কম্পিউটার

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

মাদারবোর্ড একটি কম্পিউটারের একটি মূল উপাদান। সাধারণত, মাদারবোর্ডে একটি CPU সকেট, নর্থ ব্রিজ এবং সাউথ ব্রিজ চিপ, মেমরি স্লট, গ্রাফিক্স কার্ড স্লট, ইনপুট এবং আউটপুট সকেট (কীবোর্ড, মাউস, ইউএসবি, সিরিয়াল পোর্ট সমান্তরাল, IDE এবং SATA সকেট, পাওয়ার অ্যাক্সেস সকেট ইত্যাদি সহ) থাকে। )।

বাজারে অনেক মাদারবোর্ড প্রস্তুতকারক রয়েছে, যেমন ASUS, MSI , Gigabyte, BIOSTAR, ইত্যাদি। অবশ্যই, কিছু লোক Asrock এর মাদারবোর্ড ব্যবহার করতে পছন্দ করে। এই নিবন্ধটি কিভাবে Asrock মাদারবোর্ড ড্রাইভার আপডেট করতে হয়।

মাদারবোর্ড ড্রাইভার আপডেট করা অন্যান্য একক হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করার থেকে কিছুটা আলাদা

কারণ অন্যান্য অনেক ডিভাইস ইন্টারফেস মাদারবোর্ডের সাথে একীভূত। আপনার Asrock মাদারবোর্ড মডেল ড্রাইভার আপডেট করার চারটি উপায় আছে।

পদ্ধতি 1:Asrock মাদারবোর্ড ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

উপরে উল্লিখিত হিসাবে, আপনি যদি মাদারবোর্ডের সাথে খুব বেশি পরিচিত না হন তবে এটি Asrock মাদারবোর্ডের সমস্ত ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করার একটি আদর্শ উপায় হওয়া উচিত। এখানে আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন মাদারবোর্ডে ইথারনেট, RAM, স্টোরেজ, অডিও, ভিডিও, CPU এবং অন্যান্য ডিভাইস ড্রাইভার সহ আপনার Asrock ড্রাইভার আপডেট করতে সাহায্য করার জন্য।

ড্রাইভার বুস্টার সেরা ড্রাইভার ফাইন্ডার এবং ডাউনলোডার যা মাদারবোর্ড, গ্রাফিক, অডিও, কীবোর্ড, মনিটর, ইউএসবি, মাউস, টাচপ্যাড এবং অন্যান্য অভ্যন্তরীণ বা বাহ্যিক ডিভাইসের মতো সমস্ত ডিভাইস ড্রাইভার আপডেট করতে পারে।

1. ডাউনলোড করুন৷ , আপনার কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . ড্রাইভার বুস্টার আপনার Asrock মাদারবোর্ড যেমন X570, Z390, AB350M, ইত্যাদি এবং অন্যান্য ডিভাইস স্ক্যান করবে। ফলাফলে, আপনি পুরানো ড্রাইভার, অনুপস্থিত ড্রাইভার এবং পুরানো ড্রাইভার দেখতে পাবেন।

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

3. এখনই আপডেট করুন ক্লিক করুন৷ সমস্ত পুরানো এবং অনুপস্থিত ড্রাইভার আপডেট করতে। অবশ্যই, আপনি এর ড্রাইভার আপডেট করার জন্য একটি হার্ডওয়্যার ডিভাইস নির্বাচন করতে পারেন।

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 2:উইন্ডোজ আপডেটের সাথে Asrock ড্রাইভার আপডেট করুন

মাদারবোর্ডের বিশেষত্বের কারণে, আপনি মাদারবোর্ড ড্রাইভার আপডেট করতে উইন্ডোজ আপডেটও ব্যবহার করতে পারেন, যা সুবিধাজনক এবং নিরাপদ। উইন্ডোজ আপডেট এবং ড্রাইভারের মধ্যে সম্পর্ক সম্পর্কে, এখানে একটি উদাহরণ হিসাবে Windows 10 নিন।

Windows 10-এ, Windows আপডেট আপনার Asrock x570, z390 বা অন্যান্য মাদারবোর্ড ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবে। এছাড়াও, আপনাকে চিন্তা করতে হবে না যে এটি আপনার মূল ড্রাইভার যেমন গ্রাফিক ড্রাইভারকে ওভাররাইট করবে। যদি Windows 10 বিচার করে যে আপনি NVIDIA অফিসিয়াল সাইট থেকে গ্রাফিক্স কার্ড ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করেছেন, তাহলে এটি আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভারের জন্য স্ক্যান করবে না।

1. Windows 10 আপডেট ব্যবহার করে আপনি Windows update টাইপ করতে পারেন অনুসন্ধান বাক্সে এবং তারপরে Windows আপডেট সেটিংস ক্লিক করুন৷ উইন্ডোজ 10 আপডেট খোলার জন্য।

2. আপডেটগুলির জন্য চেক করুন ক্লিক করুন৷ .

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

এখন Windows 10 নতুন সিস্টেম সংস্করণ ফাইল, বাগ ফিক্সিং এবং নতুন ড্রাইভার ডাউনলোড ইত্যাদি সহ সিস্টেম আপডেটগুলি পরীক্ষা করা শুরু করবে৷

পদ্ধতি 3:Asrock মাদারবোর্ড ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

কিছু লোক সরাসরি অফিসিয়াল ওয়েবসাইট থেকে ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করতে পছন্দ করবে। সর্বোপরি, অফিসিয়াল ড্রাইভার সর্বশেষ এবং নিরাপদ। তাই আপনি যদি ড্রাইভার ইনস্টল করার সাথে পরিচিত হন তবে আপনি Asrock এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করতে পারেন।

1. Asrock ড্রাইভার ডাউনলোড কেন্দ্রে যান৷ .

2. মাদারবোর্ড অনুসন্ধান করুন যেমন X570 ফ্যান্টম গেমিং 4 এবং তারপর অনুসন্ধান করুন ক্লিক করুন ফলাফলে, পৃষ্ঠায় প্রবেশ করতে এটিতে ক্লিক করুন৷

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

আপনি যদি মাদারবোর্ডের মডেলটি না জানেন, তাহলে এখানে টিউটোরিয়ালটি রয়েছে:আমি কীভাবে আমার কম্পিউটারে কোন মাদারবোর্ডটি খুঁজে পাব।

3. সমর্থনে ট্যাবে, ডাউনলোড করুন ক্লিক করুন মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোডের তালিকা পাওয়ার বিকল্প।

4. ওয়েবপৃষ্ঠাটি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেম সংস্করণ সনাক্ত করবে। এখানে এই সিস্টেমটি হল Windows 10 64bit . এবং আপনি যদি অন্যান্য অপারেটিং সিস্টেমের জন্য ড্রাইভার ডাউনলোড করতে চান, আপনি সব ক্লিক করতে পারেন . এখানে আপনি গ্রাফিক ড্রাইভার, ইন্টেল ল্যান ড্রাইভার, SATA ড্রাইভার, ইত্যাদি দেখতে পারেন।

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

5. গ্রাফিক ড্রাইভার এবং অন্যান্য ড্রাইভার ডাউনলোড করুন।

6. ইনস্টলেশন প্যাকেজটি বের করুন এবং ধাপে ধাপে ড্রাইভার ইনস্টল করুন।

এইভাবে ব্যবহারে আরও সময় এবং আরও শক্তি খরচ হতে পারে। এবং BIOS নামে আরেকটি আইটেম আছে, আপনি Asrock BIOS ম্যানুয়ালি আপডেট করতে BIOS আইটেমটিতে ক্লিক করতে পারেন।

পদ্ধতি 4:ডিভাইস ম্যানেজারে Asrock মাদারবোর্ড ড্রাইভার আপডেট করুন

শেষ পদ্ধতি হল Microsoft ডিভাইস ম্যানেজার ব্যবহার করে মাদারবোর্ড ড্রাইভার আপডেট করা। যদি আপনার ডিভাইসগুলি Asrock মাদারবোর্ডে একত্রিত করা হয়, তাহলে আপনি হার্ড ড্রাইভ, প্রসেসর, RAM এবং অন্যান্য ডিভাইস ড্রাইভারগুলিকে একে একে আপডেট করতে পাবেন৷

1. উইন্ডোজ আইকনে ডান ক্লিক করুন এবং ডিভাইস ম্যানেজার নির্বাচন করুন এটি খুলতে।

2. ডিভাইস আইটেম প্রসারিত করুন, তারপর ড্রাইভার আপডেট করুন ডিভাইসটি খুঁজুন .

Windows 10, 8, 7 এর জন্য Asrock মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

3. আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন৷ .

উপসংহার:

মূলত, আগের দুটি পদ্ধতি সমস্যা ছাড়াই মাদারবোর্ড ড্রাইভারকে আরও ব্যাপকভাবে আপডেট করতে ব্যবহার করা যেতে পারে। একই সময়ে, যদি একটি নতুন BIOS থাকে যা আপডেট করার প্রয়োজন হয়, আপনি এটি ডাউনলোড এবং আপডেট করতে পারেন৷


  1. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  2. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. গিগাবাইট মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন - উইন্ডোজ 10, 8, 7