কম্পিউটার

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

অফিসের কাজগুলি সম্পূর্ণ করার ক্ষেত্রে প্রায় কোনও মাউস কাজটি করতে পারে, আপনার সামগ্রিক গেমিং পারফরম্যান্সের উন্নতির জন্য সেরা-ফিটিং গেমিং মাউস নির্বাচন করা অপরিহার্য। সঠিক মাউসের আকার থাকা নিশ্চিত করে যে আপনি আপনার হাত, কব্জি বা আঙ্গুলে ব্যথা এবং অস্বস্তি অনুভব করবেন না। এবং বড় হাতের জন্য একটি উপযুক্ত গেমিং মাউস নির্বাচন করা যতটা সহজ আপনি ভাবতে পারেন তা নয়। এই নিবন্ধে, আমরা আপনাকে আপনার প্রয়োজনের জন্য সঠিক মাউস খুঁজে পেতে সাহায্য করব।

বড় হাতের জন্য অন্তত 4.7-ইঞ্চি লম্বা, 2.4-ইঞ্চি চওড়া এবং 1.6-ইঞ্চি উঁচু একটি মাউস বেছে নিন। বৃহত্তর পৃষ্ঠ এলাকা হাতকে সমর্থন করবে এবং তালু, আঙ্গুল এবং বাহুতে ক্র্যাম্পিং প্রতিরোধ করবে।

নিম্নলিখিত বিভাগগুলিতে, আপনি কেন এই ধরনের একটি বড় গেমিং মাউস কেনার প্রয়োজন হতে পারে সে সম্পর্কে আরও শিখবেন৷ আপনি বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার জন্য কিছু দ্রুত এবং সহজ টিপস পাবেন, সেইসাথে বড় হাতের জন্য ওয়্যারলেস এবং তারযুক্ত গেমিং মাউসের মধ্যে কীভাবে সিদ্ধান্ত নেবেন।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

অতিরিক্ত টিপস এবং কৌশলগুলির জন্য গেমিং মাউস স্পেসিক্সের জন্য আমাদের দ্রুত গাইড পড়তে ভুলবেন না৷

আপনি কিভাবে বুঝবেন আপনার একটি বড় গেমিং মাউস দরকার?

যদিও আপনার একটি বড় গেমিং মাউস প্রয়োজন কিনা তা বলার সবচেয়ে সহজ উপায় হল আপনার হাত পরিমাপ করা, গেমিং করার সময় আপনি একাধিক উপসর্গ অনুভব করতে পারেন যা নির্দেশ করে যে আপনার একটি বড় গেমিং মাউস প্রয়োজন।

ব্যবহারকারী যখন আঙ্গুলে খিঁচুনি এবং হাতে ব্যথা অনুভব করে তখন একটি বড় গেমিং মাউসের প্রয়োজন হয়, বাজে কর্মক্ষমতার কারণে বোতামগুলি পৌঁছানো কঠিন হওয়ায় মাউস স্বাচ্ছন্দ্য বোধ করে না, বা খেলার সময় হাতকে খিলান করতে হয় .

কর্নেল ইউনিভার্সিটির ডিজাইন এবং এনভায়রনমেন্টাল অ্যানালাইসিস বিভাগের এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে বিষয়ের হাতের আকারের সাথে সম্পর্কিত মাউসের নকশা এবং আকার ব্যবহারকারীদের আরাম এবং দক্ষতার উপর প্রভাব ফেলে। এর মানে হল যে বড় হাতের অধিকারী ব্যক্তি একটি বড় মাউস ব্যবহার করে উপকৃত হবেন যেমন প্যাচডের এই ভিডিও টিউটোরিয়ালটিতে ব্যাখ্যা করা হয়েছে।

নীচের লক্ষণগুলি হল যে আপনার গেমিং মাউস আপনার হাতের জন্য খুব ছোট এবং আপনার একটি বড় মাউসে স্যুইচ করা উচিত:

কারণ 1. আঙুলগুলো ক্র্যাম্পিং 

আঙ্গুলের ক্র্যাম্পিং গেমারদের সবচেয়ে সাধারণ অস্বস্তি। আপনি যখন পেশী শক্তিশালী করতে এবং হাতের আঘাত রোধ করতে প্রসারিত এবং ব্যায়াম করতে পারেন, আপনার হাতের জন্য সঠিক মাউস কেনা আপনার আঙ্গুলের বেশিরভাগ পেশী এবং জয়েন্ট স্ট্রেন প্রতিরোধ করবে।

আপনার যদি বড় হাত থাকে তবে আপনার মাউসটিও বড় হওয়া উচিত যাতে আপনি সর্বোত্তম গ্রিপ অবস্থান বজায় রাখতে সক্ষম হন। আপনার মাউসকে সঠিকভাবে আঁকড়ে ধরে, আপনি আপনার আঙ্গুলের নরম টিস্যুতে প্রদাহ কমিয়ে আনেন, যার অর্থ আপনাকে আর আঙ্গুলের ক্র্যাম্পিং অনুভূতি নিয়ে চিন্তা করতে হবে না। ক্লো গ্রিপ এবং আঙুলের ডগা গ্রিপের মতো হাতের গ্রিপ কৌশলগুলি, যেমন গেমারদের জন্য হ্যান্ড গ্রিপের ধরন সম্পর্কে আমাদের নিবন্ধে ব্যাখ্যা করা হয়েছে, মাউসটি আপনার হাতের জন্য সঠিক আকারের হলে আরও আরামদায়ক হয়।

কারণ 2. হাত ও কব্জিতে ব্যথা

যদিও আঙুলে খসখসে হওয়া একটি সাধারণ লক্ষণ যে আপনি আপনার প্রয়োজনের চেয়ে ছোট মাউস ব্যবহার করছেন, আপনি আপনার হাতে এবং/অথবা কব্জিতে ব্যথা অনুভব করতে পারেন। আপনি যখন দীর্ঘ সময় ধরে খেলেন, তখন হাত এবং কব্জির পুনরাবৃত্তিমূলক নড়াচড়া ব্যথা হতে পারে। এবং প্রায়ই, এটি ঘটে যখন বড় হাতের গেমাররা এই মত যথেষ্ট বড় ইঁদুর ব্যবহার করে না।

সৌভাগ্যবশত, আপনার হাত কত বড় তার উপর ভিত্তি করে সঠিক মাউস নির্বাচন করে আপনার হাত এবং কব্জিতে ব্যথা সহজেই এড়ানো যায়। কর্নেল ইউনিভার্সিটির ডিজাইন এবং এনভায়রনমেন্টাল অ্যানালাইসিস বিভাগের এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে মাউসের নকশা এবং আকার উভয়ই ব্যক্তির ভঙ্গির সাথে মিলিত হয়ে অস্বস্তি এবং তীব্র আঘাতে অবদান রাখতে পারে।

কারণ 3. খারাপ এরগনোমিক্স

শুধুমাত্র একটি গেমিং মাউসকে ergonomic বলে বিজ্ঞাপন দেওয়া হয়েছিল, এর মানে এই নয় যে মাউসটি আপনার জন্য সঠিক। যদিও এই ধরনের ergonomic ইঁদুর খেলার জন্য বেশ আরামদায়ক, আপনার হাতের মাত্রা সবসময় বিবেচনা করা উচিত। যদি আপনার হাত বড় হয়, তাহলে আপনার গেমিং মাউসটিও যথেষ্ট বড় হওয়া উচিত যাতে ergonomic হিসাবে বিবেচিত হয়।

এই ergonomic মাউসের দৈর্ঘ্য 4.69 ইঞ্চি যাতে একটি বড় হাতের ব্যবহারকারী সহজেই মাউসটিকে চালিত করতে পারে এবং দীর্ঘ সময়ের জন্য তাদের পছন্দের গ্রিপ বজায় রাখতে পারে।

কারণ 4. বোতামগুলিতে পৌঁছাতে সমস্যা হচ্ছে

আরেকটি লক্ষণ যে আপনার একটি বড় গেমিং মাউস প্রয়োজন তা হল অনায়াসে বোতামগুলিতে পৌঁছাতে সক্ষম হচ্ছে না। গেমিং করার সময় যদি আপনাকে আপনার হাতের তালু অতিরিক্তভাবে খিলান করতে হয়, তাহলে আপনার একটি বড় মাউস চেষ্টা করা উচিত। আদর্শভাবে, আপনি আপনার আঙ্গুল এবং তালু প্রসারিত বা সংকোচন না করেই বোতামগুলিতে পৌঁছাতে সক্ষম হবেন।

এই ধরনের একটি বৃহৎ এর্গোনমিক মাউসের একটি খিলানযুক্ত বডি রয়েছে যা 1.69-ইঞ্চি উচ্চতা পরিমাপ করে পামকে মিটমাট করার জন্য এবং এর প্রস্থও 3.27 ইঞ্চি বিস্তৃত যাতে গেমার বাম এবং ডান ক্লিক বোতামগুলিতে পৌঁছানোর জন্য আরামে তাদের আঙ্গুলগুলি প্রসারিত করতে পারে।

কারণ 5. গেমিং করার সময় হাত খুব বাঁকা হয়ে যাওয়া

আপনি যদি লক্ষ্য করেন যে আপনি গেমিং করার সময় আপনার কব্জি বাঁকিয়ে রাখেন এবং আপনার হাতটি খুব বাঁকা থাকে, আপনি সম্ভবত আপনার প্রয়োজনের চেয়ে ছোট একটি গেমিং মাউস ব্যবহার করছেন, সেক্ষেত্রে একটি গেমিং মাউসের দাম আপনাকে একটি নতুন নির্বাচন করতে কতটা সাহায্য করতে পারে সে সম্পর্কে আমাদের গাইড . যদিও আঙুলের টিপ মাউস গ্রিপ শৈলীতে আপনার হাতের খিলান জড়িত, এই অবস্থানে একটি ছোট মাউসের সাথে খেলা বেশ অস্বস্তিকর বোধ করে।

ইন্টারন্যাশনাল জার্নাল অফ ইন্ডাস্ট্রিয়াল এর্গোনমিক্সের এই নিবন্ধ অনুসারে, একটি মাউসের উপর অতিরিক্ত খিলানযুক্ত হাতের অবস্থান গ্রহণ করার ফলে একটি বিশ্রী ভঙ্গি দেখা দেয় যা অবশেষে কাঁধ এবং ঘাড়ের চাপের দিকে নিয়ে যায়, যা একটি বড় মাউসে পরিবর্তন করে উল্লেখযোগ্যভাবে হ্রাস করা যেতে পারে।

লক্ষণগুলির সারাংশ এবং আমাদের প্রস্তাবিত গেমিং মাউস প্রতিস্থাপন 

লক্ষণগুলি নির্দেশ করে যে আপনার একটি বড় গেমিং মাউস প্রয়োজন কি বৈশিষ্ট্যগুলি সন্ধান করতে হবে Amazon থেকে উদাহরণ
আঙুলে খসখসে লম্বা এবং চওড়া বডি সহ বড় মাউস  Razer Naga MMOG লেজার গেমিং মাউস
হাতে ও কব্জিতে ব্যথা উচ্চ খিলান সহ বড় মাউস ASUS ROG Gladius II গেমিং মাউস
খারাপ ergonomics বড় ergonomic মাউস স্টিলসিরিজ প্রতিদ্বন্দ্বী 5 গেমিং মাউস
বোতামগুলিতে পৌঁছাতে সমস্যা হচ্ছে প্রশস্ত বোতাম বসানো সহ লম্বা মাউস Corsair Ironclaw ওয়্যারলেস গেমিং মাউস
গেম করার সময় হাত খুব খিলান করা হয় উচ্চ এবং হালকা ওজনের মাউস ফাইনালমাউস 2016 - ক্লাসিক এরগো

সম্পর্কিত নিবন্ধ:

কিভাবে একটি গেমিং মাউস ঠিক করবেন যেটি ডাবল ক্লিক করতে থাকে

বড় হাতের জন্য গেমিং ইঁদুর বেছে নেওয়ার টিপস

এমন কোনো নিখুঁত গেমিং মাউস নেই যা প্রতিটি একক গেমারের চাহিদা পূরণ করে। এটি সমস্ত বিস্তৃত কারণের উপর নির্ভর করে, যার মধ্যে আপনার হাতের আকার, পছন্দের গ্রিপ টাইপ এবং খেলার ধরন সহ কিন্তু সীমাবদ্ধ নয়। যাইহোক, আপনার জন্য সঠিক গেমিং মাউস বাছাই করা তেমন চ্যালেঞ্জিং নয়, যদিও আপনার হাত অপেক্ষাকৃত বড়।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নিতে, এমন একটি মাউস বেছে নিন যা হাতের আকারের সাথে মানানসই, খুব বেশি ভারী বা খুব হালকা নয়, একটি অর্গোনমিক ডিজাইন বৈশিষ্ট্যযুক্ত, উপযুক্ত বোতাম বসানো আছে এবং বেতার।

এই টিপস অনুসরণ করে, আপনি বড় হাতের জন্য একটি আদর্শ গেমিং মাউস বেছে নিতে পারবেন: 

টিপ 1. একটি মাউস কেনার আগে আপনার হাত পরিমাপ করুন

এমনকি যদি আপনি নিশ্চিত হন যে আপনার হাতগুলি গড় গেমারের চেয়ে বড়, তবে একটি পরিমাপ টেপ নেওয়া এবং সেগুলি আসলে কত বড় তা নির্ধারণ করা সর্বদা একটি ভাল ধারণা। একটি মাউসের জন্য আপনার হাতের আকার পরিমাপ করতে, একটি টেপ পরিমাপ বা শাসক নিন এবং আপনার কব্জির গোড়া থেকে মধ্যম আঙুলের শীর্ষ পর্যন্ত দূরত্ব পরিমাপ করুন।

যদি আপনার হাতের আকার 17.8cm বা 8-ইঞ্চির বেশি হয়, তাহলে আপনার বড় হাত আছে এবং একটি বড় গেমিং মাউস প্রয়োজন। আপনার হাতের সাইজ তার থেকে কম হলে বড় গেমিং মাউসে বিনিয়োগ করার দরকার নেই।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 2. আপনার পছন্দের মাউস গ্রিপ স্টাইল সম্পর্কে চিন্তা করুন

আপনার হাত ছোট বা বড় হোক না কেন, আপনার পছন্দের মাউস গ্রিপ টাইপ আপনার আদর্শ গেমিং মাউসের আকার, আকৃতি এবং ওজনকে প্রভাবিত করে।

আপনি যদি একটি পাম গ্রিপ পছন্দ করেন, তাহলে আপনার একটি ergonomic ডিজাইনের সাথে একটি বড় মাউসের জন্য যাওয়া উচিত কারণ আপনি নিজের হাতের তালুটি মাউসের উপরই রেখে দেন এবং এর আকৃতিটি আপনার হাতের সামগ্রিক আকৃতির সাথে মানানসই হওয়া উচিত। আপনি যদি আপনার মাউসকে ক্লো গ্রিপ দিয়ে ধরে রাখতে পছন্দ করেন, তাহলে আপনার একটি বড় মাউস কেনা উচিত যেটি একটি ergonomic আকৃতি বিশিষ্ট যা একটি বৃহত্তর আঙুল ধরার এলাকাকে মিটমাট করে। আঙুলের ডগা যদি আপনার পছন্দের গ্রিপ টাইপ হয়, তাহলে দ্রুত নড়াচড়া করতে এবং হাতের ক্লান্তি কমাতে আপনার তুলনামূলকভাবে হালকা ওজনের মাউস পাওয়ার কথাও ভাবা উচিত।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

এবং যদি আপনার একটি ছোট মাউস খোঁজার প্রয়োজন হয়, তাহলে ছোট হাতের জন্য একটি গেমিং মাউস কীভাবে খুঁজে পাবেন সে সম্পর্কে আমাদের নিবন্ধটি একবার দেখে নিতে ভুলবেন না৷

টিপ 3. মাউসের ওজনের দিকে মনোযোগ দিন

আপনার মাউসের ওজন হল আরেকটি বিষয় যা আপনাকে কেনার সময় বিবেচনা করা উচিত। সাধারণত, গেমাররা তাদের পছন্দের গ্রিপ টাইপ এবং গেমিং স্টাইলের উপর ভিত্তি করে পছন্দসই মাউসের ওজন নির্বাচন করে। আপনি যদি একটি ভারী গেমিং মাউস পছন্দ করেন তবে আমাদের নিবন্ধ যা 2022 সালে কেনার জন্য 5টি সেরা ভারী গেমিং ইঁদুরের সন্ধান করে আপনার জন্য একটি দরকারী সংস্থান হবে৷

আপনি যদি আপনার আঙ্গুলের ডগা দিয়ে আপনার মাউস ধরে থাকেন তবে আপনার সাধারণত একটি হালকা ওজনের মাউস প্রয়োজন। বড় হাত থাকার সমস্যা হল যে একটি হালকা ওজনের মাউস আরও হালকা অনুভব করে। অতএব, আঙুলের ডগা দিয়ে খেলার সময় আপনি একটি মাঝারি-ওজন মাউস বেছে নিতে পারেন। আপনি যদি আপনার নখর বা হাতের তালু দিয়ে আপনার গেমিং মাউস ধরে রাখতে পছন্দ করেন তবে আপনার একটি ভারী মাউস বেছে নেওয়া উচিত যা আপনার হাতের জন্য যথেষ্ট বড় বা এই লজিটেক বিকল্পের মতো একটি মাউস যা একটি কাস্টমাইজযোগ্য ওজন রয়েছে৷ 10টি সেরা লজিটেক গেমিং মাইস - [2022-এর শীর্ষ রেটেড পিকস]-এর উপর আমাদের গাইডে বর্ণিত Logitec-এর আরও কিছু দুর্দান্ত বিকল্প রয়েছে।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 4. একটি মাউসের সামগ্রিক আকার বিবেচনা করুন

আপনার যদি বড় হাত থাকে এবং আপনি একটি ছোট থেকে মাঝারি আকারের মাউস দিয়ে খেলেন, আপনি সম্ভবত এটি বুঝতে না পেরে আপনার হাত টেনে নিচ্ছেন। যদিও একটি বড় গেমিং মাউস বেছে নেওয়া অবশ্যই একটি সমাধান, আপনার মাউসের সামগ্রিক আকৃতির কথাও ভাবা উচিত। এইরকম একটি ergonomic গেমিং মাউস পাওয়া নিশ্চিত করবে যে গেমিং করার সময় আপনার হাত আরামদায়ক বোধ করে, তা যত বড়ই হোক না কেন।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 5. অ্যাকাউন্টে বোতাম বসানো নিন

গেমিং মাউস সাধারণত একাধিক বোতামের সাথে আসে, যা গেমারদের বিভিন্ন ইন-গেম বৈশিষ্ট্য অফার করে। যদিও এই বোতামগুলি গেমিংকে আরও উপভোগ্য এবং সহজবোধ্য করে তোলে, তাদের বসানো আসলে গুরুত্বপূর্ণ। এবং যখন আপনার বড় হাত থাকে, তখন সমস্ত প্রয়োজনীয় বোতামগুলি অ্যাক্সেস করতে সক্ষম হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ।

অতএব, একটি বড় গেমিং মাউস বেছে নেওয়ার পাশাপাশি, আপনার উচিত এমন একটি বাছাই করা উচিত যাতে এটির মতো সর্বোত্তম বোতাম বসানো থাকে। মনে রাখবেন যে বেশিরভাগ গেমিং মাউসে এমন বোতাম রয়েছে যা সম্পূর্ণরূপে প্রোগ্রামযোগ্য, যা ব্যবহারকারী বিজ্ঞান ও প্রকৌশল বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন থেকে প্রকাশিত এই নিবন্ধ অনুসারে, ব্যবহারকারীর অভিজ্ঞতার উন্নতিই করে না বরং দক্ষতার ক্ষেত্রেও অবদান রাখে।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 6. আপনার একটি অ্যাম্বিডেক্সট্রাস মাউস প্রয়োজন কিনা তা সিদ্ধান্ত নিন

আপনি যদি মনে করেন একটি লো-প্রোফাইল এবং নিরপেক্ষ আকৃতির গেমিং মাউস আপনার বড় হাতের জন্য সর্বোত্তম হবে, তাহলে আপনার সম্ভবত এই মত একটি ভ্রান্ত মাউস বেছে নেওয়া উচিত। একাধিক গ্রিপ শৈলী সমর্থন করার সময় এবং তাদের নিম্ন প্রোফাইলের কারণে বড় হাতের জন্য উপযুক্ত হওয়ার সময়, একটি অ্যাম্বিডেক্সট্রাস গেমিং মাউস বাম এবং ডান উভয় হাতের জন্য ব্যবহার করা যেতে পারে।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

টিপ 7. আপনি একটি ওয়্যারলেস গেমিং মাউস চান কিনা তা সিদ্ধান্ত নিন

ঠিক তারযুক্ত গেমিং মাউসের মতো, এইগুলির মতো ওয়্যারলেস গেমিং ইঁদুরগুলিও বিভিন্ন আকার, আকার এবং ডিজাইনে আসে, তাই আপনি সহজেই বড় হাতের জন্য একটি বেতার গেমিং মাউস খুঁজে পেতে পারেন। ওয়্যারলেস গেমিং ইঁদুর অবাধে চলাফেরা করার কারণে, তারা আপনাকে মাউসকে যতটা প্রয়োজন তত কাছাকাছি ধরে রাখতে দেয়। এই বৈশিষ্ট্যটি বিশেষ করে যাদের হাত বড় তাদের জন্য সহায়ক কারণ এটি তাদের হাতের তালু এবং মাউসের প্রান্তের মধ্যে দূরত্ব বেছে নেওয়ার স্বাধীনতা দেয়।

বড় হাতের জন্য একটি গেমিং মাউস বেছে নেওয়ার টিপস

ওয়্যারলেস গেমিং মাউস বনাম বড় হাতের জন্য তারযুক্ত গেমিং মাউস - কোনটি ভাল?

ওয়্যারলেস এবং তারযুক্ত গেমিং ইঁদুরের মধ্যে নির্বাচন করা হল কী ব্যবহার করা আরও আরামদায়ক বোধ করে। আসলে, আপনার হাতের আকার এই দুটি বিকল্পের মধ্যে সিদ্ধান্তকে প্রভাবিত করে না।

একটি ওয়্যারলেস গেমিং মাউস একটি তারযুক্ত গেমিং মাউসের চেয়ে বড় হাতের জন্য কিছুটা ভাল হতে পারে কারণ এটি একটি বৃহত্তর দেহের জন্য হ্যান্ড প্লেসমেন্ট বিকল্পগুলির একটি বিস্তৃত পরিসর সরবরাহ করে।

তা ছাড়া, আপনি আপনার ব্যক্তিগত পছন্দের উপর ভিত্তি করে বড় হাতের জন্য একটি ওয়্যারলেস গেমিং মাউস এবং বড় হাতের জন্য একটি তারযুক্ত গেমিং মাউসের মধ্যে বেছে নিতে পারেন।

আপনি যদি মাঝে মাঝে ব্যাটারি পরিবর্তন করতে আপত্তি না করেন, তাহলে এই ধরনের একটি ওয়্যারলেস মাউস বেছে নিন যা আপনার ডেস্কে একটি অগোছালো চেহারা তৈরি করবে। আপনি যদি আরও স্থিতিশীল এবং নির্ভুল সংযোগ পছন্দ করেন, তাহলে এর পরিবর্তে একটি তারযুক্ত মাউস বেছে নিন।

শেষ পর্যন্ত, যতক্ষণ না আপনি বড় হাতের জন্য একটি গেমিং মাউসের সঠিক আকার, আকৃতি এবং শৈলী নির্বাচন করেন, মাউসটি তারযুক্ত বা বেতার হওয়ার বিষয়ে আপনার চিন্তা করা উচিত নয়। সর্বাধিক জনপ্রিয় ইঁদুরের সুবিধা এবং অসুবিধাগুলির বিশদ আলোচনার জন্য আপনি বড় হাতের জন্য 6টি সেরা গেমিং ইঁদুর সম্পর্কে আমাদের নিবন্ধটি একবার দেখে নিতে পারেন।

প্রকাশ

এই ওয়েবসাইটটি অ্যামাজন সার্ভিসেস এলএলসি অ্যাসোসিয়েটস প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, একটি অ্যাফিলিয়েট বিজ্ঞাপন প্রোগ্রাম যা Amazon.com এবং অনুমোদিত সাইটগুলির সাথে লিঙ্ক করে আমাদের ফি উপার্জনের উপায় প্রদান করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  1. গেমিং মাউস বনাম সাধারণ মাউস এবং আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস

  2. আপনার জন্য আদর্শ গেমিং মাউস গ্রিপ টাইপ কীভাবে চয়ন করবেন

  3. একটি গেমিং কীবোর্ড কী এবং একটি বেছে নেওয়ার টিপস

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস