কম্পিউটার

Usam Ransomware

উসাম র‍্যানসমওয়্যার কি?

Usam ransomware হল একটি মারাত্মক ক্রিপ্টোভাইরাস যা Djvu ransomware পরিবারের অধীনে পড়ে। ভাইরাসের হুমকি বেশি কারণ এটি আরও মারাত্মক ট্রোজান বিপদ শুরু করতে পারে। এই দূষিত প্রোগ্রাম কম্পিউটারে অনুপ্রবেশ করার পরে শিকারের ফাইলগুলি লক করে। তারপর অর্কেস্ট্রেটররা ডিক্রিপশন চাবির বিনিময়ে টাকা দাবি করে। এই ভাইরাসের পিছনে সাইবার অপরাধীরা বিভিন্ন দূষিত সফ্টওয়্যার ব্যবহার করে আক্রমণ শুরু করার জন্য কুখ্যাত যা Djvu পরিবারের অধীনে পড়ে। অপরাধীরা 230 টিরও বেশি ভাইরাস সংস্করণ প্রকাশ করেছে যার সাথে Usam সর্বশেষ সংস্করণ।

Usam ransomware প্রথম 2020 সালের জুনের মাঝামাঝি রিপোর্ট করা হয়েছিল এবং ম্যালওয়্যারটি উইন্ডোজ প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের মধ্যে তার জনপ্রিয়তা অব্যাহত রেখেছে। এই দূষিত প্রোগ্রামের বিতরণ প্রায়শই সফ্টওয়্যার ক্র্যাক, অসুরক্ষিত আরডিপি, সেইসাথে কীজেনগুলির মতো কৌশলের মাধ্যমে সঞ্চালিত হয়। যখন একজন ব্যক্তি র‍্যানসমওয়্যার পেলোড শুরু করে, তখন দূষিত প্রোগ্রামগুলি অবিলম্বে কাজ শুরু করে, ফাইল এনক্রিপ্ট করে, প্রধানত সঙ্গীত, ভিডিও, ফটো, সেইসাথে নথি এবং আরও অনেক কিছু লক্ষ্য করে। যখন ফাইলটি এনক্রিপ্ট করা হয়, তখন একটি .usam এক্সটেনশন যোগ করা হয়, যা ভিকটিমদের ফাইল অ্যাক্সেস করার সীমাবদ্ধতা পূরণ করে।

কিভাবে Usam Ransomware সরাতে হয়

দুঃখজনক সত্য এই মুহুর্তে, অর্থ প্রদান ছাড়া Usam এনক্রিপ্ট করা ফাইলগুলিকে ডিক্রিপ্ট করার কোন উপায় নেই। এমনকি বিখ্যাতSTOPdecryptor, যা অনলাইনে যে কারো জন্য উপলব্ধ, Usam দ্বারা লক করা ফাইলগুলি ডিক্রিপ্ট করতে সক্ষম নয়৷ স্টপ ডিক্রিপ্টো r একধরনের পুরানো কারণ এটি শুধুমাত্র Djvu সংস্করণগুলিকে ডিক্রিপ্ট করতে পারে যা 2019 সালের শরতের পরে প্রকাশিত হয়নি৷

ব্যক্তিগত ফাইলের এনক্রিপশন সম্পন্ন হলে ভিকটিমদের কম্পিউটারে ড্রপ করা রিডমি টেক্সট ফাইল অনুসারে, ব্যবহারকারীকে 72-ঘন্টার মধ্যে $490 এর সমতুল্য বিটকয়েন ফি স্থানান্তর করতে হবে। ক্রিপ্টো ফি স্থানান্তর করার ঠিকানার বিশদ বিবরণ সাইবার অপরাধীদের প্রতিনিধিদের একজনের সাথে ইমেল admin@wsxdn.com বা admin@wsxdn.com-এ চ্যাট করে পাওয়া যেতে পারে যদি নির্ধারিত সময়সীমার মধ্যে ফি প্রদান না করা হয় তবে শিকারকে বাধ্য করা হবে $980 এর সংশোধিত মুক্তিপণের পরিমাণ দিতে।

যদিও র‍্যানসমওয়্যার ফি প্রদান করাই আপনার ফাইলে আবার অ্যাক্সেস পাওয়ার একমাত্র উপায় বলে মনে হতে পারে, আমরা এর বিরুদ্ধে পরামর্শ দিই। কেন? শুরুতে, এরা অপরাধী যারা জীবিকার জন্য নিরপরাধ লোকদের চাঁদাবাজি করার উপর নির্ভর করে। অতএব, তাদের মধ্যে কোন সম্মান নেই, যার মানে কোন গ্যারান্টি নেই যে আপনি আপনার ফাইলগুলিকে ডিক্রিপ্ট করবেন। এমনকি যদি আপনি তা করেন, তবে এর কোন গ্যারান্টি নেই যে তারা আপনাকে চিরতরে একা ছেড়ে যাবে। একবার আপনি ছেড়ে দিলে, আপনি তাদের জন্য একটি সহজ লক্ষ্য হয়ে উঠবেন। বরং কোনো আর্থিক ক্ষতি না করে ফাইলগুলো হারিয়ে ফেলুন।

উসাম র‍্যানসমওয়্যার কি করতে পারে?

যত তাড়াতাড়ি আপনি আবিষ্কার করেন যে আপনি Usam ransomware দ্বারা আক্রান্ত হয়েছেন, অবিলম্বে ভাইরাসটি অপসারণ করা আপনার তাত্ক্ষণিক পদক্ষেপ হওয়া উচিত। আপনার সিস্টেমে ভাইরাসটিকে দীর্ঘ সময় ধরে রাখলে আপনার সিস্টেমের কিছু ফাইল দূষিত হতে পারে, সমস্যাটির শিকড় আরও ডুবে যেতে পারে। তদুপরি, উসাম একটি গ্যাংয়ের অংশ, যার অর্থ এটি তার বন্ধুদের স্থায়ী সফরের জন্য আমন্ত্রণ জানানোর সম্ভাবনা বেশি। যাইহোক, Usam ভাইরাস আপনার সিস্টেমে যে সময়সীমা ব্যয় করেছে তা নির্বিশেষে, আপনার একটি গভীর সিস্টেম পরিষ্কারের সরঞ্জামের প্রয়োজন হবে। প্রারম্ভিকদের জন্য, ভাইরাস সনাক্তকরণ এড়াতে, এটিকে প্রথমে সিস্টেমে কিছু পরিবর্তন করতে হবে। এর পরে, এটি সনাক্তকরণ ছাড়াই এনক্রিপশন টুল চালু করা সম্ভব হবে।

প্রাথমিকভাবে, Usam ransomware %AppData%, %User% বা %Temp% ডিরেক্টরিতে ক্ষতিকারক এন্ট্রি স্থাপন করে। এটি তারপরে প্রশাসকের বিশেষাধিকার সহ কমান্ডটি চালু করে, তারপরে শ্যাডো ভলিউম কপিগুলি মুছে দেয় এবং সিস্টেমের অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার নিষ্ক্রিয় করে। অবশেষে, এটি তারপরে ট্রোজান অ্যাজোরাল্ট ডাউনলোড করে, যা একটি ডেটা-চুরির সেকেন্ডারি পেলোড। পরিবর্তনগুলি সেখানে শেষ হয় না কারণ সেগুলি নির্দিষ্ট নয়। অতএব, ভাইরাস যত বেশি সময় থাকবে, স্থায়ীভাবে এর থেকে মুক্তি পাওয়া তত কঠিন হবে।

Usam সফলভাবে আপনার কম্পিউটারে অনুপ্রবেশ করলে, ফাইলগুলির একটি সম্পূর্ণ সিস্টেম লকডাউন থাকবে। তথ্য নোটটি তারপর _readme.txt ফাইলের অধীনে পরিবেশিত হবে এবং এটি নিম্নরূপ পড়বে:

মনোযোগ!

চিন্তা করবেন না, আপনি আপনার সমস্ত ফাইল ফেরত দিতে পারবেন!

আপনার সমস্ত ফাইল যেমন ফটো, ডাটাবেস, নথি এবং অন্যান্য গুরুত্বপূর্ণগুলি শক্তিশালী এনক্রিপশন এবং অনন্য কী দিয়ে এনক্রিপ্ট করা হয়েছে৷

ফাইল পুনরুদ্ধার করার একমাত্র পদ্ধতি হল আপনার জন্য ডিক্রিপ্ট টুল এবং অনন্য কী কেনা৷

এই সফ্টওয়্যারটি আপনার সমস্ত এনক্রিপ্ট করা ফাইল ডিক্রিপ্ট করবে৷

আপনার কি গ্যারান্টি আছে?

আপনি আপনার পিসি থেকে আপনার একটি এনক্রিপ্ট করা ফাইল পাঠাতে পারেন এবং আমরা এটি বিনামূল্যে ডিক্রিপ্ট করি৷

কিন্তু আমরা বিনামূল্যে শুধুমাত্র 1টি ফাইল ডিক্রিপ্ট করতে পারি৷ ফাইলে অবশ্যই মূল্যবান তথ্য থাকবে না৷

আপনি ভিডিও ওভারভিউ ডিক্রিপ্ট টুল পেতে এবং দেখতে পারেন:

https://we.tl/t-WJa63R98Ku

ব্যক্তিগত কী এবং ডিক্রিপ্ট সফ্টওয়্যারের মূল্য $980৷

আপনি যদি প্রথম 72 ঘন্টা আমাদের সাথে যোগাযোগ করেন তাহলে 50% ছাড় পাওয়া যায়, আপনার জন্য মূল্য $490।

অনুগ্রহ করে মনে রাখবেন আপনি পেমেন্ট ছাড়া আপনার ডেটা পুনরুদ্ধার করবেন না।

আপনার ই-মেইল "স্প্যাম" বা "জাঙ্ক" ফোল্ডার চেক করুন যদি আপনি 6 ঘন্টার বেশি উত্তর না পান।

এই সফ্টওয়্যারটি পেতে আপনাকে আমাদের ই-মেইলে লিখতে হবে:

admin@wsxdn.com

আমাদের সাথে যোগাযোগ করতে ই-মেইল ঠিকানা সংরক্ষণ করুন:

admin@wsxdn.com

আপনার ব্যক্তিগত আইডি:

যদিও চিঠিটি বিশ্বাসযোগ্য এবং স্বস্তিদায়ক বলে মনে হতে পারে, মুক্তিপণ ফি প্রদানের ফলে সাইবার অপরাধীরা তাদের প্রতিশ্রুতি পালন না করার সিদ্ধান্ত নিতে পারে বিবেচনা করে আরেকটি জালিয়াতি হতে পারে। মূলত, অর্থ প্রদানের মাধ্যমে, আপনি নিজেকে আপনার আক্রমণকারীদের করুণার উপর রাখবেন, যার অর্থ আপনি পরিস্থিতির নিয়ন্ত্রণে থাকবেন না।

Usam Ransomware অপসারণের নির্দেশাবলী

Usam ransomware অপসারণ প্রক্রিয়া শুধুমাত্র একটি নির্ভরযোগ্য নিরাপত্তা টুল ব্যবহার করে সম্পন্ন করা যেতে পারে. সুরক্ষা সরঞ্জামটিতে অবশ্যই একটি আপ-টু-ডেট ভাইরাস ডাটাবেস থাকতে হবে যাতে এটি সমস্ত সিস্টেমে লাগানো সর্বশেষ Usam ফাইলগুলি মিস না করে। একটি স্বয়ংক্রিয় অপসারণ পদ্ধতি সম্পাদন করতে, আপনার বিশ্বস্ত সরঞ্জামগুলি বিবেচনা করা উচিত৷ অন্যথায়, ক্ষতিকারক সফ্টওয়্যারটি সরাতে আপনি নীচের এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন:

আপনার ডিভাইস থেকে Usam Ransomware মুছতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1. উইন্ডোজ থেকে Usam Ransomware সরান

ধাপ 2. Mac OS X

থেকে Usam Ransomware মুছুন

ধাপ 3. ইন্টারনেট এক্সপ্লোরার থেকে Usam Ransomware থেকে মুক্তি পান

ধাপ 4. Microsoft Edge থেকে Usam Ransomware আনইনস্টল করুন

ধাপ 5. Mozilla Firefox থেকে Usam Ransomware মুছুন

ধাপ 6. Google Chrome থেকে Usam Ransomware সরান

ধাপ 7. সাফারি থেকে Usam Ransomware থেকে মুক্তি পান

উইন্ডোজ থেকে কিভাবে Usam Ransomware রিমুভ করবেন

Usam Ransomware এর একটি সাধারণ বৈশিষ্ট্য হল যে তারা বৈধ প্রোগ্রাম হিসাবে জাহির করতে পছন্দ করে বা আপনার কম্পিউটারকে সংক্রামিত করার জন্য বৈধ প্রোগ্রামগুলির সাথে একত্রিত করা যেতে পারে। Usam Ransomware এর ঝুঁকির সম্মুখীন হলে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল এটির সাথে আসা প্রোগ্রামটিকে আনইনস্টল করা।

উইন্ডোজ থেকে সম্ভাব্য দূষিত এবং অবাঞ্ছিত প্রোগ্রামগুলি সরাতে এবং স্থায়ীভাবে Usam Ransomware থেকে মুক্তি পেতে, এই নির্দেশাবলী অনুসরণ করুন:

1. দূষিত প্রোগ্রাম আনইনস্টল করুন।

শুরু এ ক্লিক করুন , তারপর কন্ট্রোল প্যানেল টাইপ করুন অনুসন্ধান বাক্সে কন্ট্রোল প্যানেল ক্লিক করুন অনুসন্ধান ফলাফল থেকে, তারপর একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন৷ প্রোগ্রামের অধীনে লিঙ্ক . কন্ট্রোল প্যানেলটি Windows 7 কম্পিউটারের জন্য একই রকম দেখায়, কিন্তু Windows XP ব্যবহারকারীদের জন্য, প্রোগ্রাম যোগ/সরান এ ক্লিক করুন পরিবর্তে।

Windows 10/11 ব্যবহারকারীদের জন্য, আপনি Start> Settings> Apps> Apps &Features এ নেভিগেট করেও প্রোগ্রাম আনইনস্টল করতে পারেন৷

2. Usam Ransomware এবং অন্যান্য সম্পর্কিত প্রোগ্রাম আনইনস্টল করুন।

আপনার কম্পিউটারে প্রোগ্রামগুলির তালিকায়, সম্প্রতি ইনস্টল করা বা সন্দেহজনক প্রোগ্রামগুলি সন্ধান করুন যেগুলিকে আপনি ম্যালওয়্যার বলে সন্দেহ করছেন৷

ক্লিক করে সেগুলি আনইনস্টল করুন (বা আপনি নিয়ন্ত্রণ প্যানেলে থাকলে ডান-ক্লিক করুন), তারপর আনইনস্টল করুন বেছে নিন . আনইনস্টল করুন ক্লিক করুন৷ আবার একবার কর্ম নিশ্চিত করতে. আনইনস্টল প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন।

3. উইন্ডোজ শর্টকাট থেকে Usam Ransomware সরান।

এটি করার জন্য, আপনি যে প্রোগ্রামটি আনইনস্টল করেছেন তার শর্টকাটে ডান-ক্লিক করুন, তারপর বৈশিষ্ট্যগুলি নির্বাচন করুন .

এটি স্বয়ংক্রিয়ভাবে শর্টকাট খুলবে৷ ট্যাব লক্ষ্য দেখুন ক্ষেত্র এবং ম্যালওয়্যারের সাথে সম্পর্কিত লক্ষ্য URL মুছে দিন। এই URLটি দূষিত প্রোগ্রামের ইনস্টলেশন ফোল্ডারের দিকে নির্দেশ করে যা আপনি আনইনস্টল করেছেন৷

4. সমস্ত প্রোগ্রামের শর্টকাটগুলির জন্য উপরে তালিকাভুক্ত সমস্ত পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করুন৷

ডেস্কটপ, স্টার্ট মেনু এবং টাস্কবার সহ এই শর্টকাটগুলি সংরক্ষণ করা হতে পারে এমন সমস্ত অবস্থানগুলি পরীক্ষা করুন৷

5. রিসাইকেল বিন খালি করুন।

একবার আপনি উইন্ডোজ থেকে সমস্ত অবাঞ্ছিত প্রোগ্রাম এবং ফাইল মুছে ফেললে, Usam Ransomware থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে আপনার Recycle Bin পরিষ্কার করুন। রিসাইকেল বিন-এ ডান-ক্লিক করুন আপনার ডেস্কটপে, তারপর খালি রিসাইকেল বিন বেছে নিন . ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

macOS থেকে Usam Ransomware কিভাবে মুছবেন

ম্যাকওএস উইন্ডোজের চেয়ে বেশি সুরক্ষিত, তবে ম্যালওয়্যার ম্যাকগুলিতে উপস্থিত থাকা অসম্ভব নয়। অন্যান্য অপারেটিং সিস্টেমের মতো, ম্যাকোসও ক্ষতিকারক সফ্টওয়্যারের জন্য ঝুঁকিপূর্ণ। প্রকৃতপক্ষে, ম্যাক ব্যবহারকারীদের লক্ষ্য করে বেশ কয়েকটি পূর্ববর্তী ম্যালওয়্যার আক্রমণ হয়েছে।

একটি Mac থেকে Usam Ransomware মুছে ফেলা অন্যান্য OS থেকে অনেক সহজ। এখানে সম্পূর্ণ গাইড আছে:

  1. আপনি যদি সম্প্রতি ইনস্টল করা একটি সফ্টওয়্যারকে ক্ষতিকারক বলে সন্দেহ করেন, তাহলে আপনার Mac থেকে অবিলম্বে এটি আনইনস্টল করুন৷ ফাইন্ডারে , যাও> অ্যাপ্লিকেশনগুলি ক্লিক করুন৷ আপনার ম্যাকে বর্তমানে ইনস্টল করা সমস্ত অ্যাপের একটি তালিকা দেখতে হবে৷
  2. উসাম র‍্যানসমওয়্যার বা অন্য সন্দেহজনক অ্যাপগুলির সাথে যুক্ত অ্যাপটি খুঁজুন যা আপনি মুছতে চান। অ্যাপটিতে ডান-ক্লিক করুন, তারপর ট্র্যাশে সরান৷ চয়ন করুন৷

Usam Ransomware থেকে সম্পূর্ণরূপে পরিত্রাণ পেতে, আপনার ট্র্যাশ খালি করুন।

কিভাবে ইন্টারনেট এক্সপ্লোরার থেকে Usam Ransomware থেকে মুক্তি পাবেন

আপনার ব্রাউজার হ্যাক করা ম্যালওয়্যার সম্পূর্ণরূপে চলে গেছে এবং ইন্টারনেট এক্সপ্লোরারে সমস্ত অননুমোদিত পরিবর্তনগুলি উল্টে দেওয়া হয়েছে তা নিশ্চিত করতে, নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. বিপজ্জনক অ্যাড-অনগুলি থেকে মুক্তি পান৷

যখন ম্যালওয়্যার আপনার ব্রাউজার হাইজ্যাক করে, তখন সুস্পষ্ট লক্ষণগুলির মধ্যে একটি হল যখন আপনি অ্যাড-অন বা টুলবারগুলি দেখেন যেগুলি হঠাৎ আপনার অজান্তেই ইন্টারনেট এক্সপ্লোরারে উপস্থিত হয়৷ এই অ্যাড-অনগুলি আনইনস্টল করতে, ইন্টারনেট এক্সপ্লোরার চালু করুন৷ , মেনু খুলতে ব্রাউজারের উপরের-ডান কোণে গিয়ার আইকনে ক্লিক করুন, তারপর অ্যাড-অনগুলি পরিচালনা করুন বেছে নিন।

যখন আপনি অ্যাড-অনগুলি পরিচালনা করুন উইন্ডোটি দেখতে পান, (ম্যালওয়ারের নাম) এবং অন্যান্য সন্দেহজনক প্লাগইন/অ্যাড-অনগুলি সন্ধান করুন৷ আপনি অক্ষম করুন ক্লিক করে এই প্লাগইন/অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করতে পারেন৷ .

2. ম্যালওয়্যার দ্বারা সৃষ্ট আপনার হোমপেজে যেকোনো পরিবর্তন ফিরিয়ে দিন৷

আপনার যদি হঠাৎ একটি ভিন্ন সূচনা পৃষ্ঠা থাকে বা আপনার ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করা হয়, আপনি ইন্টারনেট এক্সপ্লোরারের সেটিংসের মাধ্যমে এটিকে আবার পরিবর্তন করতে পারেন। এটি করার জন্য, ব্রাউজারের উপরের-ডান কোণে গিয়ার আইকনে ক্লিক করুন, তারপরেইন্টারনেট বিকল্পগুলি বেছে নিন .

সাধারণ এর অধীনে ট্যাব, হোমপেজ URL মুছে দিন এবং আপনার পছন্দের হোমপেজ লিখুন। প্রয়োগ করুন ক্লিক করুন নতুন সেটিংস সংরক্ষণ করতে।

3. ইন্টারনেট এক্সপ্লোরার রিসেট করুন৷

ইন্টারনেট এক্সপ্লোরার মেনু থেকে (শীর্ষে গিয়ার আইকন), ইন্টারনেট বিকল্পগুলি বেছে নিন . উন্নত -এ ক্লিক করুন ট্যাব, তারপর রিসেট নির্বাচন করুন৷ .

রিসেট উইন্ডোতে, ব্যক্তিগত সেটিংস মুছুন টিক বন্ধ করুন এবং রিসেট ক্লিক করুন ক্রিয়া নিশ্চিত করতে আবার বোতাম।

কিভাবে Microsoft Edge-এ Usam Ransomware আনইনস্টল করবেন

আপনি যদি সন্দেহ করেন যে আপনার কম্পিউটার ম্যালওয়্যার দ্বারা সংক্রামিত হয়েছে এবং আপনি মনে করেন যে আপনার Microsoft Edge ব্রাউজার প্রভাবিত হয়েছে, তাহলে আপনার ব্রাউজারটিকে রিসেট করাই সবচেয়ে ভালো।

আপনার কম্পিউটারে ম্যালওয়ারের সমস্ত চিহ্ন সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য আপনার Microsoft Edge সেটিংস পুনরায় সেট করার দুটি উপায় রয়েছে৷ আরও তথ্যের জন্য নীচের নির্দেশাবলী পড়ুন৷

পদ্ধতি 1:এজ সেটিংসের মাধ্যমে রিসেট করা

  1. Microsoft Edge অ্যাপটি খুলুন এবং আরো ক্লিক করুন অথবা স্ক্রিনের উপরের-ডান কোণায় অবস্থিত তিন-বিন্দু মেনু।
  2. সেটিংস এ ক্লিক করুন আরো অপশন প্রকাশ করতে।
  3. সেটিংস উইন্ডোতে, সেটিংস তাদের ডিফল্ট মানগুলিতে পুনরুদ্ধার করুন ক্লিক করুন এর অধীনে সেটিংস রিসেট করুন৷ নিশ্চিত করতে রিসেট বোতামে ক্লিক করুন। এই ক্রিয়াটি আপনার ব্রাউজারের স্টার্টআপ পৃষ্ঠা, নতুন ট্যাব পৃষ্ঠা, ডিফল্ট অনুসন্ধান ইঞ্জিন এবং পিন করা ট্যাবগুলিকে পুনরায় সেট করবে৷ আপনার এক্সটেনশনগুলিও নিষ্ক্রিয় করা হবে এবং কুকির মতো সমস্ত অস্থায়ী ডেটা মুছে ফেলা হবে৷
  4. পরে, স্টার্ট মেনু বা উইন্ডোজ লোগোতে ডান-ক্লিক করুন, তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন।
  5. প্রসেস -এ ক্লিক করুন ট্যাব করুন এবং Microsoft Edge অনুসন্ধান করুন
  6. Microsoft Edge প্রক্রিয়ায় ডান-ক্লিক করুন এবং বিশদে যান নির্বাচন করুন . আপনি যদি বিশদে যান বিকল্পটি দেখতে না পান তবে আরো বিশদ বিবরণ ক্লিক করুন৷ পরিবর্তে।
  7. বিশদ বিবরণ এর অধীনে ট্যাব, তাদের নামে মাইক্রোসফ্ট এজ সহ সমস্ত এন্ট্রি সন্ধান করুন। এই প্রতিটি এন্ট্রিতে ডান-ক্লিক করুন এবং টাস্ক শেষ করুন বেছে নিন সেই প্রসেসগুলো ছেড়ে দিতে।
  8. একবার আপনি এই সমস্ত প্রক্রিয়াগুলি থেকে বেরিয়ে গেলে, আবার Microsoft Edge খুলুন এবং আপনি লক্ষ্য করবেন যে সমস্ত পূর্ববর্তী সেটিংস পুনরায় সেট করা হয়েছে৷

পদ্ধতি 2:কমান্ডের মাধ্যমে পুনরায় সেট করা

মাইক্রোসফ্ট এজ রিসেট করার আরেকটি উপায় হল কমান্ড ব্যবহার করে। এটি একটি উন্নত পদ্ধতি যা অত্যন্ত কার্যকর যদি আপনার Microsoft Edge অ্যাপ ক্র্যাশ হতে থাকে বা একেবারেই খুলবে না। এই পদ্ধতি ব্যবহার করার আগে আপনার গুরুত্বপূর্ণ তথ্য ব্যাক আপ নিশ্চিত করুন.

এটি করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

  1. আপনার কম্পিউটারে এই ফোল্ডারটিতে নেভিগেট করুন:C:\Users\%username%\AppData\Local\Packages\Microsoft.MicrosoftEdge_8wekyb3d8bbwe৷
  2. ফোল্ডারের ভিতরে সবকিছু নির্বাচন করুন, হাইলাইট করা ফাইলগুলিতে ডান-ক্লিক করুন, তারপর মুছুন ক্লিক করুন অপশন থেকে।
  3. স্টার্ট মেনুর পাশে সার্চ বক্স ব্যবহার করে Windows PowerShell খুঁজুন।
  4. Windows PowerShell -এ ডান-ক্লিক করুন এন্ট্রি, তারপর প্রশাসক হিসাবে চালান৷ নির্বাচন করুন৷
  5. Windows PowerShell উইন্ডোতে, এই কমান্ডটি টাইপ করুন:

Get-AppXPackage -AllUsers -Name Microsoft.MicrosoftEdge | Foreach {Add-AppxPackage -DisableDevelopmentMode -Register $($_.InstallLocation)\AppXManifest.xml -Verbose}

  1. এন্টার টিপুন কমান্ড কার্যকর করতে।
  2. রিসেট প্রক্রিয়া সম্পন্ন হলে, Usam Ransomware আপনার Microsoft Edge ব্রাউজার থেকে সম্পূর্ণরূপে মুছে ফেলা উচিত।

মোজিলা ফায়ারফক্স থেকে Usam Ransomware কিভাবে মুছে ফেলবেন

অন্যান্য ব্রাউজারগুলির মতো, ম্যালওয়্যার মোজিলা ফায়ারফক্সের সেটিংস পরিবর্তন করার চেষ্টা করে। Usam Ransomware-এর সমস্ত চিহ্ন মুছে ফেলার জন্য আপনাকে এই পরিবর্তনগুলি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে হবে। ফায়ারফক্স থেকে Usam Ransomware সম্পূর্ণরূপে মুছে ফেলার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. বিপজ্জনক বা অপরিচিত এক্সটেনশন আনইনস্টল করুন।

আপনার ইনস্টল করা মনে নেই এমন কোনো অপরিচিত এক্সটেনশনের জন্য Firefox চেক করুন। এই এক্সটেনশনগুলি ম্যালওয়্যার দ্বারা ইনস্টল করার একটি বিশাল সম্ভাবনা রয়েছে৷ এটি করার জন্য, মজিলা ফায়ারফক্স চালু করুন, উপরের-ডান কোণে মেনু আইকনে ক্লিক করুন, তারপর অ্যাড-অন> এক্সটেনশন নির্বাচন করুন .

এক্সটেনশন উইন্ডোতে, Usam Ransomware এবং অন্যান্য সন্দেহজনক প্লাগইন নির্বাচন করুন। এক্সটেনশনের পাশে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন, তারপর সরান নির্বাচন করুন এই এক্সটেনশনগুলি মুছে ফেলতে৷

2. আপনার হোমপেজটিকে আবার ডিফল্টে পরিবর্তন করুন যদি এটি ম্যালওয়্যার দ্বারা প্রভাবিত হয়৷

ব্রাউজারের উপরের-ডান কোণে ফায়ারফক্স মেনুতে ক্লিক করুন, তারপর বিকল্প> সাধারণ নির্বাচন করুন। ক্ষতিকারক হোমপেজ মুছুন এবং আপনার পছন্দের URL টাইপ করুন। অথবা আপনি পুনরুদ্ধার করুন ক্লিক করতে পারেন৷ ডিফল্ট হোমপেজে পরিবর্তন করতে। ঠিক আছে ক্লিক করুন৷ নতুন সেটিংস সংরক্ষণ করতে।

3. মোজিলা ফায়ারফক্স রিসেট করুন৷

ফায়ারফক্স মেনুতে যান, তারপর প্রশ্ন চিহ্নে ক্লিক করুন (হেল্প)। নির্বাচন করুন সমস্যা সমাধানের তথ্য৷ Firefox রিফ্রেশ টিপুন আপনার ব্রাউজারকে একটি নতুন সূচনা দিতে বোতাম৷

একবার আপনি উপরের পদক্ষেপগুলি সম্পূর্ণ করলে, Usam Ransomware আপনার Mozilla Firefox ব্রাউজার থেকে সম্পূর্ণরূপে চলে যাবে৷

Google Chrome থেকে Usam Ransomware কিভাবে রিমুভ করবেন

আপনার কম্পিউটার থেকে Usam Ransomware সম্পূর্ণরূপে অপসারণ করতে, আপনাকে Google Chrome-এর সমস্ত পরিবর্তনগুলিকে উল্টাতে হবে, আপনার অনুমতি ছাড়াই যোগ করা সন্দেহজনক এক্সটেনশন, প্লাগ-ইন এবং অ্যাড-অনগুলি আনইনস্টল করতে হবে৷

Google Chrome থেকে Usam Ransomware সরাতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

1. ক্ষতিকারক প্লাগইনগুলি মুছুন৷

গুগল ক্রোম অ্যাপ চালু করুন, তারপর উপরের-ডান কোণায় মেনু আইকনে ক্লিক করুন। আরো টুলস> এক্সটেনশন বেছে নিন Usam Ransomware এবং অন্যান্য দূষিত এক্সটেনশন খুঁজুন। আপনি আনইনস্টল করতে চান এই এক্সটেনশনগুলি হাইলাইট করুন, তারপর সরান ক্লিক করুন৷ তাদের মুছে ফেলার জন্য।

2. আপনার হোমপেজে এবং ডিফল্ট সার্চ ইঞ্জিনে পরিবর্তনগুলি ফিরিয়ে দিন৷

Chrome এর মেনু আইকনে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন৷ . স্টার্টআপে ক্লিক করুন , তারপর টিক অফ করুনএকটি নির্দিষ্ট পৃষ্ঠা খুলুন বা পৃষ্ঠাগুলির সেট৷ . আপনি হয় একটি নতুন পৃষ্ঠা সেট আপ করতে পারেন বা আপনার হোমপেজ হিসাবে বিদ্যমান পৃষ্ঠাগুলি ব্যবহার করতে পারেন৷

Google Chrome এর মেনু আইকনে ফিরে যান এবং সেটিংস> অনুসন্ধান ইঞ্জিন চয়ন করুন৷ , তারপর সার্চ ইঞ্জিনগুলি পরিচালনা করুন ক্লিক করুন৷ . আপনি Chrome এর জন্য উপলব্ধ ডিফল্ট সার্চ ইঞ্জিনগুলির একটি তালিকা দেখতে পাবেন৷ আপনি সন্দেহজনক মনে করেন এমন কোনো সার্চ ইঞ্জিন মুছুন। সার্চ ইঞ্জিনের পাশে তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন এবং তালিকা থেকে সরান ক্লিক করুন

3. Google Chrome রিসেট করুন৷

আপনার ব্রাউজারের উপরের ডানদিকে অবস্থিত মেনু আইকনে ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন . পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন, তারপর সেটিংস তাদের আসল ডিফল্টে পুনরুদ্ধার করুন এ ক্লিক করুন রিসেট করুন এবং পরিষ্কার করুন। ক্রিয়াটি নিশ্চিত করতে রিসেট সেটিংস বোতামে ক্লিক করুন৷

এই ধাপটি আপনার স্টার্টআপ পৃষ্ঠা, নতুন ট্যাব, সার্চ ইঞ্জিন, পিন করা ট্যাব এবং এক্সটেনশন রিসেট করবে। যাইহোক, আপনার বুকমার্ক, ব্রাউজারের ইতিহাস এবং সংরক্ষিত পাসওয়ার্ড সংরক্ষণ করা হবে।

সাফারি থেকে Usam Ransomware থেকে কিভাবে মুক্তি পাবেন

কম্পিউটারের ব্রাউজার হল ম্যালওয়ারের অন্যতম প্রধান লক্ষ্য — সেটিংস পরিবর্তন করা, নতুন এক্সটেনশন যোগ করা এবং ডিফল্ট সার্চ ইঞ্জিন পরিবর্তন করা। তাই যদি আপনি সন্দেহ করেন যে আপনার সাফারি Usam Ransomware দ্বারা সংক্রমিত হয়েছে, তাহলে এই পদক্ষেপগুলি আপনি নিতে পারেন:

1. সন্দেহজনক এক্সটেনশন মুছুন

Safari ওয়েব ব্রাউজার চালু করুন এবং Safari -এ ক্লিক করুন উপরের মেনু থেকে। পছন্দগুলি ক্লিক করুন৷ ড্রপ-ডাউন মেনু থেকে।

এক্সটেনশন -এ ক্লিক করুন উপরের ট্যাব, তারপর বাম মেনুতে বর্তমানে ইনস্টল করা এক্সটেনশনের তালিকা দেখুন। Usam Ransomware বা অন্যান্য এক্সটেনশনগুলি সন্ধান করুন যা আপনি ইনস্টল করার কথা মনে রাখেন না। আনইনস্টল করুন ক্লিক করুন৷ এক্সটেনশন সরাতে বোতাম। আপনার সমস্ত সন্দেহজনক দূষিত এক্সটেনশনের জন্য এটি করুন৷

2. আপনার হোমপেজে পরিবর্তনগুলি প্রত্যাবর্তন করুন

Safari খুলুন, তারপর Safari> পছন্দগুলি ক্লিক করুন৷ সাধারণ-এ ক্লিক করুন . হোমপেজ দেখুন ক্ষেত্র এবং এটি সম্পাদনা করা হয়েছে কিনা দেখুন। যদি আপনার হোমপেজটি Usam Ransomware দ্বারা পরিবর্তন করা হয়, তাহলে URLটি মুছুন এবং আপনি যে হোমপেজটি ব্যবহার করতে চান সেটি টাইপ করুন। ওয়েবপৃষ্ঠার ঠিকানার আগে https:// অন্তর্ভুক্ত করা নিশ্চিত করুন৷

3. সাফারি রিসেট করুন

Safari অ্যাপটি খুলুন এবং Safari -এ ক্লিক করুন পর্দার উপরের-বাম দিকের মেনু থেকে। সাফারি রিসেট করুন এ ক্লিক করুন একটি ডায়ালগ উইন্ডো খুলবে যেখানে আপনি কোন উপাদানগুলি পুনরায় সেট করতে চান তা চয়ন করতে পারেন৷ এরপর, রিসেট ক্লিক করুন৷ কর্ম সম্পূর্ণ করার জন্য বোতাম।


  1. Google Ransomware (Phobos) কি?

  2. কিভাবে ল্যান্ডস্লাইড র‍্যানসমওয়্যার সরাতে হয়

  3. Jfwztiwpmq Ransomware কি?

  4. HelloKitty Ransomware কি?