কম্পিউটার

পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন

গেমগুলি সর্বদা আসক্তিযুক্ত, বিশেষ করে যদি আপনি সেগুলি একটি বড় স্ক্রিনে খেলছেন৷ কখনও কখনও, গেমগুলির জন্য পর্যাপ্ত কন্ট্রোলারের প্রয়োজন হয় যাতে তাদের কাছ থেকে আপনার প্রত্যাশাগুলি যথেষ্ট। যাইহোক, মানের উপর নির্ভর করে, এই কন্ট্রোলারগুলির জন্য আপনার একটি হাত এবং একটি পা খরচ হতে পারে। কিন্তু, আপনার অ্যান্ড্রয়েডকে পিসির নিয়ামক হিসেবে ব্যবহার করলে কেমন হয়! ঠিক আছে, এটা যতটা জটিল মনে হয় ততটা জটিল নয়।

Google Play Store-এ প্রচুর অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনার Android কে গেমিং কনসোল হিসাবে রূপান্তর করতে পারে৷ যাইহোক, আমরা এই নির্দেশিকায় মোবাইল গেমপ্যাড উল্লেখ করতে যাচ্ছি যেখানে আমরা ধাপে ধাপে পিসি-এর জন্য আপনার অ্যান্ড্রয়েডকে কন্ট্রোলার হিসেবে কীভাবে ব্যবহার করবেন তা বিস্তারিতভাবে বর্ণনা করতে যাচ্ছি:

  1. আপনার Android এ মোবাইল গেমপ্যাড ডাউনলোড এবং ইনস্টল করুন।
  2. আপনাকে আপনার পিসিতে সার্ভার সফ্টওয়্যারটি ডাউনলোড করতে হবে, যা আপনি সরাসরি এখানে ক্লিক করে ডাউনলোড করতে পারেন৷
  3. server.exe খুলে সার্ভার সফ্টওয়্যারটি ইনস্টল করুন৷ . পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন
  4. অ্যান্ড্রয়েড অ্যাপ আপনাকে সার্ভার আইপি একটি ভিন্ন স্ক্রিনে রাখতে বলে, যা আপনি আপনার পিসিতে ইনস্টল করা সফ্টওয়্যারে খুঁজে পেতে পারেন। পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন
  5. উভয়টি ডিভাইস সংযোগ করতে আপনার অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনে আইপি কোড রাখুন। নিশ্চিত করুন, উভয় ডিভাইস একই নেটওয়ার্কে সংযুক্ত আছে। পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন
  6. আপনি এখন সংযুক্ত এবং PC এর জন্য একটি নিয়ামক হিসাবে আপনার Android ব্যবহার করতে পারেন৷
  7. স্টিয়ারিংয়ের জন্য আপনাকে মোশন সেন্সর সক্ষম করার অনুমতি দেওয়া হয়েছে। আপনি সেটিংসে গিয়ে কন্ট্রোলারের সংবেদনশীলতায় কিছু পরিবর্তনও করতে পারেন।

আপনি সমস্ত প্রয়োজনীয় পরিবর্তন এবং সেটআপ সম্পন্ন করার পরে, আপনি রোল করার জন্য প্রস্তুত৷ মোবাইল গেমপ্যাড কাস্টম কনফিগারেশন সহ L1, L2, R1, R2 বোতাম সমর্থন করে এবং সোয়াইপ কন্ট্রোল, মাউস মুভমেন্ট এবং ক্লিকিং ইমুলেশন অফার করে। আপনি Windows ভলিউম নিয়ন্ত্রণ করতে আপনার Android ভলিউম বোতাম ব্যবহার করতে পারেন. মোবাইল গেমপ্যাডে ফ্লাইট সিমুলেশন এবং রেসিং গেমের মতো গেমগুলির জন্য ডিভাইস অ্যাক্সিলোমিটার ব্যবহার করার ক্ষমতা রয়েছে; তাছাড়া, এটা বিনামূল্যে।


  1. আপনার কম্পিউটারের জন্য একটি মাইক্রোফোন হিসাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি কীভাবে ব্যবহার করবেন

  2. অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে মেমোজি স্টিকার কীভাবে ব্যবহার করবেন

  3. পিসি বা টিভির জন্য স্পিকার হিসাবে অ্যান্ড্রয়েড ফোন কীভাবে ব্যবহার করবেন

  4. অ্যান্ড্রয়েডের জন্য হোয়াটসঅ্যাপে স্টিকার কীভাবে ব্যবহার করবেন