কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করবেন

কিভাবে উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করবেন

আপনি কি এখনও উইন্ডোজ 8 এ আপগ্রেড করেছেন? যদি হ্যাঁ, তাহলে সম্ভবত আপনি কিছুটা ধাক্কা খেয়েছেন কারণ মাইক্রোসফ্ট উইন্ডোজে অনেক ওহ-অপরিচিত জিনিস পরিবর্তন করেছে। স্টার্ট মেনু চলে গেছে, স্মার্ট স্ক্রিন আপনার ডাউনলোড করা অ্যাপ পছন্দ করে না, সাধারণ সেটিংস অ্যাক্সেস করা আরও কঠিন বলে মনে হয় এবং আপনার কম্পিউটার বন্ধ করা এত সহজ নয়। ফলস্বরূপ, আপনি দ্রুত বন্ধ করতে পারবেন না। চলুন Windows 8 বন্ধ করার বিভিন্ন উপায় দেখে নেওয়া যাক, যাতে আপনি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত একটি খুঁজে পেতে পারেন।

উইন্ডোজ 8 পদ্ধতি

আপনি যদি সঠিক উপায়ে উইন্ডোজ 8 বন্ধ করতে চান (আমার বলা উচিত যেভাবে মাইক্রোসফ্ট আপনাকে চায়), আপনার চার্মস মেনু খুলতে হবে, যা সত্যিই বিরক্তিকর কারণ এতে কিছু হাস্যকর মাউস অঙ্গভঙ্গি রয়েছে, তারপর পাওয়ার বোতামটি খুঁজুন এবং নির্বাচন করুন শাটডাউন বিকল্প। বিকল্পভাবে, আপনি একই বিকল্প অ্যাক্সেস করতে Windows কী+I টিপুন। তবে এটি এখনও কিছু ব্যবহারকারীর কাছে খুব বিরক্তিকর৷

ALT+F4

এটি উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করার আমার প্রিয় উপায়। আপনাকে যা করতে হবে তা হল আপনার ডেস্কটপে যেতে, ALT+F4 টিপুন এবং ভাল পুরানো উইন্ডোজ শাট ডাউন ডায়ালগ বক্স পপ আপ হবে। আপনি লগ অফ, শাট ডাউন বা পুনরায় চালু করতে বেছে নিতে পারেন। পুরানো উইন্ডোজ সংস্করণের দিনের মতো।

একটি শাটডাউন শর্টকাট তৈরি করুন

উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করার আরেকটি উপায় হল একটি শাট ডাউন শর্টকাট তৈরি করা এবং এটি আপনার ডেস্কটপ টাস্কবারে কোথাও রাখা। উইন্ডোজ 8 বন্ধ করার জন্য এটি এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম বিকল্প। শর্টকাট তৈরি করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1.  আপনার ডেস্কটপে রাইট ক্লিক করুন এবং নতুন – শর্টকাট নির্বাচন করুন
  2. খোলে ডায়ালগ বক্সে, শাটডাউন /s /t 0 টাইপ করুন (শেষ অক্ষরটি শূন্য, O অক্ষর নয়)।
  3. আপনার শর্টকাট তৈরি করা হবে
  4. এখন আপনি এটিতে ডান ক্লিক করতে পারেন এবং শুরু করতে পিন করতে পারেন
  5. আপনার টাস্কবারে শর্টকাটটি টেনে আনুন

এই শর্টকাটে ক্লিক করলে আপনার কম্পিউটার অবিলম্বে বন্ধ হয়ে যাবে। তাই সতর্ক থাকুন এবং এটিকে এমন কোথাও রাখুন যেখানে দুর্ঘটনাক্রমে এটিতে ক্লিক করার সম্ভাবনা নেই৷

স্টার্ট মেনু ফিরে পান

আপনি যদি একেবারে মেট্রো ইন্টারফেস এবং Charms বার ঘৃণা করেন, তাহলে আপনি স্টার্ট মেনু ফিরে পেতে পারেন। এটি আপনাকে উইন্ডোজ 8 বন্ধ করার অনুমতি দেবে যেমন আপনি উইন্ডোজ 7 বন্ধ করতে ব্যবহার করেছিলেন। অনেক অ্যাপ রয়েছে যা স্টার্ট মেনু ফিরিয়ে আনে। স্টার্ট৮৷ আমার প্রিয় এক.

আপনি দেখতে পাচ্ছেন, উইন্ডোজ 8 দ্রুত বন্ধ করার জন্য বেশ কয়েকটি বিকল্প রয়েছে। আশা করি, আপনি এমন একটি খুঁজে পেয়েছেন যা আপনার জন্য সবচেয়ে ভাল কাজ করে।


  1. কিভাবে Windows 11 ইনস্টল করবেন?

  2. আপডেট ইনস্টল না করেই উইন্ডোজ 10 বন্ধ করুন

  3. Windows 10 এ অটো শাটডাউন কিভাবে সেট করবেন

  4. যেকোন Windows 10 ডিভাইসে বন্ধ করতে স্লাইড কীভাবে ব্যবহার করবেন