কম্পিউটার

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

1941 সালে প্রথম বাণিজ্যিক সম্প্রচারের পর থেকে টেলিভিশন অনেক দূর এগিয়েছে। বছরের পর বছর ধরে টিভি প্রযুক্তিতে সমস্ত অগ্রগতি সত্ত্বেও, আপনি এখনও কিছু আপগ্রেড করতে পারেন যা আপনার টিভি দেখার পরবর্তী স্তরে নিয়ে যাবে। সবচেয়ে ভালো দিক হল এর কোনোটাই ব্যাঙ্ক ভাঙবে না।

এখানে এমন কিছু টিভি আনুষাঙ্গিক রয়েছে যেগুলি আপনি হয়তো জানেন না যে আপনার প্রয়োজন৷

1. হেমুডু সামঞ্জস্যযোগ্য টিভি পা

আপনার টিভি দেয়ালে মাউন্ট করতে পারবেন না? আপনার টিভির নীচে আপনার সাউন্ডবার ফিট করার জন্য পর্যাপ্ত ছাড়পত্র নেই? কোন চিন্তা করো না. হেমুডু সামঞ্জস্যযোগ্য টিভি পা একটি সাশ্রয়ী মূল্যের সমাধান। এই আফটার মার্কেট রিপ্লেসমেন্ট পা আপনার টিভিকে তিনটি ভিন্ন উচ্চতায় নিয়ে যেতে পারে। অতিরিক্তভাবে, সামঞ্জস্যযোগ্য পায়ে টিল্টিং কব্জা রয়েছে, যাতে আপনি আপনার টিভি স্ক্রীনকে ঠিক আপনার পছন্দ মতো কোণ করতে পারেন। অধিকন্তু, আপনার টিভির কেবলগুলি পায়ের ভিতরে লুকিয়ে রাখা যেতে পারে, যা সেগুলিকে চমৎকার তারের ব্যবস্থাপনার সমাধানও তৈরি করে৷

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

সবচেয়ে ভাল অংশ এই পা কার্যত যে কোন টেলিভিশনের সাথে ব্যবহার করা যেতে পারে. এর কারণ হল আপনার টেলিভিশনের পিছনে VESA মাউন্টিং হোলের মাধ্যমে পা আপনার টিভির সাথে সংযুক্ত। ইনস্টলেশন কয়েক মিনিট সময় নেয় এবং আপনার বিনোদন সেটআপের নিয়ন্ত্রণ নিতে প্রয়োজনীয় উচ্চতা যোগ করবে!

2. ইউএসবি বায়াস লাইটিং

আধুনিক টিভিগুলির রেজোলিউশন এত বেশি, আপনি আপনার প্রিয় অভিনেতার মুখের পৃথক ছিদ্রগুলি তৈরি করতে পারেন। যদিও মনে হতে পারে আপনার স্ক্রিনের ছবি উন্নত করার একমাত্র উপায় হল একটি নতুন, আরও ভাল টিভি কেনা, তবে এটি অগত্যা নয়৷ আপনার টিভিতে বায়াস লাইটিং যোগ করে, আপনি নগদ অর্থের জন্য আপনার বর্তমান টিভির বৈসাদৃশ্য উন্নত করতে সাহায্য করতে পারেন। বায়াস লাইটিং আপনার টিভির পিছনে অবস্থিত, আপনার টিভির স্ক্রিনের চারপাশে একটি নরম পরিবেষ্টিত আলো তৈরি করে।

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

এই পরিবেষ্টিত আলো আপনার টিভি স্ক্রিনের কালো এবং অন্যান্য গাঢ় রঙগুলিকে আরও সমৃদ্ধ করে তোলে। আপনার স্ক্রিন পপ করার পাশাপাশি, আপনি যখন আপনার প্রিয় শোটি বিং করছেন তখন পক্ষপাতিত্বের আলো চোখের ক্লান্তি এবং স্ট্রেনকে মোকাবেলা করতে সহায়তা করে। তদ্ব্যতীত, পক্ষপাতের আলো ইনস্টল করা অত্যন্ত সহজ। এগুলি এলইডি স্ট্রিপগুলির আকারে আসে যা সরাসরি আপনার টিভিতে USB পোর্টে প্লাগ করে!

3. HDTV অ্যান্টেনা

অনেক মানুষ আজকাল "কর্ড কাটা" খুঁজছেন. কেবল টিভি সাবস্ক্রিপশনগুলি আরও বেশি ব্যয়বহুল হয়ে উঠছে এবং কম এবং কম সামগ্রী অফার করছে যা আপনি আসলে দেখতে চান৷ অবশ্যই, আপনি কেবল খাঁচা করতে পারেন এবং আপনার বিনোদনের প্রয়োজনের জন্য শুধুমাত্র আপনার Netflix অ্যাকাউন্টের উপর নির্ভর করতে পারেন, কিন্তু আপনার স্থানীয় খবরের কী হবে? আপনি যদি ক্রীড়া ইভেন্ট দেখতে চান? দুর্ভাগ্যবশত, অনেক লোক এই কারণে তাদের তারের সাবস্ক্রিপশনের সাথে লেগে থাকে। কিন্তু আমরা যদি আপনাকে বলি যে শূন্য ডলারের কম দামে হাই ডেফিনিশন চ্যানেল সম্প্রচার করা হচ্ছে?

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

NBC, ABC, FOX, PBS, CBS, এবং আরও অনেক কিছুর মতো নেটওয়ার্ক থেকে ওভার-দ্য-এয়ার সম্প্রচার শুরু করার জন্য আপনার যা দরকার তা হল একটি সস্তা HDTV অ্যান্টেনা৷ আধুনিক অ্যান্টেনাগুলির অনেকগুলি বাড়ির ভিতরে মাউন্ট করার জন্য ডিজাইন করা হয়েছে এবং একটি অবাধ সমতল "পাতা" নকশা রয়েছে। একটি HD অ্যান্টেনা আপনার স্ট্রিমিং সাবস্ক্রিপশনের পরিপূরক করতে পারে যাতে আপনাকে আপনার প্রিয় নেটওয়ার্ক থেকে স্থানীয় সামগ্রী এবং শোগুলি মিস করতে না হয়! আপনার এলাকায় কোন চ্যানেলগুলি উপলব্ধ তা দেখতে, TVFool দেখুন৷

4. স্ট্রিমিং বক্স

একটি "স্মার্ট" টিভি বলতে বোঝায় যে আপনার টিভি ইন্টারনেটের সাথে সংযুক্ত হতে পারে। এর মানে হল আপনার টিভি নেটফ্লিক্স, হুলু, ইউটিউব এবং আরও অনেক কিছুর মতো অ্যাপ অ্যাক্সেস করতে সক্ষম। দুর্ভাগ্যবশত, বিভিন্ন টিভি নির্মাতাদের তাদের স্মার্ট ফাংশনগুলির জন্য বিভিন্ন ব্যবহারকারী ইন্টারফেস রয়েছে। সুতরাং আপনার যদি একটি এলজি টিভি থাকে এবং এটির ইন্টারফেসে অভ্যস্ত হয়ে থাকেন তবে ভবিষ্যতে একটি স্যামসাং পাওয়ার সিদ্ধান্ত নেন, আপনাকে একটি নতুন ইন্টারফেসের সাথে নিজেকে পরিচিত করতে হবে। যদিও এটি তুলনামূলকভাবে ছোটখাটো বিরক্তিকর হতে পারে, একটি ডেডিকেটেড স্ট্রিমিং বক্স বা ডঙ্গল ব্যবহার করার অর্থ হল আপনি সমস্ত টিভি ব্র্যান্ড জুড়ে সর্বজনীন ব্যবহারকারীর অভিজ্ঞতা বজায় রাখতে পারবেন।

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

অতিরিক্তভাবে, অ্যাপল টিভির মতো স্ট্রিমিং বক্সগুলি স্মার্ট টিভিগুলিতে উপস্থিত নয় এমন বেশ কয়েকটি বৈশিষ্ট্য অফার করে। উপরন্তু, তারা প্রায়শই অনেক ভালো পারফরম্যান্স পায়, কারণ তারা সাধারণত স্মার্ট টিভির চেয়ে বেশি শক্তিশালী উপাদান ব্যবহার করে। অবশেষে, আপনি Android TV বা Apple TV পছন্দ করুন না কেন, আপনার সমস্ত স্ট্রিমিং বিনোদন চাহিদা মেটাতে প্রচুর বিকল্প রয়েছে।

5. সাউন্ডবার

টিভি আগের তুলনায় হালকা এবং পাতলা। দুর্ভাগ্যবশত, এর অর্থ হল আপনার টিভির উপাদানগুলি অভ্যন্তরীণ স্পিকার সহ ছোট হতে হবে৷ আপনার টিভির মধ্যে স্পিকারের আকার এবং বসানো বছরের পর বছর ধরে হিট করেছে। ছোট স্পিকারের ফলে ছোট শব্দ হয়, সঠিক খাদ প্রতিক্রিয়ার অভাব হয়। সৌভাগ্যবশত, সাউন্ড বার দিয়ে আপনার পছন্দের সিনেমা এবং টিভি শো দেখার একটি উপায় রয়েছে।

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

বাজারে বিভিন্ন সাউন্ড বার আছে। বৈশিষ্ট্য এবং দামে তারতম্য। কিছু সাউন্ড বারে গভীর খাদের জন্য সাব-উফার রয়েছে, অন্যগুলি চারপাশের-সাউন্ড সেটআপগুলি অনুকরণ করে, কিছু বৈশিষ্ট্য ব্লুটুথ সংযোগের জন্য। আপনি যে সাউন্ড বার চয়ন করুন না কেন, এটি আপনার টিভির অভ্যন্তরীণ স্পিকারের তুলনায় একটি উল্লেখযোগ্য উন্নতি হবে। চুক্তিটি মিষ্টি করার জন্য, সাউন্ড বারগুলি আপনার টিভির সাথে সংযোগ করা খুব সহজ, প্রায়শই শুধুমাত্র আপনার টিভির অপটিক্যাল ইনপুটে একটি একক তারের প্রয়োজন হয়। আপনার কান একটি উপকার করুন এবং নিজেকে একটি সাউন্ডবার পান.

6. ইউনিভার্সাল রিমোট

যদিও একটি সাউন্ড বার এবং একটি স্ট্রিমিং বক্সের মতো আনুষাঙ্গিকগুলি আপনার টিভি দেখার অভিজ্ঞতাকে দ্রুততরভাবে আরও ভাল করে তুলবে, সেখানে একটি ত্রুটি রয়েছে৷ প্রায়শই এই ডিভাইসগুলির প্রত্যেকটির নিজস্ব রিমোট কন্ট্রোল থাকে। দুর্ভাগ্যবশত, এর সম্ভাব্য অর্থ হল আপনাকে তিনটি ভিন্ন রিমোটের মধ্যে ধাক্কাধাক্কি করতে হবে।

সাশ্রয়ী মূল্যের টিভি আনুষাঙ্গিক যা আপনি জানেন না আপনার প্রয়োজন

সৌভাগ্যবশত, আপনি একটি প্রোগ্রামেবল রিমোটে হাত দিয়ে মাথাব্যথা থেকে বাঁচতে পারেন যা সহজেই আপনার টিভি, স্ট্রিমিং বক্স এবং সাউন্ড বার সহ সবকিছু নিয়ন্ত্রণ করতে পারে। ভাগ্যক্রমে, এগুলি সেট আপ করা সহজ এবং মোটামুটি সস্তা। Logitech থেকে সার্বজনীন রিমোটগুলির হারমনি সিরিজ অত্যন্ত সম্মানিত এবং চমৎকার সামঞ্জস্য অফার করে। একাধিক রিমোটের সাথে আবার কখনও লড়াই করবেন না। তাদের সব শাসন করার জন্য একটি রিমোট পান!

কোন টিভি আনুষাঙ্গিকগুলি আপনার টিউব-দেখাকে আরও উপভোগ্য করে তোলে বলে আপনি মনে করেন? কমেন্টে আমাদের জানান!


  1. রেটিনা ডিসপ্লে কি:আপনার যা কিছু জানা দরকার

  2. ব্লুটুথ 5.1:আপনার যা কিছু জানা দরকার

  3. Android 10:আপনার যা জানা দরকার

  4. Wi-Fi 6:আপনার যা জানা দরকার!