কম্পিউটার

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

গত এক দশকে হাই-এন্ড পিসি ইঁদুরের বিশ্ব উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে, এবং এটি সম্পর্কে কথা বলা শুরু করার সময় এসেছে। এখানে আমরা এমন কিছু বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করি যা আধুনিক ইঁদুরে পপ আপ হচ্ছে, একটি মাউস কেনার আগে প্রয়োজনীয় তথ্য এবং উচ্চ-সম্পন্ন ইঁদুরগুলিতে আমাদের সেরা পছন্দগুলির একটি বিশদ বিবরণ রয়েছে৷

এমনকি যদি আপনি আজ একটি মাউস কিনছেন না, আমরা আশা করি এই নিবন্ধটি উচ্চ-সম্পন্ন মাউসের বাজারে শিক্ষামূলক প্রমাণিত হবে। আপনি যদি হাই-এন্ড কেনাকাটা না করেন তবে আপনি এই আরও সাধারণ মাউস কেনার নির্দেশিকাটি দেখতে পারেন৷

হাই-এন্ড ইঁদুরগুলিতে সন্ধান করার বৈশিষ্ট্যগুলি

আপনি যখন হাই-এন্ড মাউস বেছে নেন তখন আপনি কী ধরনের বৈশিষ্ট্য পাচ্ছেন? আসুন কিছু কথা বলি যা আপনার জন্য সবচেয়ে বেশি উপযোগী।

হাই-এন্ড মাউসের একটি বড় বৈশিষ্ট্য হল কম-বিলম্বিত বেতার সংযোগ। আপনার সাধারণ ওয়্যারলেস মাউস প্রচুর পরিমাণে ইনপুট ল্যাগ নিয়ে আসে, কিন্তু Logitech এবং Razer-এর মতো হাই-এন্ড ওয়্যারলেস গেমিং ইঁদুরগুলি সম্প্রতি একটি প্রায়-লেগলেস ওয়্যারলেস অভিজ্ঞতা চালু করেছে৷

আরেকটি বৈশিষ্ট্য যা আপনি খুঁজতে পারেন তা হল একটি মাউস যাতে প্রচুর অতিরিক্ত বোতাম রয়েছে - এমনকি একটি এমবেডেড কীপ্যাড। এগুলি উত্পাদনশীলতা এবং গেমিং ব্যবহারের উভয়ের জন্যই ম্যাক্রো সংরক্ষণ এবং কাস্টম বাইন্ড সেট করার জন্য দরকারী৷

উচ্চ ডিপিআই কি আসলেই গুরুত্বপূর্ণ?

অনেক দিন আগে এটি ব্যবহার করা হয়, কিন্তু এই দিন, আসলে অনেক না. একটি কারণ হল আধুনিক ইঁদুরগুলিতে উপলব্ধ কিছু জ্যোতির্বিদ্যাগতভাবে উচ্চ ডিপিআই নম্বরগুলি ব্যবহার করার চেষ্টা করার ফলে বেশিরভাগ গেমগুলিতে প্রায় অসম্ভব-নিয়ন্ত্রণ সংবেদনশীলতা দেখা দেয়। সঠিক মাউস ইনপুট পেতে আপনার সুপার-হাই ডিপিআই দরকার নেই। একবার আপনি প্রায় 1600 ডিপিআই এবং উচ্চতর হিট করলে, পিক্সেল-জাম্পিংয়ের যেকোন উদ্বেগ দূর করা উচিত।

কোন ভুল করবেন না, DPI এখনও গুরুত্বপূর্ণ, কিন্তু আপনি সঠিকতা সম্পর্কে চিন্তিত হলে আপনাকে সর্বোচ্চ DPI নম্বর সহ মাউস বাছাই করতে হবে না।

তারপরেও, আপনার দক্ষতার বিশ গুণ সম্পন্ন অনেক পেশাদার খেলোয়াড় এখনও পুরানো 800 DPI ইঁদুর ব্যবহার করছে, তাই DPI নিজে থেকেই বাস্তব-বিশ্বের মাউস ব্যবহারে নির্ভুলতার পরিমাপ করে না।

এর থেকে অনেক বেশি গুরুত্বপূর্ণ হল আপনার সেন্সর।

লেজার সেন্সর থেকে অপটিক্যাল ছাড়াও কি সেট করে?

একটি মাউসের সেন্সর যুক্তিযুক্তভাবে সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ কারণ এটি ইনপুট হিসাবে আপনার সমস্ত নড়াচড়া পড়ার জন্য দায়ী। দুটি প্রধান ধরণের মাউস সেন্সর রয়েছে:লেজার এবং অপটিক্যাল।

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

লেজার মাউস সেন্সরগুলি বেশিরভাগ পৃষ্ঠের সাথে সামঞ্জস্যের গর্ব করে এবং সস্তা হতে পারে তবে অন্তর্নির্মিত মাউস ত্বরণেও ভুগতে পারে যা অক্ষম করা যায় না। যদিও আপনি এখনও একটি লেজার মাউস দিয়ে গেম খেলতে পারেন, বিল্ট-ইন ত্বরণ কোনো প্রতিযোগিতামূলক-ভিত্তিক খেলোয়াড়ের জন্য নো-গো কারণ এটি সমীকরণে প্রচুর অসঙ্গতি যোগ করে।

অপটিক্যাল মাউস সেন্সরগুলি সমস্ত পৃষ্ঠে কাজ নাও করতে পারে, তবে তারা অন্তর্নির্মিত মাউস ত্বরণে ভোগে না। Logitech, Razer এবং অন্যান্যদের পছন্দের আধুনিক অপটিক্যাল সেন্সরগুলির সাথে, যতক্ষণ আপনি অপটিক্যাল মাউসের সাথে লেগে থাকবেন ততক্ষণ পর্যন্ত কোনও ত্বরণ ছাড়াই দুর্দান্ত নির্ভুলতা আদর্শ হয়ে উঠেছে। আমরা বিশেষ করে গেমারদের জন্য এটি করার পরামর্শ দিই৷

কেন কিছু নতুন ইঁদুরের মধ্যে গর্ত কেটে যায়?

উত্তর হল ওজন কমানো!

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

যদিও আমরা সেখানে এমন কোনো ইঁদুর রাখিনি যা আমাদের সেরা তালিকায় ওজন কমানোর জন্য গর্ত ব্যবহার করে, তারা অবশ্যই একটি হালকা অভিজ্ঞতা আপনার শীর্ষ অগ্রাধিকার কিনা তা পরীক্ষা করে দেখা উচিত। আপনি সব সেরা বৈশিষ্ট্য পাবেন না, এবং আপনি তারযুক্ত ইঁদুরের সাথে আটকে থাকবেন, কিন্তু অনেক ব্যবহারকারী এই নকশার দর্শন গ্রহণ করে ইঁদুরের দ্বারা শপথ করেন।

আপনি যদি এই ধরনের মাউসে আগ্রহী হন, তাহলে আমরা হাই-এন্ডে Glorious Model O এবং বাজেটে Cooler Master MM710-এর প্রস্তাব দিই।

FPS গেমিংয়ের জন্য সেরা হাই-এন্ড মাউস

FPS গেমিংয়ের জন্য সেরা হাই-এন্ড মাউসের জন্য আমাদের বাছাই হল Logitech G Pro X Superlight, কিন্তু আপনি নিয়মিত Logitech G Pro ওয়্যারলেস বা Razer Viper Ultimate-এ একটি সস্তা বিকল্প খুঁজে পেতে পারেন৷

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

আমাদের প্রধান বাছাই এবং এর বিকল্পগুলির মধ্যে FPS গ্রিপগুলির জন্য একটি প্রতিসম আকৃতি আদর্শ এবং কোনও লক্ষণীয় ইনপুট ল্যাগ ছাড়াই একটি সম্পূর্ণ ওয়্যারলেস ইন্টারফেস রয়েছে। জি প্রো এক্স সুপারলাইট এটি অর্জন করে যখন তিনটির মধ্যে পরম হালকা 63 গ্রাম হয়, যদিও ভাইপার আলটিমেট 74 গ্রাম এর কাছাকাছি দ্বিতীয়। নিয়মিত জি প্রো ওয়্যারলেস 80 গ্রাম ওজনের সবচেয়ে ভারী।

একটি হালকা ওজনের, ওয়্যারলেস, সঠিক আকৃতির কম-বিলম্বিত মাউস হল যেকোনো FPS প্রো-এর স্বপ্নের মাউস। জি প্রো ওয়্যারলেস, জি প্রো এক্স সুপারলাইট এবং ভাইপার আলটিমেট সকলেরই এই লক্ষ্য সহজে অর্জন করা উচিত।

উৎপাদনশীলতা এবং MOBAs/MMOs-এর জন্য সেরা উচ্চ-শেষ মাউস

এই মুহূর্তে, ম্যাক্রো কীগুলি মাথায় রেখে একটি মাউসের জন্য সেরা পছন্দটি রেজার নাগা ট্রিনিটিতে পাওয়া যাবে৷ আপনি একজন পেশাদার যিনি অনেক ম্যাক্রোতে অ্যাক্সেস চান বা একজন MMO/MOBA গেমার যিনি অনেক ম্যাক্রোতে অ্যাক্সেস চান না কেন, আপনাকে এখানে বেশ ভালভাবে আচ্ছাদিত করা উচিত। আপনি যদি কখনও কম কীগুলির জন্য ইচ্ছা করেন তবে আপনি সাইড প্যানেলটিও অদলবদল করতে পারেন, তবে এই মাউসের বিশাল ফর্ম ফ্যাক্টর এটিকে শ্যুটার এবং অন্যান্য গেমগুলির জন্য কম আদর্শ করে তোলে৷ এবং হ্যাঁ, গেমিং ইঁদুরগুলিও ভাল উত্পাদনশীল ইঁদুর তৈরির প্রবণতা রাখে৷

সেরা হাই-এন্ড পিসি ইঁদুর আপনার 2021 সালে পরীক্ষা করা উচিত

আপনি যদি বিল্ড কোয়ালিটি এবং ওয়্যারলেস কানেক্টিভিটিতে বাম্প আপ চান, আপনি নাগা প্রোতে যেতে পারেন। বিকল্পভাবে, আপনি একটি Logitech G600 এ ডাউনগ্রেড করতে পারেন যদি আপনি শুধুমাত্র অতিরিক্ত ম্যাক্রো কী চান এবং তারবিহীন বা অন্যান্য অতিরিক্ত বৈশিষ্ট্যের প্রয়োজন না হয়।

বিচ্ছেদ শব্দ

এমনকি যদি আপনি একটি মাউস বা আমাদের বাছাইগুলির একটি নাও কিনে থাকেন, আমরা আশা করি আমাদের বাছাইগুলি আপনার কাছে বোধগম্য হয়েছে এবং আমরা যে জ্ঞান শেয়ার করেছি তা আপনাকে ভবিষ্যতে আপনার প্রয়োজনের জন্য সেরা উচ্চ-সম্পন্ন মাউস বাছাই করতে সাহায্য করবে৷ যদি আপনার কোন প্রশ্ন থাকে, নিচের মন্তব্যে তাদের ছেড়ে দিন!

ইমেজ ক্রেডিট:হরিকৃষ্ণসংকট


  1. 11টি Google ডক্স রিজুমে টেমপ্লেট আপনার চেক করা উচিত

  2. 9 JavaScript/Node.js ওয়ান-লাইনার আপনার জানা উচিত

  3. 5 YouTube বিকল্প যা আপনাকে চেক আউট করতে হবে!

  4. 10টি সেরা অ্যাপল ওয়াচ গেম আপনার খেলা উচিত