কম্পিউটার

কিভাবে একটি লজিটেক মাউস পেয়ার করবেন

কি জানতে হবে

  • ওয়্যারলেস (নন-ব্লুটুথ) লজিটেক মাউস:পিসিতে ইউএসবি পোর্টে ওয়্যারলেস রিসিভার সংযোগ করুন এবং মাউস চালু করুন।
  • ব্লুটুথ লজিটেক মাউস:স্টার্ট এ যান> সেটিংস> ডিভাইসগুলি> ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইস> জোড়া .
  • এক সময়ে একটি ওয়্যারলেস রিসিভার সহ একটি Logitech মাউস জোড়া, যদিও বিশেষ হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সহ সমাধান রয়েছে।

এই নিবন্ধটি কভার করে কিভাবে আপনার কম্পিউটারের সাথে একটি Logitech মাউস পেয়ার করতে হয়, যার মধ্যে পেয়ার করার জন্য ব্লুটুথ ব্যবহার করা এবং কিভাবে Logitech ইউনিফাইং সফ্টওয়্যার বা সংযোগ ইউটিলিটি সফ্টওয়্যারের সাথে পেয়ার করা যায়৷

কিভাবে আপনার পিসির সাথে একটি Logitech ওয়্যারলেস মাউস পেয়ার করবেন

Logitech মাউসটি এর বাক্স থেকে আনপ্যাক করুন এবং মাউসে একটি ব্যাটারি ঢোকান। সর্বদা নিশ্চিত করুন যে আপনি সঠিক দিকে ব্যাটারিগুলি সারিবদ্ধ করেছেন। ইতিবাচক এবং নেতিবাচক পরিচিতিগুলির সাথে মিসলাইনমেন্ট একটি সাধারণ ভুল।

  1. মাউসটি একটি ছোট ব্লুটুথ রিসিভারের সাথে আসে। USB রিসিভারটি নিন এবং এটিকে আপনার কম্পিউটারের খোলা USB স্লটে প্লাগ করুন৷

  2. মাউস স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত হবে। ওয়্যারলেস রিসিভারটি USB রিসিভার হিসাবে প্রদর্শিত হয়৷ Windows 10-এ ব্লুটুথ ডিভাইসের তালিকায়। 

    কিভাবে একটি লজিটেক মাউস পেয়ার করবেন
  3. এটি চালু করতে মাউসের বডিতে পাওয়ার সুইচটি স্লাইড করুন।

  4. স্ক্রিনের চারপাশে মাউসটি সরান এবং আপনার ব্যবহারের জন্য মাউসের গতি এবং সংবেদনশীলতা অপ্টিমাইজ করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।

দ্রষ্টব্য:

কিছু বেতার Logitech ইঁদুরের একটি ছোট সংযোগ থাকতে পারে বেস উপর বোতাম. ওয়্যারলেস রিসিভার প্লাগ করার পরে এটি চালু করুন।

কিভাবে আপনার পিসির সাথে একটি লজিটেক ব্লুটুথ মাউস পেয়ার করবেন

একটি ব্লুটুথ মাউস একটি বেতার রিসিভারের সাথে আসে না। এই ধরনের মাউসের সেটআপ হল আপনার ব্লুটুথ-সক্ষম পিসির সাথে অন্য যেকোনো ব্লুটুথ ডিভাইস পেয়ার করার মতো।

Logitech ব্লুটুথ মাউস আনপ্যাক করুন এবং ব্যাটারি ঢোকান। এটি চালু করতে মাউসের সুইচটি ব্যবহার করুন।

  1. শুরু এ যান এবং সেটিংস নির্বাচন করতে স্টার্ট মেনু প্রসারিত করুন . বিকল্পভাবে, Windows কী টিপুন +আমি কীবোর্ড শর্টকাট দিয়ে সেটিংস খুলতে।

  2. ডিভাইসগুলি নির্বাচন করুন৷ .

    কিভাবে একটি লজিটেক মাউস পেয়ার করবেন
  3. ব্লুটুথ এবং অন্যান্য ডিভাইসে যান বাম ফলক থেকে। ব্লুটুথ বা অন্য ডিভাইস যোগ করুন এর জন্য "প্লাস" নির্বাচন করুন৷ . এছাড়াও, ব্লুটুথ সুইচটি বন্ধ থাকলে এটি সক্রিয় করুন৷

    কিভাবে একটি লজিটেক মাউস পেয়ার করবেন
  4. একটি ডিভাইস যোগ করুন-এ উইন্ডো, ব্লুটুথ নির্বাচন করুন .

    কিভাবে একটি লজিটেক মাউস পেয়ার করবেন
  5. ব্লুটুথ ডিভাইসের তালিকায়, আপনি যে লজিটেক ডিভাইসটির সাথে সংযোগ করতে চান সেটি নির্বাচন করুন এবং জোড়া চয়ন করুন . উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে মাউস সনাক্ত করে এবং প্রাসঙ্গিক ড্রাইভার যোগ করে।

আমি কি অন্য রিসিভারের সাথে লজিটেক মাউস পেয়ার করতে পারি?

একটি লজিটেক ওয়্যারলেস মাউস একবারে একটি রিসিভারের সাথে যুক্ত হতে পারে। সুতরাং, আপনি যদি এই ক্ষুদ্র প্লাগগুলির একটি হারিয়ে ফেলেন তবে আপনি অন্য রিসিভারের সাথে একটি লজিটেক ওয়্যারলেস মাউস যুক্ত করতে পারবেন না। কিন্তু আপনি যদি আসল রিসিভার হারিয়ে ফেলেন তবে Logitech দ্বারা দুটি সমাধান দেওয়া আছে।

Logitech ইউনিফাইং সফটওয়্যার ব্যবহার করুন

Logitech থেকে ইউনিফাইং ইউএসবি রিসিভার কিনুন। ডঙ্গল আপনাকে একটি রিসিভারের সাথে ছয়টি বেতার ডিভাইস সংযুক্ত করার সুবিধা দেয়। Logitech থেকে ওয়্যারলেস ডিভাইস ইউনিফাইং প্রযুক্তি সমর্থন করা উচিত. কমলা ইউনিফাইং লোগো খুঁজুন।

একটি ভিন্ন রিসিভারের সাথে একটি লজিটেক ওয়্যারলেস মাউস কীভাবে সিঙ্ক করবেন

মনে রাখবেন যে একটি মাউস একবারে একটি রিসিভারের সাথে কাজ করে। সুতরাং, আপনি যদি এটিকে একটি লজিটেক ইউনিফাইং রিসিভারের সাথে যুক্ত করেন তবে এটি তার আসল রিসিভারের সাথে আর কাজ করবে না৷

Logitech সংযোগ ইউটিলিটি ব্যবহার করুন

Logitech কানেকশন ইউটিলিটি হল একটি সাধারণ এক্সিকিউটেবল সফটওয়্যার যা আপনাকে অন্য রিসিভারের সাথে একটি Logitech মাউস পেয়ার করতে সাহায্য করতে পারে। সাধারণ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন—লোজিটেক ওয়্যারলেস মাউসকে একটি ভিন্ন রিসিভারের সাথে সিঙ্ক করতে স্লাইডারটি বন্ধ করুন এবং চালু করুন।

Logitech সংযোগ ইউটিলিটি শুধুমাত্র Windows-এর সফ্টওয়্যার। মনে রাখবেন এটি সমস্ত Logitech মাউস মডেলের সাথে কাজ নাও করতে পারে৷

ব্লুটুথ বনাম ওয়্যারলেস মাইস

একটি ব্লুটুথ মাউস এবং একটি বেতার মাউস উভয়ই "ওয়্যারলেস"। কিন্তু তারা কম্পিউটারের সাথে সংযোগ করার উপায়ে ভিন্ন। একটি ওয়্যারলেস মাউস একটি ডেডিকেটেড রিসিভার ব্যবহার করে যা কম্পিউটারে ইউএসবি পোর্টে প্লাগ করে, যখন একটি ব্লুটুথ মাউস কম্পিউটারের ব্লুটুথ অ্যান্টেনা ব্যবহার করে মাউসের সাথে পেয়ার করে।

FAQ
  • আমি কিভাবে আমার মাউসে পেয়ারিং মোড সক্ষম করব?

    আপনার মাউসে ব্লুটুথ পেয়ারিং বোতামটি সনাক্ত করুন, যা সাধারণত ডিভাইসের নীচে একটি টগল বোতাম। সুইচটি চালু করুন এবং একটি সামঞ্জস্যপূর্ণ কম্পিউটার বা অন্য ডিভাইসের সাথে যুক্ত করার আগে নিশ্চিত করুন যে মাউস চালু আছে৷

  • কেন আমার Logitech মাউস সংযোগ করবে না?

    ব্লুটুথ মাউসে, ডিভাইস এবং ব্লুটুথ পেয়ারিং মোড চালু আছে তা নিশ্চিত করুন৷ আপনার মাউস এবং কম্পিউটারে ব্লুটুথ নিষ্ক্রিয় এবং সক্ষম করার চেষ্টা করুন এটি সমস্যাটি পরিষ্কার করে কিনা তা দেখতে। যদি আপনার ডিভাইস একটি ইউনিফাইং রিসিভার ব্যবহার করে এবং ইউনিফাইং রিসিভার সফ্টওয়্যার আপনার মাউস খুঁজে না পায়, তাহলে রিসিভার পেয়ারিং প্রক্রিয়া পুনরায় আরম্ভ করতে এটি বন্ধ করুন এবং আবার চালু করুন৷


  1. উইন্ডোজ 10 এ মাউস অ্যাক্সিলারেশন কীভাবে অক্ষম করবেন

  2. ম্যাকবুকে ট্র্যাকপ্যাড কীভাবে নিষ্ক্রিয় করবেন

  3. উইন্ডোজ 10 এ মাউস পয়েন্টার কীভাবে পরিবর্তন করবেন

  4. উইন্ডোজ 10 এ মাউস ল্যাগ কীভাবে ঠিক করবেন