কম্পিউটার

কীভাবে একটি লজিটেক কীবোর্ডে স্ক্রিনশট করবেন

কি জানতে হবে

  • Windows-এ, Windows কী টিপুন +PrtSc অথবা উইন্ডোজ কী +Alt +PrtScn যদি আপনি শুধুমাত্র সক্রিয় উইন্ডোটি ক্যাপচার করতে চান।
  • কিছু ​​Logitech কীবোর্ডের একটি স্টার্ট আছে একটি উইন্ডোজ কী এর পরিবর্তে কী। PrtSc একটি কী শেয়ার করলে, আপনাকে Fn টিপতে হতে পারে +উইন্ডোজ কী +PrtSc .
  • Mac এ, Shift টিপুন +কমান্ড +3 . Shift টিপুন +কমান্ড +4 অথবা Shift +কমান্ড +4 +স্পেসবার পর্দার শুধুমাত্র অংশ ক্যাপচার করতে।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে কিভাবে একটি Logitech কীবোর্ডে স্ক্রিনশট করা যায়। নীচের নির্দেশাবলী Logitech K780 মাল্টি-ডিভাইস ওয়্যারলেস কীবোর্ড সহ সমস্ত Logitech কীবোর্ডে প্রযোজ্য৷

আপনি কীভাবে একটি লজিটেক ওয়্যারলেস কীবোর্ডে স্ক্রিনশট করবেন?

Windows এ একটি স্ক্রিনশট নিতে, Windows কী টিপুন +PrtSc . যদি PrtSc অন্য একটি বোতামের সাথে একটি কী ভাগ করে (যেমন সন্নিবেশ, আলতো চাপুন বা মুছুন), আপনাকে Fn টিপতে হতে পারে +উইন্ডোজ কী +PrtSc . শুধুমাত্র সক্রিয় উইন্ডো ক্যাপচার করতে, Windows কী ব্যবহার করুন +Alt +PrtSc .

Mac এ একটি স্ক্রিনশট নিতে, Shift টিপুন +কমান্ড +3 . বিকল্পভাবে, Shift টিপুন +কমান্ড +4 স্ক্রীনের যে অংশটি আপনি ক্যাপচার করতে চান সেটি নির্বাচন করতে বা Shift টিপুন +কমান্ড +4 +স্পেসবার একটি নির্দিষ্ট স্ক্রীন উপাদান ক্যাপচার করতে (যেমন একটি মেনু বা অ্যাপ)। একটি স্ক্রিন রেকর্ডার সহ আপনার সমস্ত স্ক্রিনশট বিকল্পগুলি দেখতে, Shift টিপুন +কমান্ড +5 .

কিছু লজিটেক কীবোর্ডে, উইন্ডোজ কী স্টার্ট দ্বারা উপস্থাপন করা হয় কী (Fn এবং Alt এর মধ্যে)।

আপনি কিভাবে একটি Logitech ওয়্যারলেস কীবোর্ডে স্ক্রীন প্রিন্ট করবেন?

একটি ক্যামেরা আইকন প্রিন্ট স্ক্রীন কী প্রতিনিধিত্ব করতে পারে (প্রায়শই PrtScr বা PrtSc-তে সংক্ষিপ্ত করা হয়)। এটিতে একটি ডেডিকেটেড কী থাকতে পারে বা কীবোর্ডের শীর্ষে একটি ফাংশন কী শেয়ার করতে পারে। আপনি যদি PrtSc কমান্ডটি পুনরায় বরাদ্দ করতে চান, আপনি উইন্ডোজ কীবোর্ড রিম্যাপ করতে পারেন এবং কাস্টম স্ক্রিনশট শর্টকাট তৈরি করতে পারেন৷

কীভাবে একটি লজিটেক কীবোর্ডে স্ক্রিনশট করবেন

আমার স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষিত হয়?

উইন্ডোজে, ফাইল এক্সপ্লোরার খুলুন এবং এই পিসিতে যান৷> ছবি> স্ক্রিনশট আপনার স্ক্রিনশট দেখতে। ম্যাকে, স্ক্রিনশটগুলি ডেস্কটপে সংরক্ষিত হয়৷

আরও উন্নত বিকল্পের জন্য, উইন্ডোজ স্নিপিং টুল বা তৃতীয় পক্ষের স্ক্রিন ক্যাপচার সফ্টওয়্যার ব্যবহার করুন৷

FAQ
  • আমি কিভাবে একটি ম্যাক কীবোর্ডে একটি স্ক্রিনশট নিতে পারি?

    একটি Mac এ একটি স্ক্রিনশট নিতে, কী সমন্বয় টিপুন এবং ধরে রাখুন Shift + Command + 3 . স্ক্রিনের একটি অংশ ক্যাপচার করতে, Shift + Command + 4 ব্যবহার করুন , তারপর আপনি ক্যাপচার করতে চান এলাকা নির্বাচন করুন. অথবা, Shift + Command + 5 ব্যবহার করুন স্ক্রিনশট অ্যাপ আনতে এবং আপনি যে ধরনের স্ক্রিনশট চান তা বেছে নিতে।

  • কীবোর্ড ছাড়াই ম্যাকের স্ক্রিনশট আমি কীভাবে নেব?

    আপনার যদি কাজ করা কীবোর্ড না থাকে, তাহলে স্ক্রিনশট অ্যাপটি আনতে মাউস ব্যবহার করার চেষ্টা করুন। ফাইন্ডার মেনু থেকে, যান নির্বাচন করুন> অ্যাপ্লিকেশন> ইউটিলিটি এবং স্ক্রিনশট নির্বাচন করুন অ্যাপ আপনি যে ধরনের স্ক্রিনশট চান তা বেছে নিতে আপনার মাউস দিয়ে স্ক্রিনশট টুলবারে নেভিগেট করুন। আরেকটি বিকল্প:যান নির্বাচন করুন> অ্যাপ্লিকেশন> প্রিভিউ ফাইন্ডার মেনু থেকে, তারপর ফাইল নির্বাচন করুন> স্ক্রিনশট নিন .

  • আমি কীভাবে একটি সারফেস প্রো 3 কীবোর্ডে একটি স্ক্রিনশট নেব?

    সারফেস প্রো 3, সেইসাথে আগের প্রো মডেল, আসল সারফেস এবং সারফেস আরটি-তে একটি স্ক্রিনশট নিতে, আপনাকে উইন্ডোজ টিপুন এবং ধরে রাখতে হবে ডিসপ্লের নিচে অবস্থিত বোতাম এবং ভলিউম ডাউন পাশে বোতাম। অন্যান্য মাইক্রোসফট সারফেস ডিভাইসে একটি স্ক্রিনশট নিতে, পাওয়ার টিপুন এবং ভলিউম আপ একই সময়ে বোতাম।


  1. কীবোর্ড শর্টকাট সহ ম্যাক ওএসে স্ক্রিনশটগুলি কীভাবে নেওয়া যায়

  2. কিভাবে Windows 11 বা Windows 10 এ আপনার কীবোর্ডে দরকারী কমান্ড ম্যাপ করবেন

  3. Windows 10 PC-এ Logitech কীবোর্ড ল্যাগ কীভাবে ঠিক করবেন?

  4. কীভাবে একটি গেমিং কীবোর্ডে কাজ করছে না এমন কী ঠিক করবেন – ধাপে ধাপে