কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এ কিভাবে AMD CPU ড্রাইভার আপডেট করবেন

যতক্ষণ না আপনি চান আপনার পিসি হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার উভয়ের ভাল পারফরম্যান্সের সাথে দ্রুত চলে, আপনার জন্য CPU (সেন্ট্রাল প্রসেসিং ইউনিট) ড্রাইভার আপডেট করা হয়েছে তা নিশ্চিত করার জন্য অনেক বেশি প্রয়োজন। এখানে এই পোস্টটি AMD প্রসেসর ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে, এবং আপনি Windows 10, 8, 7 এ AMD Ryzen ড্রাইভার আপডেট করার জন্য নীচের পদ্ধতিগুলি উল্লেখ করতে পারেন৷

এদিকে, যদি আপনি AMD 1603 এরর AMD ড্রাইভার আংশিকভাবে বা ইনস্টল না করায় হোঁচট খেয়ে থাকেন, তাহলে আপনি এখানে সাহায্যের জন্য আসতে পারেন।

আমার পিসিতে কি ধরনের AMD CPU আছে?

সাধারণত, CPU কে ​​প্রসেসর, মাইক্রোপ্রসেসর এবং কেন্দ্রীয় প্রসেসরে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। প্রায়শই, ল্যাপটপগুলি একটি ছোট চিপে একটি AMD মাইক্রোপ্রসেসরের সাথে এমবেড করা হতে পারে৷

বিশেষ করে, আপনি সকলেই জানেন, AMD কর্পোরেশন তার AMD গ্রাফিক্স কার্ডের জন্য বিখ্যাত। কিন্তু যখন এএমডি সিপিইউর কথা আসে, আপনি হয়ত শুধুমাত্র এএমডি রাইজেন প্রসেসরের মতো প্রসেসরই ব্যবহার করছেন না বরং এএমডি এ-সিরিজ, এফএক্স-সিরিজ, অ্যাথলন, ই-সিরিজ, সি-সিরিজ প্রসেসরের মতো গ্রাফিক্স সহ এএমডি প্রসেসরও ব্যবহার করছেন।

Windows 10, 8, 7 এর জন্য AMD প্রসেসর ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন?

আপনার পিসিতে এএমডি সিপিইউ কী তা নিশ্চিতভাবে জানার পরে, সঠিক এএমডি সিপিইউ ড্রাইভার পাওয়ার সময় এসেছে। সাধারণত, আপনি ডিভাইস ম্যানেজার বা AMD সাইটে যেতে পারেন। কিন্তু আপনার যদি সময় এবং ধৈর্য না থাকে, তাহলে পেশাদার টুলের উপর নির্ভর করাও বাঞ্ছনীয় হবে।

পদ্ধতি:

1:AMD CPU ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

2:ডিভাইস ম্যানেজারে AMD প্রসেসর ড্রাইভার আপডেট করুন

3:AMD CPU ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন

পদ্ধতি 1:AMD CPU ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

বৃহৎ অর্থে, ব্যবহারকারীরা Windows 10 এর জন্য সঠিক প্রসেসর বা মাইক্রোপ্রসেসর ড্রাইভার সনাক্ত করতে অক্ষম। অথবা কিছু ক্ষেত্রে, আপনার AMD প্রসেসরের জন্য কোন বিশেষ আপডেট নেই, তাই আপনাকে এর সাহায্যে ড্রাইভার আপডেট করতে হবে। ড্রাইভার বুস্টার .

ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপনার AMD CPU কার্ডের জন্য ড্রাইভার খুঁজে বের করবে যাতে প্রোগ্রামগুলি আরও দ্রুত এবং মসৃণভাবে রেন্ডার করা যায়।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. তারপর স্ক্যান ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার উইন্ডোজ 10-এ পুরানো, দূষিত বা ত্রুটিপূর্ণ কিনা তা দেখতে সমস্ত ডিভাইস ড্রাইভারের জন্য স্ক্যান করা শুরু করবে৷

উইন্ডোজ 10, 8, 7 এ কিভাবে AMD CPU ড্রাইভার আপডেট করবেন

প্রসেসর খুঁজুন এবং তারপর আপডেট করার সিদ্ধান্ত নিন স্বয়ংক্রিয়ভাবে প্রসেসর ড্রাইভার।

উইন্ডোজ 10, 8, 7 এ কিভাবে AMD CPU ড্রাইভার আপডেট করবেন

ড্রাইভার বুস্টার আপনার পিসিতে AMD CPU ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করছে।

এখানে সম্ভবত ড্রাইভার বুস্টার AMD গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে পারে আপনার জন্য, যেমন AMD Radeon গ্রাফিক্স কার্ড। এবং এইভাবে, AMD ড্রাইভার ইনস্টলেশনের সময় একটি সাধারণ ত্রুটি আপনার পিসিতে আসবে না।

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজারে AMD প্রসেসর ড্রাইভার আপডেট করুন

অবশ্যই, সিস্টেমের মধ্যে AMD Ryzen প্রসেসর ড্রাইভার অনুসন্ধান করার জন্য এটি আপনার জন্য উপলব্ধ। অর্থাৎ ডিভাইস ম্যানেজারের সুবিধা নেওয়া। কিছু অর্থে, এই ডিভাইস ম্যানেজমেন্ট টুল আপনার জন্য AMD ড্রাইভার পেতে সক্ষম।

1. ডিভাইস ম্যানেজার-এ যান অনুসন্ধান বাক্স থেকে।

2. প্রসেসর প্রসারিত করুন এবং তারপর ড্রাইভার আপডেট করতে আপনার AMD প্রসেসর ড্রাইভারকে ডান ক্লিক করুন .

উইন্ডোজ 10, 8, 7 এ কিভাবে AMD CPU ড্রাইভার আপডেট করবেন

3. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্ধারণ করুন৷ .

ডিভাইস ম্যানেজার আপনার AMD Ryzen, FX-সিরিজ প্রসেসর ইত্যাদির ড্রাইভার খুঁজে বের করার সময় আপনি লক্ষ্য করবেন যে আপনার গেম এবং অন্যান্য অনেক প্রোগ্রাম অনেক দ্রুত চলছে।

পদ্ধতি 3:AMD অফিসিয়াল সাইট থেকে AMD CPU ড্রাইভার আপডেট করুন

বোধগম্যভাবে, ব্যবহারকারীরা AMD প্রসেসর ড্রাইভারের জন্য AMD সমর্থন অবলম্বন করতে সাহায্য করতে পারে না। যদিও একটু ঝামেলার, AMD সাইট সমস্ত ড্রাইভার আপডেট, AMD CPU, গ্রাফিক্স কার্ড, এবং চিপসেট ড্রাইভার ইত্যাদি অফার করে।

1. AMD সমর্থন এর জন্য আবদ্ধ .

2. AMD সাইটে, আপনার পণ্য নির্বাচন করুন এবং তারপর জমা দিন .

আপনি হয় সব পণ্য বা তালিকা থেকে নির্বাচন করতে পারেন. এখানে গ্রাফিক্স সহ AMD প্রসেসর তালিকা থেকে নির্বাচন করার চেষ্টা করুন> AMD Ryzen প্রসেসর> AMD Ryzen মডেল।

উইন্ডোজ 10, 8, 7 এ কিভাবে AMD CPU ড্রাইভার আপডেট করবেন

3. ড্রাইভার এবং সফ্টওয়্যার বিভাগের অধীনে, AMD CPU ড্রাইভার খুঁজুন এবং তারপর ডাউনলোড করুন .

এএমডি রাইজেন বা এ-সিরিজ, অ্যাথলন প্রসেসর ড্রাইভার ইনস্টল করার পরে, উইন্ডোজ 7, ​​8, 10 এ ত্রুটি 1603 এএমডি ড্রাইভার আংশিকভাবে বা ইনস্টল করা হয়নি কিনা তা পরীক্ষা করে দেখুন।

সংক্ষেপে বলা যায়, আপনি ভালো পিসি পারফরম্যান্সের জন্য AMD প্রসেসর ড্রাইভার আপডেট করবেন বা AMD এরর 182 এর মত AMD ড্রাইভার সমস্যা সমাধানের আশা করছেন কিনা। , এই টিউটোরিয়াল থেকে, আপনি আপনার AMD প্রসেসর i3, i5 বা i7 এর জন্য যা চান তা পাবেন।


  1. HP Omen 15 ড্রাইভার কিভাবে আপডেট করবেন

  2. Windows 10 এ AMD ড্রাইভার কিভাবে আপডেট করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে রিয়েলটেক এইচডি অডিও ড্রাইভার আপডেট করবেন

  4. কীভাবে AMD GPIO ড্রাইভার আপডেট করবেন?