কম্পিউটার

7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

যেহেতু Plex এর কার্যকারিতা প্রসারিত এবং প্রবাহিত করে চলেছে, এর অনেক ঐতিহ্যবাহী বৈশিষ্ট্য পথের ধারে পড়ে। প্লাগইনগুলি এর মধ্যে একটি। 2018 সালের শেষের দিকে, Plex অনেক Plex প্লাগইনের জন্য সমর্থন বাদ দিয়েছে। যাইহোক, আপনি এখনও প্লাগইনগুলি ডাউনলোড করতে পারেন যা ওয়েব এবং তৃতীয়-পক্ষ প্রদানকারীদের থেকে কাজ করে৷

Plex প্লাগইনগুলি অতিরিক্ত কার্যকারিতা যোগ করে যা Plex নিজে থেকে সমর্থন করে না। শত শত তৃতীয় পক্ষের প্লাগইন আছে, কিন্তু প্রতিটি প্লাগইন প্রত্যেক ব্যবহারকারীর জন্য সঠিক পছন্দ নয়। এখানে 7টি সেরা Plex প্লাগইন রয়েছে যা আপনার স্ট্রিমিং অভিজ্ঞতা উন্নত করতে আপনার এখনই ইনস্টল করা উচিত।

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    ওয়েব টুলস

    (https://github.com/ukdtom/WebTools.bundle)

    WebTools সম্ভবত সবচেয়ে জনপ্রিয় Plex প্লাগইন উপলব্ধ। এটি প্রায়শই অনানুষ্ঠানিক Plex অ্যাপ স্টোর নামে পরিচিত কারণ এটি ব্যবহারকারীদের তাদের Plex সার্ভারের জন্য যেকোনো ধরনের অনানুষ্ঠানিক অ্যাডন ডাউনলোড করতে দেয়।

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    এছাড়াও, এটি Plex-এর মধ্যে কার্যকলাপ ট্র্যাক করতে সাহায্য করার জন্য লগিং টুলস, একটি সাবটাইটেল ম্যানেজমেন্ট সিস্টেম, প্লেলিস্ট ম্যানেজমেন্ট টুলস এবং একটি ইউটিলিটি যা অনুপস্থিত মিডিয়ার জন্য স্ক্যান করে। আপনার যদি একটি বড় প্লেক্স লাইব্রেরি থাকে তবে সবকিছুর উপর নজর রাখা কঠিন হতে পারে। WebTools এটাকে অনেক সহজ করে তোলে।

    Trakt Scrobbler

    (https://github.com/trakt/Plex-Trakt-Scrobbler)

    জীবন ব্যস্ত। খুব প্রায়ই আরেকটি কাজ দেখা দেয় যার জন্য আপনার মনোযোগ প্রয়োজন এবং আপনাকে আপনার প্রিয় শো থেকে দূরে যেতে হবে। আপনি একটি পর্বে কোথায় ছিলেন তা মনে রাখা কঠিন হতে পারে, একটি সম্পূর্ণ সিরিজ ছেড়ে দিন। Trakt Scrobbler বিভিন্ন শো এবং চ্যানেলের মাধ্যমে আপনার অগ্রগতি ট্র্যাক করার একটি উপায় প্রদান করে৷

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    এটি একটি রেটিং সিস্টেম, সেইসাথে আপনার দেখার ইতিহাস এবং প্লেব্যাক অগ্রগতি প্রদান করে। আপনি কোডি, মিডিয়াপোর্টাল, এমবি এবং ইনফিউজ সহ এর সমস্ত সমর্থিত অ্যাপ্লিকেশনগুলির মধ্যে ডেটা সিঙ্ক করতে এই Plex প্লাগইনটি ব্যবহার করতে পারেন। যদিও Trakt Scrobbler-এর পক্ষে একাধিক ব্যবহারকারীর অগ্রগতি পরিমাপ করা কঠিন হতে পারে, তবে প্রতিটি ব্যবহারকারীকে একটি পৃথক Trakt.tv প্রোফাইলের সাথে লিঙ্ক করে এর প্রতিকার করা যেতে পারে।

    সাব-জিরো

    (https://github.com/pannal/Sub-Zero.bundle/releases/tag/2.6.5.3109)

    অনেকে জেনে অবাক হয়েছেন যে সাবটাইটেল প্রক্রিয়াকরণের জন্য আসলে প্রচুর পরিমাণে শক্তি প্রয়োজন। আপনি যদি আপনার CPU-তে লোড কমাতে চান কিন্তু আপনি এখনও সাবটাইটেলের সমস্ত সুবিধা চান, তাহলে সাব-জিরো ব্যবহার করে দেখুন। এই প্লাগইনটি যেকোনো শো বা চলচ্চিত্রের জন্য সাবটাইটেল তৈরি করতে সাহায্য করে।

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    যদিও Plex-এ ডিফল্ট সাবটাইটেল জেনারেটর কম কার্যকরী হতে পারে, সাব-জিরো যতটা সম্ভব কম প্রভাব ফেলতে ডিজাইন করা হয়েছে। এর ফলে মসৃণ স্ট্রীম এবং আরও ভালভাবে প্রদর্শিত সাবটাইটেল হয়—এমন কিছু যা আপনি অ্যানিমে বা বিদেশী ফিল্মগুলিতে বিং করার সময় চান৷ হ্যাঁ, নামটি মর্টাল কম্ব্যাট চরিত্র থেকে অনুপ্রাণিত।

    প্লেক্স এক্সপোর্ট

    (https://github.com/Dachande663/Plex-Export)

    কখনও কখনও আপনি গুরুত্বপূর্ণ, সংবেদনশীল ডেটা অতিক্রম না করে আপনার Plex লাইব্রেরি বন্ধু এবং পরিবারের সাথে ভাগ করতে চান। Plex এক্সপোর্ট উত্তর. এটি আপনাকে আপনার লাইব্রেরির বিষয়বস্তুগুলিকে একটি HTML ফাইলে রূপান্তর করতে দেয় যা সেগুলিকে জেনার এবং বিভাগে বিভক্ত করে। আপনি আপনার লগইন তথ্য শেয়ার না করেই আপনার লাইব্রেরি শেয়ার করতে পারবেন।

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    আপনি যখন Plex এক্সপোর্টের মাধ্যমে আপনার লাইব্রেরি অতিক্রম করেন, তখন বন্ধুরা এবং পরিবার একটি ভাল সাজানো তালিকা পাবেন যা তারা যে বিষয়বস্তু খুঁজছে তা খুঁজে পাওয়া সহজ করে তোলে। যার কাছে একটি বৃহৎ, চাহিদামতো লাইব্রেরি আছে তাদের জন্য এটি একটি আবশ্যক৷

    Plex2Netflix

    (https://github.com/SpaceK33z/plex2netflix)

    Netflix এর সাথে আপনার লাইব্রেরি কতটা ওভারল্যাপ করে তা দেখতে আগ্রহী? আপনার Plex সার্ভারে সীমিত পরিমাণ সঞ্চয়স্থান থাকলে, আপনি অন্য কোথাও পাওয়া যায় এমন সামগ্রী বাদ দিতে চাইতে পারেন। Plex2Netflix আপনাকে দেখায় যে আপনার কত লাইব্রেরি Netflix এ উপলব্ধ।

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    এমনকি এটি দেখায় যে একটি শো কতটা পাওয়া যায়। Netflix-এ সর্বদা সম্পূর্ণ সিরিজ থাকে না, তাই আপনি দুটি পরিষেবা জুড়ে সম্পূর্ণ গল্প দেখতে আপনাকে কতটা শো ডাউনলোড করতে হবে তা দ্রুত রিডআউট পেতে পারেন।

    টাতুল্লি

    (https://tautulli.com/)

    Tautulli Plex প্লাগইন হল তাদের Plex সার্ভার একাধিক ব্যক্তির সাথে ভাগ করে নেওয়ার জন্য একটি অপরিহার্য অ্যাডন। এটি দেখায় কোন বিষয়বস্তু দেখা হয়েছে, সেইসাথে কে, কোথায় এবং কখন দেখছে। এটি আপনাকে আপনার নেটওয়ার্কের প্রতিটি ব্যবহারকারীকে ট্র্যাক করতে দেয়৷

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    আপনি যদি একাধিক ব্যক্তির জন্য একটি বড় Plex সার্ভার হোস্ট করেন, আপনি যখন নতুন সামগ্রী যোগ করেন তখন আপনি বিজ্ঞপ্তি পাঠাতে পারেন। আপনি এটি সেট আপ করতে পারেন যাতে আপনার নেটওয়ার্ক ডাউন হয়ে গেলে আপনি সতর্কতা পান এবং অবস্থানের উপর ভিত্তি করে ব্যবহারকারীর অ্যাক্সেস নিয়ন্ত্রণ করেন। বিকল্পগুলির তালিকাটি প্রচুর।

    মাঙ্গা এখানে

    (https://forums.plex.tv/t/rel-mangahere/159544)

    প্লেক্সের একটি বৈশিষ্ট্য যা অনেকেই ভুলে যায় তা হল মাঙ্গা স্ট্রিম করার ক্ষমতা। আপনি যদি বড় স্ক্রিনে আপনার কমিক্স পড়তে চান, তাহলে মাঙ্গা এখানে সেরা প্লেক্স প্লাগইনগুলির মধ্যে একটি যা আপনি জুড়ে পাবেন। এটি আপনাকে আপনার Plex সার্ভারের মধ্যে থেকে মাঙ্গা পড়তে এবং অনুসন্ধান করতে দেয়৷

    7 সেরা প্লেক্স প্লাগইন যা আপনার এখনই ইনস্টল করা উচিত

    মাঙ্গা ওয়েবসাইট Manga Here থেকে স্ট্রিম করা হয়. ওয়েবসাইটগুলিতে পপআপ বিজ্ঞাপনের মাধ্যমে নেভিগেট না করেই আপনার পছন্দের সামগ্রীতে দ্রুত অ্যাক্সেস পাওয়ার এটি একটি সহজ উপায়৷

    এই সাতটি প্লাগইন আপনার প্লেক্স সার্ভারকে আগের চেয়ে আরও বেশি উপযোগিতা দেবে। এগুলি আপনার দেখার এবং স্ট্রিমিং অভিজ্ঞতা উন্নত করার একটি দুর্দান্ত উপায়। অফিসিয়াল সাপোর্ট কমে যাওয়ায় এখন এগুলো ইনস্টল করতে কিছুটা টেকনিক্যাল জানার প্রয়োজন হতে পারে, কিন্তু একবার আপনি এটি বুঝতে পারলে আপনি এতে আফসোস করবেন না।

    কিভাবে একটি Plex প্লাগইন ইনস্টল করবেন

    একটি Plex প্লাগ-ইন ইনস্টল করা সহজ। প্রথমে প্লাগইনটি ডাউনলোড করুন। এটি সম্ভবত একটি জিপ করা ফাইলে থাকবে, তাই এটি আনজিপ করুন এবং .bundle ফাইলটি খুঁজুন৷ যদি ".bundle"-এর পরে কোনো টেক্সট থাকে, তাহলে কোনো ত্রুটি এড়াতে সেটি সরিয়ে দিন।

    Plex এর মধ্যে আপনার প্লাগইন ফোল্ডারে .bundle ফাইলটি অনুলিপি করুন বা সরান৷ একবার আপনি এটি করে ফেললে, প্লাগইনটি লোড হয়েছে তা নিশ্চিত করতে আপনাকে যা করতে হবে তা হল Plex পুনরায় চালু করুন৷

    আপনি যদি প্লাগইন ফোল্ডারটি খুঁজে না পান তবে এটি সাধারণত নিম্নলিখিত অবস্থানগুলিতে পাওয়া যায়:

    • উইন্ডোজ:%LOCALAPPDATA%\Plex মিডিয়া সার্ভার\Plug-ins
    • macOS:~/Library/Application Support/Plex Media Server/Plug-ins
    • লিনাক্স:$PLEX_HOME/Library/Application Support/Plex Media Server/Plug-ins


    1. 7 সেরা ম্যাক ক্লিনার সফ্টওয়্যার সরঞ্জামগুলি আপনার ব্যবহার করা উচিত

    2. ওল্ড স্কুলে ফিরে যান:8টি সেরা রেট্রো গেম আপনার চেষ্টা করা উচিত!

    3. 10টি সেরা অ্যাপল ওয়াচ গেম আপনার খেলা উচিত

    4. স্মার্ট Windows 10 বৈশিষ্ট্যগুলি আপনার এখনই চেষ্টা করা উচিত!