কম্পিউটার

আপনি রেল বেসিক পেয়েছেন। তাহলে কেন আপনি এত ধীর মনে করেন?

আপনি রেলের পিছনে মূল ধারণা সম্পর্কে আত্মবিশ্বাসী। আপনি কাজের কোড লিখতে পারেন, কোন সমস্যা নেই। এবং আপনি কোড গুণমান, রিফ্যাক্টরিং, দুর্দান্ত পরীক্ষা লেখা এবং অবজেক্ট-ওরিয়েন্টেড ডিজাইন সম্পর্কে আরও শিখছেন।

এই মুহুর্তে, আপনি অনুভব করতে শুরু করছেন যে আপনি এটি পাচ্ছেন, আপনি একজন বিশেষজ্ঞ হওয়ার পথে রয়েছেন। যখন আপনি পিছনের দিকে তাকান, তখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনি কতদূর এসেছেন এবং আপনি আপনার অগ্রগতিতে বেশ খুশি৷

তাহলে আপনার এত ধীর লাগছে কেন? এখন যেহেতু আপনি পরীক্ষা, রক্ষণাবেক্ষণ এবং ডিজাইনের বিষয়ে যত্নশীল, তাই মনে হচ্ছে যেকোন কিছু পাঠাতে আপনার আরও বেশি সময় লাগে!

এটি কি এমনকি সম্ভব উচ্চ মানের কোড দ্রুত পাঠাতে?

এটি সমস্ত প্রক্রিয়ার অংশ

এই অনুভূতিটি অবিশ্বাস্যভাবে সাধারণ, আপনি যাই শিখছেন না কেন।

এখন যেহেতু আপনি আর একজন শিক্ষানবিস নন, আপনি আপনার কোডের বিভিন্ন আকার দেখতে শুরু করছেন৷ আপনি যখনই কোডের একটি লাইন রাখেন তখন চিন্তা করার জন্য আপনার কাছে আরও বিকল্প রয়েছে। আপনাকে এজ কেসগুলি পরীক্ষা করতে হবে যা আপনি আগে কখনও চিনতে পারেননি৷

আপনি অনেক সহায়ক দক্ষতা শিখেছেন। কিন্তু এই মুহূর্তে, তারা এখনও অনেক চিন্তা করে। আপনার প্রতিটি সিদ্ধান্তকে ওজন করতে হবে, যাতে আপনি স্বাচ্ছন্দ্য বোধ করেন যে আপনি যা শিখেছেন তার উপর ভিত্তি করে আপনি সঠিক সিদ্ধান্ত নিচ্ছেন।

যদিও এটি দ্রুততর হবে। আপনি যে দক্ষতাগুলি শিখেছেন তা আরও স্বয়ংক্রিয় হয়ে উঠবে৷ আপনি অন্তর্দৃষ্টি তৈরি করবেন। এবং আপনি আরও দ্রুত আরও ভাল সিদ্ধান্ত নিতে সক্ষম হবেন।

যা জেনে ভালো লাগছে, কিন্তু এটি আপনাকে এখনই সাহায্য করে না . তাহলে কি পারি আপনি এখন কাজ দ্রুত শেষ করতে?

এটি ধাপে ধাপে নিন

আপনি যদি নিখুঁত, উচ্চ-মানের, উচ্চ-রক্ষণাবেক্ষণযোগ্য কোড প্রতিবার কীবোর্ডে আপনার আঙ্গুলগুলি রাখেন তবে আপনি কখনই কিছু করতে পারবেন না।

যখন আমি আটকে যাই, আমি যেভাবে নিবন্ধ লিখি সেইভাবে কোড লিখি। আপনি একটি মোটামুটি খসড়া দিয়ে শুরু করবেন। হয়তো কিছু পরীক্ষা, কোড, বা মন্তব্য স্কেচ আউট. অথবা এমনকি কাগজে কিছু ধারণা লিখুন। এই মুহুর্তে, আপনি গঠন সম্পর্কে চিন্তা করবেন না, আপনি আপনার মাথায় থাকা অস্পষ্ট ধারণাগুলি পরিষ্কার করতে কোড ব্যবহার করছেন৷

তারপর, আমি সেই ধারণাগুলিকে একটি সরল বাস্তবায়নে পরিণত করি৷৷ আপনি যাকে বলতে পারেন "সরলতম জিনিস যা সম্ভবত কাজ করতে পারে।" এটি নিখুঁত নয়, এমনকি কাছাকাছিও নয়। কিন্তু এটা নিয়ে চিন্তা করবেন না। কারণ কোড একবার কাজ করলে, আপনি একটি পরিপাটি পাস করবেন। TDD এজ কেস, রিফ্যাক্টর স্পষ্টতই খারাপ কোড, বা নামগুলিকে আরও পরিষ্কার করুন৷

এই "পরিমার্জিত খসড়া" সাধারণত জাহাজের জন্য যথেষ্ট ভাল. তবে আমি সাধারণত আরও কয়েকটি পাস করব। খুব বেশি নয়, যদিও - আপনি শীঘ্রই কম আয় দেখতে শুরু করবেন। আপনি কোডটি সাফ করার জন্য এটির মূল্যের চেয়ে বেশি সময় ব্যয় করবেন।

তারপর, আপনি যদি সত্যিই পরিষ্কার সম্ভাব্য কোডটি শেষ করতে চান তবে এটি কিছুক্ষণের জন্য স্থির হতে দিন। কয়েক সপ্তাহ বা মাসের মধ্যে এটিতে ফিরে আসুন, এবং এটিতে আরেকটি পাস করুন৷৷ ততক্ষণে, আপনি আপনার সিস্টেম সম্পর্কে আরও জানতে পারবেন এবং আপনি কীভাবে দুর্দান্ত, উচ্চ-রক্ষণযোগ্য কোড লিখতে হয় সে সম্পর্কে আরও শিখতে পারবেন। তাই আপনি আরও ভালো কাজ করবেন।

লেখার মতই, সেই প্রক্রিয়াটি হল:

  1. একটি মোটামুটি রূপরেখা, খসড়া বা প্রোটোটাইপ আউট করুন।
  2. একটি সহজ, অসম্পাদিত, সহজবোধ্য বাস্তবায়ন লিখুন (প্রায়শই TDD দ্বারা নির্দেশিত, বা পরীক্ষার সাথে লিখিত)।
  3. পরিমার্জন করুন, রিফ্যাক্টর করুন এবং সেই বাস্তবায়নকে কিছুটা পরিষ্কার করুন।
  4. এটা স্থির হতে দিন।
  5. এতে ফিরে আসুন, এবং আরও একটি পাস করুন।

এটা অনেক বেশি কাজের মত শোনাচ্ছে. কিন্তু আপনি যখন এই ধরনের ধাপে যাবেন, আপনি নিজেকে সর্বদা দ্বিতীয় অনুমান না করে দ্রুত এগিয়ে যাবেন। এবং আপনি কিছু ঠিক-মত-ভালো বিকল্পের মধ্যে অতিরিক্ত চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেবেন না।

এই নিবন্ধটি আমার পরামর্শ পৃষ্ঠায় টফারের একটি প্রশ্ন দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। আপনি যদি রুবি এবং রেল সম্পর্কে প্রশ্নে আটকে থাকেন, এবং কিছু সাহায্য বা পরামর্শের প্রয়োজন হয়, সেখানে আমাকে জিজ্ঞাসা করুন!


  1. কোন ব্রাউজারে সেরা এক্সটেনশন আছে বলে আপনি মনে করেন?

  2. কেন প্রাই সবচেয়ে গুরুত্বপূর্ণ টুলগুলির মধ্যে একটি যা একজন জুনিয়র রুবিস্ট শিখতে পারে

  3. রেলে রুবি কি এবং কেন এটি দরকারী?

  4. কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়