কম্পিউটার

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

যদিও একটি অ্যান্টিভাইরাস বেছে নেওয়ার জন্য বেশ কিছু বিকল্প উপলব্ধ রয়েছে৷ যা Windows 10, 8 এবং 7 ব্যবহারকারীদের জন্য আপনার PC সামঞ্জস্য এবং আপনার বাজেটের জন্য উপযুক্ত, অনেক ব্যক্তি তাদের সিস্টেমকে সুরক্ষিত করার জন্য Windows Defender পছন্দ করেন। পূর্বে, অন্তর্নির্মিত নিরাপত্তা সমাধানটি কম কার্যকারিতার কারণে ব্যাপক সমালোচনা পেয়েছে। যাইহোক, সময়ের সাথে সাথে, Microsoft এটিকে একটি শীর্ষ পিসি নিরাপত্তা প্রোগ্রাম করতে অনেক উন্নতি করেছে , এই মুহূর্তে বাজারে উপলব্ধ৷

ইদানীং, অনেক ব্যবহারকারী Windows Defender Security Center-এর সাথে অ্যাক্সেস এবং স্ক্যান করার সময় তাদের Windows সিস্টেমে ক্রমাগত নিম্নলিখিত ত্রুটি বার্তা পাওয়ার কথা জানিয়েছেন:

"আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়"

আপনি যদি একই ত্রুটি বার্তার সাথে লড়াই করে থাকেন, তাহলে সমস্যা সমাধানের সম্ভাব্য কারণ এবং সমাধান সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

কারণ:প্রাপ্তি "ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়" ত্রুটি

আপনি এই বিরক্তিকর ত্রুটি বার্তা পেতে হবে কেন কারণ বিভিন্ন আছে. তবে বেশিরভাগ সাধারণ কারণগুলির মধ্যে রয়েছে:

  • হবে, বগি উইন্ডোজ আপডেট প্রয়োগ করার পরে।
  • হবে, যদি কিছু দূষিত প্রোগ্রাম উইন্ডোজ ডিফেন্ডারের সেটিংস পরিবর্তন করে।
  • ঘটবে, যদি উইন্ডোজ ডিফেন্ডার ব্যবহারকারীর কারণে নিজেকে সঠিকভাবে আপডেট করতে না পারে

কারণ যাই হোক না কেন, এখানে আমরা সমস্যা থেকে মুক্তি পেতে কিছু কার্যকরী সমস্যা সমাধানের পদক্ষেপ শেয়ার করছি।

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

অবশ্যই পড়তে হবে: 2021 সালে পিসি সুরক্ষার জন্য উইন্ডোজ ডিফেন্ডার কি যথেষ্ট ভাল?

"Windows 10-এ আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত "আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা ঠিক করুন

উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি ঠিক করার জন্য আমরা উন্নত সমাধান নিয়ে এগিয়ে যাওয়ার আগে, এটি প্রায় মূল্যবান আপনার সিস্টেম রিবুট করা সমস্যার সমাধান হয় কিনা দেখতে।

পদ্ধতি 1 - সমস্যাযুক্ত নিরাপত্তা সরঞ্জাম আনইনস্টল করুন

এই বিরক্তিকর উইন্ডোজ ডিফেন্ডার ত্রুটি থেকে পরিত্রাণ পাওয়ার প্রথম ধাপ হল আপনার সিস্টেম থেকে তৃতীয় পক্ষের সমস্যাযুক্ত অ্যান্টিভাইরাস সমাধান আনইনস্টল করা। আপনার Windows 10 থেকে ম্যানুয়ালি সফ্টওয়্যারটি সরাতে, আপনাকে যা করতে হবে তা হল:

ধাপ 1- স্টার্ট মেনু চালু করুন এবং সিস্টেম সেটিংসে পৌঁছান।  

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

ধাপ 2- অ্যাপস বিভাগে নেভিগেট করুন। পপ আপ হওয়া নতুন উইন্ডো থেকে, সমস্ত ইনস্টল করা প্রোগ্রামের একটি তালিকা আপনাকে উপস্থাপন করা হবে।

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

পদক্ষেপ 3- অ্যাপস এবং বৈশিষ্ট্য বিভাগের অধীনে, সমস্যাযুক্ত উইন্ডোজ অ্যাপটি সনাক্ত করুন এবং একইটিতে ক্লিক করুন। নিরাপদে সফ্টওয়্যারটি সরাতে আনইনস্টল বোতামটি টিপুন৷

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে আপনার সিস্টেম পুনরায় চালু করুন। এটি সম্ভবত সমস্যার সমাধান করবে:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়৷ আপনি যদি ব্যাচে উইন্ডোজ ইউটিলিটি আনইনস্টল করার উপায় খুঁজছেন, আপনি অ্যাডভান্সড পিসি ক্লিনআপ ব্যবহার করে দেখতে পারেন , একটি ডেডিকেটেড পিসি ক্লিনার, এবং অপ্টিমাইজার আপনার সিস্টেমকে নতুনের মতো চালু রাখতে। এটির উন্নত আনইন্সটল মডিউল ব্যবহারকারীদের অকেজো প্রোগ্রামগুলি, এর সাথে সম্পর্কিত ফাইল, ফোল্ডার এবং অন্যান্য অবশিষ্টাংশগুলিকে গভীর পরিচ্ছন্নতা নিশ্চিত করতে সাহায্য করে৷

পদ্ধতি 2- একটি নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার দিয়ে আপনার সিস্টেম স্ক্যান করুন (প্রস্তাবিত)

আপনার সমস্যার সমাধান না হলে, আমরা একটি জনপ্রিয় এবং উন্নত ইন্টারনেট সিকিউরিটি সলিউশন ব্যবহার করার পরামর্শ দিই যা আপনার সিস্টেমের জন্য ক্ষতিকারক সম্ভাব্য ঝুঁকি এবং নিরাপত্তা হুমকি শনাক্ত করে এবং দূর করে। ক্ষতিকারক কোড এবং সন্দেহজনক বিষয়বস্তু সনাক্ত করতে, সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ব্যবহার করে দেখুন উইন্ডোজ ওএস এর জন্য। এটি আপনার পিসিকে কার্যকরভাবে স্ক্যান করার জন্য উন্নত অ্যালগরিদম দিয়ে সজ্জিত একটি শক্তিশালী নিরাপত্তা সমাধান এবং সমস্ত ধরণের ভাইরাস, ট্রোজান হর্স, ওয়ার্ম, স্পাইওয়্যার, অ্যাডওয়্যার এবং আরও অনেক কিছু তালিকাভুক্ত করে৷ টুল ব্যবহার করতে, আপনাকে যা করতে হবে তা হল:

ধাপ 1- আপনার উইন্ডোজ সিস্টেমে সিস্টওয়েক অ্যান্টিভাইরাস ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। সফ্টওয়্যারটি সমস্ত জনপ্রিয় উইন্ডোজ সংস্করণের সাথে অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ।  

ধাপ 2- প্রধান ড্যাশবোর্ড থেকে, স্টার্ট স্ক্যান বোতামে ক্লিক করুন যাতে নিরাপত্তা সফ্টওয়্যার আপনার পিসির জন্য বিপজ্জনক হতে পারে এমন হুমকির সমস্ত লুকানো চিহ্নগুলি সনাক্ত করতে দেয়৷

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

সিস্টউইক অ্যান্টিভাইরাসের সমস্ত ত্রুটিগুলি তালিকাভুক্ত করতে এবং উইন্ডোজ পিসিতে হুমকিগুলি দূর করতে কয়েক মুহূর্ত লাগবে। সিস্টওয়েক অ্যান্টিভাইরাস সম্পর্কে আরও জানতে বিস্তারিতভাবে, সম্পূর্ণ পর্যালোচনা দেখুন !

পদ্ধতি 3- DisableAntiSpyware সরান

অ্যান্টিভাইরাস প্রোগ্রাম দ্বারা কোনো ভাইরাস বা ম্যালওয়্যার শনাক্ত না হলে, "আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়" ত্রুটি বার্তা থেকে পরিত্রাণ পেতে এই সমাধানটি প্রয়োগ করুন৷

যদি সাম্প্রতিক উইন্ডোজ আপডেট দুর্ঘটনাক্রমে Windows ডিফেন্ডার অ্যান্টি-স্পাইওয়্যার ক্ষমতা অক্ষম করে থাকে, আপনি এই ধরনের ত্রুটির সম্মুখীন হতে পারেন। অতএব, ত্রুটি থেকে মুক্তি পেতে আপনাকে উইন্ডোজ রেজিস্ট্রি থেকে এন্ট্রিটি সরাতে হবে। এটি করতে, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

ধাপ 1- স্টার্ট মেনুতে যান এবং সিএমডি ইউটিলিটি সন্ধান করুন।

ধাপ 2- অনুসন্ধান মেনুতে প্রদর্শিত প্রথম ফলাফলটিতে ডান-ক্লিক করুন এবং 'প্রশাসক হিসাবে চালান' বিকল্পটি নির্বাচন করুন৷

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

পদক্ষেপ 3- কমান্ড প্রম্পট উইন্ডো থেকে, নিম্নলিখিত কমান্ড লাইনটি চালান এবং এন্টার বোতাম টিপুন।

REG DELETE "HKLM\SOFTWARE\Policies\Microsoft\Windows Defender" /v DisableAntiSpyware

পদক্ষেপ 4- রেজিস্ট্রি মান মুছে ফেলার জন্য নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করে স্ক্রিনে একটি পপ-আপ উইন্ডো প্রদর্শিত হতে পারে। 'হ্যাঁ' টাইপ করুন এবং এন্টার বোতামে ক্লিক করুন!

FIX:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

কমান্ড লাইন সফলভাবে কার্যকর করা হলে, কমান্ড প্রম্পট থেকে প্রস্থান করুন এবং পরিবর্তনগুলি সফলভাবে বাস্তবায়ন করতে আপনার ডিভাইস পুনরায় চালু করুন। এখন এই মুহুর্তে, আপনাকে আবার উইন্ডোজ ডিফেন্ডার চালু করতে হবে এবং দেখতে হবে যে আপনি এখনও ত্রুটি বার্তাটি পাচ্ছেন কিনা "আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়" বা না৷

পদ্ধতি 4- ক্লিন বুট সম্পাদন করুন

ঠিক আছে, একটি ক্লিন বুট সম্পাদন করা ব্যবহারকারীদের তাদের উইন্ডোজ সিস্টেমটি ড্রাইভার, পরিষেবা এবং স্টার্টআপ আইটেমগুলির একটি ন্যূনতম সেট দিয়ে শুরু করতে দেয়। যদি কোনো নির্দিষ্ট প্রোগ্রাম সমস্যা সৃষ্টি করে থাকে, তাহলে ক্লিন বুট করা হলে তা Windows ডিফেন্ডারকে সঠিকভাবে কাজ করতে সাহায্য করতে পারে।

জানতে এটি পড়ুন: কিভাবে বুট উইন্ডোজ 10 পরিষ্কার করবেন এবং কেন এটি করতে হবে?

পদক্ষেপগুলি সম্পাদন করার পরে, কেবল আপনার কম্পিউটার রিবুট করুন এবং আবার উইন্ডোজ সুরক্ষা চালু করার চেষ্টা করুন৷

কিভাবে ঠিক করবেন তার চূড়ান্ত শব্দ:আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থার ত্রুটি দ্বারা পরিচালিত হয়

যে সব লোকেরা! উপরে উল্লিখিত সমস্ত পদক্ষেপগুলি "আপনার ভাইরাস এবং হুমকি সুরক্ষা আপনার সংস্থা দ্বারা পরিচালিত হয়" সমস্যাটি সমাধান করতে সহায়তা করে। আপনার যদি বিভিন্ন অপারেটিং সিস্টেমে আরও সহায়তা বা অন্য কোনো সমস্যা সমাধানের সাহায্যের প্রয়োজন হয়, তাহলে নিচের মন্তব্য বিভাগে তা উল্লেখ করুন। সোশ্যাল মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন৷

প্রাসঙ্গিক নিবন্ধ:
Windows Defender Error 577 কিভাবে ঠিক করবেন?
3 উপায়:উইন্ডোজ ডিফেন্ডার স্ক্যানের জন্য সর্বাধিক CPU ব্যবহার কীভাবে সেট করবেন
উইন্ডোজ 10 এ কিভাবে উইন্ডোজ ডিফেন্ডার অক্ষম করবেন?
উইন্ডোজ ডিফেন্ডারে র‍্যানসমওয়্যার সুরক্ষা কীভাবে সক্ষম করবেন?
উইন্ডোজে 'এই ক্রিয়াটি সম্পাদন করার জন্য আপনার অনুমতি প্রয়োজন' ঠিক করা
Windows 10 এ আমরা কীভাবে "এলিমেন্ট পাওয়া যায়নি ত্রুটি" ঠিক করতে শিখেছি তা এখানে রয়েছে

 


  1. 2467 রানটাইম এরর ফিক্স

  2. উইন্ডোজ 10 এ কাজ করছে না ভাইরাস এবং হুমকি সুরক্ষা ঠিক করুন

  3. Windows 11 এ ভাইরাস এবং হুমকি সুরক্ষা। নতুন কি?

  4. ফিক্স:কিছু সেটিংস আপনার সংস্থার দ্বারা Windows আপডেটে পরিচালিত হয়৷ (সমাধান)