কম্পিউটার

ক্যানন B200 প্রিন্টার ত্রুটি কীভাবে ঠিক করবেন

সবচেয়ে ভয়ঙ্কর ক্যানন প্রিন্টার ত্রুটিগুলির মধ্যে একটি হল B200, ডিভাইসটির সাথে একটি সম্ভাব্য বিপর্যয়কর ত্রুটি নির্দেশ করে। যদিও অবিলম্বে এটা আবর্জনা না. প্রিন্টারগুলি ব্যয়বহুল, এবং একটি নতুন প্রিন্টার কেনার আগে আপনি কিছু সমস্যা সমাধানের পদক্ষেপ নিতে পারেন৷

Canon B200 ত্রুটির কারণ

B200 ত্রুটি তার সবচেয়ে মৌলিক স্তরে একটি ত্রুটিপূর্ণ প্রিন্ট হেড নির্দেশ করে। একটি প্রিন্ট হেড এমন একটি অংশ যা কার্টিজ থেকে কালি কাগজে বিতরণ করে, যার অর্থ এটি সমগ্র প্রিন্টারের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকগুলির মধ্যে একটি। প্রিন্ট হেড সমস্যাযুক্ত হতে পারে, বিশেষ করে সস্তা প্রিন্টারে।

Canon B200 এরর কিভাবে ঠিক করবেন

একটি ত্রুটিপূর্ণ প্রিন্ট হেড ঠিক করতে এবং B200 ত্রুটি দূর করতে আপনি করতে পারেন এমন বেশ কয়েকটি জিনিস রয়েছে। আপনি সম্পূর্ণ ডিভাইস প্রতিস্থাপন করার আগে নীচের কিছু পরামর্শ চেষ্টা করুন.

  1. প্রিন্টার রিসেট করুন। এটিকে আনপ্লাগ করুন এবং কমপক্ষে 30 মিনিটের জন্য সংযোগ বিচ্ছিন্ন রেখে দিন। একটি ভাল, দীর্ঘ রিসেট প্রিন্টারকে ঠান্ডা করতে এবং ডিভাইসটিকে আবার চালু করার আগে সবকিছুকে তার সঠিক অবস্থানে পুনরুদ্ধার করতে দেয়।

  2. কোন বাধা অপসারণ. কিছু একটা প্রিন্টার হেড সংযোগ ব্যাহত করছে একটি সম্ভাবনা আছে. প্রিন্টারের দরজা খুলুন, সাবধানে প্রিন্ট হেড সংযোগ বিচ্ছিন্ন করুন এবং এটিকে ডিভাইস থেকে তুলে নিন। এটি পুনরায় সেট করুন এবং দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

    সাধারণত প্রিন্টারের মাথায় একটি লিভার থাকে। প্রিন্টার হেড সরাতে লিভার টিপুন।

  3. প্রিন্টার হেড পরিষ্কার করুন। ডিভাইসের পরিচ্ছন্নতার চক্র চালানোর জন্য এর রক্ষণাবেক্ষণের বিকল্পগুলি ব্যবহার করুন৷ প্রিন্টার হেড আটকে থাকলে এটি কার্যকর।

  4. ম্যানুয়ালি প্রিন্ট হেড পরিষ্কার করুন। বিশুদ্ধ অ্যালকোহল বা অ-তেল-ভিত্তিক ক্লিনার ব্যবহার করুন প্রিন্ট হেডের সোনার পরিচিতিতে। পরিচিতিগুলিতে ক্লিনার ঘষতে একটি মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করুন, তারপরে পুনরায় সংযোগ করার আগে এটি সম্পূর্ণরূপে শুকাতে দিন।

    প্রিন্ট হেড খুব ভঙ্গুর, তাই যত্ন সহকারে এটি পরিচালনা করুন।

  5. পুরানো কালি সরান। প্রিন্ট হেডের ভিতরে আটকে থাকা শক্ত কালি থাকতে পারে। জল পরিষ্কার না হওয়া পর্যন্ত গরম কলের জলের নীচে এটি চালান। একটি কাগজের তোয়ালে দিয়ে এটি শুকিয়ে নিন, তারপরে প্রিন্টারে মাথাটি পুনরায় ঢোকান।

  6. প্রিন্টার ড্রাইভার পুনরায় ইনস্টল করুন. অফিসিয়াল ক্যানন সমর্থন পৃষ্ঠায় আপনার ডিভাইস খুঁজুন এবং ড্রাইভার আপডেট করার জন্য নির্দেশাবলী অনুসরণ করুন৷

  7. একটি নতুন কালি কার্তুজ চেষ্টা করুন. ত্রুটিপূর্ণ কার্তুজ খুব কমই B200 ত্রুটি ট্রিগার, কিন্তু এটা ঘটতে পারে. আপনার নির্দিষ্ট ডিভাইস সম্পর্কিত এই প্রক্রিয়াটির জন্য ব্যবহারকারী ম্যানুয়াল পড়ুন।

  8. যদি উপরের পদ্ধতিগুলির মধ্যে কোনটি কাজ না করে তবে B200 ত্রুটি সম্ভবত সঠিক। এটি একটি নতুন প্রিন্টার কেনার সময়।

    যদিও আপনার প্রয়োজনীয় অংশটি খুঁজে পাওয়া এবং এটি ইনস্টল করা সম্ভব, একটি নতুন প্রিন্ট হেডের খরচ একটি সম্পূর্ণ নতুন প্রিন্টার কেনার সমান৷

আমরা আপনার হোম অফিসের জন্য সেরা ক্যানন প্রিন্টার খুঁজে পেয়েছি
  1. কিভাবে Excel এ #NULL ত্রুটি ঠিক করবেন

  2. Chrome-এ "err_cache_miss" ত্রুটি কীভাবে ঠিক করবেন

  3. উইন্ডোজ 10 এ 0xc00d36cb ত্রুটি কিভাবে ঠিক করবেন?

  4. Windows 11 এ 0xc00007b ত্রুটি কিভাবে ঠিক করবেন