কম্পিউটার

উইন্ডোজ 10 এর জন্য রেজার ড্রাইভার ডাউনলোড করার 2 উপায়

রেজার একটি জনপ্রিয় কম্পিউটার পেরিফেরাল নির্মাতা। অনেক লোক তাদের গেমিং কীবোর্ড, কীপ্যাড, মাউস, হেডসেট এবং অন্যান্য পেরিফেরিয়াল ব্যবহার করে। অবশ্যই, Razer গেম অনুরাগীদের জন্য কিছু পেশাদার গেম ল্যাপটপও তৈরি করেছে।

উইন্ডোজ 7 থেকে উইন্ডোজ 10 তে সিস্টেম আপগ্রেড করার পরে সমস্ত ডিভাইস এবং ল্যাপটপগুলিকে ভালভাবে চালানোর জন্য, রেজার ডিভাইস ড্রাইভারগুলিকে সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে। এখানে দুটি উপায়ে আপনি Windows 10 এর জন্য Razer ড্রাইভার ডাউনলোড করতে পারেন।

পদ্ধতি:

1:রেজার ড্রাইভার আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

2:স্বয়ংক্রিয়ভাবে Windows 10 রেজার ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1:রেজার ড্রাইভার আপডেট করার জন্য ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

ডিভাইস ম্যানেজার Razer ডিভাইস ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করার একটি সহজ এবং দ্রুত উপায়। যদিও এটি প্রতিবার ডিভাইস ড্রাইভারের সমস্যা সমাধান করতে পারে না, তবে আপনি প্রথমে এটি চেষ্টা করে দেখতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন৷

2. ডিভাইসের নাম ট্রি যেমন কীবোর্ড প্রসারিত করুন। এখানে আপনি আপনার কম্পিউটারের USB পোর্টের সাথে সংযুক্ত সমস্ত কীবোর্ড দেখতে পাবেন।

এখানে আপনি Razer BlackWindow X Chroma এবং Razer DeathAdder Chroma দেখতে পাচ্ছেন।

3. Razer Chroma কীবোর্ডে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার বেছে নিন .

উইন্ডোজ 10 এর জন্য রেজার ড্রাইভার ডাউনলোড করার 2 উপায়

তারপর মাইক্রোসফ্ট আপনাকে নতুন ড্রাইভার সংস্করণ সনাক্ত করতে সাহায্য করবে, তারপর এটি আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবে।

এইভাবে ব্যবহার করে, আপনি রেজার কীবোর্ড, মাউস, অডিও, কন্ট্রোলার, কীপ্যাড ড্রাইভারগুলি সহজে এবং দ্রুত আপডেট করতে পারেন৷

কিন্তু কখনও কখনও, Windows 10 Razer ডিভাইস যেমন Razer DeathStalker চিনতে পারে না, তাই হয়তো আপনাকে সাহায্য করার জন্য পরবর্তী উপায় ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 2:স্বয়ংক্রিয়ভাবে Windows 10 রেজার ড্রাইভার ডাউনলোড করুন

কখনও কখনও, আপনি আপনার সিস্টেমকে Windows 7, 8 থেকে Windows 10-এ আপগ্রেড করার পরে, ডিভাইসগুলির অংশ এবং পেরিফেরালগুলি নতুন সিস্টেম যেমন Razer DeathStalker দ্বারা স্বীকৃত হয় না। এটি ডিভাইস ম্যানেজারে একটি হলুদ বিস্ময়বোধক চিহ্ন দেখায়৷

উইন্ডোজ 10 এর জন্য রেজার ড্রাইভার ডাউনলোড করার 2 উপায়

তাই যদি ডিভাইস ম্যানেজার এই সমস্যার সমাধান করতে না পারে, আপনি স্বয়ংক্রিয় উপায় ব্যবহার করতে পারেন।

স্বয়ংক্রিয় উপায়ের জন্য, আপনাকে ড্রাইভার বুস্টার ব্যবহার করতে হবে . ড্রাইভার বুস্টার হল একটি ড্রাইভার সহায়তা টুল যা সমস্ত কম্পিউটার ডিভাইসের মডেল এবং পেরিফেরাল মডেল সনাক্ত করার একটি সহজ উপায় প্রদান করতে পারে, তারপর সঠিক ড্রাইভারদের সুপারিশ করতে পারে। এটি ডিভাইস ম্যানেজারের চেয়ে বেশি কার্যকর৷

সঠিক ড্রাইভারের সুপারিশ করার পাশাপাশি, এটি আপনাকে সরাসরি ডাউনলোড এবং আপডেট করতেও সাহায্য করতে পারে। আপনি ড্রাইভার খুঁজে পেতে এবং ড্রাইভার ডাউনলোড থেকে আরো সময় বাঁচাতে পারেন। তাই Razer Windows 10 ড্রাইভার ডাউনলোড করার স্বয়ংক্রিয় উপায় ব্যবহার করা একটি ভাল পছন্দ হবে।

আপনি এখান থেকে এটি ডাউনলোড করতে পারেন:

উইন্ডোজ 10 এর জন্য রেজার ড্রাইভার ডাউনলোড করার 2 উপায়

আপনি আপনার কম্পিউটারে এটি চালানোর পরে, আপনি 2 ক্লিকের মধ্যে Razer DeathStalker সহ সমস্ত ড্রাইভার আপডেট করতে পারেন৷

উইন্ডোজ 10 এর জন্য রেজার ড্রাইভার ডাউনলোড করার 2 উপায়

এবং আরও কিছু লোক আছে যারা অফিসিয়াল সাইট থেকে রেজার ড্রাইভার ডাউনলোড করতে চায় বা রেজার ড্রাইভার আপডেট ইউটিলিটি ব্যবহার করতে চায়। অবশ্যই, আপনি Razer ডাউনলোড কেন্দ্র থেকে ডাউনলোড করতে পারেন . সঠিক ডিভাইস ড্রাইভার খুঁজে পেতে আপনার কিছু সময় লাগবে।

আপডেট টুলের জন্য, Razer Intel, HP, Dell, এবং Lenovo-এর মতো ড্রাইভার আপডেট ইউটিলিটি প্রদান করে না। তাই আপনি যদি রেজার ড্রাইভার আপডেট করতে চান তবে আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করার চেষ্টা করতে পারেন।


  1. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  2. Windows 10, 8, 7 এ AMD ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  4. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়