কম্পিউটার

জিগস র‍্যানসমওয়্যারের সন্ত্রাস – মুছে ফেলার আগে আপনার ডেটা সংরক্ষণ করুন

র্যানসমওয়্যার এবং এর ভেরিয়েন্টগুলি ইতিমধ্যেই প্রতারণামূলক ছিল, এবং এখন অন্য একটি ব্যবহারকারীদের সাথে তাদের পকেট থেকে যতটা অর্থ রোল করার জন্য একটি বাজে খেলা খেলতে নেমেছে৷ হ্যাকাররা ব্যবহারকারীদের ভয়ভীতি দেখিয়ে মুক্তিপণ প্রদানের হুমকি দিচ্ছে অন্যথায় প্রতি ঘন্টায় তাদের সিস্টেম থেকে ফাইলগুলি মুছে ফেলা হবে। শুধু তাই নয়, যদি আপনি প্রক্রিয়াটি বন্ধ করার চেষ্টা করেন বা সিস্টেম পুনরায় চালু করেন, জিগস আপনার সিস্টেম থেকে 1,000টি ফাইল মুছে ফেলবে৷

.locky Ransomware ফাইলগুলিকে ডিক্রিপ্ট করুন

Jigsaw হল প্রথম ransomware যা সমস্ত ব্যবহারকারীর ফাইলের অনুলিপি তৈরি করে, এক্সটেনশনের সাথে কপিগুলিকে এনক্রিপ্ট করে, মজাদার ফাইলগুলিকে মুছে দেয়৷ এর কিছু ভেরিয়েন্ট এমনকি ফাইল এক্সটেনশনগুলিকে KKK, BTC, এবং তে পরিবর্তন করেছে। GWS ফাইল। আক্রমণ সম্পর্কে ব্যবহারকারীদের সতর্ক করার জন্য এটি পর্তুগিজ ভাষাও ব্যবহার করে।

একবার Jigsaw ransomware ব্যবহারকারীদের ফাইল এনক্রিপ্ট করা হয়ে গেলে, এটি ব্যবহারকারীদের নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে $150 মূল্যের বিটকয়েন কেনার জন্য 24 ঘন্টা সময় দেবে৷ যাইহোক, ব্যবহারকারীরা মুক্তিপণ দিতে দেরি করলে, ফাইলগুলিও মুছে ফেলা হবে এবং হ্যাকারদের দ্বারা মুক্তিপণের পরিমাণ বাড়ানো হবে৷

মিশিগান পাবলিক ইউটিলিটি র‍্যানসমওয়্যার ভাইরাস আক্রমণে বন্ধ হয়ে গেছে

এই জিগস র‍্যানসমওয়্যারটি একটি ক্ষতিকারক প্রক্রিয়া এবং স্পষ্টতই ব্যবহারকারীদেরকে যত তাড়াতাড়ি সম্ভব র‍্যানসম পরিশোধ করার জন্য চাপ দেওয়ার উদ্দেশ্যে তৈরি করা হয়েছে৷ এই মুহুর্তে, এই র‍্যানসমওয়্যারটি কীভাবে বিতরণ করা হয় তা সম্পূর্ণ অজানা৷

মুক্তিপত্রের নোট কী বলে?

মুক্তিপত্রের নোটটিতে একটি 60-মিনিটের টাইমার রয়েছে যা 0-তে গণনা করা হয়। এটি শূন্যে পৌঁছানোর সাথে সাথে এটি কতবার কাউন্টার করার উপর নির্ভর করে একটি নির্দিষ্ট পরিমাণ ফাইল মুছে ফেলতে শুরু করে রিসেট করা হয়েছে। প্রতিবার ব্যবহারকারীরা সিস্টেম রিবুট করার চেষ্টা করলে, কাউন্টারটি বৃদ্ধি পায় এবং পরবর্তী রিসেটে আরও ফাইল মুছে দেয়।

WWDC 2016

-এ প্রধান পরিবর্তন সহ iOS 10

র্যানসমওয়্যার নোটটি এভাবে যায়:

আমি তোমার সাথে গেম খেলতে চাই। আমি আপনাকে নিয়ম ব্যাখ্যা করা যাক.

আপনার কম্পিউটার ফাইলগুলি এনক্রিপ্ট করা হয়েছে৷ তবে আপনার চিন্তা করার দরকার নেই কারণ সেগুলি এখনও মুছে ফেলা হয়নি। আপনার ফাইলগুলি ফেরত পেতে 24 ঘন্টার মধ্যে Bitcoins-এ 150 USD প্রদান করুন৷ মনে রাখবেন যে প্রতি ঘন্টায়, কিছু ফাইল মুছে ফেলা হবে এবং এটি সময়ের সাথে সাথে বাড়বে। যদি 72 ঘন্টা অতিবাহিত হয় এবং আপনি অর্থ প্রদান না করেন, বাকি সমস্ত ফাইল মুছে ফেলা হবে।

যদি আপনার বিটকয়েন না থাকে, Google ওয়েবসাইট স্থানীয় বিটকয়েন। বিটকয়েনের ন্যায্য সংখ্যা পেতে 150 আমেরিকান ডলার কিনুন। সেই বিটকয়েনগুলো নির্দিষ্ট ঠিকানায় পাঠান। একবার বিটকয়েন প্রাপ্ত হলে, আপনার কম্পিউটার ফাইল আনলক করার চাবি পাবে এবং সিস্টেমটিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে দেবে।

ধন্যবাদ।

পেটিয়া র‍্যানসমওয়্যার – আপনার কম্পিউটার ঝুঁকিতে রয়েছে

র্যানসমওয়্যারের বিরুদ্ধে লড়াইয়ের সমাধান

ফাইল মুছে ফেলার আক্রমনাত্মক প্রকৃতির কারণে জিগস একটি ভয়ঙ্কর র্যানসমওয়্যার।

সময়ের সাথে সাথে ব্যবহারকারীরা আরও সচেতন হচ্ছে৷ এর ফলস্বরূপ, অপরাধীরা একধাপ এগিয়ে যাওয়ার চেষ্টা করছে এবং ইমেল সংযুক্তি এবং ক্ষতিকারক লিঙ্কগুলির মতো পরিচিত থেকে বিভিন্ন কৌশল ব্যবহার করছে৷

শীর্ষ 10 সেরা অনলাইন ক্লাউড ব্যাকআপ এবং স্টোরেজ পরিষেবা

অতএব, র‍্যানসমওয়্যারের বিরুদ্ধে লড়াই করার জন্য প্রচলিত পদ্ধতির বাইরে তাকানো গুরুত্বপূর্ণ৷ সিস্টেম থেকে ম্যালওয়্যার এবং র‍্যানসমওয়্যার শনাক্ত করতে এবং অপসারণ করতে ব্যবহারকারীদের একটি স্বনামধন্য কোম্পানির শক্তিশালী অ্যান্টি-ম্যালওয়্যার এবং অ্যান্টি-ভাইরাস ব্যবহার করা উচিত।

অন্য একটি উপায় যা ব্যবহারকারীদের করতে হবে তা হল নিয়মিতভাবে তাদের ডেটার একটি ব্যাকআপ তৈরি করা৷ ক্লাউডে নিরাপদে আপনার ডেটা ব্যাকআপ করতে ডান ব্যাকআপ যেকোনো জায়গায় ব্যবহার করুন। এটি যেকোনো সময় যেকোনো স্থানে অ্যাক্সেস সহ পছন্দসই অবস্থানে সহজ পুনরুদ্ধার অফার করে।

ক্লাউডে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলির ব্যাকআপ নিন৷ রাইট ব্যাকআপ যেকোনো জায়গায় আপনার ডেটা অ্যাগানিস্ট র‍্যানসমওয়্যার আক্রমণ থেকে রক্ষা করতে সহায়তা করুন আপনি ক্লাউডে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি নিরাপদে ব্যাকআপ করতে পারেন এবং এটি র্যানসমওয়্যার আক্রমণ থেকে নিরাপদ থাকবে। আপনি যদি র্যানসমওয়্যার আক্রমণে আক্রান্ত হন। কেবল ক্লাউড থেকে আপনার ফাইলগুলি পুনরুদ্ধার করুন এবং আপনি মুক্তিপণের অর্থ দিতে চান না। রাইট ব্যাকআপের আশ্চর্যজনক বৈশিষ্ট্য এখানে রয়েছে:

  • ক্লাউডে আপনার গুরুত্বপূর্ণ ফাইলগুলি স্বয়ংক্রিয়ভাবে ব্যাক আপ করুন
  • আপনি যেখানেই যান আপনার ফাইলগুলি অ্যাক্সেস করুন
  • Easily share files with anyone
  • Restore files quickly even if your device breaks down

Prevention is better than cure. Get system utilities to tighten up the security of your data and computer. Regretting after the loss won’t get your data back!


  1. কম ব্যান্ডউইথ ওয়েবসাইট অ্যাক্সেস করে আপনার ডেটা সংরক্ষণ করুন

  2. '.Meds' Ransomware কি এবং এর বিরুদ্ধে আপনার কম্পিউটারকে কীভাবে সুরক্ষিত করবেন?

  3. র্যানসমওয়্যার:আপনার এন্টারপ্রাইজের জন্য একটি আসন্ন হুমকি

  4. Windows 10 এ OneDrive থেকে আপনার ডেটা পুনরুদ্ধার করার 4 উপায়