কম্পিউটার

কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়

লক্ষ লক্ষ লোক Opera ব্যবহার করে, একটি ব্রাউজার যা বাণিজ্যিক ইন্টারনেটের শুরু থেকে, ডেস্কটপ কম্পিউটার এবং মোবাইল ডিভাইসে রয়েছে। নিঃসন্দেহে নিরাপদ এবং আরও ব্যক্তিগত বিকল্প রয়েছে, তবে অপেরার সমন্বিত ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক একটি বৈশিষ্ট্য যা এটিকে প্রতিযোগিতা (ভিপিএন) থেকে আলাদা করে। তাত্ত্বিকভাবে, একটি VPN একটি এনক্রিপ্ট করা সংযোগ তৈরি করবে এবং নিরাপত্তা ও গোপনীয়তা উন্নত করতে ব্যবহারকারীর ডেটা মাস্ক করবে।

অপেরা ভিপিএন এর সমস্যা কি

কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়

Opera VPN কে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে বাজারে "সর্বশ্রেষ্ঠ বিনামূল্যের VPN" হিসাবে প্রচার করা হয় এবং এটিকে একটি বিনামূল্যের টুল হিসাবে চিহ্নিত করা হয় যা "আপনার ক্রিয়াকলাপগুলি লগ করে না বা তথ্য সংগ্রহ করে না", নিরাপত্তা এবং গোপনীয়তা বাড়ায়। এটি সর্বোত্তমভাবে, প্রতারণামূলক বলে মনে হচ্ছে। একটি সঠিক VPN এর বিপরীতে, Opera VPN আপনার কম্পিউটার এবং ইন্টারনেটের মধ্যে সত্যিকারের একটি এনক্রিপ্ট করা সংযোগ তৈরি করবে না। যাইহোক, এটি আপনার আইপি ঠিকানাকে ফাঁকি দেবে এবং আপনার অবস্থান গোপন করবে। সংজ্ঞা অনুসারে, একটি VPN এর এটি সম্পন্ন করা উচিত। তাই অপেরার বিনামূল্যের বৈশিষ্ট্য অন্য যেকোনো কিছুর চেয়ে ব্রাউজার প্রক্সির মতো কাজ করে।

আপনি কেন অপেরা ভিপিএন ব্যবহার করবেন না

নেটফ্লিক্স দেখতে, একটি ইমেল প্রোগ্রাম ব্যবহার করতে, বা টরেন্ট কিছু করার জন্য যদি আপনার ভিপিএন প্রয়োজন হয় তবে Opera VPN সাহায্য করবে না। যাইহোক, এটি আপনার ব্রাউজার থেকে ট্রাফিক এনক্রিপ্ট করবে। এটি একটি বোনাস হওয়া উচিত, কিন্তু অপেরার সাবধানে শব্দযুক্ত গোপনীয়তা নীতি পরামর্শ দেয় যে Opera VPN ব্যবহার করে আপনি যে কোনও বৈধ সুবিধা পাবেন তা ব্রাউজার নিজেই ডেটা সংগ্রহ করার মাধ্যমে বাতিল হয়ে যায়৷

প্রথমত, গোপনীয়তা নীতি "বেনামী ব্যবহারের পরিসংখ্যান" বিভাগে নোট করে যে যখন কম্পিউটারে অপেরা ব্রাউজার ইনস্টল করা হয়, তখন একটি "র্যান্ডম ইনস্টলেশন আইডি তৈরি হয়।" অপেরার আইনি দল অনুসারে, এই "শনাক্তকারী" আপনার ডিভাইসের আইডি, অপারেটিং সিস্টেম এবং "ফিচার ব্যবহারের ডেটা" এর মতো বিভিন্ন ডেটা সংগ্রহ করতে ব্যবহৃত হয়৷

সিস্টওয়েক ভিপিএন ব্যবহার করুন

কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়

একটি VPN অ্যাপ্লিকেশন দূষিত আক্রমণ থেকে নিজেকে রক্ষা করার সবচেয়ে সহজ উপায়। VPNগুলি আপনার এবং VPN সার্ভারের মধ্যে একটি এনক্রিপ্ট করা টানেল তৈরি করে যেখানে তারা আপনার যোগাযোগকে রুট করে। একটি VPN টানেল ইন্টারনেটের মাধ্যমে আপনার পাঠানো এবং গ্রহণ করা সমস্ত ডেটা চোখ ধাঁধানো থেকে রক্ষা করে। আপনি যদি একটি VPN ব্যবহার করেন, আপনার আইপি ঠিকানা লুকানো থাকে এবং আপনার ট্রাফিক অন্যান্য ব্যবহারকারীদের সাথে মিশে যায়, যা তৃতীয় পক্ষের জন্য আপনাকে সনাক্ত করা কঠিন করে তোলে। শুধুমাত্র VPN সার্ভারই ​​এনক্রিপ্ট করা VPN টানেলের মাধ্যমে প্রেরিত ডেটা ডিকোড করতে পারে, তাই কোনো হ্যাকার আপনার ট্র্যাফিককে আটকাতে পারলেও, তারা এটি পড়তে বা ব্যবহার করতে পারবে না।

Systweak VPN ব্যবহারকারীরা 200টি শহর এবং 53টি দেশে 4500টিরও বেশি সার্ভারে অ্যাক্সেস পান। 53টি বিভিন্ন দেশে 200টি অবস্থানে, আপনি আপনার আইপি ঠিকানা এবং অবস্থান লুকাতে পারেন৷ আপনি বুঝতে পারবেন কেন Systweak VPN সেরা পছন্দ যদি আপনি নিচের সুবিধাগুলো বিবেচনা করেন।

  • এখন, ভ্রমণের সময়, আপনি একটি অবস্থানে সমস্ত ভৌগলিকভাবে সীমিত তথ্য অ্যাক্সেস করতে পারেন। বিষয়বস্তু দেখতে, আপনাকে অবশ্যই দেশের সার্ভারের সাথে সংযোগ করতে হবে।
  • আপনার গোপনীয়তা সুরক্ষিত করতে, Systweak VPN মিলিটারি-গ্রেড AES 256-বিট এনক্রিপশন প্রদান করে। হ্যাকারদের ইতিমধ্যেই ডেটাতে অ্যাক্সেস রয়েছে যাতে তারা এটি অধ্যয়ন করতে পারে।
  • যদি VPN সার্ভার কোনো সমস্যার সম্মুখীন হয়, তাহলে আপনার ইন্টারনেট সংযোগ দ্রুত বন্ধ হয়ে যাবে, যাতে আপনার কোনো ডেটা কখনোই প্রকাশ না হয় তা নিশ্চিত করে।
  • যদি আপনার আইপি ঠিকানা বা অবস্থান পাওয়া যায়, উদ্বিগ্ন হবেন না। আপনার আইপি ঠিকানা পরিবর্তন করতে, নিরাপদ টানেল সার্ভারগুলির মধ্যে একটি বেছে নিন।

কেন আপনার অপেরা ভিপিএন ব্যবহার করা উচিত নয়

আপনি কেন অপেরা ভিপিএন ব্যবহার করবেন না তার চূড়ান্ত শব্দ

একটি VPN প্রোটোকলের অভাব এবং অপর্যাপ্ত এনক্রিপশনের অধীনে, গোপনীয়তা নীতির কারণে আপনার ডেটা আপনার Wi-Fi নেটওয়ার্ক, আপনার ISP (এবং এইভাবে, সরকার), অপেরা নিজেই এবং তৃতীয় পক্ষের ব্যবসার ব্যবহারকারীদের কাছে অ্যাক্সেসযোগ্য। আপনি রাজি হয়েছেন। তাই, অপেরা VPN দুঃখজনকভাবে নিরাপত্তা, গোপনীয়তা, বা পরিচয় গোপন করতে চায় এমন ব্যক্তিদের জন্য উপযুক্ত নয়৷

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. কেন ভ্রমণের সময় আপনার ভিপিএন ব্যবহার করা উচিত

  2. ভিপিএন ব্যবহার করা কি নিরাপদ? কেন আপনার একজনের প্রয়োজন

  3. ডাবল ভিপিএন কী এবং আপনার এটি ব্যবহার করা উচিত

  4. কেন আপনার ফায়ারফক্স ব্যবহার করা উচিত