কম্পিউটার

র্যানসমওয়্যার ভাইরাস আক্রমণে মিশিগান পাবলিক ইউটিলিটি বন্ধ

মিশিগানের ল্যান্সিং বোর্ড অফ ওয়াটার অ্যান্ড লাইট র‍্যানসমওয়্যার দ্বারা আঘাতপ্রাপ্ত হয়েছিল। যদিও, শুধুমাত্র কর্পোরেট নেটওয়ার্ক জল বা শক্তি সরবরাহে কোনও বাধার সম্মুখীন হয়নি। হামলার পর কর্মীদের তাদের কম্পিউটার লক করার জন্য ছেড়ে দেওয়া হয়েছিল।

আক্রমণটি ঘটেছিল যখন একজন কর্মচারী একটি ইমেল সংযুক্তি খুললেন যার মধ্যে দূষিত কোড রয়েছে৷ এর ফলে কোম্পানির নেটওয়ার্কে Ransomware ছড়িয়ে পড়ে এবং নেটওয়ার্কের কম্পিউটারে ফাইল এনক্রিপ্ট করা শুরু করে।

র্যানসমওয়্যার ছড়িয়ে পড়া রোধ করার জন্য, BWL কর্মীরা তাদের সিস্টেম বন্ধ করে দেয়, এমনকি অ্যাকাউন্টিং, ইমেল এবং ফোন যোগাযোগের জন্য ব্যবহার করা গ্রাহক সহায়তা এবং অনুসন্ধানের জন্য ব্যবহৃত হয়।

.locky ransomware ফাইলগুলি সরান

BWL থেকে টুইটারে একটি পোস্ট প্রকাশিত হয়েছে যাতে বলা হয়েছে যে ক্রেডিট কার্ডের বিবরণ তৃতীয় পক্ষ দ্বারা পরিচালিত হওয়ার কারণে গ্রাহকের অর্থপ্রদানের তথ্য অক্ষত রয়েছে৷ এছাড়াও, গ্রাহকরা সহজেই অনলাইন পেমেন্ট করতে পারেন। গ্রাহক পরিষেবাগুলি পরে পুনরুদ্ধার করা হয়েছিল, তবে, অন্যান্য সিস্টেমের জন্য স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে এক সপ্তাহ সময় লাগবে৷

ঘটনাটি বর্তমানে BWL এর ঘটনা প্রতিক্রিয়া দল, FBI এবং রাজ্য পুলিশ তদন্ত করছে৷ প্রতিবেদনে প্রকাশ করা হয়েছে যে নেটওয়ার্ক বিভাজন র‍্যানসমওয়্যারের অপারেশন বন্ধ করা কঠিন করে তুলেছে। ব্যবসায়িক সিস্টেম এবং অপারেশন সিস্টেমের মধ্যে বিচ্ছেদ বিদ্যুৎ এবং জলের ক্ষতি থেকে রক্ষা করে। যদি এটি আলাদা না করা হতো, তাহলে এর ফলে হাজার হাজার শত শত ব্যবহারকারীর সেবা নষ্ট হয়ে যেত।

র্যানসমওয়্যার আক্রমণের কারণে তৈরি বর্তমান দৃশ্যটি নিছক একটি ট্রেলার; ডেটা- ফাইল এবং সিস্টেম লক করতে ম্যালওয়্যার এনক্রিপ্ট করা। বিভিন্ন শিল্পে সাম্প্রতিক র‍্যানসমওয়্যার আক্রমণের ফলে র‍্যানসমওয়্যারের নতুন রূপ প্রকাশ পেয়েছে যা সনাক্ত করা কঠিন। এই রূপগুলি তখনই পরিচালনা করা যেতে পারে যখন প্রতিরোধমূলক ব্যবস্থা আগে থেকে নেওয়া হয়।

আপনি কি জানেন র্যানসমওয়্যার অ্যান্ড্রয়েডেও আক্রমণ করে

কিভাবে আপনার কম্পিউটারকে Ransomware থেকে সুরক্ষিত করবেন?

র্যানসমওয়্যারের বিরুদ্ধে লড়াই করার জন্য সম্মানজনক অ্যান্টি-ভাইরাস স্যুট ব্যবহার করুন এবং সময়মত আপনার সমস্ত ডেটা ব্যাকআপ করুন৷ কখনো না হওয়ার চেয়ে দেরি ভালো!

Systweak-এর দ্বারা উন্নত সিস্টেম প্রটেক্টর এই Ransomware থেকে ব্যবহারকারী এবং ব্যবসাকে রক্ষা করতে পারে৷ এই ধরনের হুমকি এবং সংক্রমণ স্ক্যান এবং অপসারণ করার জন্য এটিতে একটি শক্তিশালী ইঞ্জিন রয়েছে। Systweak নিরাপত্তা সমাধান অফার করে যাতে ব্যবহারকারীরা তাদের গুরুত্বপূর্ণ তথ্য হারাতে না পারে। Ransomware এর বিরুদ্ধে লড়াই করার আরেকটি উপায় হল আপনার সমস্ত ডেটার ব্যাকআপ তৈরি করা। ক্লাউডে আপনার সমস্ত ডেটা নিরাপদে ব্যাকআপ করতে ডান ব্যাকআপ যেকোনো জায়গায় ব্যবহার করুন। ব্যবহারকারীরা ক্লাউড থেকে ডেটা পুনরুদ্ধার করতে পারে যে কোনও জায়গায়, যে কোনও সময়৷

আপনার সিস্টেমের নিরাপত্তা বাড়াতে সিস্টেম ইউটিলিটিগুলি আপগ্রেড করুন৷ নিরাপদে থাকুন!


  1. কিভাবে উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করবেন

  2. আপডেট ইনস্টল না করেই উইন্ডোজ 10 বন্ধ করুন

  3. 4 বার কোম্পানি হ্যাকারদের কারণে বন্ধ করতে বাধ্য হয়েছে

  4. পেটিয়া র‍্যানসমওয়্যার অ্যাটাক:বিশ্বব্যাপী কম্পিউটারগুলি মারাত্মকভাবে আঘাত করেছে