কম্পিউটার

অনুপযুক্ত ব্যবহারের জন্য কীভাবে আপনার Netflix অ্যাকাউন্ট চেক করবেন

আপনার Netflix অ্যাকাউন্টে একগুচ্ছ লিচার থাকলে, এটি আপনাকে দেখাবে কারা এটি ব্যবহার করছে এবং কীভাবে তাদের থামাতে হবে।

আজ, Netflix একটি সেরা এবং ভোক্তাবান্ধব পরিষেবা অফার করে যা আপনি শিল্পে খুঁজে পেতে পারেন। এটি সব শুরু হয়েছিল যখন Netflix জনপ্রিয় টেলিভিশন এবং মুভি স্ট্রিমিং তৈরি করেছিল যা লক্ষ লক্ষ এই অসাধারণ পরিষেবার সাথে পরিচিত হয়েছিল। সামগ্রিক জনপ্রিয়তা মূলত Netflix এর উন্মুক্ত মনোভাবের উপর ভিত্তি করে যা প্রকৃতপক্ষে লোকেদের পরিবার এবং বন্ধুদের সাথে তাদের অ্যাকাউন্ট শেয়ার করতে উত্সাহিত করে। প্রকৃতপক্ষে, এমনকি Netflix-এর CEOও খোলাখুলি বলেছেন যে এই ধরনের শেয়ারিং আসলে উৎসাহিত করা হয়।

যাইহোক, যখন আপনি জানেন তাদের সাথে আপনার Netflix অ্যাকাউন্ট শেয়ার করার যথেষ্ট উত্থান আছে, বিশেষ করে যদি আপনার পরিবারের অন্য, কম বিশ্বস্ত সদস্য বা বন্ধু বা যারা আপনার পরিবার বা বন্ধুদের মাধ্যমে খুঁজে পান তারাও আপনার অ্যাকাউন্ট ব্যবহার করা শুরু করে। আপনি যখন বিবেচনা করবেন যে সমস্ত উপলব্ধ প্রোফাইলগুলি ব্যবহার করা হচ্ছে, তখন তারা আপনার উপর ঝাঁপিয়ে পড়তে শুরু করবে এবং যে সুপারিশগুলি করা হয়েছে তা এলোমেলো করবে৷ অবশ্যই, যদিও এটি আপনার জন্য একটি ছোটখাট অসুবিধা হতে পারে, তবে আপনার Netflix অ্যাকাউন্ট কে ব্যবহার করছে তা দেখার জন্য আপনাকে কেন পরীক্ষা করা উচিত।

আপনার Netflix অ্যাকাউন্ট কিভাবে চেক করবেন

এটি একটি টিপ যা আপনাকে আপনার Netflix অ্যাকাউন্টের আরও ভাল নিয়ন্ত্রণে রাখতে এবং আপনি যখন পরিষেবাটি ব্যবহার করছেন না তখন কী ঘটছে তা দেখতে সহায়তা করতে পারে৷ এই পদক্ষেপগুলি অনুসরণ করে, কে লগ ইন করেছে, তারা কোথায় আছে এবং কখন তারা আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করছে তা দেখতে আপনি আপনার অ্যাকাউন্টটি পরীক্ষা করতে পারেন৷

আপনাকে আপনার Netflix অ্যাকাউন্টে লগ ইন করে শুরু করতে হবে:

  • আপনার প্রোফাইল অবতারের উপর কার্সারটি ঘোরান এবং "আপনার অ্যাকাউন্ট" নির্বাচন করুন
  • "আমার প্রোফাইল"-এ, "ভিউয়িং অ্যাক্টিভিটি" নির্বাচন করুন
  • নিম্নলিখিত পৃষ্ঠার শীর্ষে থাকা "আমার ক্রিয়াকলাপ"-এ, "সাম্প্রতিক অ্যাকাউন্ট অ্যাক্সেস দেখুন" এ ক্লিক করুন যা ঠিক নীচে অবস্থিত লিঙ্কটি

পপ-আপ আপনার অ্যাকাউন্টে কতবার অ্যাক্সেস করা হয়েছে তা প্রকাশ করবে যা নিম্নলিখিত তথ্য অন্তর্ভুক্ত করবে:

  • তারিখ ও সময়
  • অবস্থান
  • আইপি ঠিকানা
  • ডিভাইসের প্রকার

এই সমস্ত তথ্য প্রকাশ করা হবে যা আপনাকে কেবল কে আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করছে তা দেখতে দেয়৷ যদি কেউ আসলে আপনার Netflix ব্যবহার করে থাকে তবে এটি খুব কমই হতে পারে। যাইহোক, অনেক ক্ষেত্রে এমন হতে পারে যে আপনি আর কারো সাথে যোগাযোগ করেন না এখনও আপনার অ্যাকাউন্ট ব্যবহার করছেন। এটি এতটা আশ্চর্যজনক নাও হতে পারে যে একজন প্রাক্তন যাকে আপনি এক বছর বা তারও বেশি আগে ছেড়ে গেছেন এখনও আপনার Netflix অ্যাকাউন্টে একটি বিনামূল্যের রাইড পাচ্ছেন। সুতরাং, যারা আপনার Netflix ব্যবহার করছেন তাদের সাথে যদি আপনি খুশি না হন তবে আপনি এটি সম্পর্কে কিছু করতে পারেন।

পাসওয়ার্ড পরিবর্তন করুন

পাসওয়ার্ড পরিবর্তন করে, আপনার অ্যাকাউন্টে হ্যাং করা সমস্ত লোক এখন আপনার পাসওয়ার্ড পরিবর্তনের জন্য বন্ধ হয়ে গেছে। অবশ্যই, আপনি এখনও আপনার নতুন পাসওয়ার্ড তাদের দিতে পারেন যাদের আপনি আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস রাখতে চান। আপনি যদি উদ্বিগ্ন হন যে এটি আবার নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে আপনি যারা আপনার পরিষেবা ব্যবহার করেন তাদের জন্য আপনি আরও নির্বাচনী হতে পারেন। যাইহোক, অন্তত আপনি যাদেরকে আর অ্যাকাউন্টে চান না তাদের থেকে মুক্তি পাবেন।


  1. আপনার পিসিতে নেটফ্লিক্স অফলাইনে কীভাবে দেখবেন

  2. আপনার Netflix পরিকল্পনা কিভাবে পরিবর্তন করবেন

  3. পিসির জন্য কন্ট্রোলার হিসাবে আপনার Android কীভাবে ব্যবহার করবেন

  4. আমার অ্যাকাউন্টে Netflix প্যারেন্টাল কন্ট্রোল কীভাবে ব্যবহার করবেন?