কম্পিউটার

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

কম্পিউটারের ব্যবহার শুধুমাত্র ব্যবসা এবং গণনার মধ্যে সীমাবদ্ধ নয়, কারণ তারা বিনোদনেও সমানভাবে ভালো। উন্নয়নশীল প্রযুক্তির সাথে, একটি মৌলিক কম্পিউটার আপনাকে কোনো অতিরিক্ত পয়সা খরচ না করে গড়ের উপরে গেম খেলতে দিতে যথেষ্ট সক্ষম। যাইহোক, আপনি যদি একজন পেশাদার গেমার হন বা কম্পিউটার গেমগুলি আপনাকে চালিত করে তবে আপনি একটি ডেডিকেটেড গেমিং সিপিইউ দেখতে চাইতে পারেন। যদিও, আজকের যুগের বেসিক কম্পিউটারগুলি আপনি যা খুঁজছেন প্রায় প্রতিটি গেমের সাথে আপনাকে বিনোদন দেওয়ার জন্য যথেষ্ট ভাল। কিন্তু, এমন অনেক গেম আছে যার জন্য অসাধারণ স্পেসিফিকেশনের প্রয়োজন হয়, যার দাম অনেক। যাইহোক, আপনি এখনও একটি বাজেট গেমিং পিসি তৈরি করতে পারেন যদি আপনি মোতায়েন করার জন্য সঠিক সরঞ্জামগুলি জানেন।

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

আজ, আমরা 5টি সেরা গেমিং সিপিইউ সম্পর্কে কথা বলতে যাচ্ছি যাতে আপনাকে সর্বনিম্ন খরচে আপনার নিজস্ব গেমিং কম্পিউটার তৈরি করতে সহায়তা করে:

সেরা গেমিং CPU

1. AMD Ryzen 5 1600X  :আপনি যখন বিশেষভাবে হাই এন্ড গেম খেলার লক্ষ্য রাখেন, তখন AMD Ryzen 5 1600X হল নিখুঁত পছন্দ যা আপনার পকেটেও মানানসই। এই CPU খুব প্রতিযোগিতামূলক দামে আসে $199 এর মতো কম, যা একটি বারো থ্রেড এবং ছয়-কোর চিপের জন্য অপরাজেয়। যদিও এটি উচ্চ রেজোলিউশন গেম সমর্থন করে, আপনি এটিতে 1080p গেম খেলার সময় লেটেন্সি সমস্যার সম্মুখীন হতে পারেন। কিন্তু, যতদূর পারফরম্যান্স উদ্বিগ্ন, এটি অনেক ব্যয়বহুল প্রসেসরকেও হার মানায়। এই পণ্য কিনতে এখানে ক্লিক করুন.

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU2. ইন্টেল কোর i5 8400: আপনি যদি একটি মাল্টিটাস্কিং CPU খুঁজছেন, Intel Core i5 8400 আপনার জন্য সুবিধাজনক। "কফি লেক" সিক্স-কোর ইন্টেলের উচ্চতর এবং ব্যয়বহুল ভেরিয়েন্টকে হারাতে প্রমাণিত। আপনি যদি এই চিপটিকে আপনার পিসিতে একটি ডেডিকেটেড গ্রাফিক্স কার্ডের সাথে যুক্ত করেন তবে এটি আপনাকে জীবনের সেরা গেমিং অভিজ্ঞতা দিতে দেয়৷ $179 থেকে শুরু হওয়া মূল্যের সীমা সহ, i5 8400 হল আপনার বাজেট গেমিং পিসির জন্য একটি নিখুঁত বাছাই। এই CPU-এর একমাত্র অসুবিধা হল এটি ওভারক্লকিংয়ের জন্য আনলক করা হয় না এবং একটি নতুন মাদারবোর্ড স্থাপন করা প্রয়োজন। এই পণ্য কিনতে এখানে ক্লিক করুন.

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

3. ইন্টেল কোর i7 7700K: আপনি যদি গতি খুঁজছেন, i7 7700K আপনার নতুন পিসির জন্য দ্রুততম CPU গুলির মধ্যে একটি। ইন্টেলের এই "কাবি লেক" দ্রুত এবং HDR সহ 4K স্ট্রিমিংয়ের জন্য একটি হার্ডওয়্যার সমর্থন সহ আসে৷ এটি আপনাকে Netflix এবং অন্যান্য প্রদানকারীদের থেকে অনলাইন স্ট্রিমিংগুলি অন্বেষণ করতে সহায়তা করে৷ যাইহোক, এই আর্টওয়ার্কের দাম $319 থেকে পরিবর্তিত হয়, যা একটি গেমিং CPU-এর জন্য সামান্য বেশি যা পূর্ববর্তী প্রজন্মের প্রতিরূপের তুলনায় ন্যূনতম উন্নতি করেছে৷ এই পণ্য কিনতে এখানে ক্লিক করুন.

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

4. AMD Ryzen 7 1800X: AMD Ryzen 7 1800X একটি ডেডিকেটেড CPU যা ভারী কাজ চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। এই CPU মাল্টি থ্রেড পারফরম্যান্সের সাথে লোড করা হয়েছে, যা $315 থেকে শুরু করে দামের পরিসরে জিজ্ঞাসা করা আরও বেশি। যদিও আপনাকে এটির সর্বাধিক সুবিধা পেতে একটি বিচ্ছিন্ন গ্রাফিক্স কার্ড দিয়ে এই CPU-কে সুবিধা দিতে হবে। একটি জিনিস যা এই CPU কে ​​হারায় তা হল এর একক মূল কর্মক্ষমতা যা ইন্টেলের কাবি লেকের বিরুদ্ধে দাঁড়ায় না। এই পণ্য কিনতে এখানে ক্লিক করুন.

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

5. ইন্টেল কোর i7-8700K: যখন গেমগুলি জীবনের একটি অংশ হয়, তখন i7 8700K আপনার পছন্দ হওয়া উচিত যা একটি ডেডিকেটেড গেমিং CPU। এটি একটি ভারী-শুল্ক প্রসেসর যা পূর্ববর্তী চিপগুলির তুলনায় প্রায় 50 শতাংশ বেশি থ্রেড এবং কোর সহ আসে। এই আর্টওয়ার্ক আপনাকে 1080p গেম খেলতে দেয় কোনো বিলম্ব বা বিলম্ব ছাড়াই। এই চিপের সেরা জিনিসগুলির মধ্যে একটি হল এর দাম যা $347 থেকে শুরু হয়, যা আপনাকে আপনার নিজস্ব বাজেট গেমিং পিসি তৈরি করতে সাহায্য করে। এই চিপের একমাত্র অসুবিধা হল এটি মাউন্ট করার জন্য আপনাকে একটি নতুন মাদারবোর্ড কিনতে হবে। এই পণ্য কিনতে এখানে ক্লিক করুন.

একটি বাজেট গেমিং পিসি তৈরি করার জন্য সেরা গেমিং CPU

সামগ্রিকভাবে, একটি গেম ওরিয়েন্টেড কম্পিউটার আপনাকে একটি বাস্তব পরিবেশ অনুভব করার জন্য যেকোনো ধরনের গ্রাফিক্স সমর্থন করার জন্য আরও ভালো টুলস এবং হার্ডওয়্যারের প্রয়োজন হবে। টাওয়ারে সর্বোত্তম গেমিং সিপিইউ স্থাপনের সাথে, আপনি আপনার বাজেট গেমিং পিসি তৈরি করতে পারেন যা আপনার সন্ধান করতে পারে এমন প্রায় প্রতিটি গেম চালায়। আপনি যদি আপনার গেমিং ডেস্কের সাথে যেতে আরও কিছু সরঞ্জাম জানেন তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. গেমিংয়ের জন্য উইন্ডোজ 10 অপ্টিমাইজ করার সেরা উপায়

  2. Windows 2022 এর জন্য 10 সেরা CPU বেঞ্চমার্ক সফ্টওয়্যার

  3. নতুনদের জন্য 10টি সেরা বাজেটের DSLR ক্যামেরা

  4. IgfxEM.exe উচ্চ সিপিইউ ব্যবহারের জন্য 5টি সেরা সমাধান?