কম্পিউটার

ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটোগুলি কীভাবে মুছবেন

আপনার যদি একটি স্মার্টফোন থাকে, তাহলে সম্ভাবনা রয়েছে যে এটিতে আপনার অনেকগুলি ফটো রয়েছে৷ আপনার সাথে একটি ডিজিটাল ক্যামেরা বহন করা অতীতের বিষয়, বিশেষ করে আপনার পকেটে সর্বদা রাখা বহুমুখী ডিভাইসের সাথে। নতুন উদ্ভাবনের সাথে সাথে নতুন সমস্যা দেখা দিয়েছে, এবং এমন একটি সমস্যা যা অনেকের কাছে অস্বস্তির কারণ হয়ে দাঁড়িয়েছে তা হল Android ফোনে ফটো মুছে ফেলার উপায়।

ফটো ক্লিনার অ্যাপ ব্যবহার করে অ্যান্ড্রয়েডে ফটো মুছবেন কীভাবে?

একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফটো মুছুন মানে আপনাকে অবাঞ্ছিত ছবিগুলি মুছে ফেলতে হবে এবং অবশিষ্টগুলি ফোল্ডারে বাছাই করতে হবে৷ এটি ম্যানুয়ালি করা যেতে পারে, যার জন্য যথেষ্ট সময় এবং প্রচেষ্টা প্রয়োজন। পরিবর্তে, আমরা একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারি যা একটি অ্যান্ড্রয়েড ফোনে ফটো মুছে ফেলতে পারে। এই অ্যাপ্লিকেশনটি ফটো ক্লিনার নামে পরিচিত এবং সিস্টওয়েক সফ্টওয়্যার দ্বারা বিকাশ করা হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ কিছু বৈশিষ্ট্য হল:
ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটোগুলি কীভাবে মুছবেন

ব্যবহার করা সহজ

যেকোন অ্যাপের বিচার করার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর ইন্টারফেস এবং এর ধাপগুলি। ফটো ক্লিনার অ্যাপের একটি স্বজ্ঞাত ইন্টারফেস রয়েছে এবং টিউটোরিয়াল বা প্রশিক্ষণ ছাড়াই এটি ব্যবহার করা সহজ৷

ছবি সাজান

ফটো ক্লিনার ব্যবহারকারীদের নাম, আকার এবং তারিখের মতো বিভিন্ন ফিল্টারের উপর ভিত্তি করে ছবি বাছাই করতে দেয়।

ছবি ক্যাশে মুছুন

ফটো ক্লিনারের আরেকটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল এটি অস্থায়ীভাবে সংরক্ষিত ছবিগুলি মুছে ফেলতে পারে এবং তারপরে ব্যবহারের পরে সেগুলি সরিয়ে ফেলতে পারে। এই লুকানো ছবিগুলি ডুপ্লিকেট ফটোগুলির একটি অংশ গঠন করে এবং আপনার সীমিত অ্যান্ড্রয়েড স্টোরেজে অপ্রয়োজনীয় স্থান দখল করে৷

মুছে ফেলার আগে পূর্বরূপ দেখুন

ফটো ক্লিনার অ্যাপ্লিকেশন ব্যবহারকারীদের ছবিগুলি মুছে ফেলার আগে স্ক্যান করার পরে পূর্বরূপ দেখতে দেয়। এটি ব্যবহারকারীদের সে/তিনি মুছে ফেলতে চান এমন ফটোগুলি বেছে নিতে এবং প্রয়োজনে কিছু সদৃশ ছবি রাখতে সক্ষম করবে৷

অভ্যন্তরীণ এবং বাহ্যিক সঞ্চয়স্থান স্ক্যান করুন

ফটো ক্লিনার ফোনের অভ্যন্তরীণ স্টোরেজ উভয়ই স্ক্যান করে এবং বাহ্যিক SD কার্ড স্ক্যান করে, যা ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ডিভাইসের সমস্ত ফটো মুছে ফেলতে সাহায্য করে।

Android ডিভাইসের গতি বাড়ায়

একবার টেম্প এবং ক্যাশে ফটো মুছে ফেলা হলে, Android ডিভাইসের গতি বাড়ে, ফলে কর্মক্ষমতা উন্নত হয়।

ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটো মুছে ফেলার ধাপগুলি

আগেই উল্লেখ করা হয়েছে, ফটো ক্লিনার অ্যাপের সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এটি ব্যবহার করা সহজ এবং এর জন্য কোন সময় বা প্রচেষ্টার প্রয়োজন নেই। একটি অ্যান্ড্রয়েড ডিভাইসে ফটো মুছে ফেলার জন্য ফটো ক্লিনার অ্যাপ ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :Google Play Store থেকে ফটো ক্লিনার ডাউনলোড এবং ইনস্টল করুন অথবা নিচের লিঙ্কে ক্লিক করুন।

ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটোগুলি কীভাবে মুছবেন

ধাপ 2 :ইনস্টল করার পরে এটি চালু করুন এবং স্ক্রিনের মাঝখানে ফটো স্ক্যান বোতামে ক্লিক করুন৷

ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটোগুলি কীভাবে মুছবেনধাপ 3 :Once the scan completes, you will find different folders filled with hidden and deleted photos that still existed on your phone.

পদক্ষেপ 4৷ :Tap on a folder to open it and delete the unwanted photos.

ফটো ক্লিনার অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে আপনার ফটোগুলি কীভাবে মুছবেন

দ্রষ্টব্য: Remember, once you delete from this app, you will not recover that photo again.

Photos Cleaner:Specifications

Developer Systweak Software
Android 5.0 and up
Size: 6 MB
Country of Origin India
Cost Free

Your Thoughts On How To Delete Your Photos On Android With Photos Cleaner App

All temporary and cache files are important for the smooth functioning of many apps on your Android device. However, with time, these temp files accumulate and increase in numbers and consume a lot of unnecessary storage space. As there is no mechanism for the respected app to delete its temp files, users must delete photos on Android using third-party apps like Photos Cleaner.

সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।

Suggested Reading:

8 Best Apps To Hide Photos On iPhone

How To Hide Photos and Videos on iPhone


  1. কিভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোন দিয়ে বন্ধুর আইফোন ট্র্যাক করবেন

  2. আপনার ক্যামেরা ফোল্ডার থেকে অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট ফটোগুলি কীভাবে মুছবেন?

  3. অ্যান্ড্রয়েডে ডুপ্লিকেট সোশ্যাল মিডিয়া ফটোগুলি কীভাবে মুছবেন

  4. এন্ড্রয়েডে আপনার মূল্যবান ফটোগুলি কীভাবে লুকাবেন?