কম্পিউটার

আলেক্সা গার্ড কী এবং এটি কীভাবে আপনার বাড়িকে রক্ষা করতে পারে?

আলেক্সা গার্ড কী এবং এটি কীভাবে আপনার বাড়িকে রক্ষা করতে পারে?

অ্যামাজন অ্যালেক্সার জন্য একটি নতুন উপায় খুঁজে পেয়েছে যাতে আপনি সেখানে না থাকলে আপনার বাড়িটি রক্ষা করতে এবং আপনাকে সাহায্য করার জন্য। কোম্পানিটি এই বছরের শুরুতে বাড়ির নিরাপত্তা দৃশ্যে প্রবেশ করেছিল যখন তারা রিং কিনেছিল, যা তার স্মার্ট ডোরবেল ডিভাইসের জন্য সবচেয়ে বেশি পরিচিত। এর কিছুক্ষণ পরে, তারা সম্পূর্ণ স্মার্ট হোম নিরাপত্তা প্যাকেজ অফার করতে শুরু করে। এখন তারা আলেক্সা গার্ড চালু করার প্রস্তুতি নিচ্ছে৷

আলেক্সা গার্ড কি?

অ্যালেক্সা গার্ড ইকো স্মার্ট স্পিকারের জন্য একটি নতুন বৈশিষ্ট্য। এই বৈশিষ্ট্যটি আপনাকে অনেক ব্যয়বহুল সরঞ্জাম ছাড়াই একটি সুরক্ষা ব্যবস্থার প্রয়োজনীয় ফাংশন দেয়। অ্যালেক্সা গার্ড সন্দেহজনক শব্দের জন্য ইন্টারনেটের সাথে স্পীকারে মাইক্রোফোন ব্যবহার করে। কাচ ভাঙা, ধোঁয়া অ্যালার্ম বা কার্বন মনোক্সাইড অ্যালার্মের মতো শব্দগুলি আপনার ফোনে একটি সতর্কতা পাঠাতে সিস্টেমটিকে ট্রিগার করবে৷ আপনি যদি আপনার বাড়ির নিরাপত্তা প্রদানকারীর কাছে একই তথ্য প্রেরণ করতে এটি সেট আপ করতে পারেন।

আলেক্সা গার্ড কী এবং এটি কীভাবে আপনার বাড়িকে রক্ষা করতে পারে?

Echos সবসময় তাদের জেগে ওঠা শব্দের জন্য শুনছে, তারা এই ট্রিগার শব্দের জন্য সব সময় শুনবে না। আপনাকে একটি নির্দিষ্ট কমান্ড বাক্যাংশ দিয়ে এটি সক্ষম করতে হবে যেমন, "আলেক্সা, আমি চলে যাচ্ছি।"

আপনি যখন এটি সক্রিয় করেন, তখন সিস্টেমটি এমন শব্দ শোনে যা সমস্যা নির্দেশ করতে পারে। যদি একটি অ্যালার্ম শব্দ বা কাচ ভেঙে যায়, আলেক্সা স্বয়ংক্রিয়ভাবে শব্দ রেকর্ড করবে। তারপর এটি সরাসরি আপনার কাছে অডিও ফাইল পাঠাবে। তারপরে আপনি গোলমাল শুনতে পারেন এবং সিদ্ধান্ত নিতে পারেন যে এটি এমন কিছু যা আপনাকে কাজ করতে হবে।

যেহেতু সমস্ত ধোঁয়ার অ্যালার্ম একই রকম শোনায় না এবং আপনার জানালার কাচ ভাঙার শব্দ আপনার প্রতিবেশীর মতো শোনা যাচ্ছে না, অ্যালেক্সা গার্ডকে পাবলিক ডোমেন ভিডিও থেকে একাধিক অডিও নমুনা ব্যবহার করে আংশিকভাবে প্রশিক্ষণ দেওয়া হয়েছিল। যদিও এটি একমাত্র পদ্ধতি ছিল না। আলেক্সার কৃত্রিম বুদ্ধিমত্তার প্রধান সহ-সভাপতি রোহিত প্রসাদ স্বীকার করেছেন যে উন্নয়নের সাথে কিছু শারীরিক ধ্বংসও জড়িত। "আমরা আমাদের অভ্যন্তরীণ পরীক্ষায় অনেক কাঁচ ভেঙে ফেলেছি," তিনি বলেছেন৷

লাইট অন, লাইট অফ

অ্যামাজন অ্যালেক্সাকে আরও একটি ক্ষমতা দেবে যা আপনার বাড়িকে সুরক্ষিত রাখতে সাহায্য করবে অ্যাওয়ে মোড। এটি সক্রিয় হওয়ার সাথে সাথে, আপনার স্মার্ট লাইটগুলি এলোমেলোভাবে চালু এবং বন্ধ করা হবে। এটি এমন মনে করে যেন কেউ বাড়িতে আছে, এমনকি আপনি যখন আপনার বাড়ির বাইরে থাকেন।

আলেক্সা গার্ড কী এবং এটি কীভাবে আপনার বাড়িকে রক্ষা করতে পারে?

অপরাধীদের প্রতিবন্ধক হিসাবে কাজ করার জন্য আলোগুলিকে এলোমেলো করার ক্ষমতার কারণেই অনেক লোক স্মার্ট আলো কেনার সিদ্ধান্ত নেয়। আলেক্সা সিস্টেমের সাথে এটি সেট আপ করা অনেক সহজ হবে। আলেক্সা এমনভাবে আলো নিয়ন্ত্রণ করবে যা আপনার বাড়ির জন্য স্বাভাবিক বলে মনে হয় আপনি যখন বাড়িতে থাকবেন তখন আপনি কখন এবং কোথায় আপনার লাইট অন এবং অফ করবেন তা পর্যবেক্ষণ করা হয়েছে।

নিরাপত্তা সংস্থাগুলির সাথে একীকরণ

আলেক্সা গার্ড সিস্টেম শুধুমাত্র রিং থেকে তার নিজস্ব ডিভাইস বা ডিভাইসগুলির সাথে একত্রিত হয় না। আপনি আপনার বাড়ির নিরাপত্তা ব্যবস্থার সাথে গার্ডকেও সংহত করতে পারেন। আপনি যখন বাড়ি থেকে বের হবেন এবং অ্যালেক্সা গার্ড সক্রিয় করবেন, সিস্টেমটি আপনার নিরাপত্তা প্রদানকারীকেও সেই তথ্য দেবে। বর্তমানে, কোম্পানিটি শুধুমাত্র পেশাদার পর্যবেক্ষণের জন্য ADT-এর সাথে একটি অংশীদারিত্ব ঘোষণা করেছে, কিন্তু তারা শীঘ্রই অন্যান্য কোম্পানির সাথেও সহযোগিতা ঘোষণা করতে চায়।

এই সফ্টওয়্যার আপডেটটি কখন চালু হবে সে সম্পর্কে এখনও কোনও শব্দ নেই। কিন্তু যেহেতু আলেক্সায় আপডেটগুলি বেশ ঘন ঘন হয়, তাই আপনার কাছে এই বিকল্পটি উপলব্ধ না হওয়া পর্যন্ত এটি সম্ভবত দীর্ঘ হবে না৷


  1. ফায়ারফক্স কন্টেইনারগুলি কী এবং কীভাবে আপনার গোপনীয়তা রক্ষা করতে ব্যবহার করবেন

  2. ট্যাবন্যাপিং কি এবং কিভাবে আপনি নিজেকে রক্ষা করতে পারেন

  3. ফর্মজ্যাকিং কি এবং কিভাবে আমরা আমাদের পিসিকে রক্ষা করতে পারি

  4. 7 উপায় যেভাবে আলেক্সা আপনার হ্যালোইনকে আরও ভাল এবং অতিরিক্ত ভীতিকর করে তুলতে পারে