কম্পিউটার

উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

রিসোর্স-ডিমান্ডিং কাজগুলি সম্পাদন করার সময় কিছু উইন্ডোজ ব্যবহারকারী ক্রমাগত ক্র্যাশ এবং হিমায়িত হওয়ার সম্মুখীন হয়। ইভেন্ট ভিউয়ারের মাধ্যমে সমস্যাটি তদন্ত করার পরে, তারা একটি পুনরাবৃত্ত 141 LiveKernelEvent ত্রুটি আবিষ্কার করেছে একটি হার্ডওয়্যার সমস্যার দিকে নির্দেশ করে। এই সমস্যাটি প্রতিটি সাম্প্রতিক Windows সংস্করণে ঘটতে পারে বলে রিপোর্ট করা হয়েছে৷

উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

এই সমস্যাটি পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করার পরে, এই নির্দিষ্ট ইভেন্ট ভিউয়ার কোডটি তৈরি করার সম্ভাবনা সহ বেশ কয়েকটি অন্তর্নিহিত পরিস্থিতি রয়েছে। এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে:

  • অসংলগ্ন বা দূষিত GPU ড্রাইভারগুলি৷ - সবচেয়ে কাঙ্খিত পরিস্থিতি যা এই বিশেষ সমস্যার কারণ হতে পারে তা হল একটি অসামঞ্জস্যতা যা একটি বেমানান বা আংশিকভাবে দূষিত গ্রাফিক্স কার্ড ড্রাইভার দ্বারা সুবিধাজনক। আপনি যদি এই পরিস্থিতিতে নিজেকে খুঁজে পান, তবে বিশেষ সফ্টওয়্যার ব্যবহার করে সর্বশেষ সংস্করণ ইনস্টল করার আগে বর্তমান ড্রাইভার + নির্ভরতাগুলি আনইনস্টল করে এবং অবশিষ্ট ফাইলগুলি সাফ করে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • ওভারক্লকড PC উপাদান - ওভারক্লকিং আপনার সিস্টেমের স্থায়িত্বের উপরও এই প্রভাব ফেলতে পারে যদি কাস্টম ভোল্টেজ এবং ফ্রিকোয়েন্সিগুলি সিস্টেম ক্র্যাশ করে যা ইভেন্ট ভিউয়ার 141টি লাইভ কার্নেল ইভেন্ট হিসাবে লগিং করে। আপনার কাস্টম ফ্রিকোয়েন্সি এবং ভোল্টেজগুলিকে অস্থায়ীভাবে ডিফল্টে ফিরিয়ে দিয়ে সমস্যাটি OC-সম্পর্কিত নয় তা নিশ্চিত করুন৷
  • ব্যর্থ গ্রাফিক্স কার্ড - একটি দুর্ভাগ্যজনক পরিস্থিতি কিন্তু একটি খুব সাধারণ ঘটনা হল যখন এই বিশেষ ইভেন্ট ত্রুটিটি একটি ব্যর্থ গ্রাফিক্স কার্ডের কারণে ঘটে যা ক্র্যাশের কারণ হয় যদি সর্বোচ্চ তাপমাত্রা অতিক্রম করা হয় বা যদি একটি সিস্টেম-ব্রেকিং আর্টিফ্যাক্ট ট্রিগার করা হয়। এই ক্ষেত্রে, আপনি যা করতে পারেন তা হল সমস্যাটি সনাক্ত করা এবং আপনার GPU আপনার ওয়ারেন্টি ইস্যুকারীর কাছে পাঠাতে (বা একটি প্রতিস্থাপনের আদেশ) যদি একটি হার্ডওয়্যার সমস্যা নিশ্চিত হয়।

এখন যেহেতু আপনি এই ত্রুটি কোডের কারণ হতে পারে এমন প্রতিটি সম্ভাব্য কারণের সাথে পরিচিত, এখানে সমস্যা সমাধানের নির্দেশিকা এবং সমাধানগুলির একটি তালিকা রয়েছে যা আপনাকে 141 LiveKernelEvent ত্রুটিটি চিহ্নিত করতে এবং সমাধান করতে সহায়তা করবে:

1. GPU ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

ব্যাটের ডানদিকে, আপনার জানা উচিত যে এই বিশেষ সমস্যাটি সম্ভবত একটি ব্যর্থ হার্ডওয়্যার উপাদানের সাথে সম্পর্কিত।

এখন, ভাল খবর হল, এই ব্যর্থতা একটি সমস্যাযুক্ত (অসঙ্গত বা দূষিত) ড্রাইভারের কারণে ঘটতে পারে যা গ্রাফিক্স কার্ডকে একটি জটিল সিস্টেম ক্র্যাশ ট্রিগার করে।

এই বিশেষ ফিক্সটি সবচেয়ে কাঙ্খিত পরিস্থিতি ধরে নেয় যেখানে GPU এর সাথে শারীরিকভাবে কিছু ভুল নেই এবং সমস্যাটি কেবল GPU ড্রাইভার দ্বারা সৃষ্ট হয়।

এই ক্ষেত্রে, আপনি সক্রিয়ভাবে ব্যবহার করছেন এমন প্রতিটি GPU ড্রাইভার পুনরায় ইনস্টল করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

আপনার GPU ড্রাইভার আপডেট করার ধাপগুলি আপনার GPU প্রস্তুতকারকের উপর নির্ভর করে ভিন্ন হবে। এই কারণে, আমরা দুটি পৃথক নির্দেশিকা তৈরি করেছি যা আপনাকে আপনার GPU আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করতে সাহায্য করবে (যদি আপনি AMD বা Nvidia গ্রাফিক্স কার্ড ব্যবহার করেন না কেন)

1.1 AMD তে GPU ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

  1. আপনার পছন্দের ব্রাউজার ব্যবহার করে, AMD ক্লিনআপ ইউটিলিটির ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন।
  2. এএমডি ক্লিনআপ ইউটিলিটি ডাউনলোড হওয়ার পরে, এর এক্সিকিউটেবলে ডাবল ক্লিক করুন এবং হ্যাঁ ক্লিক করুন নিরাপদ মোডে ইউটিলিটি চালানোর জন্য নিশ্চিতকরণ প্রম্পটে এবং প্রতিটি AMD ড্রাইভার আনইনস্টল করুন। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

    দ্রষ্টব্য: এই ইউটিলিটিটি প্রতিটি ইনস্টল করা AMD ড্রাইভার, রেজিস্ট্রি এন্ট্রি এবং ড্রাইভার স্টোর স্বাক্ষরগুলি পুঙ্খানুপুঙ্খভাবে মুছে ফেলার জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনাকে প্রতিটি ড্রাইভার ফাইল ম্যানুয়ালি অনুসন্ধান এবং আনইনস্টল করা থেকে বাঁচাবে। নিরাপদ মোডে ইউটিলিটি চালানোর মাধ্যমে আপনি যে কোনো অবশিষ্ট ফাইল রেখে যাচ্ছেন না তা নিশ্চিত করুন।

  3. ঠিক আছে ক্লিক করে ইউটিলিটি শুরু করুন এএমডি ক্লিনআপ প্রক্রিয়া শুরু করার প্রম্পটে। এরপর, AMD ক্লিনআপ টুলটি ব্যাকগ্রাউন্ডে চলবে৷
    নোট: এই প্রক্রিয়া চলাকালীন, আপনার সক্রিয় ডিসপ্লে ফ্লিকার হওয়া এবং একাধিকবার বন্ধ হওয়া এবং আবার চালু হওয়া স্বাভাবিক। এটি একেবারে স্বাভাবিক কারণ সফ্টওয়্যার প্রদর্শনের উপাদানগুলি সরানো হচ্ছে৷
  4. একবার আপনি সফলতার বার্তাটি দেখতে পেলে, সমাপ্তি, -এ ক্লিক করুন তারপর হ্যাঁ এ ক্লিক করুন স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

    দ্রষ্টব্য: যদি এই প্রম্পটটি স্বয়ংক্রিয়ভাবে প্রদর্শিত না হয়, তাহলে সিস্টেমটি ম্যানুয়ালি রিস্টার্ট করুন।

  5. পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হওয়ার সাথে সাথে, স্বতঃ-শনাক্ত করা GPU পৃষ্ঠার ডাউনলোড পৃষ্ঠাতে যান এবং নিচে স্ক্রোল করুন অটো-ডিটেক্ট এবং Radeon গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করুন উইন্ডোজের জন্য।
  6. একবার আপনি সঠিক অবস্থানে পৌঁছে গেলে, এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করুন . উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  7. এক্সিকিউটেবল ডাউনলোড হওয়ার পরে, ডাবল ক্লিক করে এটি খুলুন এবং Radeon Adrenalin ইনস্টল করার জন্য অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি চাইলে ডিফল্ট গন্তব্য ফোল্ডারটি আবার পরিবর্তন করতে পারেন, তবে এটি সুপারিশ করা হয় না৷

  8. অবশেষে ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, ইনস্টল করা AMD গ্রাফিক্স পণ্য এবং অপারেটিং সিস্টেম সনাক্ত করার প্রয়াসে ইউটিলিটি স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  9. টুলটি সফলভাবে আপনার সিস্টেম কনফিগারেশন এবং আপনার প্রয়োজনীয় ড্রাইভার সনাক্ত করার পরে, প্রস্তাবিত এবং ঐচ্ছিক ড্রাইভার উভয়ই ইনস্টল করুন প্যাকেজ দুটি নির্বাচন করে এবং ইনস্টল করুন৷
    এ ক্লিক করুন৷

    উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  10. এরপর, EULA স্বীকার করুন শর্তাবলী পর্যালোচনা করার পরে, তারপর ইনস্টল করুন এ ক্লিক করুন৷ ইনস্টলেশন শুরু করতে।
  11. প্রত্যেকটি প্রয়োজনীয় ড্রাইভার ইন্সটল হওয়ার পর, আপনার কম্পিউটার রিবুট করুন এবং একই লাইভ কার্নেল ইভেন্ট ত্রুটির কোনো নতুন উদাহরণ আপনি খুঁজে পেয়েছেন কিনা তা দেখতে আপনার ইভেন্ট ভিউয়ারের পরিস্থিতি পর্যবেক্ষণ করুন।

1.2 Nvidia-এ GPU ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, ‘appwiz.cpl’ টাইপ করুন টেক্সট বক্সের ভিতরে এবং এন্টার চাপুন প্রোগ্রাম এবং ফাইল খুলতে তালিকা. যদি আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হয়, হ্যাঁ ক্লিক করুন৷ প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  2. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে মেনু, প্রকাশক-এ ক্লিক করে শুরু করুন ট্যাব তাদের প্রকাশকের দ্বারা ইনস্টল করা প্রোগ্রামের তালিকা অর্ডার করতে।
  3. একবার তালিকাটি সুন্দরভাবে সাজানো হলে, NVIDIA কর্পোরেশন দ্বারা প্রকাশিত এন্ট্রিগুলি খুঁজুন এবং পদ্ধতিগতভাবে তাদের উপর ডান ক্লিক করুন, এবং আনইন্সটল এ ক্লিক করুন প্রসঙ্গ মেনু ব্যবহার করে প্রতিটি আইটেম। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  4. এরপর, আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। Nvidia Corporation দ্বারা প্রকাশিত প্রতিটি ড্রাইভারের সাথে এটি পদ্ধতিগতভাবে করুন৷ .
  5. একবার আপনি নিশ্চিত করেছেন যে প্রতিটি এনভিডিয়া ড্রাইভার আনইনস্টল করা হয়েছে, এগিয়ে যান এবং আপনার কম্পিউটার রিবুট করুন, তারপর পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  6. পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার পরে, আবার আপনার ব্রাউজার খুলুন এবং Nvidia GeForce ডাউনলোড পৃষ্ঠাতে যান৷
  7. আপনি একবার ডাউনলোড পৃষ্ঠার ভিতরে গেলে এবং এখনই ডাউনলোড করুন-এ ক্লিক করে GeForce অভিজ্ঞতা ইনস্টল করুন বোতাম এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

    দ্রষ্টব্য: এই টুলটি আপনার GPU মডেল অনুযায়ী যে ড্রাইভারগুলিকে ইনস্টল করতে হবে তা খুঁজে বের করে সুপারিশ করে কাজ করে৷

  8. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, এনভিডিয়া এক্সপেরিয়েন্স খুলুন এবং আপনার অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷
  9. এরপর, ড্রাইভার থেকে প্রস্তাবিত ড্রাইভার ইনস্টল করুন পৃষ্ঠা উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  10. প্রতিটি প্রস্তাবিত ড্রাইভার ইনস্টল হওয়ার পরে, আপনার কম্পিউটার আবার পুনরায় বুট করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা দেখুন৷
  11. সাধারণভাবে আপনার কম্পিউটার ব্যবহার করুন এবং দেখুন আপনি এখনও 141 ত্রুটির দিকে নির্দেশ করে একই ক্র্যাশগুলি পান কিনা৷

2. যেকোনো ওভারক্লকড ফ্রিকোয়েন্সি প্রত্যাবর্তন করুন (যদি প্রযোজ্য হয়)

আপনি অন্যান্য সমস্যা সমাধানের নির্দেশিকাগুলিতে যাওয়ার আগে, আপনাকে নিশ্চিত করতে হবে যে এই ধরনের সিস্টেম অস্থিরতা আপনার GPU, CPU, বা RAM-তে প্রয়োগ করা ওভারক্লকড ফ্রিকোয়েন্সি দ্বারা সৃষ্ট নয়৷

উপরন্তু, সঠিক কারণটি চিহ্নিত করার চেষ্টা করা 141 LiveKernelEvent ত্রুটিটিকে ট্রিগার করছে আপনি যদি এখনও আপনার উপাদানকে ওভারক্লক করে থাকেন তাহলে কার্যত অসম্ভব।

দ্রষ্টব্য: ওভারক্লকিং কিছু উপাদানকে (CPU, RAM, বা GPU) স্বাভাবিকের চেয়ে বেশি ফ্রিকোয়েন্সির সাথে চলতে বাধ্য করে, যা শেষ পর্যন্ত স্বাভাবিকের চেয়ে বেশি তাপমাত্রা তৈরি করবে।

এমনকি যদি আপনি আপনার উপাদানগুলির ফ্রিকোয়েন্সি বা ভোল্টেজগুলিকে ম্যানুয়ালি বুস্ট না করে থাকেন তবে আপনি MSI আফটারবার্নার, AMDRyzenMaster, Intel Extreme Tuning, Performance Maximizer বা CPU-Z এর মতো কিছু ধরণের ওভারক্লকিং সফ্টওয়্যার ইনস্টল করে থাকতে পারেন৷

আপনি যদি আপনার উপাদানগুলিকে ওভারক্লক করে থাকেন (ম্যানুয়ালি বা বিশেষ সফ্টওয়্যার দিয়ে), তাহলে এগিয়ে যান এবং 141 ত্রুটির নতুন দৃষ্টান্তগুলি ঘটছে কিনা তা দেখতে ডিফল্ট মানগুলি পুনরায় স্থাপন করুন৷

উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)

যদি এটি আপনার ক্ষেত্রে সমস্যার সমাধান না করে বা এই দৃশ্যটি প্রযোজ্য না হয়, তাহলে নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

3. ব্যর্থতার লক্ষণের জন্য আপনার GPU কার্ড পরীক্ষা করুন

আপনি যদি শুধুমাত্র এই ত্রুটিটি পান (লাইভ কার্নেল ইভেন্ট 141) যখন আপনার কম্পিউটার GPU-তে খুব ভারী একটি টাস্ক রেন্ডার করতে ব্যস্ত থাকে এবং ড্রাইভারগুলি পুনরায় ইনস্টল করা সাহায্য করে না, তাহলে পরবর্তী কাজটি আপনার করা উচিত একটি সম্ভাব্য হার্ডওয়্যার সমস্যার সমস্যা সমাধান করা যা আপনার প্রভাবিত করে। গ্রাফিক্স কার্ড।

এটি করার জন্য, আমরা Furmark ব্যবহার করার পরামর্শ দিই কারণ এটি সবচেয়ে সহজ এবং সবচেয়ে কার্যকর টুলগুলির মধ্যে একটি যা আপনাকে আপনার GPU-এর কর্মক্ষমতা এবং স্থিতিশীলতা পরীক্ষা করতে দেয়৷ এটি আপনাকে সম্ভাব্য তাপ সংক্রান্ত সমস্যা, কার্ডের অপর্যাপ্ত শক্তি, ভুলভাবে বসানো পাওয়ার ক্যাবল এবং অন্যান্য সম্ভাব্য কারণ যা আপনার GPU কার্ডের খারাপ আচরণের কারণ হতে পারে তা চিহ্নিত করতে অনুমতি দেবে।

গুরুত্বপূর্ণ: Furmark আপনার GPU কে ​​প্রচুর চাপের মধ্যে রাখবে যেখানে আপনার গ্রাফিক্স কার্ডের তাপমাত্রা খুব দ্রুত বৃদ্ধি পাবে। যদি কোনো মুহূর্তে আপনি দেখেন যে তাপমাত্রা 80 ছাড়িয়ে গেছে °C  এবং বাড়তে থাকে, GPU এর আরও ক্ষতি রোধ করতে পরীক্ষা বন্ধ করুন।

আপনি যদি কোনো হার্ডওয়্যার সমস্যার জন্য আপনার GPU পরীক্ষা করতে প্রস্তুত হন, তাহলে প্রভাবিত মেশিনে FurMark ইনস্টল, কনফিগার এবং চালানোর জন্য নীচের নির্দেশাবলী অনুসরণ করুন যা 141 লাইভ কার্নেল ইভেন্ট ত্রুটিকে ট্রিগার করছে:

  1. প্রথম জিনিস প্রথমে, এই যাচাইকৃত ডাউনলোড পৃষ্ঠা থেকে FurMark-এর সর্বশেষ সংস্করণ ডাউনলোড করুন .
  2. ডাউনলোড সম্পূর্ণ হওয়ার পরে, ইনস্টলারটিতে ডাবল ক্লিক করুন এবং হ্যাঁ ক্লিক করুন যদি ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ দ্বারা অনুরোধ করা হয় উইন্ডো।
  3. প্রথম ইনস্টলেশন স্ক্রিনে, আমি চুক্তি স্বীকার করছি নির্বাচন করুন এবং পরবর্তী টিপুন EULA গ্রহণ করতে। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  4. এরপর, একটি কার্যকর অবস্থান নির্বাচন করুন যেখানে আপনি Furmak ইনস্টল করতে চান এবং পরবর্তী ক্লিক করুন আবার।
  5. অবশেষে ইনস্টল এ ক্লিক করার আগে অবশিষ্ট ইনস্টলেশন প্রম্পটগুলির মাধ্যমে নেভিগেট করুন Furmark এর জন্য ইনস্টলেশন শুরু করতে। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  6. ইনস্টলেশন সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর FurMark চালু করুন এবং হ্যাঁ ক্লিক করুন ব্যবহারকারী অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ-এ (UAC) যদি প্রশাসক অ্যাক্সেস প্রদানের জন্য অনুরোধ করা হয়।
  7. এখন আপনি সফলভাবে Furmark ইনস্টল এবং খুলেছেন, রেজোলিউশন সেট করুন আপনার মনিটর দ্বারা সমর্থিত সর্বাধিক রেজোলিউশনে ড্রপ-ডাউন মেনু। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  8. এরপর, সেটিংস বোতামে ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে নিম্নলিখিত চেকবক্সগুলি সক্রিয় করা হয়েছে:
    বার্ন-ইন
    এক্সট্রিম বার্ন-ইন
    পোস্ট-এফএক্স
    GPU তাপমাত্রার অ্যালার্ম
    GPU ডেটা লগ করুন
  9. একবার প্রতিটি প্রাসঙ্গিক চেকবক্স চেক করা হলে, পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ওকে ক্লিক করুন এবং সেটিং উইন্ডোটি বন্ধ করুন। উইন্ডোজে 141 LiveKernelEvent ত্রুটি ঠিক করুন (হার্ডওয়্যার ত্রুটি)
  10. একবার FurMark ইউটিলিটি কনফিগার হয়ে গেলে এবং যেতে প্রস্তুত হলে, GPU স্ট্রেস টেস্ট বোতামে ক্লিক করুন এবং তারপর GO এ ক্লিক করে অপারেশন নিশ্চিত করুন।
  11. এখন যখন ইউটিলিটি চলছে, আউটপুট ডিসপ্লেটি ঘনিষ্ঠভাবে নিরীক্ষণ করুন এবং দেখুন আপনি কোনো শিল্পকর্ম খুঁজে পাচ্ছেন কিনা। আপনি যদি আর্টিফ্যাক্ট বা এমনকি সিস্টেম ক্র্যাশের অভিজ্ঞতাও পান, আপনি এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে আপনি প্রকৃতপক্ষে একটি GPU কার্ড নিয়ে কাজ করছেন যা ব্যর্থ হতে শুরু করেছে - এই ক্ষেত্রে, আপনার GPU কে ​​ওয়ারেন্টি প্রদানকারীর কাছে নিয়ে যান (যদি ওয়ারেন্টি এখনও বৈধ থাকে) অথবা প্রতিস্থাপনে অর্ডার করুন।

দ্রষ্টব্য: যদি দ্রুত তাপমাত্রা; আপনি স্ট্রেস পরীক্ষা শুরু করার সাথে সাথেই 80 ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করে, GPU এর আরও ক্ষতি এড়াতে অবিলম্বে অপারেশন বন্ধ করুন।


  1. কিভাবে উইন্ডোজ 1408 ত্রুটি ঠিক করবেন

  2. কিভাবে উইন্ডোজ 7 ত্রুটি 43 ঠিক করবেন

  3. উইন্ডোজ 10-এ হ্যান্ডেলটি অবৈধ ত্রুটি ঠিক করুন

  4. Windows 10 LiveKernelEvent Error 141 কিভাবে ঠিক করবেন