কম্পিউটার

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

GMK যান্ত্রিক কীবোর্ডের জগতে সবচেয়ে বেশি চাওয়া-পাওয়া কীক্যাপ ব্র্যান্ড। এগুলি সর্বাধিক প্রিমিয়াম যান্ত্রিক কীবোর্ড বিল্ডগুলিতে পাওয়া যায় এবং সাধারণত খুব বেশি দামের আদেশ দেয়৷

কিন্তু কারণ GMK কীক্যাপগুলি ব্যয়বহুল এবং দুষ্প্রাপ্য৷ , বিভিন্ন ক্লোন বাজারে তাদের পথ তৈরি করেছে.

GMK কীক্যাপ ক্লোনগুলি আসল সেটগুলির মতো দেখতে হতে পারে৷ যাইহোক, বেশ কিছু জিনিস আছে যা তারা সঠিকভাবে কপি করতে পারে না। এর মধ্যে কয়েকটির মধ্যে রয়েছে প্যাকেজিং, ব্যবহৃত প্লাস্টিকের উপাদান, কিংবদন্তির ধারাবাহিকতা, নতুনত্ব, বেধ এবং কীক্যাপের রঙের নির্ভুলতা। এগুলি বেশিরভাগ GMK ক্লোনগুলিতে প্রযোজ্য।

কাস্টম কীবোর্ড উত্সাহীদের জিএমকে ক্লোনের ধারণাটি ছিঁড়ে গেছে। একদিকে, তারা ব্যাঙ্ক না ভেঙে ব্যবহারকারীদের তাদের পছন্দসই কীক্যাপ থিম পেতে দেয়।

কিন্তু অন্যদিকে, অনেকে বিশ্বাস করেন যে GMK-এর আসল নকশা অনুলিপি করা অনৈতিক। সর্বোপরি, GMK কীক্যাপগুলি ছোট শিল্পীদের দ্বারা ডিজাইন করা হয়েছে যারা কীক্যাপগুলি ডিজাইন করতে অনেক সময় এবং প্রচেষ্টা ব্যয় করেছে।

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

বিষয়টি আরও জটিল হয়ে ওঠে যখন এই সত্যটি বিবেচনা করা হয় যে অনেক বৈধ ব্র্যান্ড রয়েছে যারা উচ্চ-মানের কীক্যাপ সেট তৈরি করে যা GMK-এর ডিজাইন দ্বারা অনুপ্রাণিত। এর মধ্যে রয়েছে Akko এর মতো ব্র্যান্ড৷ এবং HK গেমিং।

কিন্তু একটি জিনিস যার সাথে সবাই একমত হতে পারে তা হল ক্লোন কীক্যাপ সেটগুলি কখনই বিক্রি বা বিজ্ঞাপন দেওয়া উচিত নয় যেন সেগুলি আসল। যে ব্যবহারকারীরা আসল GMK কীক্যাপ সেট কিনতে চান তাদের কিক্যাপ ক্লোন দিয়ে বিভ্রান্ত করা বা ছিঁড়ে ফেলা উচিত নয়।

এই নিবন্ধে, আমরা GMK কীক্যাপ ক্লোনগুলি এড়াতে ক্রেতাদের যা জানা উচিত তার সমস্ত কিছু তুলে ধরব। ইবে-এর মতো সেকেন্ড-হ্যান্ড ওয়েবসাইটগুলিতে কেনার সময় এটি বিশেষভাবে কার্যকর। আমরা ক্লোন কীক্যাপ সেটের বৈশিষ্ট্য এবং সেইসাথে অনলাইনে কেনাকাটা করার সময় যে বিষয়গুলির দিকে নজর দিতে হবে সেগুলির মধ্য দিয়ে যাচ্ছি৷

GMK ক্লোনের বৈশিষ্ট্য

GMK তাদের কীক্যাপে দেখা গুণমান অর্জন করতে বিভিন্ন কৌশল ব্যবহার করে। GMK ক্লোনগুলি বিভিন্ন কারখানায় তৈরি করা হয় তা বিবেচনা করে, তাদের মূল সেট থেকে স্পষ্ট পার্থক্য থাকবে। এখানে কিছু সাধারণ জিনিস রয়েছে যা GMK কীক্যাপ ক্লোনগুলিকে আরও স্পষ্ট করে তোলে।

অবশ্যই, GMK কীক্যাপ ক্লোনের গুণমান পরিবর্তিত হয়। তারা প্রতিদিন দ্রুত উন্নতি করছে, যার অর্থ সেখানে উচ্চ মানের ক্লোন থাকবে। কিন্তু এই নিবন্ধটি লেখার সময়, এমন কোনো ক্লোন সেট নেই যা সত্যিকার অর্থে আসল GMK সেটগুলির এক-এর জন্য-একটি অনুলিপি তৈরি করতে পারে৷

ক্লোন কীক্যাপসের প্যাকেজিং

প্রথম যে জিনিসটি দেখতে হবে তা হল কীক্যাপগুলির প্যাকেজিং৷ আসল GMK সেটগুলি একটি বাক্সের সাথে আসে যা কীক্যাপের থিমের উপর ভিত্তি করে তৈরি। এবং ভিতরে, কীক্যাপগুলি ডিমের ট্রেগুলির মতো ট্রেতে রাখা হয়।

অন্যদিকে, GMK কীক্যাপ ক্লোনগুলি কোনও ডিজাইন ছাড়াই একটি সাধারণ চেহারার কার্ডবোর্ড বাক্সে আসে। কী-ক্যাপগুলি ধারণ করা ট্রেগুলির ভিতরে প্লাস্টিকের তৈরি।

কোনও আসল প্যাকেজিং না থাকা একটি সম্ভাব্য লক্ষণ যে একটি GMK কীক্যাপ সেটটি প্রামাণিক নাও হতে পারে। তবে, অনেক সেকেন্ড-হ্যান্ড সেট রয়েছে যা আসল প্যাকেজিং ছাড়াই বিক্রি হচ্ছে।

এর অনেক কারণ রয়েছে, যেমন বিক্রেতার শিপিং খরচ বাঁচানো বা শিপিংয়ের সময় বাক্সটি ক্ষতিগ্রস্ত হওয়া। এই কারণগুলির জন্য, আমরা অন্যান্য জিনিসগুলি দেখার সুপারিশ করি যা একটি ক্লোন GMK কীক্যাপ সেট দিতে পারে।

ক্লোন কীক্যাপে ব্যবহৃত প্লাস্টিক উপাদান

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

GMK কীক্যাপ সেটগুলি উচ্চ-মানের ABS প্লাস্টিকের তৈরি। জিএমকে পিবিটি প্লাস্টিকের চেয়ে এই উপাদানটি বেছে নেওয়ার বিভিন্ন কারণ রয়েছে।

এর মধ্যে কয়েকটির মধ্যে রয়েছে ঝাঁকুনির প্রবণতা কম হওয়া এবং আরও প্রাণবন্ত রঙ দেখানোর ক্ষেত্রে আরও সঠিক হওয়া। যারা ABS এবং PBT প্লাস্টিকের মধ্যে পার্থক্য সম্পর্কে আরও জানতে আগ্রহী তাদের জন্য আমাদের একটি উত্সর্গীকৃত নিবন্ধ রয়েছে .

GMK কীক্যাপ ক্লোন সেট, অন্যদিকে, PBT প্লাস্টিক ব্যবহার করে। এটি কীক্যাপগুলির চেহারা এবং অনুভূতিকে অত্যন্ত প্রভাবিত করে৷ কীক্যাপের উপরে কিংবদন্তিগুলি ছাপানোর পদ্ধতিটিও সাধারণত আলাদা হয়।

উপরন্তু, ক্লোন কীক্যাপ সেটগুলির পুরুত্ব আসল GMK কীক্যাপগুলিতে পাওয়াগুলির মতো নয়৷ এটি সাউন্ড প্রোফাইলকে অত্যন্ত প্রভাবিত করে যে ক্লোন keycaps উত্পাদন. যদি একটি তালিকায় বলা হয় যে একটি GMK কীক্যাপ সেট PBT দিয়ে তৈরি, তাহলে এটি সাধারণত একটি উপহার যা নির্দেশ করে যে কীক্যাপ সেটটি একটি ক্লোন সেট।

ক্লোন কীক্যাপসের কিংবদন্তির ধারাবাহিকতা

GMK অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ কিংবদন্তি থাকার জন্য সুপরিচিত। কিংবদন্তি সঠিকভাবে সারিবদ্ধ করা হয় এবং বেশ নিখুঁতভাবে তৈরি করা হয়। এবং এর ডাবল-শট মোল্ডিং এর জন্য ধন্যবাদ , কিংবদন্তিগুলি দেখতে খুব তীক্ষ্ণ এবং কখনও বিবর্ণ হবে না।

এটি এমন কিছু যা ক্লোন কীক্যাপ নির্মাতারা সহজেই অনুলিপি করতে পারে না। লোয়ার-এন্ড ক্লোন কীক্যাপ সেটগুলির জন্য, কিংবদন্তির অপূর্ণতাগুলি খুব স্পষ্ট। ক্লোন কীক্যাপ সেটে বেশ কিছু বিষয়, যেমন সারিবদ্ধকরণে অসম্পূর্ণতা, ব্যবহৃত ফন্ট এবং অক্ষরগুলির পুরুত্ব সহজেই লক্ষণীয়।

অধিকন্তু, বেশিরভাগ ক্লোন কীক্যাপ সেটগুলি সম্ভবত প্রামাণিক GMK কীক্যাপ সেটগুলিতে ব্যবহৃত ডাবল শট মোল্ডিংয়ের পরিবর্তে ডাই-সবলিমেশন ব্যবহার করবে। এটি খরচ বাঁচাতে করা হয় যেহেতু ডাবল-শট ছাঁচনির্মাণ সাধারণত একটি বেশি ব্যয়বহুল প্রক্রিয়া। ফলস্বরূপ, মূল GMK কীক্যাপ সেটগুলির তুলনায় কিংবদন্তিগুলি কম তীক্ষ্ণ।

ক্লোন কীক্যাপসের নতুনত্ব

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

ক্লোন কীক্যাপ সেটগুলির আরেকটি বড় উপহার হল যে তারা খুব কমই আসল জিএমকে কীক্যাপ সেটগুলিতে পাওয়া নতুনত্বগুলি অনুলিপি করে। এর কারণ অজানা। তবে সম্ভবত, এটি কীক্যাপ সেটের আসল নির্মাতাদের সাথে ঝামেলা এড়াতে।

কিছু ক্লোন কীক্যাপ সেট রয়েছে যা এখনও নতুনত্ব অনুলিপি করে। যাইহোক, এই সেটগুলি খুব কম, এবং তাদের এখনও এই নিবন্ধে আলোচনা করা বেশিরভাগ অসম্পূর্ণতা রয়েছে।

ক্লোন কীক্যাপগুলির রঙের নির্ভুলতা

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

একটি জিনিস যা GMK ক্লোনগুলি কখনই সত্যই অনুলিপি করতে পারে না তা হল কীক্যাপের রঙের নির্ভুলতা। তারা যে মূল সেটগুলি অনুলিপি করছে তার তুলনায়, ক্লোন GMK কীক্যাপ সেটগুলি সাধারণত তাদের মূল সমকক্ষের তুলনায় নিস্তেজ এবং কম প্রাণবন্ত হয়।

কম প্রাণবন্ত কীক্যাপ সেটগুলির জন্য, যেমন GMK অলিভিয়ার, পার্থক্যগুলি বেশ সূক্ষ্ম। যাইহোক, জিএমকে ডিএমজি এবং জিএমকে বোটানিক্যালের মতো সেটগুলির জন্য, ক্লোন সেটগুলির রঙগুলি মূল সেটগুলির তুলনায় অনেক দূরে।

আরেকটি বিষয় খেয়াল রাখতে হবে যে কিছু GMK কীক্যাপ সেট, যেমন GMK Lazurite, নির্দিষ্ট কীবোর্ডের সাথে পুরোপুরি ফিট করার জন্য। এই ক্ষেত্রে, Lazurite বোঝানো হয় KBDFans এর সাথে জুটি বাঁধা D60 Lite Lazurite সংস্করণ। যদি কখনো GMK Lazurite-এর ক্লোন সংস্করণ দেখা যায়, তাহলে এটি D60 Lazurite সংস্করণের সাথে ভালোভাবে মিশে যাবে না।

GMK Keycaps অনলাইনে কেনার সময় অন্যান্য সতর্কতা

অনুমোদিত ডিলারদের থেকে GMK কীক্যাপস কিনুন

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

গ্রাহকরা যারা প্রামাণিক GMK কীক্যাপ সেট কেনার ইচ্ছা পোষণ করেন তাদের জন্য আমরা অফিসিয়াল বিক্রেতা এবং অনুমোদিত ডিলারদের কাছ থেকে কেনার পরামর্শ দিই।

ড্রপ হল বেশিরভাগ ইন-স্টক GMK কীক্যাপসের ডিলার। এছাড়াও তারা অনেক GMK কীক্যাপ গ্রুপ কেনার বিক্রেতা।

এছাড়াও জিএমকে গ্রুপ কেনার অন্যান্য বিক্রেতা রয়েছে। উল্লেখযোগ্য কিছুর মধ্যে রয়েছে KBDFans, Cannonkeys, Novelkeys, TheKeyDotCo এবং আরও অনেক কিছু।

বিশ্বস্ত মার্কেটপ্লেস থেকে GMK কীক্যাপস কিনুন

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

যারা আফটারমার্কেট থেকে GMK কীক্যাপ কিনতে ইচ্ছুক তাদের জন্য, আমরা শুধুমাত্র বিশ্বস্ত মার্কেটপ্লেসে কেনার সুপারিশ করি। মেকানিক্যাল কীবোর্ড-সম্পর্কিত সবকিছুর জন্য সবচেয়ে বিখ্যাত মার্কেটপ্লেস হল মেচমার্কেট সাবরেডিট এবং ডিসকর্ড সার্ভার। ফেসবুকের মতো ওয়েবসাইটগুলিতেও প্রচুর বিশ্বস্ত সম্প্রদায় রয়েছে৷

অবশ্যই, যেহেতু এগুলো সেকেন্ড-হ্যান্ড মার্কেটপ্লেস, আমরা এখনও সতর্ক থাকার পরামর্শ দিই। যাইহোক, এই জায়গাগুলিতে বেশিরভাগ বিক্রেতারা সাধারণত সৎ এবং সাধারণত তারা যে কী-ক্যাপ সেট বিক্রি করছে তা সঠিকভাবে ঘোষণা করে।

বিক্রেতার সাথে GMK কীক্যাপ সেটের সত্যতা নিশ্চিত করুন

কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন

যে ব্যবহারকারীরা ইবে-এর মতো মার্কেটপ্লেসগুলিতে GMK কীক্যাপ সেট কেনার ইচ্ছা পোষণ করেন তাদের জন্য, আমরা তাদের সম্পূর্ণরূপে প্রতিশ্রুতি দেওয়ার আগে তারা যে পণ্যটি বিক্রি করছে তা সঠিকভাবে তদন্ত করার সুপারিশ করছি। এই প্ল্যাটফর্মগুলির অনেক বিক্রেতারা যে পণ্যগুলি বিক্রি করছেন সে সম্পর্কে পুরোপুরি সচেতন নন।

এটি বিশেষ করে ইন-স্টক GMK কীক্যাপ সেটগুলির জন্য সত্য যেমন GMK রেড সামুরাই এবং GMK লেজার। এই ধরনের অনেক বিক্রেতা তাদের মূল প্যাকেজিং ছাড়াই এই কীক্যাপগুলি বিক্রি করে।

এই ক্ষেত্রে, আমরা ব্যবহারকারীদের অনুরোধ করছি যে একটি GMK কীক্যাপ সেট আসল কিনা তা সঠিকভাবে সনাক্ত করার জন্য প্রয়োজনীয় সমস্ত বিবরণ জিজ্ঞাসা করুন। সমস্ত ছবির জন্য জিজ্ঞাসা করুন যা আপনাকে খাঁটি কীক্যাপ সেটগুলির সাথে তুলনা করতে সহায়তা করতে পারে। এছাড়াও, একটি GMK কীক্যাপ সেটের সত্যতা সনাক্ত করতে সাহায্য করার জন্য যান্ত্রিক কীবোর্ড সম্প্রদায়কে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. কিভাবে ZFS স্ন্যাপশট এবং ক্লোন ব্যবহার করবেন

  2. একটি ইবে স্ক্যাম কীভাবে চিহ্নিত করবেন এবং এড়াবেন

  3. কিভাবে জাল টরেন্ট ফাইল ডাউনলোডগুলি সনাক্ত করবেন

  4. কিভাবে GMK কীক্যাপ ক্লোনগুলি সনাক্ত করবেন