কম্পিউটার

কীভাবে আপনার এয়ারপডস ম্যাক্স রিস্টার্ট এবং রিসেট করবেন

কীভাবে আপনার এয়ারপডস ম্যাক্স রিস্টার্ট এবং রিসেট করবেন

অ্যাপলের সদ্য প্রকাশিত AirPods Max হল আজকের অত্যন্ত পরিশীলিত প্রকৌশলের একটি সত্য উদাহরণ। তারা প্রযুক্তির একটি অবিশ্বাস্য পরিসরের দ্বারা সমর্থিত - আপনি অডিও অভিজ্ঞতার একটি নতুন স্তরে প্রবেশ করার সাথে সাথে সেগুলি আপনার পথ থেকে বেরিয়ে যায়। যাইহোক, তাদের অনায়াস সংযোগও একটি সমস্যা, বিশেষ করে যদি আপনি আপনার AirPods Max পুনরায় চালু করতে বা রিসেট করতে চান।

যেহেতু এই হেডফোনগুলিতে একটি পাওয়ার বোতাম নেই, অ্যাপল তার বিদ্যমান বোতামগুলির সাথে সংযুক্ত একাধিক ক্রিয়া তৈরি করেছে। এবং আপনি যেমন অনুমান করতে পারেন - আমরা আপনাকে এই নিবন্ধে দেখাই যে কীভাবে সেগুলি পুনরায় চালু করতে এবং আপনার AirPods Max রিসেট করতে ব্যবহার করবেন। তাহলে আসুন সরাসরি ভিতরে ঝাঁপ দেওয়া যাক!

রিস্টার্ট বনাম রিসেট - পার্থক্য কি?

আপনার AirPods Max রিস্টার্ট করা এবং রিসেট করার মধ্যে একটি বড় পার্থক্য রয়েছে। এই ক্রিয়াগুলির প্রতিটি থেকে কী আশা করা যায় তা ব্যাখ্যা করার জন্য আমরা একটি খুব ছোট চক্কর নিতে চাই৷

  • পুনরায় শুরু করুন: আপনার AirPods Max পুনরায় চালু করা তাদের কার্যকারিতা পুনরায় চালু করে, একটি একক শক্তি চক্রের মধ্য দিয়ে রাখে। এটি কোনো নেতিবাচক পরিণতি ছাড়াই একটি দ্রুত এবং ব্যথামুক্ত প্রক্রিয়া।
  • রিসেট করুন:৷ এই ক্রিয়াটি আপনার হেডফোনগুলিকে তাদের ফ্যাক্টরি সেটিংসে ফিরিয়ে দেয়, পাশাপাশি আপনার iCloud অ্যাকাউন্ট থেকে সেগুলিকে আনপেয়ার করে। এটি একটি আরও কঠোর পরিমাপ এবং আপনাকে আপনার AirPods Max আবার জোড়া লাগাতে হবে৷

কিভাবে আপনার AirPods Max রিস্টার্ট করবেন

পুনরায় চালু করার বিষয়ে কথা বলার সময়, আমরা রিবুট করার বিষয়েও কথা বলছি, কারণ এইগুলি বিনিময়যোগ্য শর্তাবলী। আপনি যদি অডিও- বা সংযোগ-সম্পর্কিত সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি নিম্নলিখিত উপায়ে আপনার AirPods Max পুনরায় চালু করতে চাইবেন।

1. একই সময়ে ডিজিটাল ক্রাউন এবং নয়েজ কন্ট্রোল বোতাম টিপুন এবং ধরে রাখুন। আপনি আপনার হেডফোনের ডানদিকে সেই দুটি বোতাম খুঁজে পেতে পারেন।

কীভাবে আপনার এয়ারপডস ম্যাক্স রিস্টার্ট এবং রিসেট করবেন

2. দুটি বোতাম ধরে রাখুন যতক্ষণ না আপনি স্ট্যাটাস লাইট ফ্ল্যাশ অ্যাম্বার দেখতে পাচ্ছেন (যা প্রায় 12 সেকেন্ড পরে হওয়া উচিত)। আপনি একই ইয়ারকাপের নিচের দিকে স্ট্যাটাস লাইট দেখতে পাবেন।

3. আপনি স্ট্যাটাস লাইট ফ্ল্যাশ অ্যাম্বার দেখার সাথে সাথে বোতামগুলি ছেড়ে দিন। আপনার AirPods পুনরায় সেট করা থেকে আটকাতে অবিলম্বে বোতামগুলি ছেড়ে দেওয়া গুরুত্বপূর্ণ৷

4. রিস্টার্ট করতে আপনার হেডফোনগুলিকে এক বা দুই মিনিট সময় দিন৷ ব্যবহারের জন্য প্রস্তুত হয়ে গেলে তারা স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে পুনরায় সংযোগ করবে। এটাই!

কিভাবে আপনার AirPods Max রিসেট করবেন

যদি আপনার হেডফোনগুলি পুনরায় চালু করার ফলে আপনি যে সমস্যাটি অনুভব করছেন তা সমাধান করতে সহায়তা না করে, এটি আরও কঠোর পদক্ষেপের সময়। আপনার AirPods Max কিভাবে রিসেট করবেন তা এখানে।

1. এই পদ্ধতিতে প্রবেশ করার আগে, অ্যাপল আপনার হেডফোনগুলিকে অন্তত কয়েক মিনিটের জন্য চার্জ করার সুপারিশ করে৷ নিরাপদ দিকে হতে, এটি করতে ভুলবেন না.

কীভাবে আপনার এয়ারপডস ম্যাক্স রিস্টার্ট এবং রিসেট করবেন

2. ডিজিটাল ক্রাউন এবং নয়েজ কন্ট্রোল বোতাম টিপুন এবং তাদের প্রায় 15 সেকেন্ডের জন্য চেপে রাখুন। প্রথমে আপনি স্ট্যাটাস লাইট ফ্ল্যাশ অ্যাম্বার দেখতে পাবেন এবং তারপরে এটি সাদা হওয়া উচিত। মনে রাখবেন যে স্ট্যাটাস লাইট একই ইয়ারকাপের নীচে দৃশ্যমান হবে।

3. স্ট্যাটাস লাইট সাদা হয়ে গেলে বোতামগুলি ছেড়ে দিন, তারপরে আপনার হেডফোনগুলিকে কয়েক মিনিট সময় দিন যাতে তারা নিজেরাই প্রক্রিয়াটি চূড়ান্ত করতে পারে৷

4. অবশেষে, আপনার AirPods Max আবার ব্যবহার করার জন্য, আপনাকে সেগুলিকে আপনার iPhone বা অন্য কোনো ডিভাইসের সাথে পুনরায় যুক্ত করতে হবে। এটি করা হয় আপনার AirPods Max কে তাদের স্মার্ট কেস থেকে বের করে এবং আপনি যে ডিভাইসটির সাথে পেয়ার করতে চান তার পাশে ধরে রেখে। আপনি আপনার ডিভাইসের স্ক্রিনে একটি অ্যানিমেশন দেখতে পাবেন, যেখানে আপনি প্রক্রিয়াটি চূড়ান্ত করবেন।

র্যাপিং আপ

এখন যেহেতু আপনি আপনার AirPods Max রিস্টার্ট এবং রিসেট করতে শিখেছেন, আমরা আশা করি আপনার AirPods Max ব্যবহার করে আপনি যে কোনো সমস্যার সম্মুখীন হয়েছেন তার সমাধান করতে আমরা আপনাকে সাহায্য করেছি।

অবশেষে, যখন আমরা এখনও আপনার দৃষ্টি আকর্ষণ করছি, এখানে কয়েকটি নিবন্ধ রয়েছে যা আপনি সহায়ক বলে মনে করবেন। প্রথমে, কিভাবে আপনার AirPods হারিয়ে যাওয়া বা চুরি হওয়া থেকে প্রতিরোধ করা যায় তা দেখুন। এবং তারপরে, আপনার এয়ারপডগুলির ব্যাটারি লাইফ কীভাবে পরীক্ষা করবেন তা এখানে।


  1. কীভাবে আপনার এয়ারপডগুলি আরও জোরে করবেন

  2. কিভাবে Windows 11 ম্যানুয়ালি রিসেট করবেন এবং আপনার পিসির সমস্যাগুলি অবিলম্বে ঠিক করবেন

  3. কিভাবে রিস্টার্ট করবেন বা আপনার অ্যাপল ওয়াচ রিসেট করবেন?

  4. আপনার হারিয়ে যাওয়া এয়ারপডগুলি কীভাবে খুঁজে পাবেন