কম্পিউটার

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

আপনার ফটো এবং ভিডিওগুলি আপনার বেশিরভাগ স্মৃতি তৈরি করে এবং এটি আপনার ব্যক্তিগত সম্পত্তি যা লুকিয়ে রাখা উচিত শুধুমাত্র তাদের সাথে শেয়ার করার জন্য যাদের আপনি অনুমোদন করেন৷ যাইহোক, এমন পরিস্থিতি রয়েছে যখন আমরা আমাদের ঘনিষ্ঠ পরিবার এবং বন্ধুদের আমাদের ফোনের ফটোগ্রাফগুলি দেখার থেকে আটকাতে পারি না। লোকেদের ব্যক্তিগত ছবি দেখা থেকে বিরত রাখার সর্বোত্তম উপায় হল সেগুলি লুকিয়ে রাখা বা গোপন রাখা৷ এবং Android-এ গোপন ফটোগুলি কীভাবে রাখা যায় তার সর্বোত্তম উপায় হল Keep Photos Secret ব্যবহার করা, Systweak-এর একটি অ্যাপ যা আপনাকে একাধিক অ্যালবামে আপনার ফটোগুলিকে সংগঠিত করার অনুমতি দেয়৷

ছবি গোপন রেখে আপনার আঙুলের ছাপ দিয়ে কীভাবে আপনার স্মৃতি লক করবেন সে সম্পর্কে পদক্ষেপগুলি

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

অ্যান্ড্রয়েড ডিভাইসে ফটো লুকানোর জন্য একটি ফটো লকার অ্যাপ ব্যবহার করা আপনার ফোনে তথ্য লুকানোর সেরা উপায়। যাইহোক, আমি কিপ ফটো সিক্রেট অ্যাপটি ব্যবহার করতে পছন্দ করি, যেটি এই দায়িত্বের জন্য সবচেয়ে উপযুক্ত অ্যাপ, যেমন নাম বলে। এটি বর্তমানে অল্প সময়ের জন্য বিনামূল্যে ব্যবহার করা যায়। এই প্রোগ্রামটি শুধুমাত্র ব্যবহারকারীদের Android-এ ফটো লুকানোর অনুমতি দেয় না, কিন্তু এটি তাদের বিভিন্ন বিভাগে শ্রেণীবদ্ধ করার অনুমতি দেয়। ফটো লকার অ্যাপ ব্যবহার করে অ্যান্ড্রয়েডে ফটো লুকানোর ধাপগুলি এখানে রয়েছে যা কিপ ফটো সিক্রেট নামে পরিচিত:

ধাপ 1:আপনার ফোনে Keep Photos Secret ডাউনলোড এবং ইনস্টল করতে নিচের Google Play Store লিঙ্কটি ব্যবহার করুন।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

ধাপ 2:অ্যাপটি শুরু করতে, আপনার তৈরি করা শর্টকাট আইকনে ট্যাপ করুন।

ধাপ 3:আপনাকে একটি চার-সংখ্যার পাসকোড তৈরি করতে বলা হবে, যা আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

ধাপ 4:প্রাথমিক অ্যাপ স্ক্রিনে একটি ডিফল্ট ফোল্ডার প্রতিষ্ঠিত হয়েছে। উপরের ডান কোণায় প্লাস বোতামে ক্লিক করে আরও ফোল্ডার বা অ্যালবাম তৈরি করা যেতে পারে।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

ধাপ 5:নতুন ফোল্ডারটিকে একটি নাম দেওয়ার পরে, আপনি আরও নিরাপত্তার জন্য একটি পাসওয়ার্ড যোগ করতে পারেন। প্রক্রিয়াটি শেষ করতে, অ্যালবাম তৈরি করুন বোতামে ক্লিক করুন।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

ধাপ 6:ছবি যোগ করতে, আপনার তৈরি করা অ্যালবামের নিচের ডানদিকের কোণায় + চিহ্নে ক্লিক করুন।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

আপনি গ্যালারিতে আপনার ফোন থেকে বিদ্যমান ফটোগ্রাফ যোগ করতে এবং লুকাতে পারেন৷

ক্যামেরা:আপনি ফটো তোলার জন্য অ্যাপ-মধ্যস্থ ক্যামেরা মোডও ব্যবহার করতে পারেন, যেটি ফটো ভল্টে সংরক্ষিত থাকবে এবং আপনি না চাইলে দেখা হবে না।

ধাপ 7:আপনি আপনার গ্যালারি থেকে ফটোগ্রাফ যোগ করার পরে, আপনি একটি প্রম্পট দেখতে পাবেন যে আপনি আসল ফাইলটি সরাতে চান কিনা। আপনার ডিফল্ট গ্যালারি থেকে ফাইলটি মুছতে, হ্যাঁ নির্বাচন করুন৷

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

দ্রষ্টব্য: আপনি যদি পূর্ববর্তী ধাপে না নির্বাচন করেন, ফটোটি উভয় স্থানেই প্রদর্শিত হবে এবং লুকানো হবে না৷

ধাপ 8:এখন উপরের ডান কোণায় গিয়ার হুইল বা কগ আইকনে আলতো চাপুন এবং তারপরে পাসকোড সেটিংসে আলতো চাপুন৷

ধাপ 9:আপনার 4 সংখ্যার পাসকোড লিখুন এবং তারপরে ডানদিকে টাচ আইডি সক্ষম করুন এর পাশের টগল বোতামটি স্লাইডে আলতো চাপুন। এটি আপনার ফোনে সংরক্ষিত ডিফল্ট ফিঙ্গারপ্রিন্ট ডেটা দিয়ে আপনাকে প্রমাণীকরণ করতে Keep Photos অ্যাপকে সক্ষম করবে।

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন

ধাপ 10:অ্যাপটি বন্ধ করুন এবং নিশ্চিত হন যে আপনার ছবিগুলি একটি চার-সংখ্যার কোড দ্বারা সুরক্ষিত একটি ভল্টে নিরাপদে সংরক্ষণ করা হয়েছে৷

দ্রষ্টব্য: আপনি ভল্টে স্থানান্তরিত যেকোন ফটো যেকোন সময়ে আপনার পছন্দসই ফোল্ডারে ফেরত দেওয়া যেতে পারে, এবং এটি সোশ্যাল মিডিয়া এবং ইমেল, হোয়াটসঅ্যাপ, স্কাইপ এবং ওয়ানড্রাইভ ইত্যাদির মাধ্যমেও শেয়ার করা যেতে পারে৷

আপনার আঙুলের ছাপ দিয়ে আপনার স্মৃতিগুলি কীভাবে আনলক করবেন তার চূড়ান্ত শব্দ

আমি নিশ্চিত যে আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনে হাজার হাজার ছবি পেয়েছেন এবং সেগুলির সাথে কী করবেন তা নিশ্চিত নন। আপনি সেগুলি সব রাখতে পারবেন না (সঞ্চয়স্থানের সীমাবদ্ধতার কারণে), তবে আপনি সেগুলিকে বাছাই না করা পর্যন্ত আপনি সেগুলি মুছতে পারবেন না। সেই সময় না আসা পর্যন্ত, আপনি অ্যান্ড্রয়েডে ফটোগ্রাফ লুকিয়ে রাখতে এবং অনুসন্ধানী চোখ ও নাক থেকে লুকিয়ে রাখতে একটি ফটো লকার অ্যাপ ব্যবহার করতে পারেন। এখানে ব্যবহার করা যায় এমন সেরা অ্যাপ হল ফটো সিক্রেট রাখুন যা আপনার ভিডিও এবং ছবি সহ আপনার সমস্ত স্মৃতি লুকিয়ে রাখতে পারে।

সামাজিক মিডিয়া - Facebook, Instagram এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কীভাবে একটি ফেস মাস্ক চালু করে আপনার আইফোন আনলক করবেন

  2. কীভাবে আপনার আইফোন আনলক করবেন

  3. কিভাবে আপনার iPhone দিয়ে পেশাদার ছবি তুলবেন

  4. আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন