তন করার বিষয়ে বিবেচনা করার কয়েকটি কারণ রয়েছে।

একটি ক্ষেত্রে যদি আপনি অন্যদের তুলনায় কিছু কীগুলির জন্য আলাদা অনুভূতি চান। উদাহরণস্বরূপ, কিছু লোক একটি স্পেসবার পছন্দ করে যা বাকি কীগুলির চেয়ে শক্ত।

সুইচগুলি স্যুইচ আউট করার আরেকটি কারণ হল আপনার প্রিয় সুইচ বা আপনি যেটি চেষ্টা করতে চান তা একটি পূর্ব-নির্মিত কীবোর্ডে খুঁজে পাওয়া কঠিন। উদাহরণস্বরূপ, আমার সহকর্মী টমের হার্ডওয়্যার সম্পাদকদের একজন কাইল বক্স হোয়াইট সুইচগুলিতে টাইপ করতে পছন্দ করেন, তবে সেগুলি চেরি এমএক্স ব্লু সুইচগুলির মতো বিশিষ্ট নয়। এবং কাইল সাইলেন্ট রেড এই নিবন্ধটির জন্য আমি যে সুইচগুলি ইনস্টল করছি তা এখনও কোনও কীবোর্ডে উপলব্ধ নেই৷

অবশেষে, হয়তো আপনি শুধু কিছু বৈচিত্র্য চান. সুইচগুলি প্রতিস্থাপন করে, আপনি একটি নতুন কীবোর্ড না কিনে সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা পেতে পারেন৷ এটি একটি শেলে একাধিক কীবোর্ড থাকার মতো। সুইচগুলি অদলবদল করা আপনার বাজেটে অনেকগুলি কীবোর্ড কেনার চেয়ে অনেক সহজ; তবে, অন্য কীবোর্ড কেনার চেয়ে এটি সহজ কিনা তা বিতর্কিত।

কিভাবে আপনার কীবোর্ডের সুইচগুলি সহজেই অদলবদল করবেন

নীচে আমরা একটি কীবোর্ডের হট-অদলবদলযোগ্য যান্ত্রিক সুইচগুলি পরিবর্তন করে আপনার আদর্শ টাইপিং অভিজ্ঞতা পাওয়ার সবচেয়ে সহজ উপায়ের বিশদ বিবরণ দেব।

1. আপনার সুইচগুলি পান

আপনি যদি একটি কীবোর্ডের সুইচ পরিবর্তন করার কথা ভাবছেন, তাহলে সম্ভবত আপনার মনে একটি সুইচের ধরন আছে। যদি না হয়, আপনার গবেষণা করুন.

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

মনে রাখবেন, আপনি প্রায় $20-$30-এ একটি সুইচ টেস্টার কিনে বিভিন্ন ধরনের সুইচ ব্যবহার করে দেখতে পারেন। এগুলি সহজলভ্য, অ্যামাজন সহ, এবং সাধারণত সুইচ ব্র্যান্ড (Cherry MX) দ্বারা বিক্রি করা হয় (নতুন ট্যাবে খোলে), গেটারন (নতুন ট্যাবে খোলে), ইত্যাদি।

বিক্রেতা ওয়েবসাইটগুলিতে তাদের সুইচগুলির বিবরণ রয়েছে, যার মধ্যে মোট ভ্রমণ, অ্যাকচুয়েশন পয়েন্ট এবং প্রয়োজনীয় শক্তি রয়েছে৷ আপনি যদি ইতিমধ্যেই জানেন যে একটি সুইচ কেমন লাগে, আপনি এর স্পেসগুলিকে অন্য সুইচের সাথে তুলনা করতে পারেন যাতে আপনি আগে চেষ্টা করেননি এমন একটি ধারণা পেতে পারেন।

আপনি সুইচ কিনতে পারেন কয়েকটি জায়গা আছে. Amazon এর একটি নির্বাচন রয়েছে, এবং AliExpress সহ বেশ কয়েকটি উত্সাহী সাইট সেগুলিও বিক্রি করে (নতুন ট্যাবে খোলে), মেকানিকাল কীবোর্ড , 1UPKeyboards এবং ড্রপ (নতুন ট্যাবে খোলে)। এই নিবন্ধটির জন্য, আমি কাইল সাইলেন্ট রেড সুইচগুলি ব্যবহার করেছি, যেটি আপনি NovelKeys এ কিনতে পারেন .

২. একটি কিভাবে-অদলবদলযোগ্য কীবোর্ড পান

একটি কীবোর্ডে নতুন সুইচগুলি পাওয়ার সবচেয়ে সহজ উপায় হল একটি হট-অদলবদলযোগ্য কীবোর্ড কেনা৷ আপনি অন্যান্য যান্ত্রিক কীবোর্ডগুলিতে সুইচগুলি পরিবর্তন করতে পারেন, তবে এর জন্য সোল্ডারিং প্রয়োজন, যা অসুবিধার মাত্রা বাড়িয়ে দেয়। একটি ভাল সোল্ডারিং লোহা, যেমন আমাদের তালিকা থেকে একটি টাস্কের সংক্ষিপ্ত কাজ করবে। একটি হট অদলবদলযোগ্য কীবোর্ডের সাহায্যে, আপনার কোনো অভিজ্ঞতা না থাকলেও আপনি আপনার বোর্ডের সুইচগুলি পরিবর্তন করতে পারেন। এটি খুব দ্রুত হবে:আমার পূর্ণ-আকারের, হট-অদলবদলযোগ্য কীবোর্ডের সুইচগুলি পরিবর্তন করতে আমার প্রায় 90 মিনিট সময় লেগেছে।

আপনি একটি পূর্ণ-আকারের কীবোর্ড বা আরও ছোট কিছু খুঁজছেন কিনা, নিশ্চিত করুন যে আপনি "হট-সোয়াপযোগ্য", "হট সোয়াপ" বা "মডুলার" সুইচ সহ খুঁজছেন।

যেহেতু আপনি আপনার গড় কীবোর্ডের চেয়ে এতে বেশি কাজ করবেন, তাই নিশ্চিত করুন যে বোর্ডে আপনার প্রয়োজনীয় কোনো বৈশিষ্ট্য আছে, যেমন ম্যাক্রো কী, মিডিয়া কী, RGB আলো বা n-কী রোলওভার . আপনি কীক্যাপগুলিও বিবেচনা করতে চাইবেন, তবে আপনি যদি আপনার সুইচগুলি অদলবদল করতে ইচ্ছুক হন তবে আপনি কাস্টম কীক্যাপগুলি ইনস্টল করতে আগ্রহী হতে পারেন। উদাহরণস্বরূপ, হাইপারএক্স পুডিং কীক্যাপস আমি সম্প্রতি আরজিবি ইফেক্ট বাড়ানোর চেষ্টা করেছি, যখন এমন আরও অনেকগুলি আছে যেগুলি কেবল সাধারণ চতুর এবং / বা শিল্পকর্ম (নতুন ট্যাবে খোলে)। শুধু মনে রাখবেন যে চেরি ব্র্যান্ডের বাইরের কিছু সুইচ স্ট্যান্ডার্ড কীক্যাপ গ্রহণ করে না। সুতরাং নিশ্চিত করুন যে আপনি যে সুইচগুলি ব্যবহার করতে চান সেগুলি আপনার কাছে থাকা / চাই (এবং এর বিপরীতে) কীক্যাপগুলি গ্রহণ করবে।

আরেকটি বিকল্প হল স্ক্র্যাচ থেকে একটি কীবোর্ড তৈরি করা। এটি একটি অনেক বেশি জড়িত অনুশীলন যার জন্য আপনার নিজের চ্যাসি বাছাই করা, একটি PCB নেওয়া এবং সুইচ, কীক্যাপ এবং স্টেবিলাইজার নির্বাচন করা প্রয়োজন। অবশ্যই আপনি যদি এই রুটে যান তবে আপনাকে আগে থেকে ইনস্টল করা সুইচগুলিও সরাতে হবে না।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

প্রদর্শনের উদ্দেশ্যে, আমি প্রি-বিল্ট গ্লোরিয়াস মডুলার মেকানিক্যাল কীবোর্ড (GMMK) প্রি-বিল্ট-এর জন্য গিয়েছিলাম (নতুন ট্যাবে খোলে) কারণ এটি একটি শালীন মূল্যে আমার পরিচিত একটি ব্র্যান্ড থেকে এসেছে, সাধারণত এটির অ্যালুমিনিয়াম ফেসপ্লেট সহ প্রায় $100-এ বিক্রি হয়৷ সস্তার বিকল্প আছে, যেমন রেড্রাগন K580 ভাটা।

আপনি যদি একটি হট-অদলবদলযোগ্য কীবোর্ড বেছে নেন, তবে আপনিও ব্যবহার করতে আগ্রহী এমন সুইচগুলির সাথে একটি পাওয়া বুদ্ধিমানের কাজ হবে৷ GMMK এর স্পর্শকাতর গেটেরন ব্রাউন সুইচগুলি আমি যে লিনিয়ার কাইল সুইচগুলি ইনস্টল করছি তার একটি ভাল বিকল্প৷ এই কীবোর্ডের একটি সস্তা সংস্করণও রয়েছে কোনও সুইচ আগে থেকে ইনস্টল করা বা কীক্যাপ ছাড়াই .

আমাদের কীবোর্ড একটি কীক্যাপ টানার সাথে এসেছে, এবং এর পিছনে এমনকি স্টোরেজও রয়েছে। যদিও আপনি সুইচের একটি ব্যাগ পেয়ে থাকেন, তাহলে আপনি সম্ভবত আরেকটি কীক্যাপ টানার পাবেন। পুলারগুলি বেশ সস্তা, কিন্তু কীবোর্ড স্টোরেজ একটি চমৎকার স্পর্শ যা আপনাকে টানারটি ব্যবহার না করার সময় হারানো থেকে রক্ষা করবে৷

সেখানে প্রচুর অন্যান্য হট-অদলবদলযোগ্য কীবোর্ড রয়েছে। অনেকগুলি কুলুঙ্গি বা উত্সাহী টাইপিং ব্র্যান্ডগুলি থেকে আসে। আপনি যদি আরও মূলধারার ব্র্যান্ড বা Logitech-এর সুইচের পরে থাকেন, তাহলে আপনি Logitech G Pro X বিবেচনা করতে চাইবেন .

3. ক্লিক করুন, টানতে ক্লিক করুন:কীক্যাপগুলি অপসারণ

আপনার হট-অদলবদলযোগ্য কীবোর্ড একটি কীক্যাপ টানার সাথে আসবে। টানারের কাছে আপনার পয়েন্টার আঙুল ঢোকাতে বা বিশ্রাম দেওয়ার জন্য একটি জায়গা থাকবে যাতে আপনি এক হাত দিয়ে কীবোর্ডটি সরাসরি উপরে এবং বন্ধ করতে পারেন (যদিও আপনি অন্য হাত দিয়ে কীবোর্ডটি ধরে রাখতে চাইতে পারেন)।

আপনার কীক্যাপগুলিতে স্ক্র্যাচ এড়াতে আপনাকে টানার সাথে সাবধান হওয়া উচিত। এমনকি যদি আপনার টানার প্লাস্টিক হয়, তবুও এটি একটি প্লাস্টিকের কীক্যাপকে মারতে পারে৷

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

একটি কীক্যাপ অপসারণ করতে, কী-ক্যাপের দুই পাশের নীচে - বাম এবং ডান বা উপরে এবং নীচে - টানার দুটি বাহু নিন। গ্লোরিয়াস কীবোর্ডের সাথে অন্তর্ভুক্ত প্লাস্টিকের কীক্যাপ পুলারের সাথে, প্রতিটি বাহু কীক্যাপের নীচে স্লাইড করার সাথে সাথে আপনি একটি ক্লিক শুনতে পারেন, আপনাকে জানাতে পারে যে টানার সঠিকভাবে নোঙ্গর করা হয়েছে।

যদিও pullers অন্যান্য ধরনের আছে. নীচের চিত্রের মতো সম্ভবত আপনার টানটা একজোড়া চিমটের মতো। আপনাকে এখনও নিশ্চিত করতে হবে যে প্রতিটি বাহু সুরক্ষিতভাবে t এর নিচে আছে কীক্যাপের দুই দিক। নীচের উদাহরণ দিয়ে, আমি দেখতে পাচ্ছি যে ধাতব অস্ত্রগুলি কীক্যাপের নীচে ছিল কিনা। কিন্তু আপনি যদি কখনও নিশ্চিত না হন, তাহলে শুধু টানারকে একটি মৃদু দিন টাগ যদি কোনো বাহুই নিজেকে দৃশ্যমান না করে, তাহলে উভয় বাহুই যেখানে থাকা দরকার সেখানে।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনি যদি টানার সঠিকভাবে নোঙ্গর করার আগে ঝাঁকুনি দেওয়া শুরু করেন, তাহলে আপনি কীক্যাপটি স্ক্র্যাচ করতে পারেন।

আপনি সঠিকভাবে কাজ করলে কীক্যাপ টানানোর সময় কোন শব্দ বা প্রতিরোধ হবে না। আপনি যখন একটি কীক্যাপ টানবেন তখন একটি সুইচ বেরিয়ে আসা সম্ভব; এটা স্বাভাবিক.

কী-ক্যাপটি কীবোর্ড বন্ধ হয়ে গেলে, এটিকে টানার থেকে সরানোর সময় আপনি ভুলবশত এটিকে স্ক্র্যাচ করবেন না তা নিশ্চিত করুন। এটি আমার কীবোর্ডের সাথে আসা প্লাস্টিকের টানার সাথে সম্ভব হয়েছিল। এটি এড়াতে, আমি কীক্যাপটি স্লাইড করার আগে, টানার খোলার সবচেয়ে চর্বিযুক্ত অংশের দিকে কীক্যাপটি ঠেলে দিয়েছিলাম।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আমার পূর্ণ আকারের কীবোর্ডের সমস্ত কীক্যাপগুলি সরাতে আমার প্রায় 25 মিনিট সময় লেগেছে৷ এটি আমার সাথে অবসরে করা হয়েছিল, তাই আপনি চাইলে এটি দ্রুত করতে পারেন।

4. আপনার ক্যাপগুলি ক্রমানুসারে রাখুন

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আপনি যদি নতুন কীক্যাপগুলি যোগ না করেন, আপনি শীঘ্রই কীক্যাপগুলি আবার চালু করবেন। আপনি নিজেকে অনেক ধাঁধা-কাজ সংরক্ষণ করবেন যদি আপনি সেগুলিকে যৌক্তিক ক্রমে সরিয়ে দেন এবং তারপরে একটি কীবোর্ড লেআউটে সংরক্ষণ করেন।

আমি বাম থেকে ডানে, নীচে শীর্ষে আমার উপায়ে কাজ করেছি এবং অপসারণের ক্রমে আমার কীবোর্ডগুলি একটি টেবিলে রেখেছি। বিরতির সময় এবং প্রতিটি কী-ক্যাপ বন্ধ হওয়ার পরে, আমি এটিকে কীবোর্ডের সাথে আসা প্লাস্টিকের কভার দিয়ে ঢেকে রাখতাম যাতে সেগুলি হারিয়ে যাওয়া বা অসাবধানতাবশত পুনরায় সাজানো না হয়।

যদি আপনার কাছে একটি বড় ওয়ার্কস্পেস না থাকে এবং/অথবা ইতিমধ্যেই সেই প্লাস্টিকের কভারটি ফেলে দেন, তাহলে অন্তত একটি স্যান্ডউইচ ব্যাগ বা কিছু ধরণের স্টোরেজ পান, যাতে আপনি J কী ছাড়া কীবোর্ডের সাথে শেষ না হন।

5. সুইচ(গুলি) টানুন

এখন যেহেতু সমস্ত কীক্যাপ চলে গেছে, এখন আপনার হট-অদলবদলযোগ্য কীবোর্ড বা আলাদাভাবে কেনা সুইচ পুলারের সাথে অন্তর্ভুক্ত টুলের সাহায্যে সুইচগুলি ছিঁড়ে ফেলার সময়।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

প্রতিটি সুইচের উপরে এবং নীচে ছোট ট্যাব রয়েছে। এই দুটি ট্যাবের নিচে হুক করার আগে আপনার টুল ব্যবহার করুন। এটি ট্যাবগুলিকে ভিতরে চাপাবে, যাতে আপনি পুরো সুইচটিকে সরাসরি উপরের দিকে টানতে পারেন৷

আমার কীবোর্ড সুইচগুলি সরানোর জন্য একটি ধাতব সরঞ্জাম নিয়ে এসেছিল, তাই আপনি অসতর্ক হলে কীবোর্ডটি স্ক্র্যাচ করা বেশ সহজ হবে। প্লাস্টিকের কীক্যাপ টানার সাহায্যে কীক্যাপে স্ক্র্যাচ পাওয়ার চেয়ে এটি আরও সহজ। আপনি যে টুলটি ব্যবহার করেন তা ভিন্ন হতে পারে। আপনি নীচের ফটোতে দেখতে পাচ্ছেন, Logitech G Pro X হট-সোয়াপযোগ্য কীবোর্ড একটি প্লাস্টিকের সুইচ টানার সাথে আসে৷

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আমি কীবোর্ডের মাঝের সারি থেকে সুইচ টানতে শুরু করেছি, যেহেতু স্ক্র্যাচগুলি কম বিশিষ্ট হবে। যখন আমি বাইরের অঞ্চলে আমার পথ ধরে কাজ করেছি যেখানে স্ক্র্যাচ আমাকে বিরক্ত করবে, আমি স্বাচ্ছন্দ্যে সুইচগুলি ছিঁড়ে ফেলার তালে অভ্যস্ত হয়ে গিয়েছিলাম।

কীক্যাপগুলির বিপরীতে, আপনি প্রতিটি সকেটে কোন সুইচটি রেখেছেন তা বিবেচ্য নয়, তাই আপনাকে সুইচগুলি ক্রমানুসারে রাখার বিষয়ে চিন্তা করতে হবে না। আপনি আবার একটি স্যান্ডউইচ ব্যাগ ব্যবহার করতে পারেন, কিন্তু যেহেতু প্রতিটি সুইচের বাইরে দুটি পাতলা পিন আটকে আছে, তাই পিনগুলিকে দুর্ঘটনাক্রমে বাঁকানো এড়াতে আমি একটি বাক্সে রেখেছি।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আমি প্রায় 35 মিনিটের মধ্যে শেষ করতাম, কিন্তু আমার নুমপ্যাডের প্লাস এবং এন্টার কীগুলি ঘিরে থাকা স্টেবিলাইজারগুলির সাথে আমার কিছু সমস্যা হয়েছিল। আমি স্টেবিলাইজারগুলি অপসারণ এবং পুনরায় প্রয়োগ না করে সুইচগুলি সরানোর জন্য কিছুক্ষণ চেষ্টা করেছি কিন্তু এটি সুইং করতে পারিনি৷

6. এটি অদলবদল করুন লাইক ইটস হট:নতুন সুইচ ঢোকান

আপনি যদি চান, আপনি নতুন সুইচগুলি সন্নিবেশ করার সময় আপনার কীবোর্ডটি একটি পিসিতে প্লাগ করতে পারেন৷ এটি আপনাকে সহজেই নিশ্চিত করতে দেবে যে প্রতিটি সুইচ সঠিকভাবে ঢোকানো হয়েছে এবং আপনি পরেরটিতে যাওয়ার আগে কাজ করছে৷

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

একটি সুইচ ঢোকানোর সময়, নিশ্চিত করুন যে এর দুটি তামার পিন দক্ষিণ দিকে রয়েছে এবং সরাসরি নীচের গর্তে যাচ্ছে। সুইচ টিপতে অসুবিধা হয় না, এবং আপনি যখন দৃঢ়ভাবে চাপবেন তখন আপনি একটি জোরে ক্লিকের শব্দ শুনতে পাবেন (সুইচের দুটি ট্যাব ক্লিক করছে)। সুইচটি সম্পূর্ণরূপে ঢোকানো ছাড়াই কীবোর্ডে থাকতে পারে, তাই ক্লিক করলেই বোঝা যায় যে সুইচটি সত্যিই মধ্যে।

আমার পূর্ণ আকারের কীবোর্ডে একটি নতুন সেট সুইচ ইনস্টল করতে আমার প্রায় 12 মিনিট সময় লেগেছে।

7. Kaycaps আবার চালু করুন

আপনি যদি আপনার কীক্যাপগুলিকে ক্রমানুসারে রাখেন, যেমন আমি উপরে সুপারিশ করেছি, এটি একটি হাওয়া হওয়া উচিত। প্রতিটি কীক্যাপ দৃঢ়ভাবে এবং সোজা নিচে চাপতে ভুলবেন না, যাতে সেগুলি সুরক্ষিত থাকে এবং যতটা সম্ভব সুইচের ক্রসটেমের নিচে থাকে।

এটি হট মত অদলবদল করুন:মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি কীভাবে পরিবর্তন করবেন

আমার সমস্ত কীক্যাপগুলি আবার চালু করতে আমার 8 মিনিট এবং 30 সেকেন্ড সময় লেগেছে৷

কিন্তু অপেক্ষা করুন, কিছু কী কাজ করছে না!

আমি অবাক হব না যদি আপনি জানতে পারেন যে এই প্রক্রিয়াটি সম্পূর্ণ করার পরে কিছু কী কাজ করছে না। আমি আমার GMMK এর সুইচগুলি অদলবদল করা শেষ করার পরে, আমি অবশেষে দেখতে পেলাম যে তিনটি কী কার্যকর হচ্ছে না। উল্লিখিত হিসাবে, আপনি কীবোর্ডটি চালু এবং প্লাগ ইন করে এবং প্রতিটি সুইচ একটি কীক্যাপ দিয়ে টপ করার আগে কাজ করছে কিনা তা পরীক্ষা করে এটি এড়াতে পারেন। এটি হট-অদলবদলযোগ্য সুইচের আনন্দ!

কিন্তু আপনি যদি দেখেন যে আপনার একটি বা কয়েকটি কী কাজ করছে না, তাহলে আতঙ্কিত হবেন না। এটি একটি সহজ সমাধান.

প্রথমত, কাজ করছে না এমন কীটি শক্তভাবে চাপার চেষ্টা করুন। এটা সম্ভব যে আপনি কি-ক্যাপটি পুরো উপায়ে রাখেননি, সুইচটিকে সক্রিয় হতে বাধা দিচ্ছে।

যদি এটি জিনিসগুলি ঠিক না করে তবে সাবধানে কীক্যাপ এবং সুইচটি সরান৷ সুইচের পিনগুলি দেখুন। তারা বাঁক? যদি তাই হয়, সাবধানে তাদের সোজা. আমি আমার আঙ্গুলের ডগা দিয়ে আমার তির্যক পিনগুলিকে আকৃতি দিতে সক্ষম হয়েছিলাম এবং আমার আঙ্গুলগুলিকে নিজের উপরে তোলার জন্য খুব চ্যাপ্টাভাবে ভাঁজ করা ছিল এমনগুলিকে ম্যানিপুলেট করার জন্য টুইজার নিয়োগ করেছি। একবার উভয় পিন সোজা হয়ে গেলে, সুইচ এবং তারপর কীক্যাপটি পুনরায় ঢোকান, নিশ্চিত করুন যে উভয়ই দৃঢ়ভাবে এবং নিরাপদে চাপানো হয়েছে।

আবার অদলবদল করুন

এই নাও! আপনার কাছে এখন একটি কীবোর্ড রয়েছে যা প্রতিটি কীটির জন্য আদর্শ ধরণের অনুভূতি থাকা উচিত। এবং যদি আপনি না চান বা আরও বেশি সুইচ ব্যবহার করে দেখতে চান, তাহলে নির্দ্বিধায় আবার অদলবদল করুন। আপনার আঙ্গুলগুলি অসাড় না হওয়া পর্যন্ত আপনি প্রক্রিয়াটি বারবার পুনরাবৃত্তি করতে পারেন -- যদিও আমরা আপনার নিখুঁতভাবে তৈরি কীবোর্ড উপভোগ করার আগে অনুভূতি ফিরে না আসা পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিই।


  1. কিভাবে মেকানিক্যাল কীবোর্ড সুইচগুলি সরান এবং প্রতিস্থাপন করবেন

  2. কিভাবে যান্ত্রিক সুইচগুলি লুব করবেন:একটি সহজ নির্দেশিকা

  3. কিভাবে একটি মেকানিক্যাল কীবোর্ডকে শান্ত করা যায়

  4. কিভাবে সেরা মেকানিক্যাল কীবোর্ড বেছে নেবেন