কম্পিউটার

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

"আমরা বাতাসকে নির্দেশ করতে পারি না, তবে আমরা পাল সামঞ্জস্য করতে পারি ” ~ ডলি পার্টন

নেভিগেশন ছাড়া, জীবনের এই যাত্রায় আমরা সবাই কি একটু হারিয়ে যাবো না? তাই, আমরা সর্বদা সঠিক পথে আছি, সঠিক পথে চলছি তা নিশ্চিত করতে, আমাদের নেভিগেশন অ্যাপের প্রয়োজন যা আমাদের গন্তব্যে দ্রুত পৌঁছাতে সাহায্য করে।

নেভিগেশন অ্যাপের কথা বললে, Google Maps iOS এবং Android উভয় প্ল্যাটফর্মের জন্যই আমাদের পছন্দের প্রথম পছন্দ। আশ্চর্যজনকভাবে, এমনকি যখন Apple ব্যবহারকারীদের তাদের ডিভাইসে তাদের ডেডিকেটেড ম্যাপ অ্যাপ থাকে, তখনও আমাদের মধ্যে বেশিরভাগই এটির উপর Google মানচিত্র বেছে নেয়।

অ্যাপল ম্যাপ এবং গুগল ম্যাপের মধ্যে বেছে নেওয়ার ক্ষেত্রে এটি একটি কঠিন কল হতে পারে। উভয় অ্যাপই স্বজ্ঞাত এবং একগুচ্ছ বৈশিষ্ট্যের সাথে লোড যা আমাদের নেভিগেশনকে আরও মসৃণ এবং দ্রুত করে তোলে। তাই, তাদের অ্যাপকে Google Maps-এর থেকে আরও ভালো করার জন্য, Apple কয়েকটি নতুন বৈশিষ্ট্য চালু করেছে এবং ব্যবহারকারীদের জন্য Apple Maps অ্যাপটিকে নতুন করে ডিজাইন করেছে।

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্যগুলি

1. Apple Maps অ্যাপ পুনরায় ডিজাইন করা হয়েছে

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

অ্যাপল কিছু নতুন অ্যাপল ম্যাপ বৈশিষ্ট্য চালু করেছে এবং তার ডিফল্ট মানচিত্র অ্যাপটিকে পুনরায় ডিজাইন করেছে যা দ্রুত এবং সঠিক নেভিগেশন অফার করে। হ্যাঁ, যদি আপনি লক্ষ্য না করেন তবে iOS 13 এর সাথে, Apple Maps অ্যাপটি একটি বিশাল পরিবর্তনের মধ্য দিয়ে গেছে, এবং এটিতে ETA (আগমনের আনুমানিক সময়) শেয়ার করার মতো নতুন বৈশিষ্ট্যগুলির একটি গুচ্ছও রয়েছে, Google এর মতো বৈশিষ্ট্যগুলির চারপাশে একটি চেহারা। রাস্তা এবং অন্যান্য সংযোজন প্রচুর. Apple এর বিকাশকারী দল তাদের সময় এবং প্রচেষ্টাকে আরও ভাল রাস্তা কভারেজ, বিশদ ভূমি কভার, পথচারীদের ডেটা এবং আরও অনেক কিছু সহ Apple Maps অ্যাপের একটি নতুন সংস্করণ তৈরি করতে বিনিয়োগ করেছে৷

আসুন জেনে নেই অ্যাপল ম্যাপের নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে এবং নেভিগেশনের সময় কীভাবে এগুলোর সর্বোচ্চ ব্যবহার করা যায়।

এছাড়াও পড়ুন:6টি দরকারী Google মানচিত্রের বৈশিষ্ট্যগুলি আমরা বাজি ধরছি যে সম্পর্কে আপনি জানেন না

2. বন্ধুদের সাথে ETA শেয়ার করুন

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

অ্যাপল অবশেষে iOS 13.1 আপডেটের সাথে Apple Maps অ্যাপে শেয়ার ETA বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করেছে। আমাদের বন্ধুবান্ধব, পরিবার এবং প্রিয়জনরা প্রায়শই চিন্তিত থাকে যে আমরা কখন একটি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাব। বন্ধু বা পরিচিতিদের সাথে একটি ETA শেয়ার করা তাদের জানাতে একটি সুবিধাজনক উপায় অফার করে যখন আপনি পৌঁছাবেন।

Apple Maps অ্যাপে ETA শেয়ার করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

আপনার Apple ডিভাইসে Apple Maps অ্যাপ চালু করুন এবং তারপরে একটি গন্তব্য বা ঠিকানা লিখুন যেখানে আপনাকে পৌঁছাতে হবে৷

সুতরাং, যখন আপনি নেভিগেশন উইন্ডোতে থাকবেন, তখন "শেয়ার ETA" বোতামে দেখতে নিচের দিকে সোয়াইপ করুন।

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

এটিতে আলতো চাপুন, এবং আপনার সাথে এই তথ্যটি ভাগ করতে হবে এমন কোনো পরিচিতি নির্বাচন করুন৷

আপনি এই প্রক্রিয়াটি অনুসরণ করার সাথে সাথে, অ্যাপল স্বয়ংক্রিয়ভাবে পরিচিতির কাছে একটি পাঠ্য বার্তা পাঠাবে, একটি নির্দিষ্ট স্থানে আপনার আগমনের আনুমানিক সময় তাদের জানিয়ে দেবে।

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

এছাড়াও আপনি একাধিক পরিচিতির সাথে আপনার ETA শেয়ার করতে পারেন এবং আপনি নেভিগেশন উইন্ডো থেকে প্রস্থান করার সাথে সাথে আপনার লাইভ অবস্থান পরিচিতিদের সাথে শেয়ার করা হবে না।

3. চারপাশে তাকান

অ্যাপল ম্যাপ অ্যাপের সাথে বৈশিষ্ট্যযুক্ত আরেকটি উল্লেখযোগ্য সংযোজন হল লুক অ্যারাউন্ড বৈশিষ্ট্য। Apple Maps-এ লুক অ্যারাউন্ড বৈশিষ্ট্যটি প্রায় Google-এর রাস্তার দৃশ্যের মতো যা আপনাকে যে কোনও রাস্তা বা অবস্থানের এক নজর দেখতে দেয়৷

নতুন Apple মানচিত্রের বৈশিষ্ট্য যা আপনার মনোযোগের যোগ্য

অ্যাপল ম্যাপ অ্যাপে লুক অ্যারাউন্ড ফিচার ব্যবহার করা বেশ সহজ। অ্যাপল ম্যাপ অ্যাপ চালু করুন এবং যে কোনও অবস্থান লিখুন, সান ফ্রান্সিসকো বলুন। এখন যে কোনো নির্দিষ্ট এলাকা বা জায়গাতে জুম ইন করুন যার রাস্তার দৃশ্য আপনি দেখতে চান, এবং যতক্ষণ না আপনি দূরবীনের আইকন দেখতে পাচ্ছেন ততক্ষণ জুম করতে থাকুন।

Apple Maps অ্যাপের লুক অ্যারাউন্ড ফিচারের সবচেয়ে বেশি ব্যবহার করতে দূরবীন আইকনে আলতো চাপুন এবং চলতে চলতে আপনার সবচেয়ে প্রিয় শহরগুলিতে যান৷

তাই লোকেরা, নতুন অ্যাপল ম্যাপের বৈশিষ্ট্যগুলি কি বেশ চিত্তাকর্ষক নয়? উপরে উল্লিখিত সংযোজনগুলি ছাড়াও, Apple এও ঘোষণা করেছে যে তারা অ্যাপের গোপনীয়তাকে শক্তিশালী করেছে, এবং আপনার সমস্ত ব্যক্তিগত তথ্য সুরক্ষিত ও সুরক্ষিত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।

অ্যাপল মানচিত্র থেকে সর্বাধিক তৈরি করার জন্য 7টি সহজ টিপস –  Apple Maps অ্যাপের সর্বাধিক সুবিধা পেতে, এখানে একগুচ্ছ টিপস এবং কৌশল রয়েছে যা আপনি রাস্তায় নেভিগেট করার সময় ব্যবহার করতে পারেন।


  1. Windows 10 বৈশিষ্ট্য যা অক্ষম করা নিরাপদ

  2. iOS 10 এ 10টি নতুন বৈশিষ্ট্য যা আপনি হয়তো জানেন না

  3. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  4. 8টি সেরা অ্যাপল ওয়াচ গেম যা আপনার মনোযোগের যোগ্য