কম্পিউটার

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

সক্রিয় শব্দ-বাতিলকারী হেডফোনগুলি প্রায়শই একটি বিলাসিতা হিসাবে বিবেচিত হয়। যদিও এটি সত্য যে শালীন শব্দ-বাতিলকারী হেডফোনগুলির প্রায়শই একটি সুন্দর পয়সা খরচ হয়, এটি সর্বদা হয় না। সেখানে সক্রিয় নয়েজ-বাতিলকারী হেডফোন রয়েছে যা ব্যাঙ্ক না ভেঙেই অবাঞ্ছিত পরিবেষ্টিত শব্দকে ব্লক করার সময় ব্যতিক্রমী সাউন্ড কোয়ালিটি প্রদান করে।

1. MPow H12

MPow একটি পরিবারের নাম নাও হতে পারে, কিন্তু তারা অর্থের জন্য চমৎকার মূল্য প্রদান করে নিজেদের জন্য একটি নাম তৈরি করছে। MPow H12 সক্রিয় নয়েজ-ক্যান্সেলিং (ANC) ব্লুটুথ হেডফোনগুলি আক্ষরিক অর্থে অন্যান্য ব্র্যান্ডের দামের একটি ভগ্নাংশ। কম দামের ট্যাগ থাকা সত্ত্বেও, 1,000 টিরও বেশি অ্যামাজন পর্যালোচনায় বলা হয়েছে যে MPow H12 চমৎকার সাউন্ড কোয়ালিটি এবং নয়েজ বাতিল করে। এটি কানের কাপের ভিতরে এবং বাইরে একটি মাইক্রোফোন স্থাপন করে এটি অর্জন করে। এটি H12-কে গাড়ি এবং বিমানের ইঞ্জিনের মতো কম এবং মধ্য-ফ্রিকোয়েন্সি শব্দের বিস্তৃত পরিসর বাতিল করতে সক্ষম করে৷

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

অধিকন্তু, MPow H12 হেডফোনগুলিতে 40mm ড্রাইভার রয়েছে, যা হাই-ফাই স্টেরিও সাউন্ড এবং গভীর বাস নিশ্চিত করে। তারা একটি ভারী 500 mAh ব্যাটারিও বৈশিষ্ট্যযুক্ত, যা ব্যবহারকারীদের 30 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক দেয়। বলা হচ্ছে, যখন ANC বৈশিষ্ট্য সক্রিয় করা হয়, তখন উচ্চতর ব্যাটারি ড্রেন প্রত্যাশিত হয়৷ তাদের ব্র্যান্ড স্বীকৃতি বা অন্যান্য ANC হেডফোনের চটকদার ডিজাইন নাও থাকতে পারে, কিন্তু এই দামে, তারা চুরি।

2. Sony MDRZX110NC

আপনি যদি ওয়্যারলেস ব্লুটুথ সংযোগ নিয়ে উদ্বিগ্ন না হন, তাহলে Sony MDRZX110NC হেডফোনগুলি আপনার রাডারে থাকা উচিত। এই লেখার সময়, এই হেডফোনগুলি $50 এর কম দামে থাকতে পারে। এগুলিতে 30 মিমি ড্রাইভার রয়েছে যা কানের ওভার-দ্য-কানের ডিজাইনে ক্রিস্টাল ক্লিয়ার ট্রেবল, মিডস এবং বাস সরবরাহ করে। সোনি দাবি করে যে এই হেডফোনগুলির শব্দ-বাতিল কার্যকারিতা 95% পর্যন্ত পরিবেষ্টিত শব্দ কমিয়ে দেয়। ফ্লাইট, পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াত বা যখন আপনি ভ্যাকুয়াম করার চেষ্টা করছেন এবং আপনার প্রিয় পডকাস্ট শোনার সহ বিভিন্ন পরিস্থিতিতে এটি তাদের উপযুক্ত করে তোলে।

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

Sony MDRZX110NC হেডফোনগুলির একক সেরা জিনিসটি হল যে তারা তারযুক্ত। কেউ কেউ এ ব্যাপারে মাথা ঘামাতে পারে; যাইহোক, ট্রেড-অফ হল উচ্চতর ব্যাটারি লাইফ। এই হেডফোনগুলি আপনাকে একক চার্জে 80 ঘন্টা প্লেব্যাক দিতে পারে। নিউইয়র্ক থেকে অস্ট্রেলিয়ার সিডনি পর্যন্ত তিনবার ভ্রমণ করার জন্য এটাই যথেষ্ট!

3. Cowin E7

14,000 রিভিউতে গড়ে 4.5/5 স্টার নিয়ে গর্ব করে, Cowin E7 হল Amazon-এ সর্বোচ্চ-রেট পাওয়া ANC ব্লুটুথ হেডফোনগুলির মধ্যে একটি৷ এই হেডফোনগুলিতে ব্লুটুথ বা এনএফসি-এর মাধ্যমে ক্রিসপি, পরিষ্কার সাউন্ড কোয়ালিটির জন্য মালিকানাধীন 40 মিমি ড্রাইভার রয়েছে। উপরন্তু, Cowin E7 একটি বিশাল 750 mAh ব্যাটারি 30 ঘন্টা একটানা ব্যবহারের জন্য রেট করা হয়েছে, এমনকি ANC কার্যকারিতা চালু থাকা অবস্থায়।

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

দুর্ভাগ্যবশত, Cowin E7 হেডফোনের ডিজাইন সম্পর্কে অনেক কিছু বলার নেই। এগুলিতে ডিজাইনের পলিশের কিছুটা অভাব রয়েছে এবং উপলব্ধ অন্যান্য হেডফোনগুলির তুলনায় এগুলি বড়। বলা হচ্ছে, ভোক্তা পর্যালোচনা নিজেদের জন্য কথা বলে। আপনি যদি এমন একজোড়া ANC হেডফোন খুঁজছেন যা দুর্দান্ত মূল্যের সাথে আপোষহীন সাউন্ড কোয়ালিটি প্রদান করে, তাহলে আপনার অবশ্যই Cowin E7 চেক করা উচিত।

4. অডিও টেকনিকা ATH-ANC7B

প্রায় $100-এ আসছে, অডিও টেকনিকা ATH-ANC7B হেডফোনগুলি এই তালিকার আগের এন্ট্রিগুলির তুলনায় কিছুটা দামী৷ এই ক্যানগুলিতে উচ্চ-বিশ্বস্ত শব্দ সরবরাহ করতে 40mm অডিও ড্রাইভার রয়েছে এবং সক্রিয় নয়েজ-বাতিল করার বৈশিষ্ট্য রয়েছে যা 90% পর্যন্ত শব্দ কমিয়ে দেয়। যাইহোক, এটি ফর্ম ফ্যাক্টর যা এই হেডফোনগুলিকে আলাদা করে।

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

সাধারণভাবে বলতে গেলে, ওভার-দ্য-কানের শব্দ-বাতিলকারী হেডফোনগুলি খুব ভারী হতে পারে। এটি বহনযোগ্যতা এবং আরামকে বাধা দিতে পারে, বিশেষ করে ভ্রমণের সময়। যাইহোক, অডিও টেকনিকা ATH-ANC7B হেডফোনগুলি একটি লাইটওয়েট প্লাস্টিক থেকে তৈরি করা হয়েছে এবং অন্যান্য মডেলের তুলনায় আরও কমপ্যাক্ট। এছাড়াও, আপনি ব্লুটুথ কার্যকারিতা ছাড়াই ডিভাইসগুলির সাথে সংযোগ করতে পারেন তা নিশ্চিত করার জন্য বিভিন্ন অ্যাডাপ্টারের সাথে আপনার হেডফোনগুলিকে সুরক্ষিত করার জন্য একটি হার্ড কেস পাবেন৷

5. Anker Soundcore Life Q20

Anker গুণগত, সাশ্রয়ী মূল্যের পোর্টেবল চার্জার দিয়ে নিজেদের জন্য একটি নাম তৈরি করেছে। যাইহোক, তাদের অডিও বিভাগ দ্রুত অর্থের জন্য চমৎকার মূল্য হিসাবে তাদের খ্যাতিকে মজবুত করছে। অ্যাঙ্কার সাউন্ডকোর লাইফ Q20 ব্লুটুথ নয়েজ-ক্যান্সেলিং হেডফোনগুলি তাদের বেল্টে আরও একটি খাঁজ। এই হেডফোনগুলিতে হাই-রেস অডিও এবং ডিপ বাসের জন্য বড় 40 মিমি ড্রাইভার রয়েছে। অধিকন্তু, অ্যাঙ্কার সাউন্ডকোর লাইফ কিউ২০ হেডফোনগুলিতে উচ্চতর শব্দ বাতিলের জন্য চারটি অভ্যন্তরীণ এবং বাহ্যিক মাইক্রোফোন রয়েছে৷

সেরা বাজেট নয়েজ ক্যানসেলিং হেডফোন

এছাড়াও, সাউন্ডকোর লাইফ Q20 বৈশিষ্ট্য ব্লুটুথ 5.0, আপনার ডিভাইসের সাথে কার্যত অটুট সংযোগ নিশ্চিত করে। তদ্ব্যতীত, এই হেডফোনগুলিতে একটি দ্রুত-চার্জিং ফাংশন রয়েছে। চার্জারে পাঁচ মিনিট শুনলে চার ঘণ্টা পর্যন্ত সময় দেবে! সম্পূর্ণ চার্জে, সাউন্ডকোর লাইফ Q20s আপনাকে প্রায় 40 ঘন্টা (ANC চালু থাকা অবস্থায়) বা 60 ঘন্টা (ANC বন্ধ থাকলে) দিতে হবে।

শব্দ-বাতিলকারী হেডফোনগুলির আপনার প্রিয় জোড়া কোনটি যা আপনি বাজেটে নিতে পারেন? কমেন্টে আমাদের জানান!


  1. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  2. Android 2022 এর জন্য 10 সেরা ব্যক্তিগত অর্থ এবং বাজেট অ্যাপ

  3. একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

  4. নতুনদের জন্য 10টি সেরা বাজেটের DSLR ক্যামেরা