কম্পিউটার

আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

নিরাপত্তার কারণে তাদের অ্যাপ লক করার উপায় খুঁজতে ব্যবহারকারীদের সবসময় উদ্বেগ থাকে। অ্যাপ স্টোরে কোনও অ্যাপ লক অ্যাপ্লিকেশন উপলব্ধ নেই কারণ অ্যাপল হয়ত কোনও তৃতীয় পক্ষের অ্যাপকে সুরক্ষা নিতে দিতে চায় না। অ্যাপ লকটি বেশিরভাগই আপনার সোশ্যাল মিডিয়া অ্যাপের জন্য প্রয়োজন, কারণ কেউই চায় না যে কেউ চ্যাট এবং মিডিয়া শেয়ার করুক।

অবশেষে, WhatsApp এখন আপনাকে তার iOS অ্যাপের জন্য ফেসআইডি বা টাচ আইডি দিয়ে অ্যাপটিকে লক করার অনুমতি দেয়। সুতরাং, এখন আপনি আপনার WhatsApp লক করতে পারেন এবং ফেসআইডি বা টাচ আইডি দিয়ে আপনার চ্যাটগুলি সুরক্ষিত করতে পারেন৷ বিশ্বব্যাপী ব্যবহৃত অ্যাপটিতে এই দুর্দান্ত বৈশিষ্ট্যটি যুক্ত করা একটি স্মার্ট পদক্ষেপ।

অ্যাপল আইওএস-এ তার নেটিভ অ্যাপে অ্যাপ লকিং ফিচার যোগ করা শুরু করলে এটা কি আশ্চর্যজনক হবে না? ঠিক আছে, ততক্ষণ পর্যন্ত আমরা আশা করতে পারি অন্যান্য তৃতীয় পক্ষের বিকাশকারীরা অ্যাপগুলিতে লক বৈশিষ্ট্য যুক্ত করবে।

আপনার যদি আইফোন না থাকে এবং আপনি আপনার অ্যান্ড্রয়েডে WhatsApp চ্যাট লক করতে চান, তাহলে আপনাকে অবশ্যই হোয়াটস চ্যাট অ্যাপের জন্য লকার - নিরাপদ ব্যক্তিগত চ্যাট অ্যাপ চেষ্টা করতে হবে। . ব্যবহার করার জন্য এই বিনামূল্যের অ্যাপটি আপনার ব্যক্তিগত এবং গ্রুপ WhatsApp চ্যাটগুলিকে সুরক্ষিত রাখে এবং গোপনীয়তা বজায় রাখে। আপনি একটি পিন ব্যবহার করে পৃথক চ্যাট বা পুরো হোয়াটসঅ্যাপ লক করতে পারেন।

এই পোস্টে, আমরা কীভাবে আঙ্গুলের ছাপ/ফেস আইডি ব্যবহার করে আপনার Android বা iPhone-এ আপনার WhatsApp লক করবেন সে বিষয়ে কথা বলব৷

আইফোনে WhatsApp লক করার ধাপগুলি

ধাপ 1: আপনার iPhone এ WhatsApp চালু করুন৷

ধাপ 2: অ্যাপের নীচে অবস্থিত সেটিংস ট্যাবটি সনাক্ত করুন৷

আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

ধাপ 3: অ্যাকাউন্টে যান, তারপরে গোপনীয়তা।

আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

পদক্ষেপ 4: স্ক্রীন লক-এ নেভিগেট করুন এবং এটিতে আলতো চাপুন৷

আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

ধাপ 5: Require Touch ID/FaceID এর পাশে টগল সুইচটিতে ক্লিক করুন।

আইফোনে ফিঙ্গারপ্রিন্ট বা ফেসআইডি দিয়ে কীভাবে আপনার হোয়াটসঅ্যাপ লক করবেন

দ্রষ্টব্য: টাচ আইডি/ফেসআইডি বিকল্পের প্রয়োজন আপনার আইফোন মডেলের উপর নির্ভর করে। iPhone X এবং নতুন সংস্করণের জন্য প্রয়োজন হবে ফেস আইডি এবং iPhone 8 এবং পুরানো সংস্করণগুলির জন্য, আপনি প্রয়োজন টাচ আইডি পাবেন৷

আপনি অবিলম্বে হোয়াটসঅ্যাপ লক করতে চান কিনা, বা 1 মিনিট পরে, 15 মিনিট পরে, 1 ঘন্টা পরে এবং আরও অনেক কিছুর একটি বিকল্পও পাবেন৷ পছন্দের বিকল্পটি বেছে নিন।

এখন থেকে যখনই আপনি iPhone-এ WhatsApp চালু করবেন, আপনার চ্যাট অ্যাক্সেস করার জন্য আপনাকে টাচ আইডি বা ফেস আইডি ব্যবহার করতে হবে।

দ্রষ্টব্য: যদিও হোয়াটসঅ্যাপ লক করা আছে, আপনি এখনও বিজ্ঞপ্তি কেন্দ্র থেকে WhatsApp বার্তাগুলির উত্তর দিতে পারেন৷

এইভাবে, আপনি আইফোনে আপনার আঙুলের ছাপ বা ফেসআইডি ব্যবহার করে Whatsapp লক করতে পারেন এবং Android-এর জন্য আপনি Whats Chat অ্যাপের জন্য একটি লকার পেতে পারেন - আপনার WhatsApp চ্যাটগুলিকে সুরক্ষিত করতে ব্যক্তিগত চ্যাট অ্যাপ সুরক্ষিত করুন৷


  1. এই আইফোন অ্যাপস দিয়ে কিভাবে আপনার ফ্লাইট চেক করবেন

  2. আপনার আইফোনে অ্যাপগুলি কীভাবে লক করবেন

  3. কিভাবে আপনার iPhone দিয়ে উইন্ডোজ ডায়নামিক লক কনফিগার করবেন

  4. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন